꧁,প্রতীকী লংমার্চ ও সাংস্কৃতিক অবগাহন ꧂

in আমার বাংলা ব্লগ9 months ago


আসসালামু আলাইকুম/আদাব

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালোই আছি। আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।


☆꧁নীল বিপ্লব ꧂☆


received_988116469135908.jpeg


꧁,প্রতীকী লংমার্চ ও সাংস্কৃতিক অবগাহন ꧂

বন্ধুরা নীল বিপ্লব সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এর উদ্যোগে আজ নীলফামারীবাসির সাংস্কৃতিক জাগরণের লক্ষ্যে আবহমান বাংলার প্রতীকী লংমার্চ ও সাংস্কৃতিক অবগাহন অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকতে পেরে বেশ ভালো লাগলো।

মূলত এই সংগঠনটির লক্ষ্য এবং উদ্দেশ্য হল ব্যক্তি স্বার্থের উর্ধ্বে সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়ন ও সুস্থ সাংস্কৃতিক চর্চা। আধুনিক সমাজ বিনির্মাণে ভবিষ্যতে যোগ্য নাগরিক তৈরি।সামাজিক অসঙ্গতি রোধে সক্রিয় ভূমিকা পালন করে সামাজিক কুসংস্কার দূরীকরণ।সমাজের মাদকাসক্ত যুবক-যুবতীদের সুস্থ সামাজিক পরিবেশ ও সংস্কৃতি চর্চায় অংশগ্রহণে উদ্বুদ্ধ করতে সচেতনতা তৈরি।বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতা তৈরি করন এবং নিরক্ষরতা দূরীকরণেও সচেতনতা গড়ে তোলা। এছাড়াও জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সমস্যা সম্পর্কে জনগণের মধ্যে সচেতনতা তৈরি করা।উপরোক্ত সমস্যাগুলো নিরসনে কবিতা, সংগীত, নৃত্য ও পথনাটক এর মাধ্যমে সাংস্কৃতিক সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে উদ্বুদ্ধ করন।

received_3679465765709550.jpeg

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি জনাব রেজা হায়দার'র আমন্ত্রণে আজকের অনুষ্ঠানের প্রদান অতিথি হিসেবে থাকতে পেরে অনেক বেশি ভালো লেগেছে আমার।বিশেষ করে ইস্কুল কলেজের ছাত্র ছাত্রীরা বাংলার ঐতিহ্যকে তুলে ধরার জন্য। বাঙালিয়ানা সাজে সজ্জিত হয়ে লংমার্চ করেছেন।এরপর আলোচনা অনুষ্ঠানটিও আমার কাছে বেশ ভালো লেগেছে।হাটি হাটি পা পা করে এই সংগঠনটি বেশ কিছু কার্যক্রম করে ফেলেছে ইতিমধ্যে। আজকের অনুষ্ঠানটিতেও শুধুমাত্র সাংস্কৃতিক ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন অতিথি হিসেবে।আধুনিক ও সুস্থ সাংস্কৃতিক চর্চা বাস্তবায়নের লক্ষ্যে সকলেই বক্তব্য রাখেন।কিন্তু আমাকে বক্তব্যের পাশাপাশি কবিতা আবৃত্তি করার জন্য বিশেষ করে অনুরোধ করা হয়েছিল।আমার কবিতা আবৃত্তি সকলের কাছে হৃদয় ছুঁয়ে গেছে বলে, আমাকে অনেক বেশি করতালির মাধ্যমে উৎসাহ প্রদান করেছেন সকলেই।

received_318756934082522.jpeg

IMG_20231013_195046.jpg


আলোচনা অনুষ্ঠান শেষ করার পর এই অনুষ্ঠিত হয় সংগীতানুষ্ঠান।।এতে সংগীত পরিবেশন করেন আমাদের নীলফামারির প্রীতম ব্যান্ড দল। সকলেই বেশ মজা করে একসাথে গান গাইলাম।উপভোগ করলাম খুবই চমৎকার একটি সন্ধ্যা। যাই হোক প্রোগ্রাম শেষে আমাদের নীলফামারীর সাহিত্য একাডেমির প্রথম প্রকাশনা "কাব্যকলি" নীল বিপ্লব সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রেজা হায়দার ভাইয়ের হাতে তুলে দিলাম। বই ছাড়া আসলে আমাদের কিবা আছে দেয়ার। তিনি অনেক বেশি খুশি হন এবং আবেগে আপ্লুত হয়ে যান।পরিশেষে সবাইকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করে অনুষ্ঠানটি সমাপনী বক্তব্য রাখেন।অনুষ্ঠান শেষে আমরা একটি চা চক্র করে যে যার মত বাসায় চলে আসি।তবে সত্যিই প্রোগ্রামটি আমার কাছে দারুণ লেগেছে। এত চমৎকার একটি উদ্যোগ গ্রহণের জন্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি ভাইয়াকে। সেই সাথে নীল বিপ্লব সংগঠনের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করছি।

IMG_20231013_195116.jpg

সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মত এখানেই ইতি টানছি। সকলে ভালো থাকবেন। সুস্থ থাকবেন নিরাপদে থাকবেন।এ প্রত্যাশায় আজকের মত এখানেই। টা,,টা,,

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: সাংস্কৃতিক অবগাহন

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66895.91
ETH 3499.24
USDT 1.00
SBD 2.89