রচনা প্রতিযোগিতা,, পুরস্কার বিতরণী ও আলোচনা সভার অনুষ্ঠানে মনমুগ্ধকর সঞ্চালনায় আমি ,

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে সকলকে শারদীয় শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।আর এই উৎসবমুখর দিন গুলোতে,।সবাই সুস্থ থাকুন। ভালো থাকুন। সুখে থাকুন। উৎসবকে উপভোগ করুন। এটাই প্রত্যাশা করি।

IMG_20221002_160647.jpg



বন্ধুরা স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।উক্ত অনুষ্ঠানে -


♦প্রধান অতিথিঃজনাব খন্দকার ইয়াসির আরেফিন,সুযোগ্য জেলা প্রশাসক নীলফামারী।

♦বিশেষ অতিথিঃমোঃ মোস্তাফিজুর রহমান পিপিএম,সুযোগ্য পুলিশ সুপার নীলফামারী।

♦সভাপতিত্ব করেনঃ জনাব মোঃ শহীদুল হক,, সহকারী লাইব্রেরীয়ান,, জেলা সরকারি গ্রন্থাগার নীলফামারী।।

♦সঞ্চালনায়ঃ আমি সেলিনা সাথী,,প্রতিষ্ঠাতা সভাপতি,, সাথী পাঠাগার, নীলফামারী।

♦আয়োজনে জেলা সরকারি গ্রন্থাগার নীলফামারী।


IMG_20221002_201029.jpg

IMG_20221002_160128.jpg


প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়েছিল 15 ই আগস্ট 2022।নানাবিধ কারণে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি বিলম্বিত হয়েছে।বিলম্বিত হলেও আজকে,খুবই সুন্দর ও সুসজ্জিত ভাবে অনুষ্ঠানটি উদযাপিত হলো সফলতার সাথে। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং পবিত্র গীতা থেকে পাঠ এর মাধ্যমে অনুষ্ঠানটির শুভ সূচনা হয়।


IMG_20221002_203953.jpg


আলোচনা সভা

অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য দেন, উক্ত অনুষ্ঠানের সম্মানিত সভাপতি, জনাব মোঃ শফিকুল হক। সহকারী লাইব্রেরিয়ান।জেলা সরকারি গ্রন্থাগার নীলফামারী।


IMG_20221002_204315.jpg

এ পর্যায়ে বক্তব্য রাখেন আজকের অনুষ্ঠানের সম্মানিত বিশেষ অতিথিঃ মোঃ মোস্তাফিজুর রহমান পিপিএম,সুযোগ্য পুলিশ সুপার নীলফামারী।



IMG_20221002_160647.jpg



এ পর্যায়ে সম্মানিত প্রধান অতিথির বক্তব্য রাখবেন,,জনাব খন্দকার ইয়াসির আরেফিন,সুযোগ্য জেলা প্রশাসক নীলফামারী।



IMG_20221002_160859.jpg

এবং পুরো অনুষ্ঠান জুড়ে সঞ্চালনায় ছিলাম আমি সেলিনা সাথী।প্রতিষ্ঠাতা সভাপতি -সাথী পাঠাগার নীলফামারী।


IMG_20221002_160601.jpg


পুরস্কার বিতরণী

রচনা প্রতিযোগিতা

"ক" গ্রুপ,,

(পঞ্চম থেকে অষ্টম শ্রেণি)

১.প্রথম স্থান অর্জন করেছেন শতরূপা বই ষষ্ঠ শ্রেণি।নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় নীলফামারী।

২.দ্বিতীয় স্থান অর্জন করেছেন -মোছাঃ রিয়া আক্তার রিচি মনি। অষ্টম শ্রেণী। সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় নীলফামারী।

৩. তৃতীয় স্থান অধিকার করেছেন, শায়ন ইসলাম আলিফ। শ্রেণি পঞ্চম। ইন্টার্নেশনাল স্কুল সৈয়দপুর, নীলফামারী।

৪.চতুর্থ স্থান অধিকার করেছেন, আফরা নাফিয়া অঙ্কন, অষ্টম শ্রেণী। সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় নীলফামারী।

