স্বরচিত কবিতা ||সুখের গান গাই||~~

in আমার বাংলা ব্লগlast year


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁::.স্বরচিত কবিতা ::. ꧂☆



☆꧁::. সাথী কাব্যে ✍🏻কবিতা::. ꧂☆


বন্ধুরা আমি নীলাঞ্চলের সেলিনা সাথী বাংলাদেশ থেকে। একরাশ স্নিগ্ধ শুভেচ্ছার পাপড়ি ছড়িয়ে দিলাম, আমার বাংলা ব্লগ পরিবারের সকলের হৃদয় আঙ্গিনায়। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন। সুন্দর থাকবেন। সমৃদ্ধ হবেন এটাই প্রত্যাশা করি।

dropshadow_1645692163643.jpg


বন্ধুরা আজ আবারো স্বরচিত একটি কবিতা নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে। খুবই চমৎকার একটি রোমান্টিক কবিতা। আশা করছি আপনাদের মন্দ লাগবে না। এরকম ডুয়েট কবিতা আমি এর আগে অনেক লিখেছি। এই ডুয়েট কবিতাগুলো ফানি কবিতার মত।পড়তে সেই রকম মজা লাগে।
অন্যরকম একটা অনুভূতি দোলা দেয় মনের ভেতর।এই কবিতাগুলো যখন লিখি এবং পড়ি তখন একা একাই অনেক হাসি। আর তাই আজ আমার বাংলা ব্লক পরিবারের সাথে এই ফানি ডুয়েট কবিতাটি শেয়ার করে নিচ্ছি। আশা নয় বিশ্বাস আপনাদের ভালো লাগবে। মোটা প্রেমিকা এবং পাতলা প্রেমিকেরর কপথকথন। সত্যি কারের প্রেম ভালবাসা মোটা পাতলায় কিছু যায় আসে না। আসলে প্রেম এবং ভালোবাসা অনন্ত এবং অসীম। কোন কিছু দিয়ে এর মূল্যায়ন করা যায় না। এমনই প্রেম এবং ভালোবাসার এই কবিতাটি আশা করি আপনাদেরও অনেক ভালো লাগবে। আর আপনাদের এতটুকু বিনোদন দিতে পেরে আমারও ভীষণ ভালো লাগবে। তো বন্ধুরা কথা না বাড়িয়ে চলুন কবিতাটি পড়ে আসি। আর হ্যাঁ আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করে।উজ্জীবিত করে।প্রেরণা যোগায় নতুন কবিতা লেখার।

"সুখের গান গাই"



🥀সেলিনা সাথী🥀

মেয়ে-তুমি হচ্ছে চিকন চাকন
আমি হচ্ছি মুটি,,
কেমন করে মিলবে বল
তোমার আমার জুটি??

ছেলে-মুটি হয়েই লাগছে ভালো
আমার কাছে বেশ,,
মুটি -চিকন বলেই কি হবে
ভালোবাসা শেষ??

মেয়ে- চিকন চাকন বলেই তুমি
মিষ্টি পাবে বউ,,
নানান রকম কথা আর
বলবে না তো কেউ।।

ছেলে-পাগলি মেয়েটা বলে কি রে
আগা মাথা নেই,,
প্রিয় থেকে অতি প্রিয়
তুমি আমার সেই।।

মেয়ে- অমন করে মিথ্যে কথা
বলো না আর তুমি,,
তোমার পাশে ওরা কারা
সুমাইয়া মৌসুমী??

ছেলে-তুমি আমার প্রেম প্রীতি
হবে মিষ্টি বউ,,
তুমি ছাড়া এই জীবনে
আসবে না আর কেউ?

মেয়ে- কেমনে তবে তোমার কথা
বিশ্বাস করি আমি?
দোহাই লাগে আমার তুমি
করুণা বদনামী।

ছেলে- তোমায় কত ভালবাসি
শ্রদ্ধা করি আমি,,
জানে শুধু আমার মন
জানে অন্তর্যামী।।

ছেলে-মুটি হও আর চিকন হও
যায় আসে না কিছু,,
আমার প্রেমে ফাটল ধরার
নেই তো কোনো ইস্যু।।

মেয়ে- শুনে ভীষণ লাগলো ভালো
স্বস্তি পেলাম মনে,,
আশার প্রদীপ জ্বালাই এস
এই শুভ ক্ষনে।

