শিক্ষনীয় প্রেমের গল্প♥♥"নীলা বলছি"//১০% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য।।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)


আসসালামু আলাইকুম

♥♥



সকলকে শুভেচ্ছা আশা করি সবাই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।


আজ আমি আপনাদের জন্য একটি মিষ্টি মধুর গল্প নিয়ে এসেছি আশা করি আপনাদের ভালো লাগবে।বাস্তবতায় ভরা একটি গল্প।

গল্পটির শিরোনামঃ

"নীলা বলছি"


IMG_20220301_101755.jpg


আমাবর্ষার ঘুটঘুটে আঁধারে হারিয়ে ফেলেছি আমার অতি প্রিয় মানুষটিকে।এখন পূর্ণিমা রাতের জোছনায় ও তাকে খুঁজে পাচ্ছিনা কিছুতেই।হারিয়ে গেছে আমার জীবন থেকে দূরে বহুদূরে।সেদিন হঠাৎ ফেসবুকে একটি ফ্রেন্ড রিকুয়েস্ট এলো।আমি ঠিক তাকে চিনতে পারছিলাম না।তাই কৌতূহলবশত মেসেঞ্জারে জিজ্ঞেস করেছিলাম ইসকিউসমি আপনি কি আমাকে চেনেন??
প্রতিত্তরে আসলো হ্যাঁ একটু একটু,,তবে আপনার সাথে পরিচিত হতে পারলে আমার খুব ভালো লাগবে।এভাবেই কিছুটা কথা হয়েছিল তার সাথে।না তার পরিচয়টা নাইবা বললাম।তবে আমি নীলা।নীলসাগরের উদীয়মান এক নীলা।নামটি আমার বাবা রেখেছিল খুব শখ করে।আর আমি নীল রঙ ভীষণ পছন্দ করি।
বেশ কয়েকদিন তার সাথে ফেসবুক মেসেঞ্জারে আমার কথা হয়।তবে সেদিন রাতে আমি খুব আপ্সেট ছিলাম অনেক দুশ্চিন্তাগ্রস্ত ছিলাম।কোথা থেকে যেন একটি হতাশা আমার মধ্যে কাজ করছিল একটি নিঃসঙ্গতা আমাকে জড়িয়ে যাচ্ছিল।ঠিক সে সময় ও ফোন দিয়েছিল মেসেঞ্জারে।ওর সাথে কথা বলতে আমার ভীষণ ভালো লাগছিল।মনে হচ্ছিল ডিপ্রেশন থেকে কিছুটা হালকা করতে পারছো নিজেকে।ওর সাথে কথা বলতে বলতে কখন যে গভীর রাত হয়ে গেছে বুঝতেই পারিনি।সেদিনও প্রথম আমাকে তুমি করে সম্বোধন করেছিল।আমাকে অনুরোধ করেছিল বেশ কয়েকবার।কিন্তু নিজের সাথে অনেক যুদ্ধ করেও আমি তাকে তুমি করে বলতে পারিনি।ওর কথাবার্তায় বেশ ভদ্র মনে হয়েছিল।আহবান করেছিল বন্ধুত্বের।আমিও বুঝতে পারলাম না কেন যে তাকে না বলতে পারলাম না।দুজনের গল্প বেশ জমে গিয়েছিল।গল্প করতে করতে রাত পেরিয়ে ভোর হয়ে গেল।অথচ দুইজনই বুঝতেই পারলাম না।

