@rme দাদাকে ঈদের বিশেষ উপহার স্বরচিত কবিতা♥ "প্রিয় দাদা"♥

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


আসসালামু আলাইকুম

dropshadow_1651251229172.jpg


অনেক অনেক শুভেচ্ছা প্রিয় @rme দাদা আপনাকে।আশা করি সপরিবারে মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালই আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি।পবিত্র মাহে রমজান শেষের দিকে।তাই ঈদ শপিং এ ধুম লেগেছে।আমিও বাসায় সবার জন্য কেনাকাটা করলাম।স্বল্প পরিসরে। নিজের জন্য তেমন কিছু না কিনলেও,,,পরিবারের এবং কিছু নিকট আত্মীয় স্বজন এবং কিছু,,অসহায় মানুষদের জন্য কেনাকাটা করলাম।ঠিক তখনই আমার মনে হলো ঈদের খুশি ভাগাভাগি করে নেওয়া উচিত আমার বাংলা ব্লগে।কারন দাদা আমাদের সকলের মাথার উপরে আছেন,,,শীতল ছায়া হয়ে।দাদাকে ছাড়া ঈদ আনন্দ কি ভাবা যায়??? যদিও দাদাকে দেয়ার মত আমার তেমন কোন সামর্থ্য নেই।তবুও উপহারকে তো আর টাকা দিয়ে মাপকাঠি করা যায় না।তাই দাদাকে আমি ঈদের খুশি ভাগাভাগি করে নেওয়ার জন্য ডি.এম করেছিলাম।কিন্তু প্রিয় দাদা আমার কাছে ঈদ উপহার হিসেবে একটি কবিতা চেয়েছেন।

তাই দাদাকে উৎসর্গ করে আমার বাংলা ব্লগ এর পক্ষ হতে প্রিয় দাদাকে ঈদের বিশেষ "উপহার" স্বরচিত কবিতা-।

কবিতার শিরোনাম

"প্রিয় দাদা"

♥♥

সেলিনা সাথী

dropshadow_1651251262483.jpg



দাদা তোমায় দেয়ার মত
নেই তো আমার কিছু,,
এতটাই মহান তুমি
এতটাই উঁচু

ঈদের খুশি আজকে মোদের
সবার ঘরে ঘরে
কেনাকাটার ধুম লেগেছে
যে যত পারে

আমিও তাদের বাইরে নই
করছি কেনাকাটা,,
হঠাৎ করে মনে হল প্রিয়
আমার দাদা♥

ঈদের খুশি ভাগ করে নেই
প্রিয় দাদার সাথে,,
ডি,এম,এতে কথা হলো
তাই তো কাল রাতে

ঈদ উপহার চাইল দাদা
শুধুই কবিতা,,
কবিতা পেলেই খুশি হবে
তাই তো দিলাম তা

ঈদের খুশি বিলিয়ে দিলাম
প্রিয় দাদার তরে,,
ঈদ আনন্দ ছড়িয়ে পড়ুক
দাদা বৌদির ঘরে

এই কবিতা তোমার জন্য
ঈদের উপহার,,
মনের মনিকোঠায় রেখো
প্রিয় দাদা তোমার

আমার বাংলা ব্লগ নিয়ে
স্বপ্ন তোমার যত,,,
থাকব পাশে কথা দিলাম
আসুক যতই ক্ষত

তোমার উদারতার দাদা
হয়না তুলনা,,
মিনতি করে বলছি কভু
আমায় ভুলনা

উৎসাহ পাই, প্রেরণা পাই
দাদা তোমার কাছে,,
"আমার বাংলা ব্লগ" তাই
হৃদয় মাঝে আছে
।।

সারা জীবন ভালো থেকো
এই দোয়াই করি,,
আমার বাংলা ব্লগ কে
শক্ত হাতে ধরি
।।

ঈদ আনন্দ ছড়িয়ে যাক
তোমার পরিবারে,,
হাসবো মোরা প্রাণ খুলে
গাইব তোমার নীড়ে
।।

শতকোটি ভালোবাসা
দাদা তোমার তরে,,,
সুখ, শান্তি আর প্রেমের প্রদীপ
অটুট থাকুক ঘরে
।।

কাব্যকথার অন্তমিলে
পাঠিয়ে দিলাম ছন্দ,,
ভালো না হলেও উপহারটি
হয়নি কিন্তু মন্দ।♥♥

dropshadow_1651251324220.jpg

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপু দাদাকে নিয়ে আপনার ভালোবাসার অনুভূতি গুলো এত সুন্দর ভাবে কবিতার মাধ্যমে প্রকাশ করার জন্য প্রথমে আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ। আমাদের প্রিয় দাদা তিনি আমাদের জন্য অনেক কিছু করে যাচ্ছেন যা হয়তোবা আমরা কখনোই তার এই ঋণ পরিশোধ করতে পারব না। আপনার কবিতার লাইনগুলো এতটাই মুগ্ধতা ছড়ায় এতটাই ভাল লাগে যা হয়তো মুখে বা লিখে প্রকাশ করা যাবে না আর তা যদি হয় আপন দাদার জন্য তাহলে তো কথাই নেই। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উজ্জীবিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ♥♥

