আমার মাঝে আমিটাকে যখন আমি খুঁজি,, একলা ঘরে, নিরব রাতে তখন আমি বুঝি।

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব
সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছিআর আপনারা সকলেই সবসময় সুস্থ থাকবেন। ভালো থাকবেন। এটাই আমার প্রত্যাশা।

IMG_20210725_200916.jpg


বন্ধুরা আজ রান্না করার সময় হঠাৎ করে শরীরটা কেমন যেন খারাপ হয়ে যায়।হঠাৎ করে বুকের ভেতর কেমন যেন একটা অস্বস্তিকর অনুভূতি।তাড়াহুড়ো করে রান্নাবান্না শেষ করে একটু খেয়ে শুয়ে পড়েছি।সারাদিন চোখ বন্ধ করে শুয়ে আছি।কিছুই ভালো লাগছে না।অবশ্য বাসায় তেমন কাউকে বুঝতে দেই নাই।।বুঝতে দিলে সবাই আমাকে নিয়ে টেনশন করবে। তাই কাউকে কোন কিছু বুঝতে না দিয়ে চুপচাপ শুয়ে আছি।সিয়ামের সাথে ফোনে দুই বার কথা বলেছি তেমন কিছু বুঝতে দেই নাই কারণ ওর সামনে পরীক্ষা।আর আমি সচরাচর,,দুশ্চিন্তা মূল্য বিষয়গুলো বাচ্চাদের সাথে হাইড করার চেষ্টা করি।যাইহোক আজ সারাদিনে তেমন কমিউনিটি তে আসতে পারিনি। কোন কমেন্ট করতে পারেনি। এবং পোস্ট করতে পারিনি।তাই এত রাতে ভাবনা আমার আগের লেখা একটি কবিতা পোস্ট করে দেই।তবে সত্যি এখনো আমি খুব কষ্ট করে লিখছি।মনে হয় দু চোখে ঝাপসা দেখছি। ঘার, মাথা প্রচন্ড ব্যথা।ব্যথায় কাতর হয়ে এই পোস্ট লিখতে বসেছি।যাই হোক, আপনাদের জন্য আজ আবারো একটি স্বরচিত কবিতা নিয়ে এসেছি।আমরা প্রতিটা মানুষ কারো না কারো জন্য বেঁচে থাকি।কিন্তু নিজের জন্য কজনবেঁচে থাকি।বুঝে কথা ভাববার সময় আমাদের।কিন্তু পরিবারের অন্যান্য সদস্যদের জন্য আমাদের ভাবনা প্রায় বেড়েেই চলেছে।সেই উপলব্ধি থেকেই আজকের আমার এই কবিতা।আশা করি আপনাদের সকলের ভাল লাগবে।তবে চলুন শুরু করি।


আমার মাঝে আমিটাকে


সেলিনা সাথী*♥

IMG_20211114_160904.jpg


আমার মাঝে আমিটাকে
যখন আমি খুঁজি,,
একলা ঘরে, নিরব রাতে
তখন আমি বুঝি।

সারাক্ষণ'ই ভাবছি আমি
কারো না কারো কথা,
তাদের জন্য হৃদয়ে আমার
কত ব্যাকুলতা।

সেই তারা কি একটিবারও
আমায় নিয়ে ভাবে-?
দিন আসলে এমনি করে
যাচ্ছে কেটে যাবে।

নিজেই যখন নিজের কথা
ভাবতে করি হেলা,,
তাই তো বেশি সবার কাছে
খাই যে আমি ঠেলা।

সময় থাকতে নিজের কথা
ভাবতে হবে ভাই,,
নিজে ছাড়া নিজের আপন
আর তো কেহ নাই।

সবার কথা ভাবতে আমি
করিনি তো মানা,,
যার জন্যই ভাবনা কেন
আঘাত পাবে জানো।

তাইতো বলি একটু করে
নিজেকে সময় দাও,,
নিজের মতো করে একটু
বাঁচার সুযোগ নাও।

নিজের সাথে কথা বলি
নিজের মত করে,,
আনন্দ আর উচ্ছ্বাসে তে
মনটা উঠুক ভরে।



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

সময় থাকতে নিজের কথা
ভাবতে হবে ভাই,,
নিজে ছাড়া নিজের আপন
আর তো কেহ নাই।

এটা হচ্ছে দুনিয়ার সার কথা।নিজের জন্য নিজেকেই ভাবতে হবে। নিজের খেয়াল নিজেকেই রাখতে হবে।আর অন্যের খেয়াল বেশি রাখতে গেলে কষ্ট পেতে হবে। অসাধারণ হয়েছে আপু কবিতাটি।আবার কবিতাটি বেশ শিক্ষামূলক।ধন্যবাদ আপু সুন্দর কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

কবিতার মূলভাব বুঝতে পারার জন্য, আপনাকে ও অসংখ্য ধন্যবাদ।♥♥

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65