"ফুলকপি দিয়ে আলুর সবজি"10% beneficially @shy-fox

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সন্মানিত ফাউন্ডার, সন্মানীত এডমিন,, সম্মানিত মডারেটরগণ,, এবং আমার বাংলা ব্লগের সন্মানিত ইউজার বৃন্দ সকলকে জানাচ্ছি প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
আশাকরি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি।


সাথী ব্লগের ডালা থেকে আপনাদের জন্য আমার আজকের আয়োজনে সাজিয়েছি চমৎকার একটি সহজ রেসিপি শীতকালীন সবজি ফুলকপি দিয়ে আলুর সবজি ।যা খেতে অসাধারণ মজাদার।

dropshadow_1635056081345.jpg

"ফুলকপি দিয়ে আলুর সবজি"


siam,.png

উপকরণ সমূহঃ

siam,.png

dropshadow_1635066438794.jpg

♦ ফুল কপি


dropshadow_1635066473058.jpg

♦ আলু

dropshadow_1635066526507.jpg

♦ পেঁয়াজ কুচি, রসুন কুচি, মরিচ ফালা

dropshadow_1634976663763.jpg

♦ আদা বাটা

♦ লবণ

♦ হলুদ

♦জিরা গুড়া

♦ লাল মরিচের গড়া।

♦ তেল


siam,.png

প্রস্তুত প্রণালীঃ


siam,.png

dropshadow_1635066591702.jpg

♦প্রথমে ফুলকপিগুলো এভাবে কেটে নেই।


dropshadow_1635066635749.jpg

♦আলু ও কপির ডাটা গুলো ঠিক এভাবে কেটে নেই।


siam,.png

dropshadow_1635066705702.jpg

♦এবার চুলার ওপর কড়াই বসিয়ে তেল গরম করে নেই


siam,.png

dropshadow_1635066750500.jpg

♦এবার কাঁচা মরিচ রসুন কুচি ও পেঁয়াজ তেলে ভেজে নেই


siam,.png

dropshadow_1635066885618.jpg

♦এবার পেঁয়াজ-মরিচ গুলোতে একটু পানি দিয়ে
নেই।


siam,.png

dropshadow_1635066920135.jpg

♦এবার আদা বাটা হলুদ গুঁড়া লবণ সেইসাথে লাল মরিচের গুঁড়ো দিই।


siam,.png

dropshadow_1635066943253.jpg

♦মসলাগুলো খুব ভালোভাবে কষে নেই


siam,.png

dropshadow_1635066981603.jpg

♦আগে আলু কপির ডাটাগুলো দিয়ে


siam,.png

dropshadow_1635067022390.jpg

♦ভালোভাবে কষে নেই


siam,.png

dropshadow_1635067074580.jpg

♦কষা হয়ে গেলে ফুলকপি গুলো দিয়ে দিন এবং হালকা একটু পানি দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করি।


siam,.png

dropshadow_1635067142661.jpg

♦একটু পানি দিয়ে ধুয়ে সিদ্ধ হওয়ার জন্য


siam,.png

dropshadow_1635067167551.jpg

♦এবার ঢেকে দিয়ে 10 থেকে 15 মিনিট এটি সিদ্ধ করব।


siam,.png

dropshadow_1635067196574.jpg

♦সেদ্ধ হওয়ার পর আবার ভালোভাবে কষিয়ে নিতে হবে।


siam,.png

dropshadow_1635067231809.jpg

♦হালকা একটু পানি দিয়ে উপর দিয়ে ভাজা জিরার গুঁড়ো ছিটিয়ে থেকে 5 মিনিট জ্বাল দিয়ে নামিয়ে নেব।


siam,.png

dropshadow_1635067269399.jpg

♦হয়ে গেল মজাদার রেসিপি ফুলকপি দিয়ে আলুর সবজি।

♦এটি গরম ভাত কিংবা রুটির সাথে খুবই মজাদার একটি সবজি।


siam,.png

dropshadow_1635056145986.jpg

আশা করি আপনাদের ভালো লাগবে। আর আপনাদের ভাল লাগাই আমার পরম পাওয়া। বা সার্থকতা।আমি জানি শীতের এই সবজি গুলো সকলের প্রিয়।বিশেষ করে ফুলকপি।সাথে যদি ধনিয়া পাতার ফ্লেভার থাকে তাহলে তো কথাই নেই।ঠিক জমে যায়।


siam,.png

সবজি খেয়ে সুস্থ থাকুন
আমার বাংলা ব্লগের
সাথে লেগে থাকুন।
বৈধ পথে আয় করুন


siam,.png

আজ এ পর্যন্তই আবারও কথা হবে অন্য কোন বিষয় নিয়ে আগামী দিনে অবশ্যই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা সবসময়♥♥


siam,.png

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

আমার ফুলকপি অনেক বেশি পছন্দের। কিন্তু আমাদের বাজারের এই দিকে ফুলকপি একদম উঠে নি। ওইদিন ও আম্মুকে বলেছিলাম তবে আম্মু বললো বাজারে উঠেনি নাকি।আপনার রেসিপিটি দারুণ লেগেছে।

 3 years ago 

ফুলকপি এখন নতুন সবজি বাজারে খুব কম পাওয়া যায়। আর দাম সেতো হাতের নাগালের বাইরে।আর কিছুদিন পর পর্যাপ্ত পাওয়া যাবে শুভকামনা আপনার জন্য♥

