স্বরচিত কবিতা♥ "সোশ্যাল মিডিয়া"♥ সেলিনা সাথী♥

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

IMG_20220601_121844.jpg


বন্ধুরা আজ আবার বেশ কিছুদিন পর স্বরচিত কবিতা নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে।আজকের কবিতার বিষয়বস্তু হচ্ছে সোশ্যাল মিডিয়ার প্রেম।সোশ্যাল মিডিয়ায় কিছু ছেলেমেয়ে আসে শুধু প্রেমিক-প্রেমিকা খোঁজার জন্য।ছদ্মরূপ এ বহুরূপী যারা।মূলত তারা শুধু প্রেমের নামে প্রতারণার ফাঁদ পেতে বসে আছে।তাইতো সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই এখন যেসব দেখতে পাই তা সকলেরই জানা।বহু প্রেম বিবাহ বিচ্ছেদ পরকীয়া যেন বেড়েই চলেছে।দিনে দিনে আমরা প্রযুক্তিকে কাজে লাগিয়ে যতটা না উপকৃত হচ্ছি তার চেয়ে অনেক বেশি ক্ষতিগ্রস্ত ও হচ্ছি। তার প্রভাব পড়ছে বিশেষ করে পরিবারগুলোতে।প্রায় বেশিরভাগ পরিবারগুলোতে দাম্পত্য কলহ লেগেই আছে।এবং তার জন্য মহা রোগ হিসেবে কাজ করছে সন্দেহ।সোশ্যাল মিডিয়ায় বহু প্রেমের গল্প শুনেছি।পরিণয় পরিণতি ও দেখেছি।সেই উপলব্ধি থেকেই আজকের আমার এই স্বরচিত কবিতা। অন্ত মিলের এই কবিতাটি আশা করি আপনাদের ভালো লাগবে।তবে চলুন কবিতাটি পড়ে আসি।

স্বরচিত কবিতা
♥সোশ্যাল মিডিয়া" ♥

dropshadow_1661955492777.jpg


♥সেলিনা সাথী" ♥


তোমার চোখে চোখ রেখে যে
গাইতো মধুর গান,,
স্বার্থসিদ্ধি হয়ে গেলে
ধরবে তোমার কান।।

মোবাইল ফোনে যে তোমায়
শোনায় মধুর বুলি,,
ইমু হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারে
করছে কোলাকুলি।

সেই প্রিয় জন চিনবে না আর
দুদিন আগে পরে,,
নতুন কাউকে আপন করে
নিয়ে আসবে ঘরে।

মিষ্টি মধুর কথায় যাকে
মনে হচ্ছে সৎ,,,
সময়ের ব্যবধানে যে
দেখবে তাকে বদ।

বহুরূপী প্রতারক ওরা
চরিত্রটা কালো,,
ফালতু প্রেমীর খপ্পরে তাই
হয়না জীবন আলো।

সোশ্যাল মিডিয়ায় নায়ক ওরা
করবে তোমায় ভোগ,,
প্রযুক্তির এই প্রেক্ষাপটে
এরাই মহা রোগ।

নয়তো ওরা প্রেমিক তোমার
ওরাই খলনায়ক,,
ওদের দিকে চাইতে আমি
ফেরাই না আর চোখ।।

প্রেম নগরি সোশ্যাল মিডিয়ায়
বিচ্ছেদের আহাজারি,,
অশ্রু জলে সিক্ত দেখি
কত নর-নারী।।

সোশ্যাল মিডিয়ায় প্রেমালাপ
তওবা তওবা করি,,
প্রেম ভালোবাসা বলে
আহা মরি মরি।।

আমিতো চাই আমার মত
বন্ধু প্রেমেী হোক,,
জীবনটাকে গড়ার কাজে
সন্ধানী যে লোক।

তার অপেক্ষায় আছি আমি
থাকবো জীবন ভর,,,
শত ঝড়েও যে কখনো
হবে না আমার পর।।



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপনার কবিতাগুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি সবসময় অনেক সুন্দর সুন্দর কবিতা আমাদেরকে উপহার দেন। আজকের কবিতাটিও অসাধারণ হয়েছে। আশা করি এভাবেই সুন্দর সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করবেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য,,,♥♥

 2 years ago 

আপনার কবিতাগুলো যতই পড়ছি ততই আপনার প্রতি দুর্বল হয়ে পড়ছি। আপনি কবিতার শব্দচয়ন এবং ছন্দ গুলো এত সুন্দর ভাবে মিল করেন যা আসলে যেকোনো পাঠক পড়লেই প্রশান্তি মিলবে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40