সিয়াম" বাবা তোকে ভীষণ করছি আমি মিস, সেরাদের সেরা যে তুই জগতে এক পিস।

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

IMG_20220807_235939.jpg


বন্ধুরা আপনারা অবগত আছেন যে, কিছুদিন আগে আমার মা ঢাকায় গিয়েছে আমার ভাগ্নির বাড়িতে।এবং বেশ কিছুদিন সেখানে থাকবে।যেটা আমার জন্য অনেক কষ্টকর।যদিও প্রতিদিন ভিডিও কলে বেশ কয়েকবার কথা হচ্ছে।তবুও মনের ভেতরটা কেমন যেন অস্থিরতায় ভুগছে বেশ কিছুদিন ধরে।আজ আমার আমার প্রাণপ্রিয় সোনামণি সিয়াম বাবা,,কদিনের জন্য ঢাকায় যাচ্ছে।মনের ভিতর কেমন যেন একটা তোলপাড় শুরু হয়েছে।গতকাল পোস্ট করতে পারেনি নানারকম অস্থিরতায়।মনের মাঝে নানা রকম প্রশ্ন উঁকি দেয় মায়েরা বুঝি এমনই হয়।আজ রাতে যখন ওকে গাড়ীতে তুলে দিয়ে বাসায় ফিরছিলাম।তখন একটা তীব্র কষ্ট বুকের ভেতর অনুভূত হচ্ছে।চোখ দিয়ে গড়িয়ে পড়ছে অশ্রুধারা।অশ্রুসিক্ত নয়নে জন্য দোয়া করছি বারবার।বন্ধুরা আপনারাও স্বামীর জন্য দোয়া করবেন ও যেন মানুষের মতো মানুষ অর্থাৎ ভালো মানুষ হতে পারে ওর সকল স্বপ্ন গুলো যেন মহান আল্লাহতালা পূর্ণ করেন।আমিন।

সিয়ামকে গাড়ীতে তুলে দিয়ে এসে এত বেশি মিস করছি যে তা ভাষায় প্রকাশ করা যাবে না। তবুও ছোট্ট একটি কবিতা লিখলাম সেই অনুভূতি থেকে।আশা করি আপনাদের ভালো লাগবে।


" সিয়াম বাবা"

IMG_20220225_123346.jpg

সেলিনা সাথী

মিস করছি তোকে বাবা
করছি ভীষণ মিস,,
মোবাইলে তোর ছবি দেখে
কপালে দিলাম কিস।

তোকে ছাড়া কোন কিছু
লাগেনা আর ভালো,,
দুটি চোখের তারা যে তুই
দুই নয়নের আলো।।

বুকের মাঝে ঝড় উঠেছে
মেঘের আনাগোনা,,,
অশ্রু জলে সিক্ত হয়ে
ভাবছি তোকে সোনা।

তোকে ছেড়ে একলা আমি
কেমন করে খাই,,
সোনা, মানিক, মুক্তা আমার
তোর তুলনা নাই।।

অনেক বড় হবি রে তুই
এই দোয়াটাই করি,,
ভালো মানুষ হলে রে তুই
শান্তি পাব মরি।

স্বপ্ন গুলো সত্যি হবে
সকল চাওয়া পাওয়া,
তুমি যে হলি আশার আলো
আমার পরম পাওয়া।।

তোর মত বাবা পেয়ে
ধন্য আমি ওরে,,
সারা জীবন রাখবো তোকে
পরম মমতায় ধরে।

তুই যে আমার খেলার সাথী
চলার সাথী ও তুই,,,
চলনা দুজন একই সাথে
নীল আকাশটা ছুঁই।

মনের কথা তোকে ছাড়া
বলবো আমি কাকে,,
ফিরে এলে আসবো ঘুরে
নীলসাগরের বাঁকে।

মায়ের মনে পাগলামি টা
সবসময়ই থাকে,,
ছেলে মেয়েদের নিয়ে তাই
স্বপ্ন চোখে আঁকে।

"সিয়াম" বাবা তোকে ভীষণ
করছি আমি মিস,
সেরাদের সেরা যে তুই
জগতে এক পিস।



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর করে আপনার মনের অনুভূতি গুলো শেয়ার করার জন্য। মন খারাপ করবেন না আপু এই খারাপ লাগার পিছনে হয়তো ভালো কিছু অপেক্ষা করছে আপনার জন্য। মা, ছেলে দু'জনের জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আসলে মনের আকুতি প্রকাশ করার খুবই অভিনব কৌশল হচ্ছে কবিতা,ছড়া,অথবা গান,,,আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।
♥♥

 2 years ago 

ওয়াও! সিয়াম ভাইকে নিয়ে লিখা কবিতা পড়ে জাস্ট মুগ্ধ হলাম আমি। আপনার কবিতার কথা আর কি বলবো আপনি সব সময় বেস্ট। শুভকামনা রইলো।