"খ" গ্রুপ

(নবম থেকে দ্বাদশ শ্রেণি)

১.প্রথম স্থান অর্জন করেছেন ওয়াসিকা ইসলাম। শ্রেণি দশম। ডিমলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় নীলফামারী।

২.দ্বিতীয় স্থান অর্জন করেছেন,, উম্মে কুলসুম। শ্রেণি দশম। ডিমলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় নীলফামারী।

৩.তৃতীয় স্থান অর্জন করেছেন, হায়াতুল নাহার হাসি মনি। শ্রেণি দশম। মাগুরা উচ্চ বিদ্যালয় নীলফামারী।

৪.চতুর্থ স্থান অর্জন করেছেন মোছাঃ সুরাইয়া আক্তার। শ্রেণি নবম। মাগুরা উচ্চ বিদ্যালয় নীলফামারী।

"গ" গ্রুপ

(স্নাতক থেকে স্নাতকোত্তর)

১.প্রথম স্থান অর্জন করেছেন , মোছাঃ আফরোজা আক্তার। শ্রেণীর স্নাতক, প্রথম বর্ষ। নীলফামারী সরকারি মহিলা কলেজ নীলফামারী।

২.দ্বিতীয় স্থান অর্জন করেছেন, খাদিজা খাতুন। শ্রেণী স্নাতক, দ্বিতীয় বর্ষ। নীলফামারী সরকারি মহিলা কলেজ নীলফামারী।

৩.তৃতীয় স্থান অর্জন করেছেন,, সবিতা রায়। শ্রেণি অনার্স, প্রথম বর্ষ। নীলফামারী সরকারি মহিলা কলেজ নীলফামারী।

৪.চতুর্থ স্থান অর্জন করেছেন, উম্মে হাবিবা। শ্রেণী অনার্স, প্রথম বর্ষ। নীলফামারী সরকারি মহিলা কলেজ নীলফামারী।

"ঘ" গ্রুপ

(সর্বসাধারণ)

১.প্রথম স্থান অর্জন করেছেন, ফরিয়াল খানম। গৃহিণী। থানাপাড়া নীলফামারী।

২.দ্বিতীয় স্থান অর্জন করেছেন , নাজমা আকতার। গৃহিণী। হাড়োয়া নীলকুঞ্জ আবাসিক এলাকা নীলফামারী।

৩.তৃতীয় স্থান অর্জন করেছেন, মারজিয়া আক্তার। গৃহিণী। বাবু পাড়া নীলফামারী।

IMG_20221002_160406.jpg

IMG_20221002_195722.jpg

বন্ধুরা এই সাথে শেষ হয়ে গেল আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।আসুন আমরা নিজে বেশি বেশি বই পড়ি, এবং আমাদের বাচ্চাদের ও বই পড়তে আরো বেশি উৎসাহিত করি।কারণ বই এর চেয়ে ভাল বন্ধু জগতে আর কেউ হতে পারে না।তাই আসুন আমরা সবাই বেশি বেশি বই পড়ি।জ্ঞানই শক্তি জ্ঞানে সমৃদ্ধ।আমার সঞ্চালনায় প্রোগ্রামটি কেমন হয়েছে।। জানাবেন।।তবে জেলা প্রশাসক ও পুলিশ সুপার মহোদয় খুব খুশি হয়েছেন আমার সঞ্চালনায়।সেই সাথে তাদের একটি আবদার ছিল আমি যেন একটি কবিতা আবৃত্তি করে শোনাই।তাই পরিশেষে আমার স্বরচিত একটি কবিতা সবার উদ্দেশ্যে পড়ে শোনাই।সম্মানিত জেলা প্রশাসক মহোদয় অনেক বেশি খুশি হয়েছেন এবং আমাকে একটি গিফট ও তুলে দিয়েছেন।আজ আমি অনেক বেশি খুশি হয়েছি।আপনারা সকলে আমার জন্য দোয়া করবেন আজ এ পর্যন্তই আগামীতে আবার ফিরে আসবো নতুন নতুন বিষয় নিয়ে ততক্ষণ পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন সুন্দর থাকবেন আজ ও আগামী আরো বেশি সমৃদ্ধ হোক।


