"আমার মাঝে আমি"কাব্যে অ্যালবাম,,,,,১০% বেনিফেসিয়ারি @Shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago


আসসালামু আলাইকুম


শীতের শুভ্র শুভেচ্ছা সবাইকে।আশা করি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি।আজ আমি আমার সাদা ড্রেস পরা কিছু ফটো আপনাদের সাথে শেয়ার করব আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20211124_185224.jpg

siam,.png

বাড়ি থেকে বের হলাম
হাসি খুশিতে
প্রফুল্ল মনটা আমার
সাদা জামাতে

siam,.png

IMG_20211124_185532.jpg

siam,.png

এক নিমিষেই হারিয়ে গেলাম
পিচ ঢালা এই পথে
চৌরাস্তার মাঝখানে
ঘুরছি আপন মতে।

siam,.png

IMG_20211124_184548.jpg

siam,.png

IMG_20211124_184657.jpg

siam,.png

নদীনালা খালবিল
করছে ইশারা
তাই না দেখে আমি যেন
হলাম দিশেহারা

siam,.png

IMG_20211124_185430.jpg

siam,.png

এই বাংলার মেঠোপথ
মনটা আমার কারে
ফিরে আসি তাইতো আমি
হেথায় বারে বারে।

siam,.png

IMG_20211124_185555.jpg

siam,.png

গরু ছাগল ঘাস খাচ্ছে
ধানক্ষেতের ধারে
প্রকৃতির এই রূপ টা যেন
মনটা আমার কারে

siam,.png

IMG_20211124_185245.jpg

siam,.png

কি অপরূপ খেজুরতলায়
একটু জিরিয়ে নেই
মন মাতানো প্রকৃতি
লাগছে যেন সেই

siam,.png

IMG_20211124_185303.jpg

siam,.png

সবুজ হলুদ ধানের ক্ষেতে
উদাস করা হাওয়া
ধানক্ষেতের এই মিষ্টি ঘ্রাণ
এখানে যায় পাওয়া

siam,.png

IMG_20211124_184744.jpg

siam,.png

শিক্ষালয় ঘুরতে এসে
লাগলো ভীষণ ভালো
সুশিক্ষা দূর করে দেয়
অশুভ সব কালো

siam,.png

IMG_20211124_184605.jpg

siam,.png

নদীর ধারে ব্রিজ ধরে
ভাবছি একা একা
কোথায় গেলে পাব আমি
সফলতার দেখা

siam,.png

IMG_20211124_185129.jpg

siam,.png

ঘোরাঘুরি হলো অনেক
এবার যাবার পালা
কাব্য -রুপে ভরিয়ে দিলাম
বন্ধু তোমার ডালা।

siam,.png

IMG_20211124_184322.jpg

siam,.png

আমার বাংলা ব্লগ আমার
সেরা বন্ধু ভাই
ইচ্ছেমতো বাংলা ভাষা
তুলে ধরতে পাই।

siam,.png

IMG_20211124_184255.jpg

siam,.png

ঘুরতে ঘুরতে গাড়ির
জ্বালানি হল শেষ
জ্বালানি তুলে বাড়ি
ফিরে এলাম বেশ

♥♥

siam,.png

আমার মাঝে আমি
সাদা ছবির ফ্রেম
আমার বাংলা ব্লগে দিলাম
শুভ্রতার'ই প্রেম।

siam,.png

ভালো থেকো বন্ধুরা সব
সুস্থ চিরদিন
অনেক বড় হবে বাবাই
প্রিয় টিনটিন♥♥♥

siam,.png

বিদায় বেলা জানাই শুধু
আর একটি কথা
হে বিধাতা দূর করে দাও
সবার মনের ব্যথা।

siam,.png

আজকে না হয় এ পর্যন্ত
আসবো আবার ফিরে
নতুন কোন বিষয় নিয়ে
আমার বাংলা নীড়ে
♥♥

siam,.png

dropshadow_1637764435023.jpg

siam,.png

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

siam,.png

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


siam,.png

🌼ধন্যবাদ🌼

siam,.png



Sort:  

