মায়ের স্বপ্ন চাওয়া পাওয়া নিয়ে স্বরচিত "কবিতা সিয়াম-শিপু" ১০% লাজুক খ্যাঁকের জন্য



আসসালামু আলাইকুম

IMG_20220411_060246.jpg


সকলকে বাংলা নববর্ষের আগাম শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।বাংলা নববর্ষ সবার জীবনে নিয়ে আসুক নতুন এক ঝর্ণাধারা।।এই প্রত্যাশা আজকে আমি আপনাদের সামনে নিয়ে এসেছি আমার স্বরচিত আরেকটি কবিতা।আশা করি আপনাদের ভালো লাগবে।


IMG_20220411_062924.jpg



এই কবিতায় সন্তানদের মানুষ কড়ার লক্ষ্যে একটি মায়ের স্বপ্ন, আশা, আকাঙ্ক্ষার প্রতিচ্ছবি ফুটে উঠেছে।তার সন্তানদের কাছে মায়ের চাওয়া-পাওয়ার যে আকুতি সেটা ফুটে উঠেছে।কবিতা শিরোনাম "সিয়াম- শিপু"।


তবে চলুন শুরু করা যাকঃ



সিয়াম - শিপু*♥

সেলিনা সাথী



IMG_20220411_064951.jpg


সিয়াম" আমার চোখের মনি
"শিপু" দু'নয়ন
তোদের নিয়েই রাঙিয়েছি
আমার এ ভুবন

তোদের নিয়েই দেখেছি স্বপ্ন
করেছি কল্পণাা,
সফলতার বিজয় মঞের
এঁকেছি আল্পণা,

বাংলা মায়ের ছেলে তোরা
গর্বিত সন্তান
দেশের জন্য, বিশ্বের কাছে
রাখবি অবদান।

জীবন জুড়ে আছিস বলে
তাইতো আছে প্রাণ।
ছড়িয়ে দিবি চারিদিকে
মানবতার ঘ্রাণ

বদলে যাবি, বদলে দিবি
যতো অবিচার,
প্রতিষ্ঠত করতে হবে
সবার অধিকার

সবার সুখে হাসবি তোরা
কাঁদবি সবার দুখে,
নির্যাতনের প্রতিবাদে।
উঠবি তোরা রুখে

হিড়ের টুকরা তোরা আমার
মায়ারি বাঁধন
তোদের জন্য সইতে পারি
হাজারো যাতন

সুখের ভেলায় ভাসবি তোরা
এই দুয়াটাই করি
প্রিয়জনকে সারা জীবন
বুকে রাখিস ধরি
।।

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে মায়ের স্বপ্ন চাওয়া পাওয়া নিয়ে স্বরচিত "কবিতা সিয়াম-শিপু লিখেছেন অসাধারণ হয়েছে।

সুখের ভেলায় ভাসবি তোরা
এই দুয়াটাই করি
প্রিয়জনকে সারা জীবন
বুকে রাখিস ধরি।।

প্রতিটি লাইন মন ছুঁয়ে যায়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এভাবেই পাশে থাকবেন সব সময়♥♥

 2 years ago 

মায়ের ভালোবাসা, আবেগ, যত্ন, স্বপ্ন নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি।

সবার সুখে হাসবি তোরা
কাঁদবি সবার দুখে,
নির্যাতনের প্রতিবাদে।
উঠবি তোরা রুখে।

কবিতাটি পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মুগ্ধ করা মন্তব্য পড়ে আমি সত্যিই অনেক বেশি খুশি হয়েছি এভাবে অনুপ্রেরণা পেলে আগামীতে আরো ভালো ভালো কবিতা লিখতে পারব বলে বিশ্বাস করি।♥♥

