☆꧁::.স্বরচিত কবিতা ::. ꧂☆



আসসালামু আলাইকুম/আদাব

☆꧁::.স্বরচিত কবিতা ::. ꧂☆



☆꧁::. সাথী কাব্যে ✍🏻কবিতা::. ꧂☆


বন্ধুরা আমি নীলাঞ্চলের সেলিনা সাথী বাংলাদেশ থেকে। একরাশ স্নিগ্ধ শুভেচ্ছার পাপড়ি ছড়িয়ে দিলাম, আমার বাংলা ব্লগ পরিবারের সকলের হৃদয় আঙ্গিনায়। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন। সুন্দর থাকবেন। সমৃদ্ধ হবেন এটাই প্রত্যাশা করি।

received_717219930179098.jpeg


বন্ধুরা আপনারা ইতিমধ্যে অবগত আছেন যে, প্রায় চার দিন থেকে আমরা নীলফামারীতে আন্দোলনে নেমেছি। এই আন্দোলনটি কোনো রাজনৈতিক আন্দোলন নয়। কোন পারিবারিক আন্দোলন নয়।এটা হচ্ছে আমাদের অস্তিত্বকে টিকিয়ে রাখার আন্দোলন। আগামীকাল ৪ জুন সকাল দশটায় ঢাকা থেকে চিলাহাটি পর্যন্ত নতুন একটি ট্রেনের ব্যবস্থা করে দিয়েছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী। রাজার বিষয় হচ্ছে আজ থেকে পাঁচ দিন আগে প্রথম যেদিন একটি প্রজ্ঞাপন দেখলাম ফেসবুকে, সেদিন হাসিখুশিতে উজ্জলতায় ভরে উঠে ছিলাম। সেই প্রজ্ঞাপনটিতে ছিল নীলফামারী এক্সপ্রেস নামে একটি ট্রেন আগামী চার জুন উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী। কিন্তু কি আশ্চর্য ঠিক পরের দিন চিলাহাটি এক্সপ্রেস নামের সেই ট্রেনের নামকরণ করা হয়। এটা আমাদের নীলফামারী বাসির জন্য যতটা লজ্জাকর ততটাই অপমানজনক। তাইতো নীলফামারী এক্সপ্রেস নামটি পুনর্বহাল করার দাবিতে আমরা নীলফামারী বাসি আন্দোলনে নেমেছি। তারই ধারাবাহিকতায় আন্দোলনের চতুর্থদিনে অবস্থান ধর্মঘট করা হয়। রাস্তা অবরোধ করে।এই আন্দোলনের দল-মত নির্বিশেষে সকল জনগণ এবং এলাকাবাসী অংশগ্রহণ করেন।সেই অনুভূতি থেকেই আজ আমি আবারও একটি কবিতা লিখেছি।এবং নতুন নতুন কবিতা লেখার জন্য সকলেই আমাকে অনেক বেশি উৎসাহ দিচ্ছিলেন। আবার কেউ কেউ অনুরোধ করেছেন আপু আজকে একটা নতুন কবিতা অবশ্যই চাই।তো সকলের মন রক্ষার্থে অনুভূতি থেকে আজ আবারো একটি স্বরচিত কবিতা আপনাদের সাথে শেয়ার করছি আশা করি আপনাদের মন্দ লাগবে না।

IMG_20230603_170557.jpg

received_251550647465367.jpeg

"প্রথম প্রজ্ঞাপন "



🥀সেলিনা সাথী🥀

তীব্র রোদের ঝাঁজালো তাপে
পুড়ে হলেও ছাই,
নীলফামারী এক্সপ্রেস
পুনর্বহাল চাই।

নাম নিয়ে তামাশা টার
যুক্তি ছিল কি?
প্রশান্ত মনে অগ্নিশিখায়
ঢালল কেন ঘি-?

নীলফামারী এক্সপ্রেস
প্রথম প্রজ্ঞাপন,
এক নিমিষেই সেই নামের
কেন পরিবর্তন-?

এত এত প্রশ্নগুলোর
জবাব মোরা চাই,
নাম নিয়ে এই ছলনা
করলো কারা ভাই।

কেউবা আবার ভুয়া ক্রেডিট
নিচ্ছে বসে বসে,
অকারণে অন্যদেরকে
মিছামিছি দোষে।

নীলফামারীর দামাল ছেলেরা
লড়ছে দেখো ওই,,
কু -চক্রীরা এসি রুমে
খাচ্ছে বসে দই।

এতকিছুর পরেও মোদের
দাবি একটাই,
"নীলফামারী এক্সপ্রেস"
পুনর্বহাল চাই।
....................................
৩ জুন ২০২৩
সময় বেলা,৪:৩০
কবিতা কুটির নীলফামারী।


আপনারা সকলেই দোয়া করবেন আমাদের সকলের এই পরিশ্রম এই স্বপ্ন যেন সার্থক হয়। ট্রেনটির নাম যেন পুনর্বহাল থাকে। নীলফামারী এক্সপ্রেস।
আজ এ পর্যন্তই। আগামীতে আবারও আসব নতুন নতুন আয়োজন নিয়ে আপনাদের মাঝে। ভালো থাকবেন। সুস্থ থাকবেন। শুভরাত্রি।


received_220039810889228.jpeg


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

আপু আপনি অনেক সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন।আপনার কবিতার চরণগুলো অসাধারণ ছিল আসলে। আপনার মুখ থেকে কোন বাণী বের হলেই আমার কাছ থেকে মনে হয় সেটি কবিতা হয়ে বের হচ্ছে। সত্যি বলতে আপনার কথাগুলো আমার অনেক ভালো লাগে কবি কবি ভাব আপনার মধ্যে আসলে এখন একটি কবি আপু।

 last year 

আপনার কবিতা মানেই ব্যতিক্রম এবং ইউনিক আর আজকের কবিতা আসলেই আপনার অবস্থানকে আরো সুদৃঢ়ও করেছে যে আপনি নীলফামারী কে কতটা ভালবাসেন এবং কতটা তার জন্য নিজেকে সবার সামনে উপস্থাপন করতে পারেন।দোয়া করি আপনার জয় হোক।

শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যান আপু, আশা করছি আপনাদের এই দাবি অর্থাৎ নীলফামারী এক্সপ্রেস নিয়ে যে আন্দোলন সেটা অবশ্যই সাফল্যমন্ডিত হবে। আর এমনিতেও আপনি অনেক সুন্দর কবিতা লেখেন সেটা আসলে নতুন করে বলার কিছু নেই। তারপরও বলছি খুব সুন্দর হয়েছে আপু কবিতাটা।

 last year 

আপু আপনার লেখা কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। আসলে আপু নীলফামারী এক্সপ্রেস প্রতিষ্ঠা করার জন্য আপনাদের প্রচেষ্টা নিঃসন্দেহে সফলতায় রূপান্তরিত হবে। চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62678.63
ETH 3015.27
USDT 1.00
SBD 2.49