আপু মনেজ হচ্ছে না কবিতা!মনে হচ্ছে আপনি চোখের সামনে বাস্তবতা দিয়ে সব কিছু ফুটিয়ে তুলেছেন। আপনার দিনটিও অনেক সুন্দর কেটেছে মনে হচ্ছে। আপুর জন্য দোয়া রইলো।

 3 years ago (edited)

আপনি ঠিকই বলেছেন
আমি জাস্ট বাস্তবতাকে
ফুটিয়ে তোলার চেষ্টা করেছি
আমার কথা কাব্যের মধ্যে
ধন্যবাদ আপনাকে
শুভকামনা আপনার জন্য
চমৎকার মন্তব্য করে পাশে
থেকেছেন বলে♥♥
অনেক অনেক দোয়া থাকলো।

কবিতার মাঝে মাঝে আপনি, পুরো কবিতাকে আরও চাঞ্চল্যময় লাগছিলো। অসাধারণ ছিলো আপু কথাগুলো।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ও
শুভকামনা চমৎকার
মন্তব্য করে উৎসাহ
প্রদানের জন্য♥♥

 3 years ago 

আপু আপনার কাব্যগুলো আমার খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দর সুন্দর কাব্য লেখেন, আর আজকে আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে আমি সত্যি মুগ্ধ হয়ে গেছি। আপনার প্রতিটা ছবি খুব সুন্দরভাবেই ফটোগ্রাফি করেছেন এবং আপনাকে অনেক সুন্দর লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

চমৎকার চমৎকার মন্তব্য করে
উৎসাহ প্রদানের জন্য অনেক
অনেক ধন্যবাদ আপনাকে♥♥

 3 years ago 

আপনার কাব্যগুলো আমি যতই পড়ি ততই অবাক হয় কি অসাধারণ প্রতিভার অধিকারী আপনি। আজকের কাব্যটা আমাদের মাঝে একটু ভিন্নভাবে উপস্থাপন করেছেন প্রতিদিনের কাব্য থেকে অনেকটাই ভিন্ন। আসলে আপনি মানুষটা সবার থেকে আলাদা একজন প্রতিভাবান। আজকের কাব্যের মেঠোপথের অংশটুকু আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপু এত সুন্দর একটি কাব্য আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ‌‌।

 3 years ago 

অসাধারণ নই তো আমি
অতি সাধারন
কাব্য কোথায় পড়াতে চাই
তোমাদের ই 'মন

তোমার নাকে পৌঁছে গেছে
আমার কাব্য ঘ্রাণ
তাই না শুনে জুড়িয়ে গেল
আমার অবুজ প্রাণ

ভালো থেকো ভাইয়া তুমি
সুস্থ চিরদিন
মনোবীণা বেজে উঠুক
তাধিন তাধিন♥♥

 3 years ago 

আপু আপনার কবিতা টি যেমন সুন্দর হয়েছে তেমনি সাদা ড্রেসে আপনাকেও অসাধারণ লাগছে।সাদা ড্রেস আমার ও খুবই পছন্দের।আপনার ফটোগ্রাফ গুলো দারুন চমৎকার হয়েছে।প্রকৃতির মাঝে মিলে মিশে একাকার হয়ে কবিতা টি লিখেছেন বুঝতে পারছি।অনেক ধন্যবাদ আপনাকে।আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

আমার কবিতা ফটোগ্রাফি
আপনার ভালো লেগেছে
জেনে আমারও খুব ভালো
লাগলো, ভালো থাকবেন
আপু সুস্থ থাকবেন
শুভকামনা সবসময়
♥♥

 3 years ago 

আপু, সাদা ড্রেসে আপনাকে অসাধারণ সুন্দর লাগছে। আপনার ড্রেসের সাথে এবং পরিবেশের সাথে মিল রেখে আপনি এত সুন্দর ভাবে কবিতার ছন্দ গুলো লিখেছেন আমি পরে পুরো মুগ্ধ হয়ে গেছি। আপনার প্রতিটা কথায় যেন কবিতার ছন্দ লুকিয়ে আছে।এতো সুন্দর করে কিভাবে আপু আপনি কবিতা লিখেন।

