ঈদ আনন্দে|| মেহেদি রাঙা হাত||~~

in আমার বাংলা ব্লগlast year


আসসালামু আলাইকুম/আদাব


পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা সবাইকে।আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আছি কোন এক রকম।ঈদের আনন্দে মেতে উঠুক আমার বাংলা ব্লগ পরিবার।

IMG_20230422_005601.jpg


ঈদের আনন্দে রঙিন হয়ে উঠুক সকলের মন।মানুষের মানুষের সব ভেদাভেদ ভুলে গিয়ে, ঈদ উৎসবে মেতে উঠি সকলে মিলেমিশে একাকার হই।আপনারা সকলেই আমার পরিবারের বর্তমান অবস্থা খুব ভাল করেই জানেন।সিয়ামের অসুস্থতার কারণে এবারের ঈদ যেন পানসে হয়ে গেছে।কেমন করে শপিং করা হয়নি।সকলের মনের অবস্থা খুবই খারাপ।আর আমি যেহেতু মা সেহেতু সব দিকটাই খেয়াল করতে হয়।তাইতো মনের উপর জোর খাটিয়ে সিয়ামের জন্য পাঞ্জাবি এবং প্যান্ট শার্ট কিনে নিয়ে আসলাম।ছেলেটা নতুন কাপড় পরলে আমার ভালো লাগবে।যোদিও ওকে নিয়ে মার্কেটে যাওয়ার পরিবেশ নেই।তারপরেও রিকশায় করে নিয়ে গিয়েছিলাম।কিন্তু ও পাঁচ মিনিট দাড়াতে পারছে না।তাইতো বাসায় চলে গেলাম খুব দ্রুত।এদিকে শ্যামা আমার বড় বোনের মেয়ে।বলতে পারেন আমারও মেয়ে।ওমেহেদি নিয়ে আমার বাসায় এসে হাজির হয়ে গেল।এরপর আমাকে খুব জিদ করে হাতে মেহেদি লাগিয়ে দিল।ও জোর করে করে ঠিক এভাবে কথাগুলো বলছিল। আন্টি ঈদের খুশি সবার মনে জাগ্রত হবে এটাই স্বাভাবিক। সিয়াম ভাইয়া সুস্থ হয়ে উঠবে। এবং তোমার হাতের মেহেদির রঙ দেখলে সিয়াম ভাইয়ের মন ভাল হয়ে যাবে তুমি দেখো। কথা বলা শেষ হতে হতেই আমার হাতটা জোর করে টেনে ধরে ঠিক এভাবে মেহেদি দিয়ে রাঙিয়ে দিল।


IMG_20230422_005645.jpg


শ্যামা কী চমৎকার ডিজাইন করে আমার হাতে মেহেদি লাগিয়ে দিল।ঈদ আসলে শ্যামার কাছে অনেকেই হাতে মেহেদি লাগিয়ে নেয়।সবার হাতে মেহেদি দিতে দিতে নিজের হাতেই এখনো লাগাতে পারেনি।অন্যের হাত রাঙিয়ে দিতে ওর যে কি আনন্দ।আসলে ঈদের খুশি গুলো ঠিক এমনই হওয়া উচিত।সকলের সাথে সকলের ঈদ আনন্দ ভাগাভাগি করে নেয়া। শিপুর হাতের মেহেদি লাগিয়ে দিচ্ছে।সিয়াম এবং শিবু দুজনেই আমার মেহেদী রাঙ্গা হাত দেখে খুব বেশি খুশি হয়েছে।আসলে আমার হাতে মেহেদি পরা হয় না আগের মত।ছোটবেলায় খুব মজা করে মেহেদি পড়তাম ধুমধাম করে সব বান্ধবী একসাথে মিলে।কার হাতের ডিজাইন টা কত বেশী সুন্দর হয়েছে তার হাত বেশি লাল হয়েছে সব মিলিয়ে যেন এক হইচই কাণ্ড বসে যেত।আজ বহুদিন পর সেই শৈশবের স্মৃতি গুলো চোখের কোণে ভেসে উঠছে।আমার সেই সহপাঠী প্রিয় বান্ধবীরা শিল্পী, সম্পা, শান্ত,মাহমুদা তহমিনা মনি শিরিন আজ সবার কথা খুব বেশি মনে পড়ছে।


IMG_20230422_005413.jpg


বন্ধুরা চলুন দেখি এবার শিপুর হাত কিভাবে রাঙিয়ে দিল শ্যামা।এতক্ষণ শুধু আমার হাত রাঙানো দেখালাম।এবার দেখি শিপুর মেহেদি রাঙা হাত।


IMG_20230422_012313.jpg


চলুন এবার দেখি শ্যামা আর এক বান্ধবীর মেহেদী রাঙ্গা হাত।আসলেই শ্যামা দুর্দান্ত ডিজাইন করে মেহেদি দিয়ে দিতে পারে।কিন্তু আমি ওর মত করে পারিনা।

