নববধুর অনুরোধে//স্বরচিত কবিতা♥ "নববধূর আহ্বান"♥১০% প্রিয় লাজুকের জন্য,, প্রিয়

in আমার বাংলা ব্লগ3 years ago


আসসালামু আলাইকুম

নববধূর পক্ষ থেকে উষ্ণ অভিনন্দন সবাইকে।আশা করি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। বোধহয় একটু চমকে গেলেন? আর এটা বড় বেশি স্বাভাবিক। নববধূ এল কোথা থেকে এটাই সবার মনে প্রশ্ন জাগতে পারে তাইতো।

এখনই উত্তর দিয়ে দিচ্ছি।আজ আমার খুব কাছের প্রিয় এক আপুরর কদিন হলো বিয়ে হয়েছে।আজকে হঠাৎ করে আমার কাছে আবদার করে বসলো আমাকে নিয়ে একটি কবিতা লিখে দেবে।কবিতার নাম দিও "নববধূর আহ্বান" কবিতাটি আমি আমার বরকে পাঠিয়ে দেবো।আমি বললাম ঠিক আছে লিখে দেবো।আপু বলল আমি ভীষণ খুশি হবো তুমি যদি আমাকে এই কবিতাটা লিখে দাও।


dropshadow_1643217373986.jpg



তাই আপুকে খুশি করানোর জন্যই আজকের এই কবিতা।নববধূর আহ্বান।ঝটপট লিখে ফেললাম আর ভাবলাম,আপনাদের সাথে কবিতাটি শেয়ার করে নেই।আশা করি আপনাদের ভালো লাগবে তো চলুন শুরু করা যাক।স্বরচিত কবিতা নববধূর আহ্বান।



"নববধূর আহ্বান"

সেলিনা সাথী



২৬/০১/২০২২ইং


মনটা করে উরু উরু
বুকটা কাপে দুরু
মনের মাঝে হঠাৎ করে
একি হলো শুরু

মন বসে না কাজে আমার
নাওয়া-খাওয়া ও নাই
এই অবস্থায় কি যে করি
ভেবে নাহি পাই

ইচ্ছে করে তোমার বুকে
মাথা এখন রাখি
লক্ষী সোনা কাছে এসো
দিও না আর ফাঁকি

তাইতো বলি ওগো তুমি
আর থেকো না দুরে
তোমায় সাথী ডাকছে তোমায়
কাব্যকথার সুরে

অমন করে দূরে থেকে
দিওনা আর কষ্ট
নইলে কিন্তু হয়ে যাব
আমি পথ ভ্রষ্ট

তোমায় প্রেমে পাগল আমি
তাইতো মাথা নষ্ট
তুমি বিহনে থাকাটা যে
সত্যিই ভীষন কষ্ট

এক চোখে কল্পনা আর
অন্যচোখে তুমি
তোমার ছোঁয়ায় বন্যা এখন
ধু ধু মরুভৃমি

নববধূকে রেখে তুমি
কেমনে চলে যাও
বাঁকা চোখের চাহনিটা
ভুলতে কি আর পাও

মনের ভিতর দিচ্ছে দোলা
চাওয়া-পাওয়ার ঢেউ
এই কথাটি তুমি ছাড়া
বুঝবে কি আর কেউ

দুষ্টু তুমি মিষ্টি তুমি
আমার ভালোবাসা
কাব্য কথার কাব্য তুমি
আমার সকল আশা

দুইজন মিলে কইবো কথা
গাইবো সুখের গান
পাশাপাশি থাকবে না হয়
মান- অভিমান

আর খেলোনা লুকোচুরি
এবার এসো কাছে
ইচ্ছেগুলো মনের মাঝে
স্বপ্ন হয়ে নাচে

সারাজীবন থাকবো দুজন
শুধু 'ই দুজনার
প্রেম-ভালোবাসার সাথে
থাকে যেন অনার

অন্ধকারে পুকুর ধারে
করলে তুমি কি
মহাসুখের অগ্নিশয়ে
ঢাললে বুঝি ঘি

ভালবাসার মধুর পরশ
দিলে পুকুর ধারে
আগলে রেখো বুকের ভেতর
ভালোবাসো যারে।

এসো আজ দুজন মিলে
করি হাসাহাসি
চোখে চোখে চেয়ে থেকে
বলবো ভালোবাসি।

বধু বেশে তোমার কাছে
এটাই ছিল চাওয়া
তোমায় পেয়ে সুখি আমি
এটাই পরম পাওয়া।

♥♥

20220121_173417.jpg

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

আপু কবিতা অনেক সুন্দর। সব গুলো লাইন পরে অনেক মজা পেয়েছি।কত সুন্দর করে নিমিষেই আপনি কবিতা লিখতে পারেন।আপনার কোন জবাব নেই। ধন্যবাদ সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 3 years ago 
আমি নিজেকে ধন্য মনে করছি। যে আমার কবিতা পড়ে কেউ শান্তি পায়, প্রশান্তি পায়, মজা লাগে, ভালো লাগে এটাই আমার পরম পাওয়া। ভালো থাকবেন সুখে থাকবেন শান্তিতে থাকবেন শুভকামনা♥♥
 3 years ago (edited)

