স্বরচিত কবিতা ""কবিতায় বাবা"" সেলিনা সাথী || 10% Beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম

dropshadow_1630956835978.jpg


siam,.png

আশাকরি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি। আজ আমি আপনাদেরকে আমার স্বরচিত একটি কবিতা যে কবিতাটির নাম ""ফিরে এসো বাবা""আমার বাবাকে নিয়ে লেখা এই কবিতাটি আজ আমি আপনাদেরকে পাঠ করে শোনাবো । কেমন লাগছে সেটা কমেন্ট করে আমাকে জানিয়ে দিলে,, আমি আরো বেশি উৎসাহিত হব। ধন্যবাদ আপনাদেরকে শুভকামনা জানাচ্ছি আপনাদের জন্য♥

তো চলো আর দেরি না করে শুরু করা যায় স্বরচিত কবিতা " ফিরে এসো বাবা""

dropshadow_1630956752934.jpg


siam,.png

ফিরে এসো বাবা

সেলিনা সাথী

নববার্তা নিয়ে যখন এলো আজরাইল
ভাঙছে পাঁজর, ভাঙ্গছে শিড়া,
ভাঙ্গছে চির বন্ধন।
অশ্রুর বন্যায় নেই মনে অন্যায়
ভাবছি শুধু উপরের মঙ্গল।


siam,.png

সদ্য এতিম পিতৃহীনা ছোট্ট কন্যাটি,
কাফনের সাজে সাজবে বাবা
অসহ্য যন্ত্রণায় কাতরাচ্ছি।
ফিরে এসো,, এসো বাবা শুনছো আমার ডাক?? শুনছে না আর বাবা মার হয়ে আছে লাশ।
পড়ে আছে দেহটা নেই নিশ্বাস।

dropshadow_1630956658434.jpg


siam,.png

কবর সাজাতে ব্যস্ত সবাই করছে ছুটোছুটি।
আপনজনেরা কেঁদে সবাই করছে লুটোলুটি।


নির্বাক বাবা ভাবছে এখন পরিবারের কথা,
মধুময় স্মৃতি ভরা বউকে দিলাম ব্যথা।
বড় মেয়েকে ডেকেছি মা ছেলেদেরকে বাবা,
ছোট্ট মেয়েটি কমল কণ্ঠে ডাকতো আমায় বাবা।
এত প্রিয় ছিল সবাই সবার দুষ্টুমি
সবাই আমার আপন ছিল, পর হলাম আমি।


siam,.png

এই পৃথিবীর আলো-বাতাস দিল আমায় ফাকি,
যাচ্ছে না কেউ সঙ্গে আমার দুঃখ কোথায় রাখি।
শত কষ্টেও ছেলেরা যখন কাধে নিল তুলে,,
ভাবছি তখন বাবা তোরা যাচ্ছ আমায় ভুলে।।

dropshadow_1630956609730.jpg


siam,.png

যানাযার সামনে যখন আছি আমি শুয়ে,,
কাতারে কাতারে সবাই আছে দাঁড়িয়ে।
খানিক পরেই যখন আমি সমাধির বুকে,
লা ইলাহা ইল্লাল্লাহু ছিল সবার মুখে।


siam,.png

বাঁশের বেড়া দিয়ে যখন ঢেকে আমায় দিলে
আল্লাহ ছাড়া নেই যে উপায়ে এই পরকালে।


ছোট্ট মেয়েটি চিৎকার দিয়ে কেঁদে উঠে বলে বাবা ও বাবা তুমি কোথায় গেলে চলে।
ফিরে এসো এসো বাবা কোলে নাও তুলে।
এতিম হওয়ার জ্বালাটা যেতে চাই ভুলে।

dropshadow_1630956835978.jpg


siam,.png


siam,.png

বন্ধুরা, পৃথিবীর সকল বাবার প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ এখানেই বিদায় নিচ্ছি জানি আমার কবিতা শুনে যাদের বাবা নেই তাদের বাবার কথা মনে পড়ে যাবে সত্যি বাবা যে কতো বড়ো অমূল্য সম্পদ তা আজ প্রতিটি পদক্ষেপে বুঝতে পারছি সকল বাবার প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা

dropshadow_1630956711720.jpg


siam,.png

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

বাবাকে নিয়ে আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন, সুন্দর ভাবে উপস্থাপন করেছেন, বাবা চিরোকাল বেচে থাকুক এই দোয়াই করি

