♥স্বরচিত কবিতা "স্বপ্ন করি চাষ"♥ ১০% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য,,

in আমার বাংলা ব্লগ2 years ago


♥আসসালামুয়ালাইকুম /আদাব

♥♥



সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

IMG_20220621_134712.jpg


বন্ধুরা আমি খুব স্বপ্নচারী মানুষ।ছোটবেলা থেকেই অনেক বড় বড় স্বপ্ন দেখে আসছি।আমার কাছে মনে হয় স্বপ্ন দেখতে তো আর টাকা লাগে না। তবে ছোট ছোট স্বপ্ন দেখবো কেন। স্বপ্ন দেখব বড় করে।তাইতো জীবনে অনেক বড় বড় স্বপ্ন দেখে আসছি।এখনো দেখি ছেঁড়া কাঁথায় শুয়ে লাখ টাকার স্বপ্ন দেখি।আর আমি এটাও বিশ্বাস করি স্বপ্নহীন মানুষ যেন জীবন্ত লাশের মতো।তাই জীবনে বেশি বেশি স্বপ্ন দেখতে হবে।আমি প্রতিনিয়তই স্বপ্ন দেখি দেখে আসছি আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমার অনেক বড় বড় স্বপ্ন পূরণ হয়েছে।অনেক ছোট ছোট স্বপ্ন পূরণ হয়েছে।কারণ আমি স্বপ্ন পূরণের লক্ষ্যে কাজ করেছিশুধু শুধু স্বপ্ন দেখে নিথর হয়ে পড়ে থাকলে কখনোই আপনার স্বপ্ন পূরণ হবে না।তাই আগে স্বপ্ন দেখি এরপর পরিকল্পনা করি এরপর বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করি।পরাজয় মেনে নেয়ার মত সক্ষমতা তৈরি করি।কারণ আমি এটাও জানি যার জীবনে কখনো পরাজয় আসেনি সে কখনোই জয়ী হতে পারে না।তাই জয়ী হওয়ার জন্য পরাজয় কে ও কখনো কখনো মেনে নিতে হয়।যাইহোক স্বপ্ন নিয়ে আমার অনেক কবিতা লেখা আছে।তবুও আজ নতুন করে একটি ছড়া-কবিতা আপনাদের মাঝে উপহার স্বরূপ নিয়ে আসলাম।আশা করি আপনাদের ভালো লাগবেকবিতার শিরোনাম,,,,,


"স্বপ্ন করি চাষ"


সেলিনা সাথী


রাত্রি জেগে স্বপ্ন দেখি
স্বপ্ন করি চাষ
স্বপ্ন আমার চোখে মুখে
করে বসবাস

শিল্পপতি হব আমি
থাকবে বাড়ি গাড়ি,,
ব্যাঙ্ক ব্যালান্স থাকবে আমার
থাকবে টাকা কড়ি

বাবা-মায়ের করব সেবা
করব তাদের যতন,
তাদের মুখে হাসি ফোটাতে
চলবো মনের মতন

গরিব দুঃখী অসহায় এর
থাকবো পাশে আমি,,
স্বপ্নগুলো পূরণ কর
হে অন্তর্যামী

মনের মানুষকে রাখবো ধরে
সারা জীবন ভর,,,
আদর সোহাগে ভরিয়ে দেবো
হতে দেব না পর

মানুষের মত মানুষ হব
এটাই মনের আশা,,
ছড়িয়ে দেবো সবার তরে
নিবিড় ভালোবাসা
।।

ভালো কাজের মধ্য দিয়েই
ভালো মানুষ হবো,,
গরিব দুঃখি আত্মীয় স্বজন
সবার মনেই রবো

স্বপ্নগুলো প্রতিদিনি'ই
করে আমায় তাড়া,,,
কতদিনে পুরন হবে
তাইতো দিশেহাড়াা



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

প্রতিবারের মত আজকেও আপনি অনেক সুন্দর কবিতা লিখেছেন আপু। আপনার তৈরি কবিতা গুলো বরাবর আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কবিতা আমাদের মাঝে তুলে ধরার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

পরাজয়ের পরী মানুষের জীবনের জয় আসে । আমাদের স্বপ্ন রাখতে হবে অনেক বড় প্রতিনিয়ত স্বপ্নকে লালন করতে হবে তবেই আমাদের জীবনে আরো ভালো হবে । আপনি চমৎকার কিছু কথা সেই সাথে চমৎকার একটি কবিতা লিখেছেন আপু ।

বাবা-মায়ের করব সেবা
করব তাদের যতন,
তাদের মুখে হাসি ফোটাতে
চলবো মনের মতন।

এটা আমারও চাওয়া যেন বাবা-মায়ের সেবা করতে পারি বড় হয়ে ।

 2 years ago 

বাবা-মায়ের সেবা ছোটবেলা থেকেই করা যায়।যাই হোক মহান আল্লাহ তায়ালা আপনার স্বপ্নগুলো পূরণ করুক এই দোয়াই করি।♥♥