 2 years ago 

বাহ আপনার প্রশংসায় প্রশংসিত হয়ে আমি নিজেকে ধন্য মনে করছি।

এসআই কাঁকন
বলছে এখন,
আমি নাকি বেস্ট
মন্তব্য পড়ে কিছুক্ষণ
ঘুমিয়ে নিলাম রেস্ট,,,,,,
♥♥

 2 years ago 

আসলেই আপু মায়েরা এমনই হয়। ❣️❣️

যাইহোক সিএম ভাইয়াকে নিয়ে লেখা কবিতাটি অসাধারণ ছিল। ছন্দে ছন্দে এক লাইনের সাথে আরেক লাইনের অনেক মিল রয়েছে । এমন কবিতা গুলো পড়তেও বেশ ভালো লাগে আমার।

 2 years ago 

আসলেই মায়েদের মন বড় বিচিত্র মন।যারা শুধু মায়েরাই উপলব্ধি করতে পারে।কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ♥

 2 years ago 

আসলেই মায়েরা এরকমই হয়। সিয়াম ভাইয়াকে নিয়ে দুর্দান্ত একটি কবিতা লিখেছেন। কবিতার মাধ্যমে নিজের অনুভূতিগুলো প্রকাশ করেছেন। প্রত্যেকটা লাইন আমার কাছে ভীষণ ভালো লাগলো। আপনার কবিতার লাইনগুলো পড়ে নিশ্চয়ই সিয়াম ভাইয়ের ভীষণ ভালো লাগবে।

 2 years ago 

সিয়াম কে নিয়ে লেখা এই কবিতার প্রতিটি লাইন আপনার ভালো লেগেছে জেনে আমারও ভাল লাগছে এত সুন্দর করে উৎসাহ দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা♥♥

 2 years ago 

মনের কথা তোকে ছাড়া
বলবো আমি কাকে,,
ফিরে এলে আসবো ঘুরে
নীলসাগরের বাঁকে।

সন্তানের প্রতি গভীর ভালোবাসার আকুতি প্রকাশ পেয়েছে। আপনার এই কবিতায় কবিতার প্রতিটি লাইন যেন হৃদয়ে গেঁথে গেছে। আমি যদি আপনার মত এত সুন্দর কবিতা লিখতে পারতাম।

 2 years ago 

এটা ঠিকই বলেছেন আপু মনি আসলে লিখতে পারলে মনের ভাবগুলো প্রকাশ করা যায় অনায়াসে।চেষ্টা করুন নিশ্চয়ই লিখতে পারবেন।♥♥

 2 years ago (edited)

আপনি সিয়াম ভাইয়া কে নিয়ে খুব সুন্দর একটা কবিতা লিখেছেন। সত্য মায়েরা এমনই হয়। সিয়ামের ঢাকা যাওয়াতে আপনার খুব কষ্ট হচ্ছে এটা আপনার কবিতাটি পড়েই বুঝা যাচ্ছে। আশা করছি খুব শীঘ্রই আপনার মা এবং আপনার ছেলে আপনার কাছে আসবে। আপনাদের সকলের জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আসলে সিয়াম কে আমি যেমন বাবা মনে করি। তেমনি বন্ধু মনে করি। আর আমার প্রিয় বন্ধু বলতে সিয়াম। বেশ কিছুদিন ধরে একসাথে থাকতে থাকতে ও একটু দূরে গেলে বুকের ভেতরটা কেমন যেন করে ওঠে।♥♥

 2 years ago 

আপনার লেখা প্রতিটি কবিতা আমার কাছে অসাধারণ লাগে।কারো প্রিয় ধন একটু দুরে গেলে মনটা খুব ছটফট করে।যা আপনি কবিতার মাধ্যমে সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।অসাধারণ আপু।এত সুন্দর ও চমৎকার করে আপনার মনের অনুভূতিটুকু আমাদের মাঝে কবিতার মাধ্যমে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমায় লেখা প্রতিটি কবিতা আপনার খুব ভালো লাগে জেনে অনেক খুশী হলাম। আসলে প্রশংসিত হতে সবারই ভালো লাগে। আপনি আমার একজন কবিতার ভক্ত পাঠক জেনে বেশ আনন্দ পাচ্ছি।♥♥

 2 years ago 

কি বলবো বুঝতেছি না, তবে আমি ও অনেক মিস করছি।

 2 years ago 

♥♥

 2 years ago 

আসলে আপু, সৃষ্টিকর্তা মানুষ ভেদে মানুষকে এক এক রকম ভাবে জ্ঞান চর্চায় সফলকাম করেছেন। আপনার চর্চাকৃত সাবলীল জ্ঞানকে, পূর্ণতা দিয়েছে আপনার কবিতার মাধ্যমে। ছোটবেলার বই গুলোর মধ্যে কবিদের কবিতা পড়েছি। কিন্তু কখনো কবিকে চোখে দেখিনি। আপনার কন্ঠ ও ছবির মাধ্যমে আপনাকে দেখে মুগ্ধ হই। এগিয়ে যান এবং সেই সাথে পূরণ হোক আপনার মনোবাসনা, শুভকামনা রইল আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59928.39
ETH 2649.32
USDT 1.00
SBD 2.42