প্রিয় দাদাকে উপহার স্বরুপ ♥স্বরচিত কবিতা শুভ রাখী পূর্ণিমা♥

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব

dropshadow_1660138222418.jpg



শুভ রাখী পূর্ণিমার অনাবিল শুভেচ্ছা সবাইকে।আশা করি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।
বন্ধুরা আপনারা সকলেই অবগত আছেন যে,, আগামীকাল বিশেষ দিনে বিশেষ হাংআউট এর ব্যবস্থা করা হয়েছে। এই দিনটি এতটাই তাৎপর্যপূর্ণ যে,ভাই বোনের মধুর সম্পর্ক কে,আরো বেশি দৃঢ়তার সাথে গভীর বন্ধনে যুক্ত হওয়া।পৃথিবীতে সবচেয়ে মধূময় ও আন্তরিকতার সম্পর্ক হচ্ছে ভাই আর বোন।অনেক ঝগড়া খুনসুটি অনেক আদর মায়া-মমতা সবকিছুই যেন ঘিরে আছে ভাইবোনের সম্পর্কের মধ্যে।বোনেরা যেমন ভাইদের জন্য সব সময় শুভ কামনা করে ভাইয়ের জন্য কোনো ক্ষতি না হয় কখনো ভাই যেন সবসময় ভালো থেকে সারাজীবন সুখে থাকে এটাই প্রত্যাশা থাকে প্রতিটি বোনের।ঠিক তেমনি ভাইয়েরাও অনেক বিশ্বস্ত অনেক দায়িত্বশীলতা এবং চরণ বিশ্বাস এর সাথে বোনকে আগলে রাখে।এ যেন নির্ভরতায় নিমজ্জিত নির্ভরতা।দাদাকে কাল রাখী পরাবো। নতুন করে একটি ভাইকে আরো বেশি শুভ বন্ধনে আবদ্ধ করতে পারব, ভাবতেই বেশ ভালো লাগছে।ভাই-বোনের এই বিশ্বস্ত সম্পর্ক এই মধুময় সম্পর্ক যেন সারা জীবন অটুট থাকে এটাই চাওয়া।সেইসাথে দাদার পরিবারের সকলের জন্য মন থেকে দোয়া করছি তুমি যেন সব পরিবারের সবাইকে নিয়ে সবসময় সুখে থাকেন। ভালো থাকেন। কোনো অশুভ শক্তি যেন তাকে তাড়া করতে না পারে।শুভ রাখী পূর্ণিমায় দাদা সহ সকল দাদা ও ভাইদের রাখী পূর্ণিমার অফুরন্ত শুভেচ্ছা জানিয়ে,, শেয়ার করছি স্বরচিত কবিতা। "শুভ রাখী পূর্ণিমা" আশা করি আপনাদের ভালো লাগবে।


dropshadow_1660137267110.jpg


"শুভ রাখী পূর্ণিমা"


"সেলিনা সাথী"

অফুরন্ত ভালোবাসায়
প্রিয় দাদার হাতে,,
পরিয়ে দিলাম শুভ রাখী
পূর্ণিমারই রাতে।

রঙিন সুতোর বন্ধনে আজ
প্রীতির পরশ দিয়ে,,
সম্পর্কটা রাখবে অটুট
এই প্রতিজ্ঞা নিয়ে।

