স্বরচিত কবিতা "সমাধি"♥♥ সেলিনা সাথী10% লাজুক খ্যাঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago


আসসালামু আলাইকুম

সকলকে শুভেচ্ছা।আশা করি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি।আজ আমি আমার শহরে শুধু একটি কবিতা আপনাদের সাথে ভাগ করে নেব আশা করি আপনাদের ভালো লাগবে আমার কবিতার খাতা থেকেই আজকের এই পরিবেশন।কবিতার শিরোনাম সমাধি।তো চলুন দেরী না করে শুরু করা যাক কবিতা সমাধি।♥♥



IMG20220309115420.jpg



"সমাধি"

ভুলে যাবে যেদিন তুমি
এই আমাকে
স্বপ্নগুলো হারিয়ে যাবে
নীল দিগন্তে

তোমার মনের মাঝে যেদিন
ভাববে অন্যকে
অশ্রুধারায় ঝরবে নয়ন
আঘাত হানবে বুকে

বিয়ের সাজে বসবে যেদিন
বিয়ের পিঁড়িতে
কোমল হৃদয় হবে কঠোর
নিরব নিভৃতে

সুখের বাসর কাটাবে যখন
সাজানো পংলকে
বিষের জ্বালায় করব ছটফট
এই ধরণীর বুকে।

নতুন সাথীকে নিয়ে যখন
করবে আলিঙ্গন
সেদিন আমার জানাজা হবে
কাঁদবে আপনজন।

সুখী যখন হবে তুমি
নব সঙ্গির সংস্পর্শে
আমি তখন থাকব শুয়ে
রিত্তিকার বুকে।

হানিমুনে যাবে যখন
হাতটি ধরে তার
এই ধরনীর বুকে সেদিন
থাকবো না আমি আর।

তোমাদের কোলজুড়ে যেদিন
আসবে সোনামণি
সবুজ ঘাসে ছেঁয়ে
যাবে আমার সমাধি।
♥♥

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে সমাধি কবিতা লিখেছেন। পড়ে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার কবিতা গুলো আমার কাছে ভিশন ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো। ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি খুবই চমৎকার একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য♥♥

 3 years ago 

আপনার কবিতা মানেই দারুন কিছু। দারুন ছিল আপু পুরো কবিতাটি এবং অনেক ছন্দময়। তবে ফুলের যে ফটোগ্রাফি টি করেছেন সেটিও কিন্তু দেখতে খারাপ লাগছে না 😍। সব মিলিয়ে সুন্দর একটি প্যাকেজ।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহ প্রদানের জন্য

 3 years ago 

আপনার কবিতাগুলো আমার খুব ভালো লাগে এবং আপনি খুব সুন্দর করে কবিতা লেখেন। আজকের কবিতাটিও তার ব্যতিক্রম নয়। আপনার জন্য অনেক শুভকামনা আপু।

 3 years ago 

বাহ আপনি তো দেখছি আমার সব কবিতায় পড়েন অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে

 3 years ago 

একটু হৃদয় বিদারক । ছন্দি মিলিয়ে দারুন লিখেছেন কবিতাখানি। আপনার লেখা গুলো অসাধারন হয় সবসময়। যেটা সবাই জানে , নতুন করে বলার কিছুই নেই। ধন্যবাদ আপু। অপেক্ষায় রইলাম নতুন কবিতার। ভাল থাকবেন। শুভেচ্ছা।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে, কোন একটি বিষয় যখন আমি কবিতা লিখি ছন্দ গুলো এমনি চলে আসে, ধন্যবাদ আপনাকে

 3 years ago 

নতুন সাথীকে নিয়ে যখন
করবে আলিঙ্গন
সেদিন আমার জানাজা হবে
কাঁদবে আপনজন।

আপনি বরাবরই অনেক ভালো কবিতা লেখেন।শুধু যে লেখেন টা কিন্তু না ,আপনি অনেক সুন্দর করে আবৃ্তিও করেন।আপনার কবিতা গুলো আমার কাছে অনেক ভালো লাগে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য

 3 years ago 
আমার কবিতা আপনার ভালো লাগে এটা শুনে আমি বেশ উজ্জীবিত হেলাম প্রাণবন্ত হলাম নিজেকে বেশ ধন্য মনে হচ্ছে ভালো থাকবেন এভাবেই পাশে থাকবেন সবসময়♥♥

সুখী যখন হবে তুমি
নব সঙ্গির সংস্পর্শে
আমি তখন থাকব শুয়ে
রিত্তিকার বুকে

দারুন লাগলো এই চারটি লাইন আপু। খুবই সুন্দর ভাবে ভাবার্থ দিয়েছেন এই লাইনগুলোর মধ্যে দিয়ে। আপনার উপস্থাপনা যথেষ্ট ভাল ছিল আপু। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য এবং আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমার কবিতা আপনার ভাল লেগেছে শুনে আমি বেশ আনন্দিত বোধ করছি চমৎকার মন্তব্যের মাধ্যমে আমাকে সবসময় উজ্জীবিত করে আসছেন এভাবেই পাশে থাকবেন এটাই প্রত্যাশা♥♥

 3 years ago 

নতুন সাথীকে নিয়ে যখন
করবে আলিঙ্গন
সেদিন আমার জানাজা হবে
কাঁদবে আপনজন।

আপনার কবিতাটি পড়ে সত্যি মুগ্ধ হয়ে গেছি ।আপনার কবিতাগুলো যতই পড়ি ততই আরও ভালো লাগে। কবিতার উপরের এই অংশটুকু চোখে পড়ার মতো ছিল। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা আপনাকে এত চমৎকার করে মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য সত্যিই আপনার মন্তব্যে আমি অনেক বেশি উজ্জীবিত হই।♥♥

 3 years ago 

আপু, সব সময় আপনার কবিতাগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে ছন্দে ছন্দে কবিতা গুলো লিখেন যা পড়তে অনেক ভালো লাগে। আপনার কণ্ঠে কবিতা আবৃত্তি এবং আপনার লেখা কবিতা উভয়ই আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার কবিতাগুলো যত পড়ি ততই মুগ্ধ হয়ে যাই। আর মাঝে মাঝে চিন্তা করি আল্লাহ তাআলা আপনাকে অনেক প্রতিভার অধিকারী করে তৈরি করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 
আমি নিজেকে ধন্য মনে করছি আমার কবিতা এবং কবিতা আবৃত্তি দুটোই আপনার খুব ভালো লাগে সত্যিই আপনি অনেক ভালো মনের তাই তো এত বেশি ভালো লাগে আপনার মন্তব্যে আমি অনেক বেশি অনুপ্রাণিত হয়েছি ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন ভালোবাসা অবিরাম

♥♥

 3 years ago 

খুবই বেদনাদায়ক একটি কবিতা লিখেছেন আপু।সত্যিই মানুষকে ভুলে গেলে তার সঙ্গে সঙ্গে স্বপ্নগুলো ও তলিয়ে যায় ।দারুণ লিখেছেন বরাবরের মতোই, ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62816.09
ETH 2466.13
USDT 1.00
SBD 2.64