আপু,আপনার কবিতা টি আমার খুবই ভালো লেগেছে। তবে কবিতার মধ্যে এই লেখার অংশটি আমার খুবই লেগেছে।

শিক্ষালয় ঘুরতে এসে
লাগলো ভীষণ ভালো
সুশিক্ষা দূর করে দেয়
অশুভ সব কালো

ধন্যবাদ আপু, আপনার অনুভূতি গুলো কবিতার ছন্দে আমাদের মাঝে প্রকাশ করেছেন।

 3 years ago 

প্রথমত বলতে চাই, ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। দ্বিতীয়ত বলতে চায়, আমি অত্যন্ত খুশি হয়েছি যে আপনি তৃণমূল পর্যায়ের নারীসঙ্গের সংগঠক ও সভাপতি নারী উন্নয়ন ও নারী উন্নয়নে সহায়ক। তৃতীয়তঃ বলতে চাই আপনার কবিতা পড়ে আমি মুগ্ধ,প্রতিটি পদে-পদে আপনি কবিতার চরণ মিলিয়েছেন সেখানে রসাত্মক কবিতার রূপ নিয়েছে। আপনার জন্য শুভ কামনা করি, আপনি যেন আরও সুন্দর সুন্দর কবিতা রচনা করতে পারেন। আপনার আশা-আকাঙ্ক্ষা যেন বাস্তবায়ন হয়।

 3 years ago 

প্রথমত আমার ফটো আপনার
ভালো লেগেছে এজন্য আপনাকে
অসংখ্য অসংখ্য ধন্যবাদ

দ্বিতীয়তঃ আমি তৃণমূল নারী নেতৃত্ব
সংঘের নির্বাচিত সভাপতি
এটি আপনার অনেক ভালো লেগেছে
এবং শুভ কামনা করেছেন
আপনার শুভ কামনায় আমি
যেন আরও ভালো কাজ করতে
পারি তীব্র আকাঙ্ক্ষা
প্রকাশ করলাম।

তৃতীয়তঃ আমার কবিতা
আপনার অনেক ভালো
লেগেছে আমি নিজেকে
ধন্য মনে করছি।

কবিতার মাঝে বসত আমার
কবিতা করি চাষ
কবিতা লিখি অনেক জায়গায়
হয়ে গেছে পাস।।
♥♥

 3 years ago 

আপু আপনাকে যতই দেখছি ততই মুগ্ধ হচ্ছি। আপনার লেখা কবিতা, ফটোগ্রাফি, রাজনীতি থেকে শুরু করে বিভিন্ন অনুষঙ্গের সত্যি অসাধারণ। আপনি কবিতার মাঝে আমাদের সাথে অনেক উ ফটোগ্রাফি শেয়ার করেছেন যে সে ফটোগ্রাফি গুলোতে আপনি প্রকৃতির মাঝে হারিয়ে গেছেন। এবং কবিতার বানিতে আমাদেরকে উপভোগ করার সুযোগ তৈরি করে দিয়েছেন। আপনি এক কথায় অসাধারণ। আপনার পোশাকটা যেমন সাদা আমার মনে হয় আপনার মনটা একদম সাদা। তবে আমার একটা আফসোস থেকে গেল, কখনো আপনার সাথে মিলিত হতে পারি তবে নিজেকে সার্থক মনে করব। এত সুন্দর একটা মানুষ তার মনটা কেমন। আপনার প্রকৃতির মাঝে হারিয়ে যাওয়া ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ভুলার মত নয়। যেমন একটা গাছে গোলাপের কলি ফুটে আছে। আপনার সৌন্দর্য্যের বর্ণনা কিভাবে করব তা আমি বুঝে উঠতে পারছিনা। আপনার প্রতি সীমাহীন ভালোবাসা রইলো আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59926.69
ETH 2622.88
USDT 1.00
SBD 2.38