স্বরচিত গদ্য কবিতা "নীল শাড়ি" 10% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


আসসালামু আলাইকুম

♥♥


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

dropshadow_1654521639851.jpg


বন্ধুরা আজ আবারও আপনাদের জন্য খুবই চমৎকার একটি স্বরচিত গদ্য কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি আমি সেলিনা সাথী এই কবিতার মাঝে একটি মেয়ের নীরব ভালোবাসার কথা ফুটে উঠেছে।আসলেই যাকে মন থেকে ভালোবাসা যায়, তার সফলতার জন্য সবকিছু স্যাক্রিফাইস করে মেয়েটি শুধু নীরবে ভালবেসে গিয়েছে তাকে।তবে মেয়েটি শুধু এতোটুকুই জানত নীল রঙের শাড়ী তার খুবই পছন্দ। তাই নীল রংয়ের শাড়ি পড়েই তার সফলতা দূর থেকে অনুভব, উপলব্ধি করতে চাই মেয়েটি। তবে ছেলেটি সফলতার জন্য মেয়েটি সর্বোচ্চ সেক্রিফাইস করেছে। এ যেন নিরব নিবির ভালোবাসা। কবিতার শিরোনাম,,,, "নীল শাড়ী"

তবে চলুন দেখে আসা যাক।



IMG_20220606_192153.jpg


received_583686486608472.webp


"নীল শাড়ী"



সেলিনা সাথী


তুমি মুক্ত বিহঙ্গের মত,
মুক্তমনে, স্বাধীনভাবে,
ডানা মেলে উড়তে পারো।
তোমার মন আকাশে মেঘ,
বৃষ্টি কিংবা খরতাপ হয়ে
তোমার চলার পথে বাধার
দেয়াল হব না কখনো।
কখনো শৃংখলে বন্দি
করবো না তোমায়।

ছায়াময় পৃথিবীতে নিজেকে
উন্মোচন কর নিজের মত করে,,
নিজেকে মেলে ধরো স্বপ্নের মত করে,,
তুমি তোমার স্বপ্রতিভায়
নিজেকে সফলতার-
উচ্চশিখরে আহরণ করো।
এটা আমার প্রত্যাশা তোমাকে ঘিরে।
সফলতার মঞ্চে তোমার -
সাফল্য ভরা উচ্চারণে
বড় বেশি খুশি হব।

তোমার রঙিন আকাশ জুড়ে
যখন তারকারা ঝিলমিল করবে,,
সেদিন হাসিমুখে নীরবতাকে-
সঙ্গী করে নিঝুম বনের
একাকী পথিক হব।
চারিদিকে আধাঁরের ঘনঘটা
আর শূন্যতায় "নীল শাড়ি" পড়ে
ঠোঁটের কোনে হাসির ঝিলিক এঁকে
নিবিড় ভাবে দেখবো
তোমার সফলতা।
অচেনা বেসে,
কখনো অধিকার দাবি করবো না।
শুধু ভাববো ভালোবাসা ছিল,
ভালোবাসা আছে,
ভালোবেসে যাবো নীলের অতলে।



IMG_20220606_164611.jpg



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"

এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

নীলশাড়ি সেই সাথে কবিতা! পুরাই অসাধারণ আপু। আপনাকে নীল শাড়িতে বেশ মানিয়েছে। মাশাআল্লাহ আপু। যাকে ভালোবাসা যায় তার জন্য সবকিছুই ত্যাগ করা যায়। কবিতার ছন্দে তুলে ধরেছেন কথাগুলো। ধন্যবাদ আপু ❤️

 2 years ago 

নীল শাড়ি কবিতার সাথে ম্যাচিং করে নীল শাড়ি পড়ে কবিতাটি উপস্থাপন করেছি একটু ভিন্নতা দেয়ার জন্য
আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম♥♥

 2 years ago 

চারিদিকে আধাঁরের ঘনঘটা
আর শূন্যতায় "নীল শাড়ি" পড়ে
ঠোঁটের কোনে হাসির ঝিলিক এঁকে
নিবিড় ভাবে দেখবো
তোমার সফলতা।

অনেক মনমুগ্ধকর এবং অর্থবহুল একটি কবিতা আপনি আমাদের উপহার দিয়েছেন। আমার কাছে এ লাইনগুলো খুব বেশি ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা উপহার দেয়ার জন্য। ভাল থাকবেন এবং আপনার সুস্বাস্থ্য কামনা করি।

অচেনা বেসে,
কখনো অধিকার দাবি করবো না।
শুধু ভাববো ভালোবাসা ছিল,
ভালোবাসা আছে,
ভালোবেসে যাবো নীলের অতলে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পড়ে অনেক বেশি অনুপ্রাণিত হলাম ধন্যবাদ আপনাকে।♥♥

 2 years ago 

প্রতিবারের মতো আজকেও আপনি অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করলেন। আসলে আপনার লেখা প্রত্যেকটা কবিতা আমার অনেক ভালো লাগে। বলতে গেলে আমি আপনার কবিতার অনেক বড় একটি ফ্যান।আপনার লেখা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আপনি আমার কবিতার অনেক বড় একজন ফ্যান। জেনে অনেক খুশী হলাম। আর প্রশংসা সবারই ভালো লাগে ধন্যবাদ প্রিয় ভাইয়া।♥♥

