ভিন্নভাবে জন্মদিনের আয়োজন♥♥১০% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য।



আসসালামুআলাইকুম

সকলকে শুভেচ্ছা।আশা করি সকলেই ভাল আছেন।আলহামদুলিল্লাহ্ আমি ও ভাল আছি।


IMG_20220318_232011.jpg



আমার জন্মদিন টা কিভাবে কাটালাম আজ আমি আপনাদের সাথে তার আংশিক কিছু শেয়ার। করবো।সকালবেলা ঘুম থেকে উঠে ফেসবুক মেসেঞ্জারে এত মানুষের উইশ দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।খুবই চমৎকার একটা ভাললাগা আমার ভিতর কাজ করতে লাগলো।এর পর আমার এক শ্রদ্ধেয় বড় ভাই কবি মঞ্জিল মুরাদ লাভলু।তিনি জাতীয় কবিতা পরিষদ রংপুর বিভাগীয় সাধারণ সম্পাদক।তিনি ফোন করে আমাকে বললেন কবি আজকে আমাদের সাহিত্য আড্ডায় তোমাকে আসতেই হবে।খুব অনুনয়-বিনয় করে বলছিল।কি করব সিদ্ধান্তহীনতায় ভুগছি লাম।পরে আমার মায়ের সাথে বিষয়টা শেয়ার করলে তিনি আমাকে যেতে বললেন।

IMG_20220319_202701.jpg

IMG_20220319_202748.jpg

দিনটি ছিল 18 ই মার্চ রোজ শুক্রবার।পবিত্র লাইলাতুল বরাত।সেই সাথে ছিল শুভ দীপাবলি।সব মিলিয়ে গত কালকের দিনটি যেন একটি অন্যরকম ব্যাপার।রাতে হ্যাংআউট এরপরে ফোন চার্জে না দিয়ে ঘুমিয়ে পড়েছিলাম।ফোনে একদম চার্জ নেই খেয়াল করিনি।গাড়িতে উঠে যখন প্রগ্রামে গিয়েছি তখন হঠাৎ করেই দেখি আমার ফোনে চার্জ নেই।চার্জার সাথে নেই নাই।।যাইহোক অনুষ্ঠানে গিয়ে আমার বেশ ভালো লাগলো সেখানে অনেক কবি সাহিত্যিকদের সমাগম। এবং তখন বাচ্চাদের কবিতা আবৃত্তি প্রতিযোগিতা চলছিল। ছোট ছোট ছেলেমেয়েরা কি চমৎকার কবিতা আবৃতি করছে যা দেখে আমি অভিভূত হলাম।

IMG20220318125320.jpg

প্রথম সেশনে ছিল কবিতা পাঠ প্রতিযোগিতা।

এরপরেই নামাজ বিরোতি এবং লাঞ্চ বিরতি।কবিতা পরিষদের আয়োজনে খুবই চমৎকার খাওয়ার আয়োজন ছিল।

IMG20220318134514.jpg

IMG20220318134524.jpg

আগেই বলে নেই আমার ফোনে চার্জ ছিল না বলে আমার ফোন অফ হয়ে গিয়েছিল। এগুলো অন্য একটি ভাইয়ের ফোন থেকে তোলা ছবি। তিনি মেসেঞ্জারে আমাকে দিয়েছে সেগুলোই আপনাদের সাথে শেয়ার করছি।

IMG_20220319_203137.jpg

দ্বিতীয় সেশনে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে সেশন টি শুরু হয়।আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে।এই গানটির মাধ্যমে।পরবর্তীতে বিভিন্ন জেলা থেকে আগত কবি-সাহিত্যিকদের কবিতা পার্ক অনুষ্ঠান শুরু হয়।সবাই স্বরচিত কবিতাপাঠ করছিল।আর আমি সবার আবৃত্তি সবার কবিতাপাঠ মুগ্ধ হয়ে শুনছি।


IMG_20220319_203014.jpg

উক্ত অনুষ্ঠানে সম্মাননা প্রদান,, পুরস্কার বিতরণী শেষে খুবই চমৎকার একটি পরিবেশ তৈরি করেছিল আমার জন্মদিন উপলক্ষে।তারা কেক নিয়ে এসেছিল আমার অজান্তেই।আমাকে বেস্ট সারপ্রাইজ দিয়েছে।এরপর যখন আমাকে সামনের দিকে কেক কাটার কথা বলা হয় এবং কবি সেলিনা সাথী কে নিয়ে এত বেশি প্রশংসা শুনে সত্যিই চোখে জল এসে গিয়েছিলো।এতগুলো গুণী মানুষের মধ্যে আমি ছোট্ট একটি মানুষ। সেই আমাকে এত বেশি সম্মান জানানোর জন্য সত্যিই জাতীয় কবিতা পরিষদ রংপুর বিভাগ কে অনেক বেশি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