 2 years ago 

আপনি ঠিক বলেছেন আপু জয়ী হওয়ার জন্য পরাজয়কে কখনো কখনো মেনে নিতে হয়। যাইহোক আপু আপনার স্বপ্ন নিয়ে কবিতাটি আমার কাছে কিন্তু খুবই ভালো লেগেছে। আর আপনার সবগুলো কবিতাই আমার কাছে খুব ভালো লাগে। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আমার সবগুলো কবিতা আপনার ভালো লাগে জেনে অনেক বেশি খুশি ও আনন্দিতো হলাম।স্বপ্নময়ী হোক আপনার আগামীর জীবন আগামীর পথ চলা।শুভ কামনা♥ ♥

 2 years ago 

আপু খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন কবিতার শিরোনাম যেমন কবিতাটিও তেমন। খুবই চমৎকার ভাবে বাস্তব চিত্র কবিতাটির মধ্যে ফুটিয়ে তুলেছেন, সত্যিই মনমুগ্ধকর একটি কবিতা ছিল। আসলে আমাদের সকলেরই এমন একটা আশায় এমন একটি চিন্তা ভাবনা সব সময় কাজ করে সেই চিন্তা ভাবনাটাই আপনি আপনার কবিতার মাঝে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর করে প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ শুভকামনা♥♥

 2 years ago 

সত্যি অসাধারণ একটি কবিতা আমাদের সাথে শেয়ার করেছে। কবিতার প্রতিটি স্বপ্ন সত্যি অতুলনীয়। আপনার এই সকল স্বপ্ন পূরণ হোক এই কামনাই করি। আপনার কবিতাটা আমার খুব ভালো লেগেছে। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আমার কবিতা আমার স্বপ্নগুলো আপনার খুব ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগলো অনেক অনেক ভালো থাকবেন সব সময় দোয়া ও শুভকামনা রইল♥♥

 2 years ago 

আসলে আপনার প্রত্যেকটি কবিতা খুবই অন্য রকম হয়ে থাকে । আজকে আপনি খুব দুর্দান্ত একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতাটি পড়ে সত্যি খুব ভালো লাগলো। এত অসাধারণ কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন আপনি।

প্রতিটি মানুষের জীবনেই স্বপ্ন থাকে। প্রতিটি সন্তানের বাবা মায়ের প্রতি কর্তব্যের বিষয়টি আপনি অন্য ভাবে আপনার কবিতার মাধ্যমে তুলে ধরেছেন। স্বপ্ন ছাড়া কোন মানুষ থাকতে পারে না। প্রতিটি মানুষের জীবনে কোনো না কোনো স্বপ্ন থাকে। খুবই সুন্দর হয়েছে আপনার কবিতা। আপনার এরকম আরো কবিতার অপেক্ষায় থাকবো।

 2 years ago 

ঠিক বলেছেন প্রতিটা মানুষেরই স্বপ্ন আছে এবং বড় বড় স্বপ্ন থাকা প্রয়োজন।আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম পরবর্তীতে আবারও সুন্দর সুন্দর কবিতা নিয়ে হাজির হব ইনশাআল্লাহ পাশেই থাকুন সবসময়♥♥

 2 years ago 

স্বপ্নগুলো প্রতিদিনি'ই
করে আমায় তাড়া,,,
কতদিনে পুরন হবে
তাইতো দিশেহাড়াা।

কবিতা দারুন লিখেছেন সেটা বার বার বললে কেমন শোনা যায়। কারন আপনি দারুন কবিতা লেখেন আমি প্রথম থেকেই দেখে আসছি। অনবদ্য।

স্বপ্ন দেখে গেলাম শুধু
হচ্ছে না আর পূরণ
হে ইশ্বর তোমার কে চাই
ধরতে চাই দুটো চরণ
ঠাই দিও গো তোমার কাছে
ঠাই দিও হে প্রভু কোলে
সদা যেন সৎ থাকি আমি
সংকল্প না যেন টলে।

হা হা । কিছুটা আমিও চেষ্টা করলাম।

 2 years ago 

প্রতিটা মানুষই স্বপ্ন দেখতে ভালোবাসে। আর সে দৃঢ় ভাবে চায় তার স্বপ্ন পূরণ করতে। স্বপ্ন যদি হয় আকাশছোঁয়া সফলতা আসবেই। শুধু বিশ্বাস রাখতে হবে নিজের স্বপ্নে। আর সে বিশ্বাসের ওপর ভিত্তি করে সামনের দিকে অগ্রসর হতে হবে।

 2 years ago 

এটাও জানি যার জীবনে কখনো পরাজয় আসেনি সে কখনোই জয়ী হতে পারে না
কথাটি যথা যত যুক্তি সংগত।

অসাধারন কবি আপনার লেখা। প্রতিটি লাইন সুন্দর ।আমি বলব স্বপ্ন পুরোন না হওয়ার আগে দিশেহারা হবেন না, ধৈর্য ধারন করুন আল্লাহ পাক আপনার মনের আশা অবশ্যই পূর্ন করবেন। দোয়া রাখি

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 60462.58
ETH 2636.31
USDT 1.00
SBD 2.58