IMG_20220127_204330.jpg

এমনি করে বেশ কিছুদিন কেটে যাওয়ার পর।ওর অনুরোধে আমি ওকে তুমি করে বলা শুরু করলাম।আমার কাছে মনে হয়েছিল ও আমার বেস্ট ফ্রেন্ড হতে পারে।আর সত্যি বলতে আমার কোন বন্ধু নেই।কেমন যেন বিশ্বাস করতে শুরু করলাম ওকে।দিনের শুরুটা হতো তার সাথে কথা বলে।আর ঘুমাতে যাওয়ার আগে তার সাথে কথা বলেই ঘুমোতে যেতাম।সম্পর্কটা কেমন যেন গভীর হচ্ছে।একদিন রাতে।পুকুর ধারে দাঁড়িয়ে অন্ধকার রাতে,শীতে থর থর করে কেপে মশার কামড় খেয়েও আমার সাথে অনেকক্ষণ কথা বলল।সেদিন ওর কণ্ঠে ছিল আবেগ ভরপুর।একটা মাতাল করা অনুভূতি উদ্বেলিত করছে আমাকে।সত্যিই এ যেন পরম তৃপ্তি।মনে হচ্ছে ওই জন্য আদরে আদরে ভরিয়ে তুলেছে আমাকে,,,।এত আবেগ এত উত্তেজনা এত অনুভূতি অনুভবের আষ্টেপৃষ্টে লেগে থাকবে চিরদিন।সত্যিই আমার কাছে মনে হয়েছে ও অন্যরকম একটি মানুষ। ওর জন্ম শুধু আমার জন্য।ওর সেদিনের সেই মধুমাখা কথাগুলো প্রতিনিয়ত হৃৎপিণ্ডে দোলা দেয়।সত্যি অন্যরকম একটা ভালোলাগার নাম সে।সেই পুকুর ধারের গল্প,, আমার জীবনের একটি শ্রেষ্ঠ গল্প।এভাবে আস্তে আস্তে দুজন দুজনের প্রতি আকৃষ্ট হলাম।বন্ধুর চেয়ে একটু বেশি কিছু।যখন আমি ওকে মনেপ্রাণে ভালোবেসে ফেললাম।ফোনের অপেক্ষা করতে লাগলাম।অনুভূতি অনুভবে তাকে আশ্রয় দিলাম।
ঠিক সেসময় হঠাৎ করে দেখি।দিনের শুরুতে ও আর আমার ফোন ধরে না।মেসেঞ্জারে মেসেজ দিলে সিন করে না।তখন ওর ফোন বিজি দেখায়।এভাবে বেশ ক'দিন কেটে গেল।ও কেমন যেন বদলে গেল।খুব প্রয়োজন ছাড়া এখন আর ফোন ধরে না।অথচ ওর ফোন আমি সব সময় বিজি দেখি।ম্যাসেঞ্জারের সবুজ বাতি জ্বলতে থাকে গভীর রাত অবধি।হয়তো নতুন কারো সাথে কথা বলে।হয়তোবা না।কিন্তু সত্যি আমার ও টাকে আর খুঁজে পাচ্ছিনা।তাই বেদনা ভরা ক্রান্ত মনে ভাবছি??এই ব্যথিত হৃদয়ে ব্যথার ফুলকি জ্বলে দিতে কেন তুমি এলে? কেন এলে বলতে পারো??আমিতো তোমাকে আহ্বান করিনি।মিষ্টি প্রেমের মধুর প্রেমালাপ তোমার সাথে আমি তো শুরু করিনি।তবে কেন তুমি আমাকে এত যন্ত্রনা দিচ্ছ কেন দিচ্ছ কেন??এই কেনর কি কোন জবাব আছে তোমার কাছে।হয়ত আছে যা আমাকে বলা যাবে না।

dropshadow_1629712372692.jpg


প্রিয় বন্ধুরা আমি নীলা বলছি।যত টুকু সময় থাকো না কেন যত হতাশাগ্রস্ত থাকো না কেন হুটহাট করে কাউকে বন্ধু বানানো যাবে না।না চিনি না চিনি না বুঝে কাউকে বন্ধুত্ব করলে ঠিক আমার মতোই এভাবে ক্ষত-বিক্ষত হতে হবে।জীবনের এই ছোট্ট শিক্ষাটুকু আপনাদের সাথে শেয়ার করলাম।।।তথ্যপ্রযুক্তির এই যুগে মানুষ যতটা আপডেট হচ্ছে,,,ঠিক ততটাই ধোকাবাজ ও প্রতারক হচ্ছে।ধরনগুলো কিংবা কৌশল গুলো ভিন্ন-ভিন্ন রকম।তাই আকুল আবেদন করে বলছি সাবধান আমাদেরই হওয়া উচিত।চোখ কান খোলা রেখে চলতে হবে আমাদেরই।প্রতিদিন শত শত হাজার হাজার নীলা অপমানিত হচ্ছে লাঞ্চিত হচ্ছে ধর্ষিত হচ্ছে।কিছু ভদ্রবেশী মুখোশধারীর কাছে।আমার খুব কাছের প্রিয় বন্ধু সেলিনা সাথী।আমার জীবনের গল্পটা আমি তার মাধ্যমেই আমার বাংলা ব্লগে উপস্থাপন করলাম।জেগে ওঠো বন্ধুরা জেগে ওঠো সামাজিক উশৃংখলতা প্রতিরোধে আমাদের সচেতনতা মূলক কাজ করে যেতে হবে।তাই আসুন নিজে সচেতন হোন অন্যকে সচেতন করতে সহায়তা করি।আমি আপনাদের বোন আপনাদের মা আপনাদের ই একজন।আমি নারী আমি মানুষ আমি নীলা বলছি।প্রেমের পবিত্রতা,,ভালোবাসার স্থায়িত্ব,,প্রগাঢ় বিশ্বাসে বেঁচে থাকুক সম্পর্ক।ভালোবাসার হয়ে উঠুক ভালোবাসাময়।


