স্বরচিত কবিতা "কুয়াশাচ্ছন্ন ভোর"♥১০% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য।


আসসালামু আলাইকুম

IMG_20220219_122809.jpg


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ ভালো আছি।আজ আরেকটা নতুন কবিতা নিয়ে এসেছি আপনাদের মাঝে।আশা করি আপনাদের ভালো লাগবে।তবে একটা বিশেষ অনুরোধ।অনেকেই মনে করেন যা লিখি তা বোধহয় নিজের জীবন থেকেই লিখি আসলে সেটা ঠিক না।বর্তমান পেক্ষাপটে চারপাশে যা দেখি তার নেই লেখার চেষ্টা করি।

IMG_20220201_224029.jpg


আমার খুব প্রিয় একজন বান্ধবীর প্রেমকাহিনী নিয়ে আজকের এই কবিতাটি।"কুয়াশাচ্ছন্ন ভোর" যা অনেক মজা করেই লিখেছি।তবে চলুন আর দেরি না করে শুরু করা যাক।স্বরচিত কবিতা "কুয়াশাচ্ছন্ন ভোর"

"কুয়াশাচ্ছন্ন ভোর"


IMG_20220202_015858.jpg


সেলিনা সাথী



তাং-১৯/০২/ ২০২২ইং



দোটানার মধ্যে আছো তুমি
নেই তো তোমার দোষ,,
দৃষ্টি তোমার অগোছালো
ইচ্ছেগুলো জোস।

চোখে যারে লাগে ভালো
মনে ছড়ায় আলো,,
দূরে ঠেলে দাও অতীতের
আলো অথবা কালো।

মনের মধ্যে বাকুম বাকুম
কি করবে এখন
কাকে ছেড়ে কাকে ধরবে
বোঝেনা মন তখন।

পুরনো প্রেমের সমাধি
নতুন প্রেমের জন্য,,
তুমি আমার মনের মানুষ
তাই তো আমি ধন্য।।

নিজের ভুলে বিচারক
তাইতো হতে হয়,,
হীরা ফেলে কাঁচ কে তুমি
করে নিলে জয়।।

গোলকধাঁধায় আছো বলেই
বুঝনা নিজের ভুল,,,,
দুঃসময়ে ছিড়বে তুমি
অবশিষ্ট চুল।।

অনেকজনকে কাঁদিয়েছো
করেছে জীবন নষ্ট,,
বিধাতা তাই এই তোমাকে
করেছে পথভ্রষ্ট।।

নিয়েছে কেড়ে জীবন থেকে
সুখে থাকার যন্ত্র,,
মনের ভেতর যন্ত্রণা রেখে
মুখে পড়ো মন্ত্র।।

যাকেই আনো জীবনে তোমার
সেই হবে পর
দীর্ঘ সময় কারোরই সাথে
হবে না তোমার ঘর।।

নিজের ভুলে নিজের গালে
মারবে তখন চর,,,,
যার জন্য পাগল এখন
সেও হবে পর।।

মিথ্যা অপবাদ দিয়ে তুমি
পার পাবে না জানি
নিজের অপরাধ ঢাকতে তুমি
গাও যে আমার গ্লানি

