꧁সাহিত্য সম্মেলন চাতক পুরস্কার ২০২৩।এ মুর্শিদাবাদ থেকে আমন্ত্রণপত্র ꧂

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁চাতক অনন্যা নারী সম্মামনা২০২৩ ꧂☆


IMG-20231106-WA0029.jpg

সকলকে শুভেচ্ছা আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালোই আছি। আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন, এটাই প্রার্থনা করি।

꧁সাহিত্য সম্মেলন চাতক পুরস্কার ২০২৩।এ

মুর্শিদাবাদ থেকে আমন্ত্রণপত্র ꧂


নীলাঞ্চলের কন্যা আমি
এই বাংলার নারী,
লাল সবুজের নিশান মাথায়
বিশ্বে দেবো পাড়ি,,,


IMG_20230920_211526.jpg

বন্ধুরা আজ অনেক আনন্দের সাথে খুশি খুশি মনে খুবই চমৎকার একটি বিষয় শেয়ার করতে যাচ্ছি। যা আমার জীবনে আরেকটি বড় অর্জন হিসেবে প্রাপ্তি হবে। ইতিমধ্যে আপনারা হয়তো চিঠিটি পড়েছেন।যেটি হচ্ছে একটি আমন্ত্রণপত্র। ওপার বাংলার মুর্শিদাবাদ থেকে চাতক ফাউন্ডেশন এর আয়োজনে
সাহিত্য সম্মেলন চাতক পুরস্কার ২০২৩।অনুষ্ঠানের চাতক অনন্যা নারী সম্মামনা প্রাপক হিসেবে আমাকে মনোনীত করে আমন্ত্রণ জানানোর জন্য, চাতক ফাউন্ডেশন কে অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।🤝🏻 এই চিঠিটি আজকে পাওয়ার পর আমি খুশিতে আত্মহারা হয়ে গিয়েছিলাম।

চাতক ফাউন্ডেশন এর পরিচালনায় আগামী ১৭ ই ডিসেম্বর ২০২৩ সাহিত্য সম্মেলন
চাতক পুরস্কার ২০২৩, অনুষ্ঠানের চাতক অনন্যা নারী

চাতক অনন্যা নারী সম্মামনা ২০২৩, প্রদান করার জন্য আমাকে মনোনীত করা হয়েছে। সাহিত্য, সংস্কৃতি, শিক্ষা, সমাজ উন্নয়নের ভূমিকা পালন /বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ চাতক গোষ্ঠী আমাকে সম্মামনা প্রদান করার জন্য আমন্ত্রণ জানানোর জন্য আমি নিজেকে ধন্য মনে করছি।রবিবার সকাল ১০টা থেকে ৫ টা পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে বহরমপুর টেক্সটাইল কলেজ অডিটোরিয়াম মুর্শিদাবাদ জেলায়। এই অনুষ্ঠানটি। এই অনুষ্ঠানটিতে তারা আমাকে উপস্থিত থাকার জন্য বিনীতভাবে বলেছেন।উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকার চেষ্টা অব্যাহত থাকবে আমার। যদিও এখন টুরিস্ট ভিসা পেতে অনেক কষ্টসাধ্য বিষয়। তথাপি আমি চেষ্টা করছি এই অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য।সঠিক সময়ে ভিসা হাতে পেলে অবশ্যই আমি এই অনুষ্ঠানে উপস্থিত হয়ে নিজেকে ধন্য করবো।

কিন্তু অনেক বেশি ভালো লাগতো যদি আরো আগে এই অনুষ্ঠানটি হত তাহলে অবশ্যই ছোট দাদার বিয়েতে যেতে পারতাম এই ওছিলায়।এই আমন্ত্রণ পত্রটি হাতে পাওয়ার পর থেকেই মনের ভেতর কেমন যেন একটা বিষয় বারবার দোল খাচ্ছে হৃদয় মাজারে।
আর তা হচ্ছে আমাদের ছোট দাদা এবং সৌগত দিদির বিয়েতে যদি যেতে পারতাম।তাহলে আরো বেশি ভালো লাগতো।


