ভালোবাসার কবিতা আবৃত্তি||~~♥

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


আসসালামু আলাইকুম/আদাব

এই তীব্র শীতে উষ্ণতার বাবলি ছড়িয়ে দিলাম সকলের হৃদয় আঙিনায়। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভাল আছি।


received_1821694591510539.jpeg


বন্ধুরা আজ আবারো অনেকদিন পর একটি প্রেমের কবিতা আবৃত্তি নিয়ে হাজির হলাম। আশা করি এই কবিতা আবৃত্তিটি ও আপনাদের কাছে ভালো লাগবে।এই চমৎকার প্রেমের কবিতাটি লিখেছেন আমাদের নীলফামারী সাহিত্য একাডেমি র অনন্য প্রতিভাবান এক লেখ ক যার নাম জিয়াউর রহমান লিংকন। জিয়াউর রহমান লিংকন এর প্রতিটি কবিতায়ই আমার কাছে দারুন লাগে। চমৎকার চমৎকার সব প্রেম ভালোবাসার কবিতা লিখেনন তিনি।এই প্রথম ভালোবাসা কি কবিতাটি আবৃত্তি করার সাহস করলাম।জানিনা লিংকন ভাইয়ের কেমন লাগবে।আমি প্রায় দুই সপ্তাহ ধরে মানসিকভাবে বিপর্যস্ত ছিলাম ঠিক তেমনি ব্যস্তাও ছিল প্রখর। তাই আমার বাংলা ব্লগ এর সাথে একটু দূরত্ব সৃষ্টি হয়েছে।তবে এ দূরত্ব মনের নয়।কাজের দূরত্ব।আশাকরি আবারো আগের মতো কাজে ফিরে আসবো ইনশাআল্লাহ।


বন্ধুরা আমি বেশ কবিতাপ্রেমী মানুষ। কবিতা যেন আমার রক্তে মিশে আছে। মনে হয় রোজ কবিতার সাথে কাব্যকে মিলিয়ে কথা বলি। কবিতার শব্দ মাত্রা ছন্দের ঝংকারে মুখরিত হই আমি।আর তাই তো সুযোগ পেলেই আপনাদের সাথে কবিতা কিংবা কবিতা আবৃত্তি নিয়ে হাজির হয়ে যাই। এত চমৎকার একটি কবিতা লিখেছেন লিংকন ফাই আ যা আবৃত্তি না করে পারলাম না।তিনি এই কবিতার মধ্যে ভালবাসার তার কাছে কি মনে হয় সেটা খুবই চমৎকার করে বুঝিয়েছেন।ভালোবাসার অর্থ ভালোবাসার মানে ভালোবাসার গভীরতা।এত চমৎকার ভাবে উপমায় আখ্যায়িত করে,, মনের মাধুরী মিশিয়ে কবিতাটি লিখেছেন।এত চমৎকার একটি কবিতা লেখার জন্য লিংকন ভাইয়াকে অন্তরের অন্তস্থল থেকে কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানাচ্ছি, আমার বাংলা ব্লগ এর মাধ্যমে। আশা করছি আগামীতে আরো সুন্দর সুন্দর কবিতা উপহার দেবেন লিংকন ভাই আমাদেরকে।এই প্রত্যাশা সামনে রেখেই চলুন শুনে আসা যাক সেই সুন্দর কবিতাটি।


♥ভালোবাসা কি♥

♥জিয়াউর রহমান লিংকন♥
♥আবৃত্তিঃ সেলিনা সাথী♥
♥ভিডিও লিংক♥


কবিতার লিরিক্স

ভালোবাসা কি? কাকে বলে?
জানতে চেয়েছো তুমি।
কতো সহজ প্রশ্ন অথচ,
ভেবে দেখেছো কি?
এর উত্তর কতো কঠিন,
কতো জটিল!