IMG-20230422-WA0001.jpg

ঈদ আনন্দকে বাড়িয়ে তুলতে মেহেদী রাঙ্গা হাত এর বিকল্প নেই।আর তাই আজ আপনাদের সামনে মেহেদি রাঙা হাত নিয়ে চলে এলাম।আশাকরি আপনাদের ভাল লেগেছে।আর মেহেদী রাঙ্গা হাত দেখতে সবারই ভালো লাগে।ঈদের আনন্দকে আরও বাড়িয়ে তুলতে চলুক মেহেদী উৎসব।সকলেই খুব বেশি ভালো থাকবেন।ঈদ আনন্দ হোক আরো প্রাণবন্ত আরো উজ্জীবিত।এই প্রত্যাশা ব্যক্ত করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। ঈদ মোবারক।

IMG-20230422-WA0008.jpg

IMG-20230422-WA0000.jpg

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

ঈদ মোবারক। আশা করি পরিবার পরিজনের সাথে অনেক সুন্দর ভাবে ঈদের দিনটা উদযাপন করতে পেরেছেন। আপনি খুব সুন্দর ভাবে ভালো লাগার একটা মুহূর্ত আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখি অনেক খুশি হয়েছি। আমিও চেষ্টা করেছি আপনাদের মাঝে ঈদ সম্পর্কে একটা ব্লগ শেয়ার করার। ঈদের আনন্দ সকলের মাঝে ছড়িয়ে থাক সেই শুভকামনা রইল।

 last year 

ঈদ মানে আনন্দ। ঈদে একটু মেহেদী না পড়লে কেমন হয়।আমার মনে হয় শুধু শ্যামা কেনো, যে মেহেদী পড়ায় সকলেরই একই অবস্থা। সে তার হাতে পড়ার সময় সময় না। যাইহোক আপনাদের মেহেদী ডিজাইন গুলো চমৎকার হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মূহুর্ত টুকু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঈদ মানেই খুশি আর ঈদ মানে আনন্দ। আর এই ঈদের খুশি টা আরো বৃদ্ধি পেয়ে যায় যখন হাতে মেহেদী পরিধান করা হয়। মেয়েদের কাছে সব থেকে খুশির ব্যাপার হাতে মেহেদী পরিধান করা। আপনাকে তো দেখছি দারুন সুন্দরভাবে মেহেদি পরিয়ে দিয়েছে।

 last year 

প্রথমে আপনাকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানাইয়া আপু ঈদ মোবারক। ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি। আপনার হাতের মেহেদী ডিজাইন আমার অনেক ভালো লেগেছে। আসলে মেয়েরা সাজুগুজু করতে একটু বেশি পছন্দ করে। তার মধ্যে একটি হচ্ছে হাতে মেহেদি দেওয়া। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। শুভকামনা রইলো এই আনন্দময় দিন টি আপনার জীবনে বারবার আসে সেই কামন।

 last year 

প্রথমেই সিয়াম ভাইয়ার সুস্থতা কামনা করছি। আশা করি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবে। আসলে ঠিক বলেছেন একজন মা নিজের সন্তানের কিছু হলে নিজেকে আনন্দে রাখা খুবই কঠিন। যদিও এরকম মুহূর্ত কিন্তু তার পরেও সিয়াম ভাইয়ের জন্য জামা কাপড় কিনেছেন এটা ভালোই হয়েছে। আর আপনার বোনের মেয়ে আপনার হাতে মেহেদী পরিয়ে দিয়েছে দেখে ভীষণ ভালো লাগলো। সত্যিই মেহেদি পড়াতে সবার আনন্দটা আরো বেশি ফুটে উঠেছে। সবার হাতের মেহেদি গুলো খুবই অসাধারণ হয়েছে।

 last year 

প্রথমে জানাই ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক। আপনার মেহেদি রাঙানো হাত দেখে অনেক ভালো লাগলো।
ঈদের আনন্দ আরো বেড়ে যায় যদি হাতে মেহেদী পড়া হয় এবং মনেও অনেক আনন্দ অনুভূতি হয়। আপনার মেহেদির ডিজাইন অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর একটি মেহেদির ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সিয়াম ভাইয়ার অসুস্থর কথা শুনেছিলাম। আল্লাহতালা যেন সিয়াম ভাইকে খুব তাড়াতাড়ি সুস্থ করে দেয়। আপনার বড় বোনের মেয়ে শ্যামা খুব সুন্দর করে আপনার হাতে মেহেদি লাগিয়ে দিয়েছে। মেহেদি লাগানো ঈদের সময় আলাদা একটা মজাই লাগে। যদিও সে সবাইকে মেহেদি লাগাতে লাগাতে সে নিজে লাগাতে পারল না মেহেদী এখনো। তবে মেহেদি ডিজাইনটি সত্যি অসাধারণ হয়েছে। আপনার বড় বোনের মেয়ে খুব সুন্দর মেহেদি লাগাতে পারে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মেহেদি ডিজাইন টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62884.65
ETH 2444.83
USDT 1.00
SBD 2.61