স্বরচিত কবিতা "সবুজে সবুজময়"♥ সেলিনা সাথী♥

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামুয়ালাইকুম/ আদাব

IMG_20220621_134731.jpg


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

♥♥




বন্ধুরা,, আজ সকাল থেকে অনেক ব্যস্ততম সময় পার করেছি। বিকেলের পর আমাদের নীলফামারী জেলায় মেলার উদ্বোধনী প্রোগ্রামে গিয়েছি।প্রোগ্রাম থেকে আসতে আসতে প্রায় 11:30 বেজে গিয়েছে।খেতে খেতে আড্ডা ঘরে জয়েন করেছিলাম।এরপর এক ঘণ্টারও বেশি সময় আড্ডাঘরে সময় পার করলাম।তাই আজকে আর পোস্ট করা হয়ে উঠেনি।গতকাল রাতে একটি কবিতা লিখেছিলাম এবং সেই কবিতাটি এখন আপনাদের সাথে শেয়ার করব।কবিতার শিরোনাম সবুজে সবুজময়।সত্যি কথা বলতে সবুজের সমারোহে হারিয়ে যাই আমি।গ্রাম বাংলার দৃশ্য বুজ মাঠ-ঘাট পথ প্রান্তর আমাকে যেন মুগ্ধ করে।বিশেষ করে সবুজ ধানের ক্ষেত আমাকে খুব বেশি দোলা দেয়।সবুজ ধান ক্ষেত আমার ভালোলাগার বিশাল একটি ব্যাপার।অর্থাৎ সবুজ প্রেমের মানুষ আমাকে বলা যেতে পারে।তাইতো সবুজের খোঁজে মাঝে মাঝে দিকবেদিক ছুটে বেড়াই।তো বন্ধুরা চলুন আর দেরি না করে শুরু করা যাক স্বরচিত কবিতা সবুজে সবুজময়।

IMG_20220531_134815.jpg


"সবুজে সবুজময়"



সেলিনা সাথী



সবুজের মাঝে অতীত আছে
আছে ভালোবাসা,,
সবুজের মাঝে স্বপ্ন আছে
আছে অনেক আশা।

সবুজের মাঝে মিশে আছে
বাংলা মায়ের ভাষা,,
এই বাংলায় জন্ম নিয়ে
ভালোই আছি খাসা।

ধানের ক্ষেতের সবুজ যেন
হৃদয় আমার দোলে,,
কাব্যিক এ মনটা আমার
কেমনে সেসব ভোলে।

প্রযুক্তির এই যুগে যেন
হচ্ছে সবুজ নিলাম,,
সবুজ আমার ভালোবাসা
জানিয়ে আবার দিলাম।

সবুজে সবুজময়
অমর প্রেমের স্মৃতি,,
থাকবে অটুট চিরদিনই
এই প্রেম প্রীতি।

সবুজের মাঝে বসত করি
সবুজ আমার ঘর,,
সবুজের বুকে স্বপ্ন আঁকে
মিষ্টি বধুর বর।


IMG_20220627_225831.jpg


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

হুম,আপু কালকে শুনতে পারলাম মেলা সম্পর্কে বলতে।যাই হোক আপনার কবিতাগুলো বেশ সুন্দর হয় সবসময়ই। সবুজ নিয়ে বেশ সুন্দর কবিতা।সবগুলো লাইন বেশ সুন্দর আপু।ধন্যবাদ

 2 years ago 

আমাদের নীলফামারীতে একমাসব্যাপী মেলা চলবে। যেটির উদ্বোধন হয়েছে গতকাল।♥♥

 2 years ago 

সবুজের মাঝে মিশে আছে
বাংলা মায়ের ভাষা,,
এই বাংলায় জন্ম নিয়ে
ভালোই আছি খাসা।

অসাধারণ লিখেছেন। আর দুইদিন পর ইনশাআল্লাহ আবার ও সেই চিরচেনা গ্রামে ফিরবো। মাঠ, ঘাট, পুকুর সব কিছু মিলিয়ে সবুজে মিশে আছে। আপনার কবিতাগুলো অনেক ভালো লাগে। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

সেই চিরচেনা মাঠ ঘাট পুকুরে আবার ভালোভাবে ফিরে যান এই দোয়াই করি।আমার কবিতা আপনার ভালো লেগেছে এ জন্য অসংখ্য ধন্যবাদ।♥♥