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

আমি নীলা বলছি এমন শিরোনামে এটি ছিলো প্রেমের দারুন উপখ্যান।আপনার গল্পের মধ্যে কোমল মনের সতেজ বিশ্বাস উঠে এসেছে।হুট করেই অযাচিতভাবে খুব সহজেই কিছু মানুষ আপন হয়ে ওঠে।তবে এটা কারন অকারনেই হয়ে থাকে।গল্পের শেষটা খুব একাকীত্ব কাকতালীয়ভাবে শেষ হয়েছে। কি কারনে হুট করেই সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেলো তা বোধগম্য ছিলো না।তবে নতুন কাউকে পেয়ে কিছু মানুষের অবহেলা সত্যিই নিন্দনীয়।বিশ্বাসঘাতকতা ছাড়া আর কিছুই নয়।

  • আবেগী মনের সহজেই এমন বিশ্বাস অনেক বেশি ভুল হয়ে থাকে।যার কারনে হয়তো কিছুটা মানসিক বিপর্যয় ঘটে।
ধন্যবাদ শিক্ষনীয় এমন একটি চমৎকার গল্প শেয়ার করার জন্য।
 3 years ago 
আপনি একদম ঠিক বলেছেন।অতি আবেগ প্রবন এবং অতি বিশ্বাসের মানুষগুলো এভাবেই বেশি আঘাত পেয়ে থাকে।তাই আমাদের আরও বেশি সচেতন হওয়া প্রয়োজন।আবেগ এবং বিবেক দুটোকে কাজে লাগিয়ে এড়িয়ে চলতে হবে♥♥
 3 years ago 

হ্যাঁ অনেক বেশি সচেতনতা জরুরি চমৎকার মেসেজ দিয়েছেন। ভালবাসা রইলো।

 3 years ago 

♥♥

 3 years ago 

🥰

 3 years ago 

♥♥

 3 years ago 
আপনার গল্প পড়ে অনেক কষ্ট পেলাম। আসলে এমন অনেক হয়, কউকে বিশ্বাস করার আগে সঠিক ভাবে যাচাই বাছাই করে তার পর বিশ্বাস করতে হবে। যারা প্রতারণা করে মানুষ ঠকায় তাদের দুই গালে জুতার বারি দেওয়া দরকার। আর হ্যা, আপনার গল্প থেকে অনেক কিছু শেখার আছে। 💙💙💙
 3 years ago 
আসলে এটা সত্যি যে,,আমাদের সমাজে চারিপাশে এরকম অহরহ ঘটনা ঘটছে প্রত্যহ প্রতিদিন।নিজের আবেগের জন্য অনেকের জীবনকে আমরা বিপন্ন করে তুলি,,,তবে অপরাধীকে জুতার বাড়ি না দিয়ে তাদেরকে ভালোবাসা দিয়ে সচেতন করার চেষ্টা করে যাবো ইনশাল্লাহ।♥♥
 2 years ago 

আমি নীলা বলছি গল্পটা অসাধারণ ছিল। পৃথিবীটা অনেক কঠিন জায়গা। হয়তোবা একসময় মানুষের মন গুলো অন্যরকম ছিল, কিন্তু আজকের সমাজে না বুঝে, না ভেবে কারো সাথে বন্ধুত্ব করা ঠিক না। আপু আপনি ঠিক বলেছেন আমরা এই গল্প থেকে একটি সুন্দর শিক্ষা উপলব্ধি করলাম। তবে আপনার ছবিগুলো অনেক সুন্দর লেগেছে আমার।

 2 years ago 
অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা জানাচ্ছি আপুমণি সুন্দর মন্তব্য করে আমাকে সহযোগিতা করার জন্য♥♥
 3 years ago 

আপু আপনি খুবই বাস্তবমুখী একটি গল্প আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার গল্পটি পড়ে প্রথমে একটু মজা পেয়েছিলাম, কিন্তু পরবর্তীতে আর ভালো লাগলো না তার কারণ হলো ওই পাশের লোকটার পরিবর্তনের কারণে। আসলে বাস্তবে এরকম ঘটনা এভেলেবেল হচ্ছে তাই সবাইকে সাবধানে বুঝে শুনে চলতে হবে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি বাস্তবমুখী গল্প আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 
আপনি একদম ঠিক বলেছেন ভাই চারিদিকে এরকম অসংখ্য ঘটনা ঘটছে প্রতিনিয়ত তাই আমাদের চোখ কান খোলা রেখে চলতে হবে।চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ♥♥

