@rme দাদা রচিত "ভালোবাসা ফুরায় না" কবিতা টির আবৃত্তিঃ-সেলিনা সাথী♥



আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সকলে ভালই আছেন। আলহামদুলিল্লাহ্ আমিও ভাল আছি।

received_585267273178297.jpeg


বন্ধুরা আজ আমি আপনাদের জন্য খুবই মজার একটি কবিতা আবৃত্তি নিয়ে হাজির হয়েছি।আর কবিতাটি হচ্ছে ভালোবাসা ঘিরে।আসলে ভালোবাসা কাকে বলে? ভালোলাগা কাকে বলে?কিংবা ভালোলাগা থেকে যে ভালোবাসা হয় সেটাকি সত্যিকারের ভালোবাসা।নাকি কারো শরীর দেখে ভাল লেগে এরপর ভালোবাসা।এভাবে বলতে গেলে অনেক কিছু সামনে চলে আসবে।আজ আমি এমন একটি কবিতা নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি সেখান থেকে আমরা সুস্পষ্টভাবে জানতে পারবো ভালোবাসা কেন কেন ফুরায় না। ইদানিং আমরা দেখছি প্রেম কিংবা ভালোবাসা এই আছে এই নাই।কিংবা দাম্পত্য জীবন গুলোতে দেখছি 2/4 বছর পর অটোমেটিক ছাড়াছাড়ি হয়ে যাচ্ছে।আসলে সমস্যাটা কোথায়? সবগুলো সমস্যার উদাহরণ হিসেবে আমাদের সকলের শ্রদ্ধাভাজন প্রিয় @rme দাদার খুবই চমৎকার একটি কবিতা ভালোবাসা ফুরায় না।দাদার এই কবিতাটি পড়ে আমার অসম্ভব ভালো লেগেছে।কি দারুণ ভাবে কি দুর্দান্তভাবে দাদা ফুটিয়ে তুলেছেন কোন ভালোবাসা আসলে চিরন্তন।এবং কেন ভালোবাসা ফুরায় না।কবিতাটি পড়ে এড়িয়ে যাওয়ার সুযোগ হলো না আমার।আর তাই উচ্চারণ করার দুঃসাহস করলাম। দাদার লেখায় এই কবিতাটি আমি আবৃত্তি করার চেষ্টা করেছি।তবে নেটের সমস্যা এবং বিদ্যুৎ আসা যাওয়ার কারণে সাউন্ড কোয়ালিটি একটু খারাপ হয়ে গেছে।আর এ জন্য আমি আন্তরিকভাবে আগে থেকেই দুঃখ প্রকাশ করছি এবং ক্ষমা চেয়ে নিচ্ছি।চলুন তবে দেরি না করে আবৃত্তি শুনে আসা যাক। দাদার কবিতা বলে কথা। আসলে দাদার প্রতিটি কবিতা আমার খুবই ভালো লাগে।তবে উচ্চারণ করার সাহস হয় না।যদিও এর আগে দাদা কয়েকবার অনুমতি দিয়েছিলেন।



@rme দাদা রচিত কবিতা

"ভালোবাসা ফুরায় না"

আবৃত্তিঃ সেলিনা সাথী



ভিডিও লিংক



♥কবিতার কথা♥

একটা সময় মানুষের রূপ ফুরিয়ে যায়,
দৈহিক আকর্ষণ শেষ হয়ে আসে ।
প্রিয়ার হরিণকালো চোখ,
এখন বিবর্ণ, ধূসর অতীত ।

কাজল কালো শ্রাবণ মেঘের মতো চুলরাশি,
আজ অবিন্যস্ত, শুভ্র বর্ণ ।
কপালে বলিরেখা স্পষ্ট,
গালের দু'পাশের চামড়া আজ শিথিল, রুক্ষ ।

পক্ক বিম্বফলের ন্যায় অধরোষ্ঠ আজ বিবর্ণ,
আর্দ্রতা, কোমলতা তাতে উধাও ।
অসংখ্য ভাঁজযুক্ত হস্তদ্বয়,
জীর্ণ শীর্ণ, বড় ক্লান্ত আজ সে দুটো ।

একটা সময় মানুষের যৌবন আসলেই শেষ হয়ে আসে,
দেহের আকর্ষণ বিন্দুমাত্র আর থাকে না ।
প্রেয়সীর চুল, আঁখি, ওষ্ঠ এসবে আর কোনো উপমা থাকে না,
কবিতার ভাষা শব্দহীন হয়ে পড়ে ।