দাদা বোনের ভালোবাসা অনেক মহব্বতের হয়। যাদের একজন দাদা আছে তারাই বোঝে দাদার ভালোবাসা কি। আর যাদের একটি বোন আছে তারাই বুঝে বোনের ভালোবাসা কি। আপু সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতাটি আমার খুব ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ঠিকই বলেছেন দাদা বোনের ভালোবাসা অনেক গভীর ও অনেক আন্তরিক হয়ে থাকে।সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ♥♥

 2 years ago 

এককথায় অসাধারণ 👌
দাদাকে কি সুন্দর ঈদের উপহার দিয়ে দিলেন ছন্দের সাথে।😍
সত্যিই প্রশংসনীয় কাজ ছিল এটি।
সত্যিই আপনাকে পেয়ে আমরা গর্বিত। 🤗
খুব ভালো থাকুন দোয়া রইল 🥀

 2 years ago 

আমি ধন্য। এত সুন্দর মন্তব্য আমাকে আরো বেশি প্রাণবন্ত করে। আরো বেশি উৎসাহ যোগায়। আমি আরো বেশী অনুপ্রাণিত হই।♥♥

 2 years ago 

অসাধারণ কবিতা লিখছেন এক কথায় অসাধারণ, আমার কাছে তো অনেক ভালো লাগছে, আশা করি, কবি আপনার এই কবিতা দাদা অনেক পছন্দ করবেন, যদি পারমিশন পাই তাহলে আপনার কবিতা আমি আবৃত্তি করতে চাই।

 2 years ago 

আমার কবিতা আপনি আবৃত্তি করলে আমি অনেক বেশি খুশি হব প্রিয় ভাইয়া।বরাবরের মতই আপনার মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রেরণা যোগায়।♥♥

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ একটি কবিতা লিখেছেন দাদাকে নিয়ে। আপনার মনে দাদার জন্য শ্রদ্ধা এবং ভালোবাসার যে অনুভূতি তা আপনি আপনার কবিতার ভাষায় খুব সুন্দর করে তুলে ধরেছেন। দাদার জন্য সত্যিই এটি একটি খুব সুন্দর উপহার। দাদা কবিতাটি পড়ে সত্যিই খুব খুশি হবেন। এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

প্রিয় আপু সব সময় সুন্দর মন্তব্য করে আমাকে উজ্জীবিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি♥♥

 2 years ago 

আমাদের প্রিয় দাদাকে নিয়ে আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। আমাদের দাদা প্রতিনিয়ত আমাদের জন্য করেই চলেছেন। দাদার এই ঋণ আমরা কখনোই শোধ করতে পারব না । আপনি দাদার প্রতি শ্রদ্ধা, ভালোবাসা ও কৃতজ্ঞতা প্রকাশে খুবই সুন্দর ভাবে কবিতাটি লিখেছেন এবং তার সাথে দাদাকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন দেখে খুবই ভালো লাগলো। আশা করি, আপনার এই কবিতার উপহারটির দাদার কাছে খুবই ভালো লাগবে। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আমার কবিতাটি আপনার ভাল লেগেছে শুনে আমি অনেক বেশি প্রাণবন্ত হলাম। সত্যিই বরাবরই আপনার সুন্দর মন্তব্য আমাকে উৎসাহ যোগায়♥♥

 2 years ago 

আপনার কবিতাগুলো পড়ে খুবই ভালো লাগে। ঈদ নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। সত্যিই অসাধারণ আপনার প্রতিভা। যত আপনার কবিতা পড়ি। ততই ভালো লাগে, শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য♥♥

 2 years ago 

বাহ!! সুন্দর তো আপু। আমরা ঈদ করবো আর সেটা কি দাদাকে ছাড়া হয়! আপনি ঠিক কথাই বলেছেন আপু। আপনি দাদার জন্য ঈদ উপহার হিসেবে একটি কবিতা উপহার দিয়েছেন। কবিতার মাধ্যমে আপনার মনের অব্যক্ত কথাগুলো ফুটিয়ে তুলেছেন আপু। ধন্যবাদ এবং আপনাকে ঈদের অগ্রীম শুভেচ্ছা আপু

 2 years ago 

আপনাকেও ঈদের আগাম শুভেচ্ছা প্রিয় ভাই আমার ভালো থাকবেন।ঈদ বয়ে আনুক খুশির ঝর্ণাধারা সকলের মনে।♥♥

 2 years ago 

জি আপু 🥰🥰

 2 years ago 

আপনি আপনার ঈদের খুশি সকলের সাথে ভাগাভাগি করে নিয়েছে। বিশেষ করে দাদার সাথে যখন ভাগাভাগি করেছেন তখন তো আর কোন কথাই থাকে না ।আপনার কবিতাটি খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে নিচের লাইন গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।

তোমার উদারতার দাদা
হয়না তুলনা,,
মিনতি করে বলছি কভু
আমায় ভুলনা।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি প্রিয় ভাইয়া। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। ঈদের আগাম শুভেচ্ছা♥♥

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33