আমার জীবনের শ্রেষ্ঠ অভিজ্ঞতা || সেলিনা সাথী

বন্ধুরা


আসসালামুআলাইকুম আমি সেলিনা সাথী। বাংলাদেশের প্রত্যন্ত এলাকার নীলফামারী জেলা থেকে আপনাদের সকলকে স্বাগত জানাচ্ছি। আশা করি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি।

বন্ধুরা আজ আমি আপনাদের সাথে আমার জীবনের একটি বাস্তব অভিজ্ঞতা শেয়ার করতে যাচ্ছি যে অভিজ্ঞতা টি আপনাদের কে ও অনুপ্রাণিত করবে বলে আমি বিশ্বাস করি।

360_F_112522406_nbmH6zT4zMWghUnzIm8snzdZJThC7I7l.jpg
Image Source

আসলেই সফলতা রাস্তা তৈরি করা থাকে না তৈরি করে নিতে হয়। আর সেটা ফুল কনফিডেন্সের সাথে। তো বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক আমার জীবনের শ্রেষ্ঠ একটি অভিজ্ঞতা।

নানা রকম প্রতিকুলতার সাথে আমার বেড়ে উঠা। জীবনের প্রায় প্রতিটি পদক্ষেপেই হোঁচোট খেতে খেতে আজকের আমি, তবে এখনো হোঁচোট খাওয়া বন্ধ হয়নি। যতোবার হোঁচোট খেয়েছি ততবাড়েই মনে হয়েছে নিজেকে শান দিচ্ছি। নিজেকে নিজেকে আরও ধারালো করতে পেরেছি। কেন যেন আমার কোন কাজেই খুব সহজে হয় না কেউ না কেউ সামনে বাধা হয়ে দাঁড়ায় এটা আমি দেখে আসছি অনেকদিন আগে থেকেই।

ঠিক
আজ থেকে কয়েক বছর আগে ঢাকায় একটি প্রাইভেট কম্পানীতে ট্রেইনার্স ট্রেনিং করার আবেদন করি।দুই মাসের এই ট্রেনিং কোর্সে আবেদনকারী প্রায় দুইশত জন। দুই শত জন অংশগ্রহণকারীর মধ্যে পরীক্ষার মাধ্যমে টপ টেন নির্বাচিত করা হবে।
দুঃখের বিষয় হচ্ছে যে আমি এক মাস ক্লাস করার পর পরবর্তীতে আরেকটি মাস পারিবারিক সমস্যার কারণে ক্লাস করতে পারিনি । পরবর্তীতে জানতে পারলাম টেইনার্স ট্রেনিং কোর্সের পরীক্ষার তারিখ ধার্য করা হয়েছে। খুশিতে আত্মহারা হয়ে নীলফামারী থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দিলাম চোখে মুখে স্বপ্ন আঁকলাম আমি ট্রেইনার হব। পরীক্ষার আগের দিন অফিসে গিয়ে পরীক্ষা দেয়ার অনুমতি চাইলে ওই কোম্পানির ম্যানেজার আমাকে পরীক্ষা দিতে নিষেধ করেন এবং বলেন আমি পরীক্ষা দিতে পারব না কারণ আমি পরবর্তী এক মাস কোন ক্লাস করিনি তাই
অনেক বিনয়ের সাথে বললাম আমাকে পরীক্ষা দেয়ার অনুমতি দিলে আমার অনেক উপকার হবে। কিন্তু উনি আমার কোন কথাই শুনলেন না উনি আমাকে বললেন আপনাকে পরীক্ষা দিতে দেওয়া হবে না আপনি যেতে পারেন।চোখের ছলছল পানি নিয়ে আমি ওনাকে বললাম আগামীকাল আপনি আমাকে পরীক্ষা দেয়ার জন্য ডাকবেন এবং আমি পরীক্ষা দেব এটা আমার চ্যালেঞ্জ। ওনার রুম থেকে বের হতেই কোম্পানির চেয়ারম্যান এর সাথে দেখা তাকে সালাম দিয়ে বললাম আমি পরীক্ষা দিতে ইচ্ছুক বাট আমাকে পরীক্ষা দিতে দেওয়া হচ্ছে না। উনি একটা মুচকি হাসি দিয়ে বললেন তুমি পরীক্ষা দিতে না পারলে কেউই পরীক্ষা দেবে না তুমি কাল এসে অবশ্যই পরীক্ষা দেবে।

istockphoto-480894492-612x612.jpg
Image Source

রাত ঠিক দশটার দিকে সেই ম্যানেজার আমাকে ফোন দিয়ে বলল আপনি আগামীকাল এসে পরীক্ষা দেবেন।
যথানিয়মে সকালবেলা পরীক্ষা দিতে গিয়ে আমাকে একদম সবার থেকে আলাদা করে একটি সিটে একাই বসিয়েছে এবং যতক্ষণ পরীক্ষা শেষ হয়নি উনি আমার সামনে দাঁড়িয়ে ছিলেন পরীক্ষার সিট জমা না নেওয়া পর্যন্ত।এক ঘন্টার লিখিত পরীক্ষা।
পরীক্ষা শেষে জানিয়ে দেয়া হল আজি বেলা তিনটার সময় ফলাফল দেয়া হবে। রেজাল্ট শীট এ দেখা গেল 200 জনের মধ্যে আমি top2 অর্জন করেছি খুশিতে কেঁদে কেঁদে ভাবলাম জীবন মানেই পরীক্ষা আর পরীক্ষা কখনো সহজ হয় না। এমন সময় ম্যানেজার নাজমুল ভাই আবারও আমাকে তার রুমে ডেকে নেন এবং বলেন আপনার সিক্রেটটা বলেন আপনি তো ক্লাস না করে এত চমৎকার পরীক্ষা দিলেন কি করে অন্য কারো সহযোগিতা ছাড়াই। দয়া করে আপনার সিক্রেট টা বলবেন কি?