একটা সময় প্রিয়ার রূপ ফুরিয়ে যায়,
দৈহিক আকর্ষণ শেষ হয়ে আসে;
প্রেয়সীর স্তন আর আকর্ষণ করে না ।
কিন্তু, যেটা থেকে যায়,
কোনোদিনও মরে না.
ফুরোয় না;

সেটি হলো কি জানো?
ভালোবাসা ।

দেহের মধ্যে ভালোবাসাকে খুঁজো না,
লাভ নেই কোনো, পাবে না ।
দেহের আকর্ষণ শুধুই জৈবিক তাড়না,
ভালোবাসা নয় কোনো, ওটা ভালো লাগা ।

তাই দেহকে নয় হৃদয়কে ভালোবেসে দেখো,
কোনোদিনও সেটা ফুরোবে না ।
কারণ, ভালো লাগা ফুরিয়ে যাবে,
ভালোবাসা ফুরোয় না ।

কবিতা আবৃত্তি টি আপনাদের ভালো লাগলে সেটাই হবে আমার পরম সার্থকতা।

এত চমৎকার একটি কবিতা আমাদেরকে উপহার দেয়ার জন্য অশেষ ধন্যবাদ কৃতজ্ঞতা এবং ভালোবাসা অবিরাম প্রিয় দাদা।ভালোবাসা চিরন্তন হোক সবার জীবনে ।♥♥

দাদা ত্রুটি মার্জনীয়👏🏻



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপনার কবিতা আবৃত্তি নিয়ে নতুন করে আর কি বলব। সব সময়ই অসাধারণ আবৃতি করেন আপনি। আজকের আবৃত্তি টি খুবই ভালো লেগেছে আমার কাছে। মুগ্ধ হয়ে শুনছিলাম আপনার আবৃতিটি। বেশ ভালো লাগছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে কবিতাটি আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

দাদা লেখা অসাধারণ এই কবিতাটি ঠিক যেভাবে আবৃত্তি করা লাগবে আমি ঠিক সেভাবে পারিনি চেষ্টা করেছি মাত্র।আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।ভালোবাসা অবিরাম প্রিয় আপুমনি♥♥

 2 years ago 

সত্যি বলতে আপু আপনার কবিতা আবৃত্তি নিয়ে আমার কিছু বলার নেই আপনি যে খুব সুন্দর কবিতা আবৃত্তি করেন সেটা আমাদের সকলের জানা। তারপরও কিছু না বললে নয় সত্যিই আপনি দাদার কবিতাটি খুব সুন্দর করে আবৃত্তি করেছেন। আপনার কন্ঠে আবৃত্তি আমার খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু। সুন্দর মন্তব্য করে আমাকে অনেক বেশি উৎসাহ দেয়ার জন্য। তবে সত্যি কথা বলতে দাদার কবিতাটি কিন্তু অসাধারণ একটি কবিতা♥♥

 2 years ago 

প্রতি চমৎকার ভাবে আপনি কবিতাটি আবৃত্তি করেছেন। আপনার মুখে কবিতাটির আবৃত্তি শুনে আমার সত্যিই অনেক অনেক ভালো লেগেছে। আপনার লেখা কবিতাগুলো যেমন সুন্দর হয় তেমনি আপনার কবিতা আবৃতি অনেক সুন্দর। সুন্দর একটি কবিতা আবৃত্তি পোস্ট উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ কি চমৎকার করে প্রশংসা করেছেন সত্যিই আমি অভিভূত হয়েছি আপনার মন্তব্য পড়ে।♥♥

 2 years ago 

আপু আপনি প্রশংসা পাওয়ার শতভাগ উপযুক্ত একজন কবি।

 2 years ago 

দাদার এই লেখাটা মন ছুয়ে গিয়েছিল পড়ার সাথে সাথেই। আর আজকে আপনার আবৃত্তি টা চোখ বুজে শুনলাম আর অনুভব করলাম যেন লেখাটা আরেক বার। অসম্ভব সুন্দর হয়েছে আপু।

 2 years ago 

আসলে দাদার প্রতিটি কবিতা আমার কাছে অনেক ভালো লাগে। তবে এই কবিতাটি একটি অন্যরকম লেগেছিল। তাই উচ্চারণ করলাম। আপনার চমৎকার অনুভূতি আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করেছে ধন্যবাদ দাদা♥♥

 2 years ago 

সত্যিই আপনার কবিতা আবৃতি গুলো আমার কাছে বেশ ভালো লাগে। যেমন কবিতা লেখেন কেমন আবার আবৃত্তি করেন। অসাধারণ প্রতিভা আপনার। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা প্রিয় ভাইয়া সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য♥♥

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64252.58
ETH 3495.24
USDT 1.00
SBD 2.50