 3 years ago 

ওয়াও আপু ফুলকপি দিয়ে সুন্দর রান্না করেছেন। শীতকাল চলে আসছে এখন সবজির বাহার চলবে। আপনার রান্নার উপস্থাপনে আমি মুগ্ধ।

 3 years ago 

চমৎকার করে উৎসাহ অনুপ্রেরণা দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ♥♥

আপু, আপনি সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। শীতকালীন সবজির মধ্যে ফুলকপি আমার অনেক প্রিয় প্রিয় সবজি। তবে আমার কাছে মাছ, ফুলকপি, আলু রেসিপিটি অনেক ভালো লাগে। আপনার রান্নার উপস্থাপনা অনেক সুন্দর ছিল ।শুভ কামনা রইল আপু।

 3 years ago 

শীতের সবজির মধ্যে ফুলকপি আমার কাছে খুবই প্রিয়।আপনার ভাল লেগেছে শুনে আমার খুব ভাল লাগল♥♥

 3 years ago 

ফুলকপি আমার সব থেকে পছন্দের একটা সবজি। এই ফুলকপি ভাজা + তরকারিতে আমার খুবই ভাল লাগে খেতে। আলু দিয়ে ফুলকপির তরকারি খেতে বেশ মজার হয়। দারুন হয়েছে আপনার রেসিপি পোস্টটি।

 3 years ago 

আলুর রেসিপি কি আপনার অনেক ভাল লেগেছে শুনে অনেক খুশি হলাম দাদা♥
এটা আমারও খুব প্রিয় সবজি♥♥

 3 years ago 

আপনার রেসিপি দেখেই তো লোভ লেগে গেলো ফুলকপি আর আলুর সবজি খুবই ভালো একটি খাবার। সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

সত্যি বলেছেন ফুলকপি আলুর তরকারি তো অনেকটাই লোভনীয় একটি সবজি যা আমার খুব প্রিয়♥♥

 3 years ago 

শীতকাল আর হরেক রঙের সবজির সমারোহ এ যেন একই সূত্রে বাঁধা। সবজিপ্রিয় মানুষের জন্যে শীতকাল যেন আশীর্বাদ হয়ে আসে।শীতকালীন সবজি ফুলকপি বেশ জনপ্রিয়।

আপনার রেসিপিটা খুবই সুন্দর হয়েছে।
শুভকামনা রইলো আপু

 3 years ago 

ঠিক বলেছেন ভাইয়া শীতকালীন সবজি -সে আসলেই অনেকের জন্য আশীর্বাদ হয়ে যায়। এবং আমারও খুব প্রিয়।।গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ♥

 3 years ago 

মাশাল্লাহ, আপুনি আপনি অনেক সুন্দরভাবে ফুলকপির রেসিপিটি তৈরি করেছেন। দেখেই জিভে পানি চলে এলো৷ আমার খুবই প্রিয় ফুলকপি। আপনার রেসিপি দেখেই খেতে ইচ্ছে করতেছে। অনেক ধন্যবাদ রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

খুবই ভালো লাগলো শুনে যে ফুলকপির তরকারি আপনার এ অনেক প্রিয়। এবং আপনার অনেক ভাল লেগেছে শুনে আমারও অনেক ভালো লাগলো। শুভ কামনা আপনার চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহ দেবার জন্য♥

 3 years ago 

দারুন হয়েছে আপু প্রশংসার যোগ্য আপনার এই রেসিপিটি। আপনি খুবই সামান্য কিছু জিনিস দিয়ে অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন। আমি সব সময় আপনার রেসিপি গুলো দেখি এবং আপনার কবিতা পড়ি সবকিছুই আমার অনেক ভালো লাগে। শুভেচ্ছা রইল আপনার জন্য আপু অনেক ভালো থাকবেন এই কামনা করি।

 3 years ago 

খুবই ভালো লাগলো যে আপনি আমার সব রেসিপি গুলো খেয়াল করেন। সেই সাথে আমার কবিতাগুলো প্রতিনিয়ত খেয়াল করেন। সত্যিই আমি আনন্দিত আমি ধন্য। শুভকামনা আপনার জন্য। আপনিও খুব ভাল থাকবেন সুস্থ থাকবেন ♥♥

 3 years ago 

ফুলকপি ও আলু দুর্দান্ত কম্বিনেশন। দারুন ভাবে ধাপে ধাপে সুন্দর ভাবে রান্না করেছেন। অনেক স্বাদের হয়েছিল আমি আশাবাদী। শুভেচ্ছা নিবেন

 3 years ago 

শীতকালীন নতুন তরকারির স্বাদ অতুলনীয়।দামে যেমন স্বাদ ও তেমন।অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ♥

 3 years ago 

দারুন 。◕‿◕。
এই একটি সবজি যদি সারা বছর থাকতো তবে আমি সারা বছর খেতাম, এতটাই পছন্দ করি ফুলকপি কি বলবো। (◔‿◔)
চমৎকার রেসিপি , দুর্দান্ত উপস্থাপনা।
( ◜‿◝ )♡

 3 years ago 

আপনিও ঠিক দুর্দান্তভাবে মন্তব্য করেছেন এজন্য আপনার প্রতি রইল প্রাণঢালা অভিনন্দন ও কৃতজ্ঞতা♥♥

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66533.06
ETH 3491.29
USDT 1.00
SBD 2.71