আমি বললাম আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি আমাকে আরো একবার নিজেকেই নিজে যাচাই করার সুযোগ করে দিলেন তাই। তবে কাল যখন আপনার অফিসে এসে ছিলাম তখন যারা ক্লাস করে ছিল তাদের মধ্য থেকে একজন ভাইকে বলেছিলাম Sir কি কি ক্লাস করিয়েছে উনি আমাকে ন্যূনতম ধারণা দিয়েছিলেন। সেটা এবং বাকিটা আমার মেধাকে কাজে লাগিয়ে আজ আমার এই অর্জন।
এবং সবচেয়ে বেশি পাওয়ার দিয়েছে আমার কনফিডেন্স অর্থাৎ আমার আত্মশক্তি আমি পারবোই আমাকে পারতেই হবে এই শক্তি টাই আমার আসল সিক্রেট।

উনি আমার কথা শুনে চেয়ার থেকে দাঁড়িয়ে আমাকে স্যালুট করলেন এবং বললেন আজ থেকে তুমি আমার বোন তোমাকে অনেক কষ্ট দিয়েছি পারলে আমাকে ক্ষমা করে দিও। তোমার কাছ থেকে অনেক কিছু শেখার আছে আসলেই তুমি জিনিয়াস। সেই থেকে আজ অবধি ওনার পরিবারের সকলের সাথে আমার একটি সুসম্পর্ক তৈরি হয়েছে অর্থাৎ পারিবারিক বন্ধনে আমরা আবদ্ধ হতে পেরেছি। বন্ধুরা কি মনে হল দাগ থেকে দারুন কিছু। পরিশেষে বলব হাল ছেড়ো না বন্ধু। ফোকাস থেকে কখনো দূরে সরে যাবে না। হতাশাকে প্রশ্রয় দেয়া যাবে না। আমার জীবনে কখনো হতাশা কে প্রশ্রয় দেইনি বহুবার ক্ষতবিক্ষত হয়েছি তবুও উঠে দাঁড়িয়েছি। কারণ আমাকে দাঁড়াতেই হবে ছুটতেই হবে আমার ফোকাস অবধি।

IMG_20210817_174634.jpg

IMG_20210817_174838.jpg

IMG_20210817_181625.jpg

IMG_20210817_174544.jpg

বন্ধুরা আজ এ পর্যন্তই,
আশাকরি অভিজ্ঞতাটি সকলের কাজে লাগবে।
পরবর্তীতে আবারও নতুন একটি অভিজ্ঞতা নিয়ে আপনাদের সামনে হাজির হব আমি সেলিনা সাথী।


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png

IMG_20210105_173224.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png



🌼ধন্যবাদ🌼



Sort:  
 3 years ago 

আপনার জীবনের শ্রেষ্ঠ অভিজ্ঞতা অনেক সুন্দর লিখেছেন আপু শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য♥

 3 years ago 

অনেক সুন্দর লিখেছেন আপু। ব‍্যর্থতা হলো সফলতার পূর্বশর্ত। যারা কখনো ব‍্যর্থ হয়নি তারা কখনোই সফল না। আপনার পোস্ট টা পড়ে ভালো লাগল। ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ।শুভ কামনা ভাইয়া♥

ব্যর্থতায় পারে সফলতার আলোকে জীবনে এনে দিতে। তাই ব্যর্থতায় ব্যথিত না হয়ে সফলতাকে খুজার নামই সফলতা। অনেক সুন্দর হয়েছে আপু আমার লেখাটা। শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া শুভ কামনা♥

 3 years ago 

একটা বিষয় আমি ভালোভাবে বুঝতে পারছি আর সেটা হলো আপনি সত্যি ভাগ্যবান, হয়তো সব দিক হতে না কিন্তু অবশ্যই কিছু দিক হতে আপনি ভাগ্যবান। ধন্যবাদ জীবনের কিছু কথা আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 3 years ago 

জি ভাইয়া ঠিক বলেছেন আমি সত্যিই ভাগ্যবতী বড় বেশি ভাগ্যবতী।অসংখ্য ধন্যবাদ সেই সাথে অফুরন্ত শুভেচ্ছা আপনাকে। ভালো থাকবেন।
শুভ কামনা সব সময়♥

সুন্দর কথা আপু। সফল মানুষের মুখেই সফল কথাটা অনেক ভালো লাগে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। শুভ কামনা♥

আপু আপনি খুবই সুন্দর লিখেছেন। ♥️♥️♥️♥️ আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনার জীবনের বাস্তব অভিজ্ঞতা টি সুন্দর করে পড়ে আমার মধ্যে উৎসাহ-উদ্দীপনা কাজ করলো। পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি কথাটি সত্যি বাস্তব। ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

শুভ কামনা♥

 3 years ago 

ভালো লাগলো পড়ে আপু।অনেক কিছু শিখতে পারলাম।হতাশাকে উপেক্ষা করেই জীবনে এগিয়ে চলতে হবে।

 3 years ago 

ঠিক তাই এভাবেই এগিয়ে যেতে হয় তবেই সফলতা অনিবার্য ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 71639.05
ETH 3841.34
USDT 1.00
SBD 3.49