ভুল ভাঙবে একদিন তোমার
কেটে যাবে ঘোর
চারিদিকে দেখবে সেদিন
কুয়াশাচ্ছন্ন ভোর।।

আমার সাথে যা করেছ
মাপ করেছি আমি,,,
তাকেই নিয়ে থাকো এখন
যে হয়েছে দামি।।

এই লেখাটা আজকে তোমার
লাগবে খারাপ জানি
কোন একদিন বুঝবে আবার
সেটাও আমি মানি।।

টাকার কাছে জীবনযুদ্ধের
হবে পরাজয়
তিলে তিলে দেখবে সেদিন
ভালোবাসার ক্ষয়।

20220121_173417.jpg

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

ওয়াও! আপু কি বলবো কবিতাটি যতই পড়ি ততই আরো পড়তে মন চায়। কি অসাধারণ একটি কবিতা লিখেছেন পুরো হৃদয় ছুয়ে গেল। মনটা একেবারে ভরিয়ে দিলেন আপু কবিতা দিয়ে। আপনার স্বরচিত কুয়াশাচ্ছন্ন ভোর কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি বরাবরই ভালো কবিতা লিখেন আপু । কুয়াশাচ্ছন্ন ভোর কবিতাটিও বেশ সুন্দর করে লিখেছেন । কবিতা লিখা আসলেই অনেক কঠিন বিষয় যেটা আসলে মন থেকে সবার আসে না ।

ভুল ভাঙবে একদিন তোমার
কেটে যাবে ঘোর
চারিদিকে দেখবে সেদিন
কুয়াশাচ্ছন্ন ভোর।।

হয়তো একদিন ঘুর ভাঙলেই তার চোখের সামনে কুয়াশাচ্ছন্ন ভোর দেখবে । সুন্দর ছিল আপু ধন্যবাদ আপনাকে ❤️

 2 years ago 

আপু আপনার স্বরচিত কবিতা "কুয়াশাচ্ছন্ন ভোর পড়ে অনেক ভালো লাগলো অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন আপনার প্রশংসা করতে হয় এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 
আমার কবিতা আপনার ভালো লাগে জেনে বেশ আনন্দিত বোধ করছি।আপনার উৎসাহ অনুপ্রেরণা আমি মুগ্ধ।♥♥
 2 years ago 
আমার কবিতা আপনার ভালো লাগে জেনে বেশ আনন্দিত বোধ করছি।আপনার উৎসাহ অনুপ্রেরণা আমি মুগ্ধ♥♥
 2 years ago (edited)

পুরনো প্রেমের সমাধি
নতুন প্রেমের জন্য,,
তুমি আমার মনের মানুষ
তাই তো আমি ধন্য।।

উপরের এই চরণগুলো আমার সত্যিই মন কেড়ে নিয়েছে । আপনার কবিতাগুলো যতই পড়ি ততই ভালো লাগে । আপনার কবিতার মধ্য সৃজনশীলতা এবং নিত্য নতুন ভাবনার প্রকাশ ঘটে। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 
আমার কবিতা পড়ে আপনার যে উপলব্ধি হয় সেটা সত্যিই আমাকে অনেক বেশি মুগ্ধ করে।এভাবে আমার সঙ্গে আমার কবিতার সঙ্গে থাকবেন আশা করছি♥♥
 2 years ago 

আহা শব্দের খেলা! আপনার এই ছন্দে ছন্দে সুন্দর সুন্দর কবিতা গুলো আমার কাছে একদম সেই লাগে। কবিতার মাধ্যমে আপনি কিছু একটা তুলে ধরার চেষ্টা করেন যেটি আমার কাছে অসাধারণ লাগে। সুন্দর ছিল কবি আপু আপনার কবিতাটি। এভাবেই এগিয়ে যেতে থাকুন।

 2 years ago 
আমার কবিতা আপনার ভালো লাগে জেনে আমারও অনেক ভালো লাগছে। আপনি এভাবে সব সময় পাশে থেকে আরো বেশি বেশি উৎসাহ উদ্দীপনা দিলে সামনের দিকে আরো ভাল করবে ইনশাআল্লাহ।♥♥
 2 years ago 

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

অনেকজনকে কাঁদিয়েছো
করেছে জীবন নষ্ট,,
বিধাতা তাই এই তোমাকে
করেছে পথভ্রষ্ট।।

আপনি একদম ঠিক বলেছেন, কাউকে কাঁদিয়ে কখনো সুখী হওয়া যায় না। বিধাতাই তাকে শাস্তি দেয়। কবিতার মাধ্যমে আপনার অনুভূতি প্রকাশের ধরণটা অনেক ভালো লেগেছে। আপনার কবিতা সব সময় সুন্দর একটা মেসেজ দেয়। আপনার কবিতার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। ❣️

