সাথী কাব্যে কবিতা ✍🏻> "কেমনে এটা পারলে-?" :꧂

in আমার বাংলা ব্লগ10 months ago


আসসালামু আলাইকুম/আদাব

একরাশ রজনীগন্ধার শুভেচ্ছা সবাইকে।আশা করি সকলে ভালো আছেন আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালোই আছি।আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।


সাথী কাব্যে কবিতা ✍🏻> "কেমনে এটা পারলে"


🥀 নীলাঞ্চলের কন্যা আমি
নীলেই করি বাস
নীলের সাথে সন্ধি করে
কব্য করি চাষ
বাংলা বার মাস।🥀

received_313308514713971.jpeg

বন্ধুরা সকাল সকাল নতুন আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে।নতুন ভাব নতুন রিদমে নতুন মাত্রা নতুন ছন্দে।
নতুন করে একটু নতুনত্বের স্বাদ ছড়িয়ে ছিটিয়ে দেয়ার
প্রচেষ্টা মাত্র। আজকের সারাটা দিন সুখময় হোক প্রত্যেকটির জীবন। কানায় কানায় ভরে উঠুক আনন্দ।সুন্দর ও মসৃণ হোক আপনাদের সারাদিনময়। এই কামনায় সকাল সকাল নতুন একটি কবিতা নিয়ে আসলাম।আশা করছি আমার আজকের কবিতাটিও আপনাদের অনেকের ভালো লাগবে। অনেকেই ভাবছেন পরপর তিনদিন একাধারী কবিতা পোস্ট করছি। হ্যাঁ ঠিক ধরেছেন তাই করছি।বেশ কিছুদিন ধরে আমি খুব ব্যস্ত থাকার কারণে হঠাৎ লক্ষ্য করলাম আমার মাথায় আর কবিতার কাব্য আসছে না।তাই নতুন করে আবার চর্চা করছি।আর সেই চর্চা গুলোই আপনাদের সাথে শেয়ার করছি।কারণ আমি কবিতাকে হারাতে দিতে চাই না।রক্তের সাথে মিশিয়ে রাখতে চাই কবিতা কে।

কোন কোনদিন এমনও হয়েছে কবিতা ছাড়া মাথায় যেন কিছুই আসতো না।বাজি ধরে কত কবিতা লিখে দিয়েছি। যেকোনো বিষয়ের উপরে কবিতা লিখে জিতে নিয়েছি নানা রকমের উপহার সামগ্রী। আমার কবিতার ভক্ত ছড়িয়ে ছিটিয়ে আছে দেশ-বিদেশের আনাচে কানাচে। যারা আমাকে উৎসাহ দেয় অনুপ্রাণিত করে। সুন্দর সুন্দর মন্তব্য করে আমাকে উজ্জীবিত করে।তাদের ভালোবাসায় আমি সিক্ত আমি রিক্ত। আমার সকল ভক্ত পাঠকদের প্রতি আমার বিনম্র শ্রদ্ধা এবং অন্তহীন ভালোবাসা। পাঠকদের সারা না পেলে, কবিতা গল্প গান ছড়া উপন্যাস কোন কিছুতেই মজা নেই।

সে দিক থেকে আমি অনেক ভাগ্যবান কিংবা ভাগ্যবতী বলতে পারেন।কারণ আমি আমার লেখার মার্কেট করে নিতে পেরেছি ইনশাআল্লাহ।ভক্ত পাঠকেরা অনুরোধ করে আবদার করে প্রতিদিন নতুন নতুন কবিতা পড়ার জন্য।এটা আমার পরম পাওয়া পরম তৃপ্তির।কবিতার জন্য এত এত মানুষের ভালোবাসা পেয়েছি যা আপনাদেরকে বলে বোঝানো যাবে না। এত এত সম্মানিত হয়েছি এত এত সম্মামনা পেয়েছি। যেগুলোর কারণেই নতুন নতুন সৃষ্টি করতে আমার মন আমাকে নাড়া দেয়। তাই খেয়াল রাখি পাঠকের মনোরঞ্জনের বিষয়টি। সেদিকে গুরুত্ব দিয়ে আজকের এই ছোট্ট আয়োজন।আশা করছি আমার আজকে এই কবিতাটিও আপনাদের কাছে মন্দ লাগবে না।অনেক কথা হল এবার কবিতায় ফিরে আসি কেমন।

꧁সাথী কাব্যে কবিতা ✍🏻> "কেমনে এটা পারলে-?" :꧂

"কেমনে এটা পারলে-? "


🥀সেলিনা সাথী🥀

কেন তুমি হারালে?
পাইনা যে হাত বাড়ালে
বিনা দোষে কাঁদালে
মাথা ঠোকাই দেয়ালে।

কেমনে এটা পারলে -?

কেন আমায় ছাড়লে
মনটা কেন ভাঙলে
বেঁচে থেকেও মারলে
প্রেমের কাছে হারলে।

কেমনে এটা পারলে-?

মধুর সুরে বললে
হাতটি ধরে চললে
স্বপ্নে আঁখি মেললে
প্রেমের খেলা খেললে।

কেমন এটা পারলে-?

কি অপলক চাইলে
স্বর্গ পাবে পাইলে
চিরকুটে তা পাঠালে
প্রেমের আবেশ ছড়ালে।

কেমনে এটা পারলে-?

নম্রতার আড়ালে
পরকিয়ায় জড়ালে
প্রথম বউ তাড়ালে
ভালোবাসা হারালে

কেমনে এটা পারলে-?

ফুল গুলো সব ছিঁড়লে
স্মৃতিগুলো ভুললে,
নতুন প্রেমী মিললে
বুকের মাঝে তুললে।

কেমনে এটা পারলে-?
স্বপ্ন আবার আঁকলে
বর বেশে সাজলে
ঢাক -ঢোল বাজলে
সংসার ও পাতলে

কেমনে এটা পারলে-?
এই আমাকে কাঁদালে,,
......................................
৯ অক্টোবর ২০২৩
সময় রাত-১২:১২
কবিতা কুটির নীলফামারী।।

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: স্বরচিত কবিতা

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  
 10 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা প্রেমিক অভিনয়ের কবিতাটি সত্যি আমার কাছে বেশ দারুন লেগেছে। আসলে প্রতিটা প্রেমিক এমন খেলা খেলে না হয়তো আমার কাছে মনে হয়। কিছু বিশ্বাসঘাতক প্রেমিকা আছে আবারও নতুন প্রেমিক পেলে পুরনো প্রেমিককে ভুলে যায়। ধন্যবাদ আপু দারুন একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

এটা একদম ঠিক বলেছেন ভাইয়া। সব প্রেমিক প্রেমিকারাই এমন করে না। তবে কেউ কেউ করে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য♥♥

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 63782.14
ETH 3146.14
USDT 1.00
SBD 2.55