ছেলে- সোনা আমার কলিজা আমার
মন দিয়ে শোনো,,
মোটা চিকন ভালোবাসার
বাধা নয়তো কোন।

ছেলে- এমন কথা বলবে না আর
দেবেনা মনে ব্যথা,,
লক্ষী সোনা প্রিয়া আমার
দিয়ে যাও সে কথা।।

মেয়ে- ভুল বলেছি মাফ করে দাও
বলো না অমন করে,,
তুমি বিহনে তোমার সাথী
যাবে'ই' বুঝি মরে।

মেয়ে-চলো তবে দুজন মিলে
সুখেরেই গান গাই,,
মটু চিকন এক হয়েছি
তাইরে নাইরে নাই

.......
এপার বাংলা ওপার বাংলায়
মটু পাতলা থাকে,,
তুই সীমান্তে দুইজন
তিস্তা নদীর বাঁকে।



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

অসাধারণ কবিতা লিখেছেন, আপনা৷ কবিতা পড়ে খুবি ভালো লেগেছে আমার।বিশেষ করে এই লাইন গুলো অসাধারণ ছিলো।

মেয়ে- চিকন চাকন বলেই তুমি
মিষ্টি পাবে বউ,,
নানান রকম কথা আর
বলবে না তো কেউ।।

ছেলে-পাগলি মেয়েটা বলে কি রে
আগা মাথা নেই,,
প্রিয় থেকে অতি প্রিয়
তুমি আমার সেই।।

 last year 

অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য।
অনেক অনেক দোয়া ও শুভকামনা আপনার জন্য♥♥

 last year 

আপু, আপনার লেখা "সুখের গান গাই" কবিতাটি পড়ে আমি মুগ্ধ হয়ে গেছি। খুবই চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। দারুন একটি ডুয়েট কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে, আমাকে উৎসাহ দেয়ার জন্য, অসংখ্য অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি আপনাকে। ভালো থাতবেন সব সময়♥♥

 last year 

অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। চিকন মোটা নিয়ে খুব ব্যতিক্রম ধরনের একটি কবিতা লিখেছেন। কবিতার প্রতিটা লাইন অসাধারণ ছিল। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

চিকন মোটা এবং এপার বাংলা ওপার বাংলার দুই প্রেমিক প্রেমিকার কথোপকথন তুলে ধরার চেষ্টা করেছি কবিতার মধ্যে। অনুপ্রেরণামূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ প্রিয় আপু।♥♥

 last year 

আন্টি আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটা কবিতা শেয়ার করার জন্য। আমিও এই কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেছি। মোটা হোক বা চিকন হোক,ভালোবাসলে ভালোবাসা সুন্দর❤️❤️

 last year 

একদম ঠিক বলেছ।সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ তোমাকে।♥♥

 last year 

আপু আপনি আজকে যে স্বরচিত কবিতা সুখের গান গাই আমাদের মাঝে শেয়ার করেছেন কবিতাটি পড়ে আমি মুগ্ধ হলাম। এত সুন্দর ভাবে আপনি লিখেছেন যা লেখার প্রত্যেকটা লাইন চমৎকার ভাবে আপনি ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

বাহ আপনি খুব চমৎকারভাবে সুখের গান গায় কবিতাটি লিখেছেন। তবে আপু আপনার কবিতাগুলো আমার কাছে অনেক ভালো লাগে। তবে আজকে আপনার কবিতাটি পড়ে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আজকের কবিতার মধ্যে প্রেম ভালোবাসা খুব সুন্দর করে ফুটি তুলেছেন। মোটা প্রেমিক এবং পাতলা প্রেমিকের কথা তুলে ধরেছেন। অনেক সুন্দর করে কবিতাটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি অনেক সুন্দর করে সুখের গান গাই কবিতাটি লিখেছেন। এর আগে আপনি ডুয়েট কবিতাগুলো অনেক লিখেছেন। সত্যি বলতে এই কবিতাগুলো পড়তে এমনিতে অনেক মজাই লাগে। তবে এই কবিতার মধ্যে খুব সুন্দর করে ভালোবাসার কথা তুলে ধরেছেন। তবে প্রেমের মধ্যে অনেক রকমের ভালোবাসা আছে। সত্যি বলতে আপনার কবিতাটি পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61797.74
ETH 2429.84
USDT 1.00
SBD 2.64