কিছু এলোমেলো ভাবনা||~~

in আমার বাংলা ব্লগ5 months ago


আসসালামু আলাইকুম/আদাব

🇧🇩কিছু এলোমেলো ভাবনা🇧🇩


IMG_20240218_203339.jpg

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালো আছি।আর আমার বাংলা ব্লগ পরিবারের সকলেই সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।♥♥

IMG_20240218_203439.jpg



বন্ধুরা, আজ আমি আমার এলোমেলো কিছু ভাবনা আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের কাছেও ভাবনা গুলো এলোমেলো মনে হবে। মাঝে মাঝে আমি নিজেকেই নিজে প্রশ্ন করি আমি কে-?
কোথা থেকে এসেছি-? কেন এসেছি-?এই পৃথিবীতে কি কি কাজ করে যেতে হবে-? কার প্রতি কে কে দায়িত্ব সব ভাবনা গুলো আমাকে মাঝে মাঝে অন্য এক জগতে নিয়ে যায়।আবার কখনো কখনো ভাবতে ভাবতে অনেক বেশি হেসে ফেলি।আবার কখনো কখনো একা একা বসে অনেক বেশি কাঁদি। মূলত আমি নিজেই নিজের সাথে অনেক বেশি অভিনয় করি।আসি অভিনয়টাই আজ পর্যন্ত আমাকে বাঁচিয়ে রেখেছে। তবে আমি জানিনা এই অভিনয়টা আর কতদিন আমাকে চালিয়ে যেতে হবে। কিছু কিছু মানুষ থাকে ত্যাগেই প্রশান্তি পায়।আর আমি তাদের দলের একজন। আর এটাও সত্যি যে অভিনয়গুলো হয় নিখুঁত। আমি প্রতিনিয়তই আমার বাবা-মা ভাই বোন আত্মীয়-স্বজন সবার কথা ভাবি।সেই ছোটবেলা থেকেই সবার প্রতি ভাবনাটা ছিল আমার অন্যরকম।
আমি ছোট একটা মানুষ। তবে অনেকের জন্য অনেক কিছুই করেছি। অনেক কিছু বলতে আমার সাধ্যমত।আর সবার কথা ভাবতে ভাবতে নিজের অনেক চাওয়া পাওয়া গুলোর কথা ভুলে গেছি নিরলস ভাবে।

IMG_20240217_165800.jpg

তবে খুব ছোটবেলা থেকে অনেক বড় বড় স্বপ্ন দেখে আসছি। এবং আমার স্বপ্নগুলো আমাকে তাড়া করে অবিরাম।অনেকেই আছে না স্বপ্ন দেখতে ভয় পায়। কিন্তু আমি মনে করি স্বপ্ন দেখতে যেহেতু টাকা লাগে না।তাহলে ছোট ছোট স্বপ্ন দেখব কেন স্বপ্ন দেখলে বড় বড় স্বপ্ন দেখব। এবং মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমার অনেক স্বপ্ন পূরণ হয়েছে।আর এর জন্যই সৃষ্টিকর্তার প্রতি হাজার কোটি শুকরিয়া আদায় করছি। যে তিনি আমার অনেকগুলো স্বপ্ন পূরণ করেছেন আমি বিশ্বাস করি আমার আরো অনেক স্বপ্নপূরণে সহায়ক ভূমিকা পালন করবে মহান সৃষ্টিকর্তা। আরেকটা কথা আমি কিন্তু মনের দিক থেকে অনেক বেশি সাহসী।
একদম খালি হাতেও লক্ষ টাকার কাজ করার সাহস গ্রহণ করি অর্থাৎ নিজের সাথে নিজেই চ্যালেঞ্জ করি। এবং মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে এখন পর্যন্ত আমি আমার কোন চ্যালেঞ্জ থেকে ছিটকে পড়ে যায়নি।হাজারো প্রতিকূলতার মাঝেও আমি আমার কাজে আমার নিয়তে আমার স্বপ্নপূরণের লক্ষ্যে অবিচল ছিলাম।। এখনো আছি আগামীতেও থাকবো ইনশাআল্লাহ।

IMG_20240218_203339.jpg

তবে মাঝে মাঝে কিছু এলোমেলো ভাবনা আমাকে কেমন যেন গুলিয়ে ফেলে। আনমনে ভাবনার জগতে মনে হয় আমার জন্য কেউ অপেক্ষা করছে। আসলে এগুলো শুধুই কল্পনা আর কল্পনা থেকে আমি দারুণ দারুণ কবিতা লিখি।যে কবিতাগুলোর সাথে বাস্তবতার কোন মিল নেই আমার বাস্তব জীবনের।আর ভাবনা গুলো থেকেই সুন্দর সুন্দর কাব্য তৈরি হয়।আর তাই সুযোগ পেলেই ভাবনার জগতে হারিয়ে যাই।যখন ভাবনায় দেখি আমার ছেলের বউ আমার নাতি নাতনি চারিদিকে কোলাহল করছে। আর আমি তাদের সাথে মজার সুখে দুষ্টুমি করছি।এরকম আরো অনেক এলোমেলো ভাবনা আমাকে তাড়িত করে।কখনোবা ইচ্ছে করে অনেক দূরে কোথাও হারিয়ে যাই। সংসারের এত এত দায়িত্ব থেকে নিজেকে একটু আড়াল করে রাখি।কিন্তু বাস্তবতা বড়ই কঠিন বড়ই নিষ্ঠুর।কোনভাবেই দায়িত্ব কে এড়িয়ে যাওয়া যায় না।

যাইহোক বন্ধুরা আজ আমি আমার জীবনের কিছু এলোমেলো ভাবনা আপনাদের সাথে শেয়ার করলাম।জানি এলোমেলো ভাবনা গুলো তো এলোমলেই হবে তাই না। আর এলোমেলো ভাবেই আজকের ব্লগ থেকে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।প্রত্যাশা রেখে গেলাম।টা,টা,

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: এলোমেলো ভাবনা।

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58639.60
ETH 3167.30
USDT 1.00
SBD 2.43