যখন আমি ওকে মনেপ্রাণে ভালোবেসে ফেললাম।ফোনের অপেক্ষা করতে লাগলাম।অনুভূতি অনুভবে তাকে আশ্রয় দিলাম।

অপেক্ষায় নাকি আকর্ষণ বাড়ে। কন্টক ছাড়া প্রেমে কতদূর আগা যায়। তা বুঝতে আমার অসুবিধা হলেও বুঝি, এ পথটি অনেক বন্ধুর। মশৃন পথে এটি সম্ভব না। সুন্দর 🌹

 2 years ago 

বিষয়টি আপনি বুঝতে পেরেছেন অসংখ্য অসংখ্য ধন্যবাদ রইল আপনার জন্য।।

 3 years ago 

আসলে আপু জীবনের কিছু মুহূর্ত ক্ষণিকের জন্য সুখ শান্তি বয়ে আনে, আর ওই সুখ-শান্তিতে যখন গলায় কাঁটার মতো বিঁধে যায় তখন যন্ত্রনাটা অসহনীয়। আপনি অনেক সুন্দর বাস্তবমুখী একটা গল্প লিখেছেন, যা সত্যিই শুরুটা অনেক ভালো লেগেছিল পরবর্তীতে এর চেয়ে দ্বিগুণ কষ্ট লেগেছে। আসলে আমাদের প্রতিটা মুহূর্তই কিছু না কিছু শিক্ষা আমাদেরকে দিয়ে যায়। যাইহোক এত সুন্দর বাস্তবমুখী একটি গল্প আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 3 years ago 
একদম ঠিক বলেছেন ভাইয়া খনিকের সুখ শুধু ক্ষণিকের কিন্তু ওই ক্ষনিকের সুখের যখন গলায় কাঁটা বেঁধে তখনকার অসহনীয় যন্ত্রণা আসলে সে ছাড়া আর কেউই বোঝেনা এর তীব্রতা♥♥
 3 years ago (edited)

আপু সত্যি কারের ভালবাসার খোজ করেছি । মনের মত মানুষ কে বহু খুজেছি । পেয়েছি কিন্তু সব খানেই কেন জানি দেয়া নেয়ার সম্পর্ক । কিছু দিলে কিছু পাওয়া যায় নতুবা কেউ ফিরেও তাকায় না। গল্পটি সত্যি আমার কাছে । তবে কিছু ক্ষেত্রে হয়তো মিল নেই। এমন অনেক মানুষ আছে যারা হুট করে আসে আবার হুট করে চলে যায় । তাদের দেখা যায় কিন্তু বোঝা যায় না । তাদের যদি জিজ্ঞাস করেন কেন এমন করলেন সে বলবে জানি না অথবা সে উত্তর দিতে আগ্রহ প্রকাশ করবে না। যদিও বাস্তবতা সব সময় এক রকম হয় না । গল্পটি ভাল লাগলো পড়ে । ভাল থাকবেন। শুভেচ্ছা।

 3 years ago 
কোথায় আছে সত্যি কারের ভালোবাসা। কার কাছে আছে? সেই তাকে খুঁজে পাওয়া যে দুঃসাধ্য ব্যাপার ভাইয়া। তবে দোয়া করি আপনি যেন সেই সত্যি কারের ভালোবাসার মানুষটিকে খুঁজে পান।♥♥
 3 years ago 

আপু নতুন করে খোজার কোন সুযোগ নেই । ইশ্বর ই আমার সত্যি কারের ভালবাসা এখন। ধন্যবাদ।

 3 years ago 

♥♥

 3 years ago 

সত্যি আপু আপনার গল্পটা অনেক সুন্দর লাগলো। আর আপনি আপনার গল্পের মধ্য দিয়ে আপনার অনেক অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন আমাদের মাঝে এবং কি আপনার এই গল্প থেকে আমরা অনেক কিছু শিক্ষা নিতে পারি বলে আমি আশাবাদী।বরাবরের মত আপনি আমার অহংকার ।শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 
আপনার মন্তব্য পড়ে সত্যিই আমি বিমোহিত হয়ে যাই খুবই সুন্দর করে আপনি আমাকে নিয়ে গর্ব করে মন্তব্য করেন এটা আমার কাছে অনেকটাই শ্রদ্ধাভাজন মনে হয় অনুপ্রেরণার মনে হয় অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা আপনাকে আমরা যেন বদলে যাই আমাদের দ্বারা যেন কেউ কষ্ট না পায় এটা যেন মনে রাখি সবসময়♥♥

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33