স্বরচিত কবিতা♥ মুক্তা♥

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি।

IMG_20220716_193240.jpg


বন্ধুরা প্রচন্ড এই গরমে অতিষ্ঠ হয়ে যাচ্ছি।8 থেকে 9 দিন ধরে জ্বরে ভোগার পরে,,,শুধু সর্বোচ্চ মুখে যেন কিছুই ভালো লাগছে না।আমাদের এদিকে প্রচন্ড তাপদাহ।গরমে অতিষ্ঠ জনজীবন।কখনো কখনো গাছের পাতা একটু নড়াচড়া করলেও বেশীরভাগ সময় স্থির হয়ে থাকে।ফ্যানের বাতাস থেকে মনে হচ্ছে গরম আভা বের হচ্ছে।এমত অবস্থায় সুস্থ থাকা প্রায় দুষ্কর।এখনো পুরোপুরি সুস্থ হতে পারিনি।অনেকদিন পর আজ রসুনের ভর্তা করে দুগাল ভাত খেয়েছি অনেক কষ্ট করে।কি পোস্ট করব ভেবে পাচ্ছিলাম না।আজ সারাদিন গরমে দাপাদাপি করছি আর ভাবছি কি নিয়ে পোস্ট করব ওকে নিয়ে পোস্ট করব।অনেক বেশি মনে পড়ছে কিন্তু তারপরেও দু'কলম লিখতে পারছিনা।আমি যেন এক নতুন আমি হয়েছি।কোন কিছুই লিখতে ইচ্ছে করছে না।সাধনা করেও দুলাইন কবিতা লিখতে পারছি না।অন্যরকম এক পরিবেশ পরিস্থিতি তৈরি হয়েছে আমার মাঝে।নিজেকে বড় বেশি অচেনা মনে হচ্ছে।খুবই খারাপ অবস্থা বিরাজ করছে।পুরনো কবিতার ডায়েরি থেকে আজ আপনাদের সাথে একটি ছোট্ট কবিতা ভাগ করে নিচ্ছি।কবিতাটি অনেক আগের লেখা।ওই যে বললাম এখন দুলাইন কবিতা লিখতে পারছি না।মনের মাঝে অশান্ত এক ঢেউ দোলা দিচ্ছে।এজন্য কালো মেঘের আনাগোনা।বন্ধুরা সকলে আমার জন্য দোয়া করবেন আমি যেন এই মেঘ কাটিয়ে উঠতে পারি।তবে চলুন দেরী না করে শুরু করা যাক স্বরচিত কবিতা।


স্বরচিত কবিতা

IMG_20220716_193240.jpg

"মুক্তা"

সেলিনা সাথী



ভাবতে ভালো লাগে তোমাকে
আর তাই বদ্ধ চোখে ঘুরে আসি
সেই ঈদ যাত্রা পথে,,,,

তোমার কোমল হাতে ছুঁয়েছিলে
নিষিদ্ধ হাতের আঙ্গুলগুলো,,,
আর মায়াবি চাহনিতে
অপলক চেয়েছিলে,
আমার মলিন মুখপানে।

এক অজানা পথের ঢেউ খেলছিল
তোমার হৃদয় গহীনে,,
অশান্ত করে দিচ্ছিল তোমার দেহ-মন।

আমারও সমুদ্রে সীমারেখা
অতিক্রম করতে প্রচন্ড ইচ্ছে হয়েছিল,
কিন্তু এ সহজ সত্যটুকু তুমি বা আমি
কেউই মেনে নিতে পারবোনা।

তোমার স্নিগ্ধ হাতের পরশ
স্বর্গীয় অনুভূতিতে লুকায়িত থাকবে
ঝিনুকের ভেতর "মুক্তার" মত।

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আমারও সমুদ্রে সীমারেখা
অতিক্রম করতে প্রচন্ড ইচ্ছে হয়েছিল,
কিন্তু এ সহজ সত্যটুকু তুমি বা আমি
কেউই মেনে নিতে পারবোনা।

খুবই সুন্দর কবিতা লিখেছেন,আপন কবিতা যত পড়ি ততই ভালো লাগে। আজকে কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে, শুভকামনা রইল।

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লাগে, এই জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি প্রিয় ভাইয়া।♥♥

তোমার কোমল হাতে ছুঁয়েছিলে
নিষিদ্ধ হাতের আঙ্গুলগুলো,,,
আর মায়াবি চাহনিতে
অপলক চেয়েছিলে,
আমার মলিন মুখপানে।

আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আমার কাছে খুব ভালো লেগেছে কবিতাটি। আমিও কবিতা লিখতে এবং পড়তে ভালোবাসি।
আপনার কবিতার প্রতিটি লাইন ছিলো অসাধারন। এতো সুন্দর একটি কবিতা আমাদেরকে মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপু আপনি এত সুন্দর কবিতা কিভাবে লিখেন। আপনার কবিতা যতবার পড়ি আমি মুগ্ধ হয়ে যাই। মনে হয় আপনার মতো করে আমি কবে কবিতা লিখতে পারবো। আমি চেষ্টা করছি, আপনার উৎসাহ পেলে আরো ভালো করতে পারব। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60228.69
ETH 2428.23
USDT 1.00
SBD 2.45