যাইহোক বন্ধুরা অনেক ছোটবেলা থেকে অনেক বড় বড় স্বপ্ন দেখে এসেছি।বিশ্ব্যাপারি দেয়ার একটা স্বপ্ন, অনেকদিন লালন করেছি বুকের ভেতরে।এর আগেও বহুবার বহু সংগঠন ওপার বাংলা থেকে আমাকে আমন্ত্রণ জানিয়েছিলেন।কিন্তু বিশেষ বিশেষ কারণে আমার যাওয়া হয়ে ওঠেনি।আর তাই এবার যাওয়ার জন্য বিশেষভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি। প্রতিভা থাকলে তা বিকশিত হবে কোন না কোন ভাবে।আর প্রতিভা বিকাশের মধ্য দিয়েই মূল্যায়িত হওয়া যায় মূল্যবান মানুষদের কাছ থেকে।বন্ধুরা আপনারা আমার জন্য দোয়া করবেন এভাবেই ছোট ছোট পায়ে আমি যেন এগিয়ে যেতে পারি সফলতার শীর্ষে।

IMG_20230920_213021.jpg

আজ বেশ অসুস্থতা নিয়ে এই পোস্ট লিখতে বসেছি।কারন আমার মনের ভেতর আনন্দধারা স্রোত বয়ে যাচ্ছে। আমি মনে করি আমার এই অর্জন।আমাদের দুই বাংলার অর্জন।এপার বাংলা ওপার বাংলা।সর্বোপরি আমার বাংলা ব্লগ পরিবারের। তবে আমি বিশ্বাস করি আমি আরো দুর বহুদূরে এগিয়ে যাব ইনশাআল্লাহ।মনে প্রানে বিশ্বাস করি চাওয়াটা নিখুঁত হলে পাওয়াটা সুনিশ্চিত হয়।স্বপ্ন শুধু দেখলেই হয় না স্বপ্ন বাস্তবায়নের জন্য, চেষ্টা অব্যাহত রাখতে হয়। আমি হাজারো বাঁধা বিপত্তিকে পেছনে ফেলে ফোকাসটা কে ঠিক রেখে এগিয়ে চলছে দুর্বার গতিতে।আলহামদুলিল্লাহ এখন পর্যন্ত আমি অনেক সম্মান পেয়েছি। অনেক গুণীজনরা মাথায় হাত দিয়ে দোয়া আশীর্বাদ করেছেন।বাংলাদেশের বিভিন্ন জেলা হতে বিভিন্ন সংগঠনের থেকে বহু সম্মামনা স্মারক পেয়েছি। যেগুলো আমাকে সমৃদ্ধ করতে ভূমিকা রেখেছে।আর তাই আজ পর্যন্ত হাল ছাড়েনি।।লেগে আছি আঠার মত।আর এভাবেই যেন আমি আমার লক্ষ্যে পৌঁছাতে পারি।

তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। আগামীতে আবারও নতুন নতুন আয়োজন নিয়ে হাজির হব আপনাদের মাঝে। ভালো থাকবেন, সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ। ♥♥

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়:

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  
 11 months ago 

অভিনন্দন অভিনন্দন অভিনন্দন 🎉❤️
আপনি আরো বহুদূর এগিয়ে যান এই কামনা করছি 🤗
ইনশাআল্লাহ সুষ্ঠুভাবে অনুষ্ঠানে যোগদান করতে পারবেন।
দোয়া রইলো।

 11 months ago 

আসলে অনেক চেষ্টা এবং অনেক সাধনা করেও এই প্রোগ্রামটিতে আমি উপস্থিত হতে পারবো না বলে অনেক কষ্ট পাচ্ছি মনে মনে।অনলাইনে ভিসার আবেদন করেছি কিন্তু ফিঙ্গার নেয়ার জন্য ডেকেছে ফেব্রুয়ারির 7 তারিখে।ফেব্রুয়ারির আগে কোনভাবেই ভিসা দিতে পারবে না।কি আর করা।বড় বেশি আফসোস।

 11 months ago 

আহারে 😕
দেখুন না কোন ভাবে করা যায় কিনা। এতো বড় একটা সম্মান, এটা মিস করলে সত্যিই খারাপ লাগবে।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

অনেক চেষ্টা করলাম কিন্তু কোনভাবেই সম্ভব হলো না। কারণ বর্তমান অবস্থা খুবই না জুগ।তারপরও হাল ছাড়িনি দেখা যাক কি হয়।♥♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60773.82
ETH 2378.63
USDT 1.00
SBD 2.57