তোমার কাছে ভালোবাসার মানে কি?
আমি জানি না, বলতেও পারবো না।
হয়তো হতে পারে -
দু'জনে সকাল বিকেল দেখা হওয়া,
কথা বলা, কোথাও বেড়াতে যাওয়া,
বাদাম ছিলে দেওয়া,
রিক্সায় করে সারাদিন ঘুরে বেড়ানো,
নাটক কিংবা সিনেমায় যাওয়া,
কিংবা কোন বিশেষ দিনে একগুচ্ছ
লাল গোলাপ উপহার পাওয়া।
কিংবা শিউলীফুলের মালা গেঁথে
প্রিয়ার খোঁপায় পড়িয়ে দেওয়া।
চাঁদনিরাতে মুঠোমুঠো জ্যোৎস্না আলো,
গায়ে মাখা।

হয়তো হতে পারে,
খোলা নীল আকাশপানে তাকিয়ে,
স্বপ্নের ঘর বাঁধা, সুখের চাষ করা।
বিক্ষুব্ধ জীবন সাগরে
একসাথে পাড়ি দেওয়া।
হতে পারে,
এটাই হয়তো ভালোবাসার অর্থ,
ভালোবাসার মানে।

কিন্তু আমার কাছে মনে হয়,
ভালোবাসার অন্য মানে,
সুখে-দুঃখে একসাথে থাকাই শুধু নয়,
নয় প্রতিটি মুহূর্ত একসাথে চলা,
কিংবা দূরে গেলেই নিঃসঙ্গতাবোধ করা।

আমার কি মনে হয় জানো?
মনে হয় দূরে থেকেও যেনো কাছে থাকা,
হৃৎ স্পন্দন বুঝতে পাড়া,
তার স্পর্শ অনুভব করা,
প্রতিটি শ্বাস প্রশ্বাসের উষ্ণতা পাওয়া।
অবিশ্বাসের কালো ছায়া,
বিশ্বাসের আলোয় আলোকিত করা।

হয়তো ভালোবাসার সংজ্ঞায় আমি
বড্ড অপরিপক্ব, বড্ড কাঁচা,
কিন্তু হৃদয়ের সংজ্ঞায় বলবো,
অনেক অনেক ভালোবাসি তোমায়,
অনুভব করি, তোমায় সমস্ত অস্তিত্ব দিয়ে,

যা লিখে কিংবা বলে প্রকাশিত নয়।
শুধু বলবো ভালোবাসি তোমায়।



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago (edited)

আপু খুব সুন্দর ভাবে আপনি ভালোবাসা কি কবিতাটি আবৃত্তি করলেন। আসলে আপনার আবৃত্তি শুনলে কেন জানি মনটা অনেক ভরে যায়। আজকের কবিতাটির মধ্যে যেমন ছিল ভালোবাসা তেমন ছিল গভীরতা তেমন ছিল প্রেম। কোন কিছুরই যেন কমতি ছিল না।

 2 years ago 

একদম ঠিক বলেছেন। ভালোবাসায় পরিপূর্ণ ছিল কবিতাটি। তাইতো উচ্চারণ করলাম। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। এভাবেই উৎসাহ দিয়ে যাবেন প্রত্যাশা রাখছি।
♥♥

 2 years ago 

আপনার কবিতার পাগল আমি বরাবরই।আজকে সুন্দর একটি ভালোবাসার কবিতা আবৃত্তি করেছেন।খুব সুন্দর হয়েছে আপু।

 2 years ago 

আপু আপনার উৎসাহ আমার অনুপ্রেরণা। আপনার চমৎকার মন্তব্য আমাকে সব সময় অনুপ্রাণিত করে। উজ্জীবিত করে। আরো বেশি প্রাণবন্ত করে। ধন্যবাদ পাশে থাকার জন্য♥

 2 years ago 

লিঙ্কন ভাই খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপু আপনি আসলেই কবিতাপ্রেমী। আজ আপনি খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। আমি পুরো কবিতা মনযোগ দিয়ে শুনেছি । অনেক ভাল হয়েছে আবৃত্তি হয়েছে আপু। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62622.35
ETH 2442.15
USDT 1.00
SBD 2.64