কবির কলমে কবিতা,,অপলক চেয়ে থাকি||~~

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


আসসালামু আলাইকুম/আদাব

এই তীব্র শীতে উষ্ণতার পাপরী ছড়িয়ে দিলাম সকলের হৃদয় আঙিনায়। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভাল আছি।


IMG_20230101_232643.jpg


বন্ধুরা আজ আপনাদের জন্য খুবই চমৎকার একটি প্রেমের কবিতা নিয়ে হাজির হলাম। কবিতাটি আপনাদের অনেকের ভাল লাগবে আশা করি। আমার বাংলা ব্লগে একন কবিতা প্রেমি অনেকেই।আর কবিতা পছন্দ করে না এমন মানুষ খুব কম খুঁজে পাওয়া যায়।কেউ লিখতে পছন্দ করে, কেউ শুনতে পছন্দ করে, কেউ পড়তে পছন্দ করে, কেউ আবৃত্তি করতে পছন্দ করে। কোন না কোন ভাবে কবিতাকে পছন্দ করে মানুষ।আয় আমার পরিচিতজনেরা অনেকেই বলে আমি যাই বলি তাই নাকি কবিতা হয়ে যায়।কবিতার সাথে আমার এতটাই নিবিড় সম্পর্ক।যাইহোক আজ একটি খুবই সুন্দর প্রেমের কবিতা নিয়ে এসেছি যে কবিতাটি যারা নতুন প্রেমে পড়েছেন তাদের জন্য অনেক বেশী ভালো লাগবে মনে হচ্ছে। ছোটবেলা থেকেই কবিতা আমার যেন অন্যরকম একটা ভালো লাগা।স্কুলে কোন প্রতিযোগিতা হলেই পারি আর না পারি কবিতা পড়তে যেতাম।তবে আমি যখন সপ্তম শ্রেণীতে পড়ি তখন থেকেই কবিতা লিখি। এবং আমাদের এখানকার আঞ্চলিক পত্রিকায় প্রকাশিত হতো। তাই, আমার স্কুলে বান্ধবীদের সহ অনেক টিচাররা তখনই আমার কে ক্ষুদে কবি বলে ডাকত।এবং আমাদের স্কুলের ইংরেজি টিচার মজিবর স্যার আমাকে প্রায় ক্লাসে এসে যে কোন একটা বিষয় নিয়ে কবিতা লিখতে বলতেন।আমি বুঝিনা না বুঝি লিখে দিতাম।স্যার ভীষণ খুশি হতেন এবং আমাদের অনেক ধরনের পুরস্কার দিতেন।মাঝে মাঝে আমাকে নিয়ে ক্লাসে মজার আড্ডা হয়ে যেত।ক্লাসে মজার আড্ডা নিয়ে অন্য দিন আপনাদের সাথে শেয়ার করব।তবে এখন কবিতাটি পড়ে আসি,,

স্বরচিত কবিতা

IMG_20221231_190633.jpg


অপলক চেয়ে থাকি
সেলিনা সাথী

মনের অজান্তেই এই প্রথম
কাউকে এত বেশি ভালবেসেছি,,
আর বাকি জীবনটা ভালোবেসেই যাবো
হয়তো কাছে পাবো না,,
পাবো না তার নরম কোমল নির্মল
বুকের উষ্ণ পরশ নিতে।
কিংবা কখনো মন থেকে
চিৎকার করে বলতে পারবো না
তুমি আমার,,শুধুই আমার,
অসীম নীরবতায় তোমার মুগ্ধতা
অনুভব করবো সারাক্ষণ।
তোমাকে কোনদিনও একান্ত আপন করে
পাওয়া হবে না আমার,,
তবুও তোমাকেই ভালোবাসবো
বাকিটা জীবন।
আমার উৎসাহ-অনুপ্রেরণা এবং
উদ্দীপনায় তুমি থাকবে নিবিড় ভাবে,
জোসনায় ভেজা আলোকরশ্মির মত।
ওই দূর থেকে আলোকিত করবে আমাকে
তোমার আলোর আভায়,,,
তাইতো অপলক চেয়ে থাকি
তোমার দিকে চাতক পাখির মতো।*♥

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপু সবসময় আপনার কবিতাগুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনার সুন্দর কণ্ঠে সেই কবিতা শুনতে আরও বেশি ভালো লাগে। আজকের এই কবিতা আমি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়েছি খুব ভালো লেগেছে। আপনার মতো হয়তো এত সুন্দর লিখতে পারিনা তবে মাঝে মাঝে চেষ্টা করি ছেট ছোট কবিতা শেয়ার করার জন্য। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার কবিতা গুলো খুবই ভালো লাগে।আপনার কবিতা আবৃত্তিও আমার খুব ভালো লাগে। এত মিষ্টি কন্ঠে মিষ্টি কবিতা আবৃত্তি শুনতে কার না ভালো লাগে। আপনার এ কবিতাটিও আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার কবিতাগুলো আমার কাছে অসম্ভব ভালো লাগে। আপনার কবিতাগুলো পড়ে আমি মুগ্ধ হয়ে যাই। যখন আপনি কবিতাগুলো কুকিল কণ্ঠে আবৃত্তি করেন শুনতে অনেক ভালো লাগে। সত্যি আজকের কবিতাটি যারা নতুন প্রেমে পড়বে তাদের কাছে অনেক ভালো লাগবে। আপনার কবিতাগুলো আমি প্রায়ই পড়ে থাকি। আপনি সপ্তম শ্রেণী থেকে কবিতা লেখেন শুনে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কবিতাটি আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

আপনার লেখা কবিতা গুলো সব সময় খুব ভালো লাগে আপু। আজকের শেয়ার করা কবিতাটিও খুব অসাধারণ হয়েছে। অপলক চেয়ে থাকি কবিতাটির কথাগুলো বেশ অসাধারণ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62720.27
ETH 2447.07
USDT 1.00
SBD 2.64