 2 years ago 

কেউ বলেছিল নীল নাকি বিরহের রং, নীল নাকি কষ্টের রং, তবে আমার যে সবথেকে প্রিয় পছন্দের রঙ হচ্ছে নীল। তাই বোধহয় কষ্ট পেতে একটু বেশি ভালোবাসি। আপনার নীল শাড়ির লাইনগুলোতে এটাই বোঝা যাচ্ছে নীল রংটা বোধ হয় আপনার খুব প্রিয়।

 2 years ago 

আসলে আমিও শুনেছি নীল নাকি বিরহের রং। তবুও নীল আমার অনেক প্রিয়। ধন্যবাদ আপনাকে।♥♥

 2 years ago 

তোমার রঙিন আকাশ জুড়ে
যখন তারকারা ঝিলমিল করবে,,
সেদিন হাসিমুখে নীরবতাকে-
সঙ্গী করে নিঝুম বনের
একাকী পথিক হব।

আপু আপনার নীল শাড়ী কবিতাটি অনেক চমৎকার হয়েছে। সেই সাথে মিলিয়ে আপনি নিজে শাড়ি পড়ে ছবি তুলেছেন। অনেক সুন্দর লাগছে আপনাকে দেখতে। আমার খুব পছন্দ নীল শাড়ি। আপনার কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার নীল শাড়ি কবিতা আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি লাগল আপু এভাবে সাথে থাকবেন সবসময়। ধন্যবাদ♥♥

 2 years ago 

ওয়াও আপনি বরাবরের মতো আজকেও চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার নীল শাড়ি কবিতাটি পড়ে আমার কাছে অনেক ভালো লাগলো। আপনার লেখা প্রতিটি কবিতা আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে রান্নার ক্ষেত্রে।

 2 years ago 

আপনার সুন্দর সুন্দর মন্তব্যে আমি অনেক বেশি অনুপ্রাণিত হই। উজ্জীবিত হয়ে। এভাবে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ♥♥

 2 years ago 

চারিদিকে আধাঁরের ঘনঘটা
আর শূন্যতায় "নীল শাড়ি" পড়ে
ঠোঁটের কোনে হাসির ঝিলিক এঁকে
নিবিড় ভাবে দেখবো
তোমার সফলতা।

আপু আপনার লেখা কবিতার প্রত্যেকটা লাইন অনেক অর্থবহ সম্পূর্ণ ছিল ।যেটা পড়ে কিছুটা অনুভূতি আপনার অনুভব ও তা উপলব্ধি করতে পেরেছি। যাইহোক, নীল শাড়িতে আপনাকে দারুন লাগছে আপু।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি ভাইয়াএত সুন্দর করে মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য♥♥

 2 years ago 

নীল শাড়িতে কিন্তু আপনাকে বেশ সুন্দর লাগছে আপু।একদম পরি পরি লাগছে আপনাকে।আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।বেশ ভালো লাগে আপনার কবিতাগুলো।আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো আপু মনি।

 2 years ago 

নীল শাড়িতে আমাকে নীল পরী, পরী লাগছে শুনে সত্যিই ভীষণ খুশি হয়েছি।আপু সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রিয় আপুমনি♥♥

 2 years ago 

আপু আপনাকে নীল শাড়িতে ভীষণ চমৎকার লাগছে,। আপনাকে এই নীল শাড়িতে দেখে আমার অত্যন্ত পছন্দের একটি গানের কথা মনে পড়ছে,,,,

আজ নীল রঙে মিশে গেছে লাল
আজ রং চিনে নেওয়ার আকাল
নীল বাতাসেও বেনিল ভেজাল ভেসে বেড়ায়🤘

গানের নাম:নিল রং ছিল ভীষন প্রিয়
গায়ক:রুপম ইসলাম

 2 years ago 

দারুন তো গানের কথাগুলো আমি গানটি অবশ্যই শুনবো।চমৎকার মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ♥♥

 2 years ago 

আপনার এই প্রিয় গানটি আমি মন দিয়ে শুনব কেমন।♥♥

 2 years ago 

নীল শাড়ীতে ম্যাচিং করে দারুন কবিতা লিখেছেন আপু। তাছাড়া আপনার লেখা কবিতা গুলো এমনিতেই অনেক ভালো লাগে।

ছায়াময় পৃথিবীতে নিজেকে
উন্মোচন কর নিজের মত করে,,
নিজেকে মেলে ধরো স্বপ্নের মত করে,,
তুমি তোমার স্বপ্রতিভায়
নিজেকে সফলতার-
উচ্চশিখরে আহরণ করো।

লাইন গুলো অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে আমি অনেক আনন্দিত হয়েছি । খুবই ভালো লাগলো আমারও। ধন্যবাদ ভাইয়া♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60745.88
ETH 2640.15
USDT 1.00
SBD 2.56