মনের ভিতর দিচ্ছে দোলা
চাওয়া-পাওয়ার ঢেউ
এই কথাটি তুমি ছাড়া
বুঝবে কি আর কেউ

আপু আপনার কবিতার প্রশাংসা নাহ করে পারলাম নাহ। অনেক সুন্দর একটি কবিতার আমাদের মাঝে উপহার দিয়েছেন আপু। আপনার কবিতা টি আমার কাছে খুবেই ভালো লাগছে। কবিতার প্রতিটি লাইন স্পষ্ট। কবিতাটি পড়ে অনেক মজা পাইলাম। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 
আমি নিজেকে ধন্য মনে করছি যে, আমার কবিতা পড়ে কেউ শান্তি পায়। প্রশান্তি পায়। ভালো লাগে। এটাই আমার পরম পাওয়া। ভালো থাকবেন সুখে থাকবেন শান্তিতে থাকবেন শুভকামনা♥♥
 3 years ago 

ওয়াও আপু আপনার নববধূর আহ্বান কবিতাটি অনেক সুন্দর হয়েছে । আপু নিশ্চয়ই খুশি হয়েছিল আপনার কবিতাটি পেয়ে ।

কাব্য কথার কাব্য তুমি
আমার সকল আশা

সুন্দর ছিল কবিতার লাইনগুলো আপু । ধন্যবাদ আপনাকে

 3 years ago 
ঠিকই ধরেছেন নববধূ সেই খুশি হয়েছিল কবিতাটি পড়ে সে আমাকে বলেছে আমি যেন ঠিক তার মনের কথাগুলোই কবিতার মাধ্যমে তুলে ধরেছি♥♥
 3 years ago 

আপু আপনার কবিতা বরাবরই অনেক ভালো লাগলো আজকেও অনেক সুন্দর কবিতা লিখেছেন।নববধুর অনুরোধে স্বরচিত কবিতা♥ "নববধূর আহ্বান । পড়ে অনেক ভালো লাগলো। এভাবেই চালিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 
আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করে আমাকে উৎসাহ প্রদানের জন্য। ভালো থাকবেন সবসময়।শুভ কামনা♥ ♥

সুন্দর একটা কবিতা আপু। কবিতাটি পড়ে অনেক মজা লাগলো। আপনি আপনার কবিতার মাঝে নববধূর মনের সকল চিন্তা ধারা তুলে ধরেছেন।

নববধূকে রেখে তুমি
কেমনে চলে যাও
বাঁকা চোখের চাহনিটা
ভুলতে কি আর পাও

বিশেষ করে এই লাইন গুলো অনেক ভাল লেগেছে আপু। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটা কবিতা শেয়ার করার জন্য।

 3 years ago 
আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করে আমাকে উৎসাহ প্রদানের জন্য ভালো থাকবেন সবসময়♥♥
 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

অন্ধকারে পুকুর ধারে
করলে তুমি কি
মহাসুখের অগ্নিশয়ে
ঢাললে বুঝি ঘি

আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগে। একদম সহজবোধ্য কবিতা। ছন্দগুলো অনেক সুন্দর ভাবে সাজিয়ে রাখেন আপনার কবিতায়। যারা কবিতা পছন্দ করে না তাদের ও আপনার কবিতা ভালো লাগতে বাধ্য। কারণ আপনার কবিতার ভাষা সবাই বুঝতে পারবে খুব সহজেই। আপনাকে অনেক ধন্যবাদ অসাধারণ একটি কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 
বাহ্!!,,আমার কবিতার ভাষা বুঝে খুব সুন্দর ভাবে মনের ভাব প্রকাশ করে চমৎকার মন্তব্য করেআমাকে উৎসাহ প্রদানের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। সেই সাথে আহবান করছি কবিতার সঙ্গেই থাকুন।♥♥
 3 years ago 

আপনার কবিতা মানেই অসাধারণ কিছু। অসাধারণভাবে মনের ভাবকে ছন্দের মাধ্যমে করেন প্রকাশ। যাইহোক আপু নববধূর আহব্বান কবিতা অসাধারণ ছিল। প্রতিটা লাইন ছিল মনে রাখার মতো। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 
আমার কবিতা আপনার ভালো লাগে জেনে বরাবরের মতো আবারো ভালোই লাগছে আপনার জন্য অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা ভালো থাকবেন সবসময়♥♥
 3 years ago 

মনের ভিতর দিচ্ছে দোলা
চাওয়া-পাওয়ার ঢেউ
এই কথাটি তুমি ছাড়া
বুঝবে কি আর কেউ

খুবই সুন্দর কবিতা, পড়ে খুবই ভালো লাগলো।আপনার প্রত্যেকটা কবিতা আমার খুবই ভালো লাগে। আজকের কবিতাটির খুবই সুন্দর হয়েছে। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 
অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা এত চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য
ভালোবাসা অবিরাম♥♥
 3 years ago 

নববধূর নিয়ে কবিতাটি বেশ দারুন লিখেছেন 💕
অনেক চমৎকার আবেগ অনুভূতি ফুটে উঠেছে।
একেবারেই নববধুর আবেগের সাথে ভালোবাসার মিষ্টি অনুভুতি স্পষ্ট✨
শুভ কামনা রইল কবি আন্টি 💗

 3 years ago 

হা হা হা,,,,,,

অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা এত চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য♥♥
 3 years ago 

আপু কি বলব অসাধারণ কবিতা লিখেছেন। কবিতার ছন্দ গুলো খুব ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ।

 3 years ago 
অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা ভাইয়া

♥♥

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53