IMG_20220319_203326.jpg

IMG_20220319_202950.jpg

IMG_20220318_232011.jpg

এবং এই অনুষ্ঠানের সম্মানিত প্রধান অতিথি নিজে হাতে আমাকে কেক খাইয়ে দিলেন।এবং মাথায় হাত দিয়ে দোয়া করে দিলেন।অনুষ্ঠানে উপস্থিত সকলেই আমাকে খুবই চমৎকার ভাবে উইশ করেছে যা আমি আপনাকে ভাষায় বোঝাতে পারব না।এ এক অন্যরকম অনুভূতি।
আমার বাংলা ব্লগের সন্মানিত ফাউন্ডার সকলের প্রিয় "ফ্যান্টম" দাদা, শ্রদ্ধাভাজন হাফিজুল্লাহ ভাই, সহ আমার বাংলা ব্লগের সন্মানিত এডমিন সম্মানিত মডারেটরগণ এবং সম্মানিত আমার সহযোদ্ধা ভাই ও বোনেরা আমাকে অনেকেই আমার জন্মদিনের উইশ করেছেন তাদের সকলের প্রতি আমার অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা সেইসাথে অসীম ভালোবাসা।ফেসবুকের মেসেঞ্জারে হোয়াটসঅ্যাপে যারা আমাকে উইশ করেছেন তাদের প্রতিও আমার অনেক অনেক কৃতজ্ঞতা ও ধন্যবাদ।অনেকেই রাত বারোটার পর আমাকে উইশ করেছেন তাদেরকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।বিশেষ করে সাইফুল ইসলাম রাজু ও সিয়ামকে আমার অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করছি তারা অনেক ভাবে আমাকে উইশ করেছেন।

IMG_20220318_125131.jpg

সিয়ামের দেয়া জন্মদিনের উপহার জামা গায়ে দিয়ে

এরপরে যার কথা না বললেই নয় আমার প্রিয় শ্রদ্ধাভাজন একমাত্র নয়নের মনি আমার প্রাণ প্রিয় "মা" তিনি কালকে খুবই চমৎকার করবে আমার জন্য অনেক কিছুই রান্না করে গিয়েছেন।সত্যিই পৃথিবীতে মায়ের কোনো তুলনা হয় না তাই আমার মায়ের প্রতি বিনম্র শ্রদ্ধা এবং ভালোবাসা এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি।মাগো তোমার জন্য এই পৃথিবীতে আসা আর বাবাকে অনেক বেশি মিস করেছি।সবমিলিয়ে কালকের দিনটি ছিল অবিস্মরনীয় একটি দিন।সত্যিই আমি অনেক বেশি খুশি হয়েছি।
ছবির কোয়ালিটি ভালো হয়নি কারণ এগুলো অন্য মানুষের ফোন থেকে নেয়া এবং মেসেন্জার গ্রুপ থেকে আমার ফোনের চার্জ ছিল না বিধায়।ত্রুটি মার্জনীয়।

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

জন্মদিন মানেই খুশির দিন। আপনি আপনার জন্ম দিনের কাটানো সময়ের অনেক সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো। জন্মদিনের মতো আপনার সামনের দিনগুলো অনেক সুন্দর কাটুক এই দোয়া করি। তবে জন্মদিনের কেকটি অনেক সুন্দর ছিলো। ❣️🤟

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।আপনার চমৎকার মন্তব্যের আমি অনেক বেশি অনুপ্রাণিত হই এভাবেই পাশে থাকবেন সব সময় প্রত্যাশা রেখে গেলাম♥♥

 2 years ago 

প্রথমে জানায় আপু জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা।আমার চোখে দেখা আপনি একজন সেরা যোদ্ধা এবং মা।আসলে প্রতিটা নারিই হলো সংগ্রামী টাটা প্রতিনিয়ত সংগ্রাম করে চলেছে।আপনার সাথে প্রতিটা নারিকেই সম্মান জানায়।।অনেক দারুন আয়োজনের মাধ্যমে কেটে দিনটি।

 2 years ago 

নারীদেরকে এভাবে সম্মান এবং শ্রদ্ধা জানানোর জন্য আমি আপনাকে স্যালুট জানাই সত্যিই এভাবেই হোক আমাদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন তাহলে ঠিক একদিন আমাদের সমাজে পরিবর্তন আসবে বলে আমি মনে করি অনেক অনেক ধন্যবাদ জন্মদিনের শুভেচ্ছা বার্তা দেয়ার জন্য♥♥