চির সুখে থেকো দাদা
এটাই মনের আশা,,
বিশ্বাস আর বিশ্বস্ততায়
বাংলা মুখের ভাষা।

বৃষ্টির মতো স্বচ্ছ যেন
দাদা তোমার মুখ,
নতুন করে ফিরে পাওয়া
জনম, জনমের সুখ।

আত্মহারা আজকে আমি
পরিয়ে তোমায় রাখী,
তুমি যেন সবার মাঝে
সোনালী সুখ পাখি।

লাল সুতোর এই রাখি টা
পরম মমতায় গাঁথা,
দাদা যেন আমার কাছে
চির সবুজ পাতা।।

বোনের দেয়া শুভ রাখী
দিলাম দাদার হাতে,
অশুভ সব শক্তিগুলো
নিপাত হয় যাতে।

বোনের তৈরি রাখি দাদার
স্নেহ দিয়ে ভরা,
ভাই-বোনের এই বন্ধনে
সুখী হোক ধরা।।

তুমি আমার দাদা আর
আমি তোমার বোন,,
আপনের চেয়েও আপন তুমি
আমার প্রিয়জন।

মিল হল যে রাখীর টানে
হিন্দু-মুসুলমান,,
দুষ্ট-মিষ্ট ভাই-বোনের
মান-অভিমান।

মিলিত হলাম দুজন আজ
রাখী বন্ধনে,,
থাকবে অটুট চিরদিন'ই
জীবন-মরনে।
♥♥



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

অনেকদিন পরে আপনার কবিতা পড়লাম। তাও আবার কবিতাটি রচনা করেছেন দাদাকে নিয়ে এ বিশেষ উৎসব কে কেন্দ্র করে। আমার খুবই ভালো লাগলো আপনার এত সুন্দর কবিতা পাঠ করে। আপনার কবিতার মধ্যে যথেষ্ট ছন্দের মিল রয়েছে রয়েছে দারুন দারুন কিছু শব্দের ব্যবহার, যার জন্য কবিতাটি হয়েছে মনমুগ্ধকর।

 2 years ago 

দাদা কে উপহার স্বরূপ এই কবিতাটি আপনার খুব ভালো লেগেছে, জেনে আমি খুব বেশি খুশি হয়েছি। সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।♥♥

 2 years ago 

দাদাকে নিয়ে উৎসবকে কেন্দ্র করে একটি কবিতা লিখেছেন কবিতাটি অসাধারণ হয়েছিল। কবিতাটি পড়ে আমি বেশ মজা পেয়েছি। কবিতার প্রতিটি লাইনের সাথে প্রতিটি লাইনের অনেকটা সম্পর্ক রয়েছে ধন্যবাদ এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই কবিতাটি পড়ে আপনি বেশ মজা পেয়েছেন জেনে আমি বেশ আনন্দিত বোধ করছি।আমি মূলত অন্ত্যমিলের কবিতা লিখি তাই একটি লাইনের সাথে আরেকটি লাইনের গভীর মিল খুঁজে পাওয়া যায়।♥♥

 2 years ago 

আপু আপনার সকল কবিতায় আমি নিয়মিত ভাবে পড়ে থাকি। আপনার লেখা কবিতা গুলো পড়তে আমার খুবই ভালো লাগে। ঠিক তেমনি আপনার লেখা আজকের "শুভ রাখী পূর্ণিমা"কবিতাটি পড়ে আমি সম্পূর্ণরূপে মুগ্ধ হয়ে গেছি। রাখী পূর্ণিমাকে কেন্দ্র করে অসাধারণ একটি কবিতা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি আমার সব কবিতা নিয়মিত পড়েন এটা আমার জন্য ভাগ্যের বিষয়।আমি নিজেকে ধন্য মনে করছি যে আমার লেখা কারো এত পছন্দ হয় জেনে।আন্তরিক শুভেচ্ছা আপনাকে।
♥♥

 2 years ago 

দারুন কবিতা আপু।
আপনার কবিতা নিয়ে নতুন করে কিছু বার নাই।আপনি বরাবর অসাধারণ কবিতা লিখেন।

মিলিত হলাম দুজন আজ
রাখী বন্ধনে,,
থাকবে অটুট চিরদিন'ই
জীবন-মরনে।

আর দোয়া করি আপনাদের এই বন্ধন অটুট থাকুক চিরজীবন।

 2 years ago 

খুবই চমৎকার মন্তব্য করার মাধ্যমে আমাকে উৎসাহ দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি আপনার প্রতি।♥♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43