🎲আমার প্রিয় লুডু খেলা🎲

in আমার বাংলা ব্লগlast year


আসসালামু আলাইকুম/আদাব

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন, এটাই প্রত্যাশা করি।


IMG_20230623_234001.jpg


☆꧁::.লুডু ক্লাব.::. ꧂☆


বন্ধুরা ইদানিং মন খারাপ হলে কিংবা শরীর খারাপ হলে মাঝে মাঝে লুডু খেলি।লুডু খেলা আমার খুব প্রিয় একটি খেলা। যদিও অনেক ধৈর্য নিয়ে এই খেলা খেলতে হয়। তথাপি লুডু খেলতে খুব ভালোবাসি।কিন্তু লুডু ক্লাবে কখনোই চার প্লেয়ার দিয়ে খেলিনা। কারণ এখানে প্রচুর সময় অপচয় হয়। একটি গেম খেলতে প্রায় অনেক সময় লেগে যায়। তাইতো সব সময় দুই প্লেয়ার দিয়ে খেলার চেষ্টা করি।তুই প্লেয়ার দিয়ে লুডু খেললে খুব দ্রুত ভেলা শেষ হয়ে যায়।জিতলে অনেক আনন্দ পাই।কিন্তু হেরে গেলে মনের ভেতর কেমন একটা জেদ কাজ করে। তখন পুনরায় নতুন গেম খেলার প্রতি আগ্রহ জন্মায়।আমি কিন্তু অনেক বেশি অভিমানি। যখন তখন যার তার প্রতি অভিমান জন্ম নেয়। বলতে পারেন কিছুটা শিশুসুলভ আআচারনের মত। এমনি এমনি অভিমান চলে আসে। যদিও পরক্ষনেতা বুঝতে পারি এটা ঠিক হয়নি।তবুও নিজের অজান্তে এটা হয়ে যায়।

IMG_20230623_233917.jpg


বন্ধুরা আপনাদের সবগুলোই জানেন যে মাত্র আর কয়েক দিন পরেই আমাদের ধর্মীয় বড় উৎসব ঈদুল আযহা অনুষ্ঠিত হবে।স্বভাবতই এখন আমাদের সকলের ঘরে অনেক বেশি কাজ।পরিষ্কার-পরিচ্ছন্নতা ঘরদোর গোছানো, মসলা রেডি করা সহ অনেক কাজ।সিয়াম ঢাকা থেকে আসার পর থেকে নীলফামারীতে বেশ বৃষ্টি হচ্ছে।বৃষ্টির কারণে তেমন কাপড় কাচা হয়ে উঠেনি। আজকে আকাশ অনেক পরিষ্কার ছিল।তাই ভাবলাম এই কয়দিনে অনেকগুলো কাপড় জমেছে সেগুলো কেচে দিলাম।যদিও সিয়াম অনেক সাহায্য করেছিল কাপড় কাচার বিষয়ে।তবুও এতগুলো কাজ একদিনে করার জন্য আজ অনেক অসুস্থ হয়ে পড়েছি।এদিকে শিপুও বেশ অসুস্থ হয়ে পড়েছে।কি পোস্ট করব ভেবে পাচ্ছি না।হঠাৎ করে মনে হলো, আমার প্রিয় খেলার লুডু, আপনাদের সাথে শেয়ার করে নেই।যদিও এর আগে লুডু খেলা নিয়ে আরেকটি পোস্ট করেছিলাম।সেদিনের পোষ্টের টাইটেল ছিল,লুডু খেলায় উইন হওয়ার অনুভূতি। আজ আবারও উইন হয়েছি।ভাবলাম সেই আনন্দঘন মুহূর্তটি আপনাদের সাথে শেয়ার করে নিলে আমার আরো ভালো লাগবে।আজকের খেলাতেও প্রথম দিকে আমি খুব ভালো খেলেছিলাম।কিন্তু খেলার মাঝখানে এসে আমার দুটি বার বার খেয়ে ফেলেছিল।মনটা ভীষণ খারাপ হচ্ছিল।তারপরেও ধৈর্য সহকারে খেলছিলাম।আর মনে মনে বলছিলাম ইশ আমি যেন জিতে যাই।অবশেষে সত্যি সত্যি আমি জিতে যাই।তখন কি যে ভালো লাগছিল।তাই তো উইনার হওয়ার কয়েকটি স্ক্রিনশট নিয়ে নিলাম।

IMG_20230623_233842.jpg


বন্ধুরা লুডু ক্লাবে এখন পর্যন্ত অনেকগুলো দেশের বন্ধুদের সাথে খেলার সুযোগ হয়েছে। তাদের সাথে খেলার ছলে ছলে চ্যাটিং করতেও বেশ মজা লাগে।যাইহোক আজকে লুডু খেলার চরম উত্তেজনা মূলকঅনুভূতি আপনাদের সাথে শেয়ার করতে পেরে অনেক বেশি ভালো লাগলো। তো বন্ধুরা আর কথা না বাড়িয়ে আজকের মত বিদায় নিব। আপনারা সকলেই সব সময় ভালো থাকবেন সুস্থ থাকবেন। আর আমার বাংলা ব্লগ পরিবারের সাথেই থাকবেন। এই আশা ব্যক্ত রেখে।শুভ রাত্রি। টা টা,,