 2 years ago 

আপনার লেখা কবিতা মানে সুপারহিট। অনেক সুন্দর লেগেছে কবিতাটি বিশেষ করে

সবুজে সবুজময়
অমর প্রেমের স্মৃতি,,
থাকবে অটুট চিরদিনই
এই প্রেম প্রীতি।

এই লাইনগুলো আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এমন সুন্দর একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

বাহ!! দারুন লাগলো। আমার লেখা কবিতা মানেই সুপারহিট। খুবই ভালো লাগলো। আসলে প্রশংসিত হতে কার না ভালো লাগে বলুন? ধন্যবাদ। এত সুন্দর করে প্রশংসা করার জন্য♥♥

 2 years ago 

সবুজ প্রকৃতি আসলেই অনেক ভালো লাগে আর সবুজ প্রকৃতির সৌন্দর্য পরিবেশ দেখে মায়ায় পড়ে চাই। আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। খুব সুন্দরভাবে কবিতাটি আমাদের সাথে শেয়ার করলেন আসলে আপনার কবিতার প্রশংসা না করে পারা যায় না।

 2 years ago 

আসলে সবুজ প্রকৃতির ভালবাসেনা এমন মানুষ হয়তো খুঁজে পাওয়াই যাবে না। সত্যি বলছেন সবুজ প্রকৃতির মায়ায় পড়ে যাই আমরা সকলেই।♥♥

 2 years ago 

সবুজের মাঝে মিশে আছে
বাংলা মায়ের ভাষা,,
এই বাংলায় জন্ম নিয়ে
ভালোই আছি খাসা।

আপু আপনার কবিতার কথা আর কি বলব আপনি তো সবসময় অসাধারণ কবিতা লেখেন। আপনার কবিতার এই লাইনগুলো খুবই অসাধার হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু প্রতিনিয়তই আমাদেরকে এত সুন্দর সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ প্রিয় আপুমণি সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য♥♥

 2 years ago 

আপনার কবিতাগুলো বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। অসাধারণ কবিতা লিখেন আপনি। সবচেয়ে বেশি ভালো লাগে যে আপনি যেকোন বিষয় নিয়ে কবিতা লিখতে পারেন। আজকের কবিতাটি আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন যে কোন বিষয় নিয়েই আমি কবিতা লিখতে পারি খুব ভালো না হলেও খুব মন্দ হয় না।আমার কবিতা আপনার ভালো লাগে জেনে অনেক বেশি খুশি হলাম।♥♥

 2 years ago 

ধানের ক্ষেতের সবুজ যেন
হৃদয় আমার দোলে,,
কাব্যিক এ মনটা আমার
কেমনে সেসব ভোলে।

আপু আপনার কবিতার লাইনগুলো পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি ঠিকই বলেছেন আপু সবুজ শ্যামল প্রকৃতিতে সোনালি ধানক্ষেতে আমাদের মন দোলে। আপনাকে ধন্যবাদ আপু সবুজ শ্যামল প্রকৃতি নিয়ে সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ প্রিয় আপু মনি♥♥

 2 years ago 

ধানের ক্ষেতের সবুজ যেন
হৃদয় আমার দোলে,,
কাব্যিক এ মনটা আমার
কেমনে সেসব ভোলে।

সন্ধ্যা মুখর কবিতাটি পড়ে একেবারে আমি নির্বাক শ্রোতা হয়ে শুধু তাকেই রইলাম। এত সুন্দর ভাবে কিভাবে আপনি এত চমৎকার সব কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেন আমি ভেবে পাই না। এই কবিতাটি আমার অনেক ভালো লেগেছে আপু।

 2 years ago 

আপুমণি আমার এই কবিতাটির নাম হচ্ছে সবুজে সবুজময়। আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।
♥♥

 2 years ago 

কবিতার লাইন গুলো অসাধারন ছিল। চির চেনা সবুজ যেনো আমার মায়ের দান ।শুভকামনা

 2 years ago 

প্রযুক্তির এই যুগে যেন
হচ্ছে সবুজ নিলাম,,
সবুজ আমার ভালোবাসা
জানিয়ে আবার দিলাম।

কবিতা খানি সত্যি দারুন হয়েছে। তবে আমিও সবুজ ভালবাসি । সবুজের মাঝে বাস করতে চাই । সবুজের মাঝে বিলিয়ে দিতে চাই নিজেকে। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61059.95
ETH 2677.49
USDT 1.00
SBD 2.61