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আপনারা খুব সুন্দর একটি আয়োজন করেছেন। আয়োজনটি দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। যেহেতু নানা সমস্যার কারণে আপনারা আয়োজনটি তখন করতে পারেননি কিন্তু এখন খুব সুন্দরভাবে সাবলীলভাবে করেছেন। বেশ মানুষের উপস্থিতি ছিল । এবং আপনাকে সাজে খুব সুন্দর লাগছে আপু।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।।♥♥

 2 years ago 

আরে বাহ!!! আপনি সব জায়গায় পরিচালনা দায়িত্ব টা বেশ ভালোই পারেন ৷ নিশ্চই আপনার ছন্দ আর মিষ্টি কন্ঠে আপনার কথা গুলো সবার মন কেড়ে নেয় ৷ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আপনারা খুব সুন্দর একটি আয়োজন করেছেন। দেখে অনেক ভালো লাগলো ৷
ধন্যবাদ

 2 years ago 

আসলে প্রোগ্রাম উপস্থাপনা আমি অনেক ছোটবেলা থেকেই করতাম। বিশেষ করে কলেজ জীবন থেকে।
আমি অনেক বড় বড় প্রোগ্রাম পরিচালনার দায়িত্বে ছিলাম।এমনকি নিউজ প্রেজেন্টার হিসেবে মাইটিভিতে আমার জব হয়েছিল।কিন্তু পারিবারিক কারণে সেটা অব্যাহত রাখতে পারিনি।অনেক অনেক শুভকামনা সুন্দর মন্তব্য করার জন্য।♥♥

 2 years ago 

আপনার পরিচালনার কথা শুনে খুবই ভালো লাগলো। কারণ আপনি খুবই সুন্দরভাবে ছন্দে ছন্দে পরিচালনা করে থাকেন।হ্যাংআউট পরিচালনা করা অনেক ভালো হয়। তারপরে এখানে তো আরো অনেক সুন্দর করে মিষ্টি কন্ঠে পরিচালনা ছিল ।

 2 years ago 

আসলে আমি যেভাবে প্রোগ্রাম প্রেজেন্টেশন করি। ঠিক সেভাবে হ্যাংআউটে করতে পারিনা। আজো করি নাই।তবে আগামীতে চেষ্টা করবো ইনশাআল্লাহ।♥♥

 2 years ago 

শিশুদের সৃজনশীলরা বিকাশে এরকম প্রতিযোগীতার কোন বিকল্প নেই।আর পুরস্কারের মাধ্যমে তাদের উৎসাহ আরো বৃদ্ধি পাবে। যেহেতু আপনা উপস্থাপনায় ছিলেন তার মানে অনুষ্ঠান নিসন্দেহে দারুন উপভোগ্য হয়েছে।ধন্যবাদ আপু সুন্দর মুহুর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আমাদের নীলফামারীতে বিশেষ কিছু প্রতিষ্ঠান আছে তাদের যেকোন প্রোগ্রাম আমাকে ছাড়া অন্য কাউকে সঞ্চালনার দায়িত্ব দেন না।।কিন্তু কেন। জানি না। তারা বলে আমার সঞ্চালনা নাকি অন্যদের চেয়ে একদম অন্যরকম।অনুষ্ঠান খুবই সুন্দর হয়েছে।সফল এবং সার্থক হয়েছে।♥♥

 2 years ago 

রচনা প্রতিযোগিতা,, পুরস্কার বিতরণী ও আলোচনা সভার অনুষ্ঠানে মনমুগ্ধকর সঞ্চালনায় আপনাকে দেখে অনেক ভালো লাগলো আপু। আপনি সম্পূর্ণ অনুষ্ঠানটি পরিচালনা করেছেন। তাছাড়া সুন্দর সময় কাটানোর পাশাপাশি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

খুবই চমৎকার গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাইয়া।
♥♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59264.94
ETH 2604.33
USDT 1.00
SBD 2.38