নীলফামারী সাহিত্য ও সংস্কৃতি একাডেমি| শিক্ষার্থী শাখার সাথে কিছুক্ষণ||~

in আমার বাংলা ব্লগ6 months ago


আসসালামু আলাইকুম/আদাব

নীলফামারী সাহিত্য ও সংস্কৃতি একাডেমির শিক্ষার্থী শাখার সাথে কিছুক্ষণ,,,,

IMG_20240202_222354.jpg

🇧🇩সকলকে শুভেচ্ছা🇧🇩


সকলকে অনেক অনেক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালো আছি।আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।

IMG_20240202_223044.jpg

বন্ধুরা পিঠা উৎসব চলছে নীলফামারী জেলা শিল্পকলা একাডেমিতে। রং বাহারি সব পিঠা নিয়ে উদ্যোক্তারা বসেছেন।পিঠা খেতে আজ দুদিন ধরে চলছে উৎসবমুখর পরিবেশ জেলা শিল্পকলা একাডেমিতে।আর সে কারণেই দুই দিনের উৎসব কে নিয়ে যাওয়া হয়েছে পাঁচ দিনে। উৎসবে এত বেশি লোকজন আসছে যে পা রাখার জায়গা থাকছে
দুপুরের পর থেকে হঠাৎ মনটা অনেক খারাপ হয়ে গেল।কারণ সিয়াম এবং শিপুকে খুব বেশি মিস করতেছিলাম। পুরো বাসায় একা থাকতে থাকতে প্রায় দম বন্ধ হয়ে যাচ্ছিল এরকম অবস্থা। জানিনা আরো কি সব ভেবে চিনতে চোখের পানি গড়িয়ে পড়ছিল।
কি করবো ভেবে পাচ্ছিনা। এদিকে খুব সতর্কতার সাথে বইয়ের কাজটিও করতে হচ্ছে। যাইহোক এমন সময় আমার শিক্ষার্থীর শাখার সদস্য সচিব ফোন দিয়ে আমাকে মেলায় আসতে বলে। আমিও চেঞ্জ করে মেলার দিকে রওনা হলাম।এবং পরিচিত সব মুখ দেখে, সবার সাথে কথা বলতে বলতে মনটা একটু ভালো হয়ে গেল।এবং শিক্ষার্থী শাখার সবার সাথে কয়েকটি সেলফি ও হয়ে গেল।তাদের সাথে একটি প্রোগ্রাম বিষয়ে আমার আলোচনা ছিল।আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে।

IMG-20240202-WA0029.jpg


আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নীলফামারী সাহিত্য ও সাংস্কৃতিক একাডেমির আয়োজনে,বেশ কয়েকটি প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।এবং এই প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও প্রকাশনা উৎসব করব খুব বড় ভাবে।সে বিষয়েই আলোচনা চলছ।দেখা যাক কতটা করতে পারি।আমাদের আলোচনা শেষ করার পর আমরা পিঠার দোকানগুলোতে ঘুরেফিরে দেখে সবাই মিলে পিঠা খেতে লাগলাম। সবাই মিলে পিঠা খাওয়ার মজাই আলাদা।অন্যরকম একটা তৃপ্তি নিয়েই খেলাম।এর কিছুক্ষণ পর এই শিল্পকলা অডিটরিয়ামের ভিতরে চলছিল সাংস্কৃতিক অনুষ্ঠান।আমরা সবাই মিলে অনুষ্ঠানটি কিছুক্ষণ উপভোগ করি।এরপর বের হয়ে আসার সময় বেশ কয়েকটি মিডিয়া এসে সাক্ষাৎকার নেয়।সাক্ষাৎকার শেষ হতে না হতেই বেশ কয়েকজন কবি এসে হাজির।তাদের সাথেও বেশ আড্ডা জমে গেল।এবং শুরু হয়ে গেল চাচক্র। মুহূর্তেই মনটা বেশ ফ্রেশ হয়ে গেল।একরাশ মুগ্ধতা নিয়ে বাড়িতে ফিরে এলাম।যথা নিয়মে ওষুধপত্র এবং রাতের খাবার খেয়ে পোস্ট লিখতে বসলাম।এবং তার আগে সিয়াম ও শিপুর সাথে কিছুক্ষণ কথা বলে নিলাম।

IMG_20240202_222515.jpg

বন্ধুরা আজ আমার মনের অবস্থা আপনাদের সাথে শেয়ার করতে পেরে অনেকটা হালকা লাগছে।অনেকদিন ধরে প্রাণ ভরে আপনাদের সাথে কথা হয় না।হ্যাংআউট এ আড্ডাও হয় না।তবে দুদিন ধরে পোস্ট করতে পেরে বেশ আনন্দ লাগছে।ইনশাআল্লাহ এই ধারারটি অব্যাহত রাখার চেষ্টা করব প্রাণপণে।সকলেই ভাল থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।



photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: চমৎকার অনুভূতি

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60728.87
ETH 2661.87
USDT 1.00
SBD 2.50