꧁সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻নীলকাব্য꧂

in আমার বাংলা ব্লগ9 months ago


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁::.স্বরচিত কবিতা ::. ꧂☆



꧁সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻নীলকাব্য꧂


IMG_20231126_135818.jpg

কবি আমি ছবি আমি
আমি সেলিনা সাথী
আঁধার ঘরে জ্বলে ওঠা
নিয়ন আলোর বাতি।

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালোই আছি।
আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।



বন্ধুরা আজ আবারও আরেকটি স্বরচিত কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। প্রত্যাশা করছি কবিতাটি আপনাদের ভালো লাগবে। আসলে আমার কবিতাগুলো লেখা হয় পাঠকের চাহিদার উপরে।আজকের কবিতাটিও তার ব্যতিক্রম নয়।অনেক পাঠকের অনেক অনুরোধ অনেক রিকুয়েস্ট থাকে- বিশেষ কোন বিষয়ের উপর কবিতা লিখারর জন্য।আর আমি সকলের ইচ্ছাগুলোকে প্রাধান্য দেয়ার চেষ্টা করি।অর্থাৎ পাঠক মনকে জাগ্রত রাখার জন্য তাদের চাহিদা অনুযায়ী কবিতা লিখি।কখনো নারী কিংবা কখনো পুরুষরূপে।আপনারা অনেকেই জানেন কবিতা আমার প্রাণ।রক্তের সাথে অক্সিজেনের মতোই মিশে আছে কবিতা।কবিতার ছন্দ অক্ষরবৃত্ত মাত্রাবৃত্ত স্বরবৃত্ত।সব ছন্দই মনকে দোলা দেয়। পাঠক মহলে সমাদৃত হওয়ার জন্যই অনেকেই কবিতা লিখেন।তবে বাস্তবতাগুলো এই যে সকলের কবিতায় পাঠক মহলে সমাদৃত হয় না।এগুলোর বিশেষ কিছু কারণ রয়েছে।আর আজ সে কারণগুলোর দিকে যাব না।বর্তমানে আমি আছি বডরপা রুপগঞ্জ নারায়ণগঞ্জে।যদিও এখনো পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারি নাই।জানিনা হঠাৎ করে কি হয়ে গেল।তবে আশা রাখছি খুব দ্রুতই সুস্থ হয়ে উঠবো ইনশাআল্লাহ।আপনারা সকলেই আমার জন্য দোয়া করবেন।চলুন তাহলে নীলকাব্য শিরোনামের কবিতাটি পড়ে আসি।আর হ্যাঁ কবিতাটি ভালো লাগলে উৎসাহ এবং অনুপ্রেরণা দিতে কৃপণতা করবেন না আশা করি।আপনাদের ছোট ছোট উৎসাহ গুলো আমার আগামী দিনের পাথেয় হয়ে থাকবে।

IMG_20231126_135630.jpg

"নীলকাব্য"


🥀সেলিনা সাথী🥀

মেঘলা দিনের একলা আকাশ
নিরবতার ছায়ায়
তাকে দেখে মনটা আমার
পড়েছে ছিল মায়ায়।

নীলাঞ্চলের নীলাঞ্জনা
নীলকাব্যের প্রেমে,
হঠাৎ করেই বন্দি হল
একই ছবির ফ্রেমে।

নীলকাব্য হারিয়ে গেল
নীলাঞ্জনার থেকে,
হঠাৎ এসে হঠাৎ করেই
পথটা এঁকে বেঁকে।

ক্ষনিক এসে মনের ভেতর
দিয়ে গেল দাগ,,
সেই কারণেই যখন তখন
করি আমি রাগ।

যে গেছে সে চলে গেছে
চাইনা না কিছুর ভাগ
পিছন ফিরে চাইবো না আর
যে গেছে সে যাগ।

নীল কাব্য মুখ লুকিয়ে
থাকুক অচিনপুরে,,
তাকে ভুলেই চলে যাব
দূর বহুদূরে,,,

ভালো থেকো নীলকাব্য
নিলের ঠিকানায়,
আর কখনো পা রেখোনা
আমার সীমানায়।

আপন ভেবে তোমার ডাকে
দিয়েছিলাম সারা,,
মজনু আর ফরাদ এর মত
করে ছেলে তারা।

......................................
২৬ নভেম্বর ২০২৩
সময় সকাল ৯:২৫
বরপা-রূপগঞ্জ -নারায়ণগঞ্জ।

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: স্বরচিত কবিতা

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  
 9 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতার প্রতিটি লাইন আমাকে বেশ মুগ্ধ করেছে। মেঘলা দিনের আকাশ এমনিতেই সব সময় নীরবতা ছায়ায় থাকে। সবাই একদিন বহু দূরে চলে যাবে কেউ এই পৃথিবী চিরদিন স্থায়ী রবে না। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 9 months ago 

চমৎকার মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ। আগামীতে আরো ভালো ভালো লেখা নিয়ে আসার চেষ্টা করব ইনশাআল্লাহ। ♥♥

 9 months ago 

আপনার কবিতাগুলো আমার খুবই ভালো লাগে। আজকে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন, নীলকাব্য এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমার কবিতা আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক বেশি ভালো লাগছে। দোয়া করবেন আমি যেন আগামীতে আরো ভালো ভালো লেখা আপনাদেরকে উপহার দিতে পারি।♥♥

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54266.19
ETH 2288.06
USDT 1.00
SBD 2.31