IMG_20230623_233821.jpg


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

লুডু খেলা আমার কাছেও অনেক ভালো লাগে আপু। তবে খেলা হয় না খুব একটা। আপনি লুডু ক্লাবে লুডু খেলেন তাহলে তো আপনার অনেক খেলার সুযোগ হয়। সত্যি লুডু খেলায় জিততে ভালোই লাগে আর হেরে গেলে সত্যি অনেক খারাপ লাগে। আপনি যে অনেক অভিমানী সেটা জানতে পারলাম আজকে। সিয়াম ভাইও আপনাকে কাপড় ধোয়ার কাজে হেল্প করে সেটা শুনে সত্যিই ভালো লাগলো। আসলে ছেলেরা এভাবে মায়েদের পাশে থাকলে মায়েদের কষ্টটা অনেকটাই কমে যায়।

 last year 

একদম ঠিক বলেছেন আপু।বাসার সবাই যদি সবার কাজে সহযোগিতা করে, তাহলে কাজটা আরো সহজ হয়ে যায়।তাইতো ছেলে হোক আর মেয়ে হোক সবাই সবার কাছে সহযোগিতা করা উচিত।♥♥

 last year 

সবাই মিলে লুডু খেলতে খুব মজা লাগে। আমরা বোনরা মিলে একসময় অনেক এই লুডু খেলতাম। তাছাড়া বেশ কিছুদিন ধরে আমাদের এদিকে বৃষ্টি হচ্ছে জন্য ওয়েদারটা মোটামুটি ভালো। বৃষ্টি হলে কাপড়চোপড় নিয়ে এই এক মুশকিলে পরতে হয়। যাই হোক আপু লুডু খেলায় আপনি আবারো উইন হয়েছেন জেনে ভালো লাগলো। আপনার মত আমারও অনেক পছন্দের একটি খেলা লুডু।

 last year 

একটা সময় ছিল আমরা অনেক মজা করে লুডু খেলতাম কিন্তু এখন আর তেমন সময় হয়ে ওঠে না,পরিবারের সবার সাথে লুডু খেলার মত।♥♥

 last year 

আপু আমিও মাঝেমধ্যে মোবাইল ফোনে লুডু খেলতাম। বিশেষ করে আমার বড় ভাই বিদ্যুৎ জিরো জিরো ওয়ান এর যখন বিয়ে হয়েছিল সেই মুহূর্তে আমি ভাই আর ভাবি তিনজন মিলে খেলতাম। তখন বলাবলি করতাম আমি বিয়ে করলে চারজন মিলে একসাথে মোবাইলে লুড খেলব কিন্তু দুর্ভাগ্য আপনার ছোট ভাবি লুডু খেলা পছন্দ করেনা। সে বলে আগে আমি খেলতাম যখন শুনেছি বসে থেকে খেলা করা হারাম তখন থেকে আমি এটা ছেড়ে দিয়েছি। তাই সেই আশা পূরণ হয়নি, ইচ্ছে ছিল দুজন না হয় খেলবে একসাথে কিন্তু তার এই ধর্ম অনুভূতির কারণে আমি খেলতে পারি না। হয়তো কয়েকদিন যদি লুডু খেলতো ভালো লাগতো, নতুন নতুন ভালো লাগলো, সেটা বোঝেনা।

 last year 

আসলে সময় পরিবেশ এবং পরিস্থিতি মানুষের অনেক কিছু বদলিয়ে দেয়।আমরা পরিবর্তন হই কারণ মানুষ পরিবর্তনশীল।ভাবিদের জন্য অনেক অনেক শুভকামনা♥♥

 last year 

নারী কিন্তু একটু অভিমানী না হলে মানায় না। আপনি যে লুডু খেলেন সেটা কিন্তু জানতাম না। আজ জানলাম যে আপনি লুডু খেলায় বেশ এক্সপাট। তবে হারলে তো মন খারাপ হবেই। তাতে কি এগিয়ে যেতেই হবে। ভালো লাগলো যেনে যে সিয়াম ভাই ও আপনাকে ঘরের কাজে সাহায্য করে। ভালো থাকেন সব সময় সবাই কে নিয়ে।

 last year 

আসলে আপু আমি একটু বেশি অভিমানি। খুব সাধারন বিষয়ে অনেক অভিমান হয় আমার।কেউ বুঝতে পারে কেউ পারেনা।সিয়াম এবং শিপু দুজনেই আমাকে ঘরের কাজে সহযোগিতা করে।ওদের জন্য দোয়া করবেন আপু।♥♥

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56111.00
ETH 2371.27
USDT 1.00
SBD 2.31