 2 years ago 

জন্মদিন মানে এই সুন্দর পৃথিবীতে আগমনের কথা স্মরণ এর দিন ।তাছাড়া কবিতা আবৃত্তির বিষয় পড়ে খুবই ভালো লাগলো ।সব মিলিয়ে খুব সুন্দর মুহূর্ত পার করেছেন। আমার কাছে খারাপ লেগেছে আপনার ফোনের চার্জ ছিলনা ।যেটা সবার জন্যই কাম্য নয় ।তাছাড়াও খুব সুন্দর মুহূর্ত পার করলেন জন্মদিন উপলক্ষে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

একদম ঠিক বলেছেন জন্মদিন ছিল অসাধারণ একটি দিন এবারের 18 তারিখ টা সত্যিই একটু অন্যরকম ছিল সবমিলিয়ে খুব ভালো কেটেছে এই দিনটি পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি♥♥

 2 years ago 

জন্মদিন মানেই অন্যরকম অনুভূতি। আমার কাছে জন্মদিন এর দিন মানেই উৎসব। আবারও জন্মদিন এর শুভেচ্ছা রইলো আপু।

সব মিলিয়ে খুব ভালো ছিলো আপনার জন্মদিন এর আয়োজন। শুভ কামনা রইলো আগামীর জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভ কামনা আপনার জন্য♥ ♥

 2 years ago 

শুভ জন্মদিন প্রিয় আপু। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো। ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য এবং খুব সুন্দর করে জন্মদিনের শুভেচ্ছা বার্তা দেয়ার জন্য সত্যিই আমি অভিভূত অনেক শুভেচ্ছা আপনাকে♥♥

 2 years ago 

আপনার জন্মদিনের সারপ্রাইজ টা আমার অনেক ভালো লেগেছে। আর জন্মদিন মানে সে তো অনেক খুশির একটি দিন। আপু আপনার জন্য দোয়া রইল এরকম আনন্দের দিন যেন আপনার জীবনে সব সময় আসে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা আপু মনি চমৎকার মন্তব্য করলে আমাকে উৎসাহ প্রদানের জন্য♥♥

 2 years ago 

আমি কিন্তু জন্মদিনের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছিলাম তারপরও আরও একবার জন্মদিনের শুভেচ্ছা রইল।
সবমিলিয়ে খুবই চমৎকার একটি দিন কাটিয়েছেন আপনি। শুভ হোক আপনার আগামী পথ চলা এই কামনা রইল। অনেক অনেক ভালোবাসা আর প্রার্থনা করি আপনার জন্য।

 2 years ago 
আমি জানি আপনি আমাকে অনেকবার উইশ করেছেন এজন্য আপনাকে আমার অন্তরের অন্তস্থল থেকে অনেক অনেক দোয়া ও ভালোবাসা রইলো তোমার জন্য♥♥
 2 years ago 

শুভ জন্মদিন 🍰
আপনার জীবনের সামনের দিনগুলো খুব আনন্দে আর সমৃদ্ধির সাথে কাটুক দোয়া করছি।
খুব ভালো থাকুন সবসময়ই 💌

 2 years ago 

আপনার কাছে জন্মদিনের শুভেচ্ছা পেয়ে অনেক বেশী ভাল লাগল আমার সত্যিই অনেক বেশি অনুপ্রাণিত হলাম এতটাই ভাল লাগল যে ভাষায় প্রকাশ করার মতো নয় এভাবেই পাশে থাকবেন ভাইয়া সবসময় এটাই প্রত্যাশা♥♥

 2 years ago 

ছবি দেখে এবং পোস্ট পড়ে বুঝতে পারলাম খুব ভালো সময় কাটিয়েছেন।আমার জন্মদিন।আসলে এমন সারপ্রাইজ দিলে ভালোই লাগে।এভাবেই সবসময় হাসি খুশি থাকেন।বারবার এই দিনটা ফিরে আসুক আপনার মাঝে।ভালো থাকেন আপু সবসময়।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ও শুভ কামনা আপু মনি। এভাবে পাশে থেকে দুয়া করবেন সবসময়।
♥♥

 2 years ago 

দেরিতে হলেও জানাচ্ছি শুভ জন্মদিন আপু। অনেক ভালো কাটুক আপনার আগামির দিন গুলো। এভাবেই এগিয়ে যান সেই দোয়াই করি সব সময়। জন্মদিনের ট্রিট টা পাওনা রইলাম আমরা। যদি কোনো দিন দেখা হয় চেয়ে নিবো নে।

 2 years ago 

দেরিতে হলেও আপনার শুভেচ্ছা বার্তা পেয়ে আমার অনেক বেশি ভালো লাগলো ভাইয়া এতো বেশী ভাল লাগল যে ভাষায় বোঝানো যাবেনা অনেক অনেক ধন্যবাদ আপনাকে ঠিক এভাবে পাশে থেকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য♥♥

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 49842.52
ETH 2229.37
USDT 1.00
SBD 2.00