সত্য ঘটনা অবলম্বনে স্বরচিত কবিতা "মাগো" ১০% @shy-fox এর জন্য বরাদ্দ



আসসালামু আলাইকুম

সকলকে শুভেচ্ছা আশা করি সবাই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

বন্ধুরা আজ আমি আমার চোখে দেখা একটি বাস্তব ঘটনা কবিতার মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করব।একটি নারী প্রেম করে বিয়ে করে 20 বছর সংসার করে দুটি কন্যা সন্তানের জননী হয়ে,,তার কন্যার প্রাইভেট শিক্ষকের সাথে পালিয়ে বিয়ে করে।তার বড় কন্যা সন্তানটি একাদশ শ্রেণীতে পড়ে আর দ্বিতীয়ত চতুর্থ শ্রেণীতে পড়ে।এরকম দুটি ফুটফুটে কন্যা সন্তানকে রেখে যে মা অন্য পুরুষের হাত ধরে চলে যেতে পারে সে মা কতটা নিষ্ঠুর হতে পারে একবারও ভেবে দেখেছেন??


পরকীয়ায় আসক্ত হয়ে যে নারি 20 থেকে 25 বছরের প্রেমকে অবলীলায় হত্যা করতে পারে,, 18 বছরের কন্যা সন্তানকে রেখে সেই কন্যাসন্তানের প্রাইভেট শিক্ষকের হাত ধরে চলে যেতে পারে,,সেই কন্যা দুটি এবং সেই স্বা মি টিরঅবস্থা একবার ভেবে দেখুন।।


আমি নিজের চোখে ওদের অর্তনাদ দেখেছি। তাই সেদিন আর নিজেকে ধরে রাখতে পারিনি। সেদিন টাকে একটি কবিতায় রূপ দিয়েছিলাম। সেই কবিতাটি আজ আপনাদের মাঝে তুলে ধরছি।কবিতার শিরোনাম মাগো

IMG_20211228_232252.jpg

siam,.png

♣ মাগো♣

(দুটি অবুঝ কন্যা সন্তানের আর্তনাদ)

মাগো তুমি কেমন করে
মোদের গেলে ছেড়ে,
বাবার পাশেই তোমায় দেখে
উঠেছিলাম বেড়ে।

বাবার প্রেম ভালবাসায়
শুধু তোমার নাম
সেই প্রেমেরই প্রতিদান
দিলে বদনাম।

তুমি মাগো জগত জুড়ে
সার্থপর এক মা
যার সাথে অন্য মায়ের
হয়না তুলনা।

শুনে এসেছি মায়ের মতো
আপন কেহ নাই
মায়ের প্রতি প্রাণ ভরে
শ্রদ্ধা ছিল তাই।

তোমার কাছে বড় মাগো
পরকিয়া প্রেমি,
যার জন্য ছাড়তে পাড়লে
বিবাহিত সামি।

সন্তানের মায়া মমতার
নেইকো কোন দাম
ভন্ড তুমি ইতর তুমি
মা জাতীর বদনাম।

জানতে ভিষন ইচ্ছে করে
আছো কত সুখে
সুখ সাগরে কেমনে ভাসো
ফেলে মোদের দুঃখে????

আমরাও মা কন্যা শিশু
হবে একদিন বিয়ে,
মা পালানোর অপবাদটি
মাথার উপর নিয়ে।

বাবার কাছে যা ছিল মা
তার কাছেও তাই,
আহামরি সুখ মাগো
কারো কাছে নাই।

ঘর ভেঙ্গেছে, মা কেড়েছে
কেমন মানুষ তিনি,
ধিককার দেই এমন পুরুৃষ
অশ্রু ঝড়ায় যিনি।

বাবার মলিন চেহারাটা
চোখে যখন ভাসে,
মায়েরাও যে ডাইনি হয়
আসে ভাবাবেসে।

মিনতি করে বলছি মাগো
আর নিওনা সন্তান,
আর কোন সন্তানকেই'''ই
করোনা অপমান।

বাবার মতো অমন করে
রাখবেনা কেউ সুখে,
দু- এক মাস কেটে গেলেই
আসবে তোমার বুঝে।

জ্বরের ঘোরে ডাকছি কত
মা, মা, মা করে....
কেমন করে আছো মাগো
এতো দুরে সরে????

siam,.png

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

মাগো তুমি কেমন করে
মোদের গেলে ছেড়ে,
বাবার পাশেই তোমায় দেখে
উঠেছিলাম বেড়ে

  • কবিতাটি সত্যিই অসাধারণ। আমার খুবই ভালো লেগেছে। আপনি সব সময় ভালো কবিতা লেখেন এবং আপনার কবিতাগুলো আমার খুবই ভালো লাগে। আজকের কবিতাটি সত্যি প্রশংসা করে শেষ করা যাবে না। আপনার এই কবিতাটি আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভেচ্ছা।
 3 years ago 

আপু সবসময় ভালো লাগে আপনার কবিতা এবং গান। আজকে মাগো নিয়ে যে কবিতা দেখলাম যা সত্যিই মুগ্ধ হয়ে গেলাম আপু মনি। অনেক অনেক ভালোবাসা আপু। আপনার জন্য সবসময় দোয়া করি সামনে আরও অনেকদূর এগিয়ে যান।

 3 years ago 

খুবই চমৎকার অনুপ্রেরণামূলক মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি সেই সাথে আপনার জন্য অনেক অনেক দোয়া রইল ভাল থাকবেন সবসময় আমার কবিতা ও গান আপনার জন্য নিয়ে আসবো আবারও♥♥

 3 years ago 

আপু আপনার প্রতিটি কবিতা আমার কাছে ভালো লাগে কিন্তু আজকের কবিতাটির সম্পূর্ণ ভিন্নধর্মী এবং আজকের কবিতাটি আমার কাছে ভালো লেগেছে কিন্তু কষ্ট পেয়েছি। আপনার চোখের দেখা বাস্তব কাহিনীটি আমার বাড়ির পাশের বাস্তব কাহিনীর সাথে কাকতালীয়ভাবে সম্পূর্ণ হুবহু মিলে যায়। ধন্যবাদ আপু আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65248.25
ETH 3471.40
USDT 1.00
SBD 2.51