 2 years ago 

কবিতা টি দারুন লিখেছেন।

তোদের নিয়েই দেখেছি স্বপ্ন
করেছি কল্পণাা,
সফলতার বিজয় মঞের
এঁকেছি আল্পণা,

আপনার স্বপ্ন পূরন হোক এই প্রার্থনা করি। ভাল থাকবেন।

 2 years ago 

আপু আপনি খুবই সুন্দর কবিতা লিখেছেন। আসলে সন্তানদের নিয়ে মায়ের যে কত স্বপ্ন সেটা কিন্তু এই কবিতায় ফুটে উঠেছে। খুব ভালো লাগছে আপনার কবিতাটি পড়ে শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সবসময়♥♥

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার পুরো কবিতা পড়ে। আসলে আপনার কবিতার প্রশংসা করে শেষ করা যাবে না। কারণ আপনি কবিতার গুরু মা।

বদলে যাবি, বদলে দিবি
যতো অবিচার,
প্রতিষ্ঠত করতে হবে
সবার অধিকার।

এই চারটা লাইন বেস্ট ছিলো। ধন্যবাদ কবিতাটি শেয়ার করার জন্য। 💕

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমি মাঝে মাঝে এরকম কবিতা লিখতে অনেক পছন্দ করি

 2 years ago 

আপনার প্রতিটি কবিতায় আমার খুব ভালো লাগে, তবে আপনার চাওয়া-পাওয়া স্বপ্নগুলো যেন আল্লাহ খুব সহজে পূরণ করে দেয়। তার জন্য দোয়া কামনা করি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য

আপু আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে।পড়তে বেশ দারুন।আমি ঈশ্বর কাছে প্রার্থনা করি আপনার সব স্বপ্ন পূরণ হোক। অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমি চাই আমার স্বপ্নগুলো পূরণ হোক

 2 years ago 

সুখের ভেলায় ভাসবি তোরা
এই দুয়াটাই করি
প্রিয়জনকে সারা জীবন
বুকে রাখিস ধরি।।

অসাধারন ভাবে লিখেন আপনি যা পড়ে মন ভবে না। পড়লে আরো পড়তে মন চায়, আপনা লেখার মাঝে মায়া আছে বলে মনে করি। যদিও সব সময় পড়া হয় না , তবে আমি চেষ্টা করি আপনা লেখা কবিতা গুলো পড়ার। যাই হো আপনা আজকের লেখা কবিতার প্রতিটি লাইন খুব সুন্দর লেগেছে।দোয়া এবং শুভকামনা আপনাদের জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে সত্যি আমার অনেক বেশি ভালো লাগে। অনেক বেশি অনুপ্রাণিত হই। অনেক বেশি প্রাণবন্ত মনে করি নিজেকে। অনেক ধন্যবাদ আপনাকে। এত সুন্দর মন্তব্য করে আমাকে উজ্জীবিত করার জন্য।♥♥

 2 years ago 

হিড়ের টুকরা তোরা আমার
মায়ারি বাঁধন
তোদের জন্য সইতে পারি
হাজারো যাতন।

চিরচেনা বাঙালি মায়ের রূপ খুঁজে পাই আপনার এই লাইনগুলো থেকে। মায়েরা মনে হয় এমনই হয়ে থাকে। চমৎকার লিখেছেন আপনি।

 2 years ago 

ঠিক যেন তাই।।মায়েরা এমনই হয়।আপনার মন্তব্যের সব সময় উৎসাহ বোধ করি। পাশে থাকবেন এভাবে।♥♥

 2 years ago 

আপনার কবিতা নিয়ে নতুন কিছু বলার নেই বরাবর অসাধারণ লাগে।আমার কাছে।আজকে আপনার দুই নয়ন মনিকে নিয়ে আপনার যে আকাশচুম্বী চাওয়ায় পাওয়া সেটা যেনো পূর্ণতা পায়,আপনার নয়নমণি নক্ষত্রের মতো মহাবিশ্বের এক কোণে থেকে যেনো আলোয় আলোকিত করে আপনাকে এই দোয়া করি।ভালোবাসা অবিরাম🖤

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74