 3 years ago 

আমিন

 3 years ago 

যখনি আমি আপনার কবিতা শুনি আমি মুগ্ধ হয়ে যাই। আপনি শুধু ভালো কবিতা লিখেন বিষয়টা তা নয়, আপনি সুন্দর ভাবে কবিতা আবৃত্তিও করেন। মহান আল্লাহতালা আপনাকে সুন্দর একটি কন্ঠ উপহার দিয়েছেন। আর আপনার এই কন্ঠে কবিতা শুনতে আমার অনেক ভালো লাগে। আশা করি আরো নতুন নতুন কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 3 years ago 

দুয়া করবেন ভাইয়া! ♥

 3 years ago 

পৃথিবীর বুকে সকল বাবাই চিরকাল বেঁচে থাক। এই কামনা করি। অনেক সুন্দর লিখেছেন। আপনার কবিতা পড়ে ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইলো 🥀 আপু

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

আপনার স্বরচিত কবিতা টি অসাধারণ হয়েছে, বিশেষ করে কবিতাটি যখন আপনি আবৃত্তি করেছেন তার মধ্যে অনেকটাই প্রফেশনালিজমের মত লেগেছিল আমার। আপনার জন্য শুভকামনা রইল। আপনি এরকম আরো কবিতা আমাদের মাঝে উপহার দিবেন এটাই আশা করি।।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ♥

অসাধারণ একটি কবিতা ছিল।বাবাকে নিয়ে এমন একটি কবিতা উপহার দিয়েছেন যা আমাকে বাবার প্রতি ভালোবাসা আরো বৃদ্ধি করেছে।আপনার আবৃত্তির কারণে কবিতাটি আরো ভালো করে উপলব্ধি করতে পেরেছি।
অনেক সুন্দর হয়েছে।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

অসাধারণ ছিলো। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটা কবিতা শেয়ার করার জন্য

 3 years ago 

বাবা কবিতাটি খুবই সুন্দর হয়েছে। বাবা হারানোর যে অব্যক্ত যন্ত্রণা সেটি আপনার কবিতায় ফুটে উঠেছে খুব ভালোভাবে। আপনার আবৃত্তিও অনেক ভালো। গলায় আবেগ না থাকলে আবৃত্তি ভালো হয়না। আপনার আবৃত্তি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

পৃথিবীতে বাবা হলো সন্তানের কাছে প্রিয় মানুষ।যার বাবা নাই সেই বুঝতে পারে বাবা না থাকার কষ্টটা। আপনার কবিতাগুলো সব সময়ই সুন্দর হয়। এটা কোনো কথা বলা লাগে না। আর আপনার আবৃতি তো জবাব নাই। বাবাকে নিয়ে লেখা আজকের কবিতাটা বাবার প্রতি শ্রদ্ধাবোধ আর ভালোবাসাটা বারিয়ে দিলো।
শুভ কামনা রইল আপু।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে ৷ বলে বোঝানো যাবে না মনে লেগে থাকার মতো কবিতা৷
ধন্যবাদ আপু৷ ভালোবাসা অবিরাম

 3 years ago 

বরাবরের মতো এবারের কবিতাটা অসাধারন ছিল তবে এবারের কবিতাটা একটু বেশী ভাল লাগল কারণ আপনার ভয়েজ এত সুন্দর ছিল যেন মনে হয়েছিল মুহুর্তের মধ্যে আমি অনুভব করতে পারছিলাম সবকিছু অনেক সুন্দরভাবে মায়া জড়ানো কেমন যেন এক গম্ভীর ভয়েস আপনি উপস্থাপন করেছেন অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে আমাদের মাঝে কবিতা উপস্থাপন করার জন্য

 3 years ago 

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54819.76
ETH 2295.81
USDT 1.00
SBD 2.31