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

 2 years ago 
আমার কবিতা পড়ে আপনার যে উপলব্ধি সেটা আমাকে মুগ্ধ করেছে।আপনি একদম ঠিক বলেছেন কাউকে কাঁদিয়ে কেউ কখনো সুখী হতে পারেনা।আর এটাও সত্যি বিধাতা কাউকে ছাড় দিলেও ছেড়ে দেন না।একরাশ রজনীগন্ধা শুভেচ্ছা আপনাকে♥♥
 2 years ago 

আপনার কবিতা মানে অসাধারণ কিছু কথা কিছু লাইন যা আপনার অশান্ত মন কে শান্ত করে দেবে। খারাপ লাগা মনকে ভালো করে দেবে। যখন পড়ি খুব ভালো লাগে। এক লাইনের সাথে আরেকটি লাইনের কি অসাধারণ অন্তমিল। কবিতার প্রতিটি লাইন আমাকে মুগ্ধ করেছে আপু । আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 
আমার কবিতার ভালোলাগে জেনেও বেশ ভালো লাগছে এভাবেই পাশে থাকবেন সব সময় অনুপ্রেরণা হয়ে।গঠনমূলক মন্তব্য করার জন্য একরাশ লাল গোলাপের শুভেচ্ছা♥♥
 2 years ago 

আপনার কবিতাগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনি কবিতার মধ্যেই অনেক কিছু তুলে ধরেন৷ আজকের এই কবিতা পড়ে নিজের জীবনের সাথে মিলে গেল অনেক কিছু৷ অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 
আমার আজকের কবিতা আপনার জীবনের সাথে অনেকাংশে মিলে যাওয়ার জন্য নিজেকে ধন্য মনে করবো নাকি নিজের অজান্তেই কষ্ট দিয়ে দিলাম আপনাকে তাই ভাবছি।তবে সব সময় হাসিখুশি থাকবেন ভাল থাকবেন অন্তহীন ভালোবাসা আপনার জন্য♥♥
 2 years ago 

না গো, কষ্ট নয়।আমার সত্যিই খুব ভালো লেগেছে কবিতাটি।

 2 years ago 

অসম্ভব ভাল লেগেছে আপনার জীবন ও সংগ্রাম মুখী কবিতাটা। আসলে কি বলবো ভাষা হারিয়ে ফেলেছি। পুরো কবিতাটি পড়ে অনেক ভাল লেগেছে । আশা রাখি এরকম সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে সব সময় তুলে ধরবেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ।ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনাই করি সব সময়।

 2 years ago 
আসলে আমি যে কবিতাগুলো লিখি সেগুলো কারো না কারো জীবন থেকে নেয়া।কিংবা বাস্তবতা থেকে নেয়া।তাই হয়তো অনেকের এত বেশি ভালো লাগে।এবং আমি বাস্তবতা নিয়ে লিখতেই পছন্দ করি।গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহ প্রদানের জন্য আপনাকে লাল গোলাপের শুভেচ্ছা♥♥
 2 years ago 
আপনার রচিত প্রতিটি কবিতায় খুবই সুন্দর এবং শিক্ষামূলক কিছু বার্তা থাকে যা আমার অনেক বেশি ভালো লাগে। আপনার আবৃত্তি তো কোন কথাই নেই! আপনার বান্ধবীকে নিয়ে লেখা আজকের এই কবিতাটি বেশ ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।
 2 years ago 
যে আমার খুব কাছের বান্ধবীকে নিয়ে এই কবিতাটি লেখা।আমার কবিতা ও কবিতা আবৃতি আপনার ভালো লাগে জেনে নিজে আনন্দিত বোধ করছি।বরাবরই আপনি চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহ ও প্রেরণা দিয়ে থাকেন।তাই আপনার প্রতি আমি অনেক বেশি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।অনেক অনেক স্নেহ এবং ভালোবাসা আপনার জন্য♥♥

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 66391.72
ETH 3189.14
USDT 1.00
SBD 2.60