রবীন্দ্র সংগীত "মেঘের কোলে রোদ হেসেছে, বাদল গেছে টুটি, আহা হা হা হা কভার-সেলিনা সাথী,,

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

received_3164138677232080.webp


বন্ধুরা আজ আবারো একটি রবীন্দ্রসঙ্গীত নিয়ে হাজির হলাম আপনাদের সামনে।আজকের এই রবীন্দ্র সংগীতের মাধ্যমে আপনাদের সবাইকে ফিরিয়ে নিয়ে যাব সেই শৈশব, কৈশোরে।যখন আমরা এই স্কুলে পড়তাম। স্কুল ছুটি হওয়ার আনন্দে ঠিক যেভাবে আমরা আত্মহারা হয়ে উঠতাম। সেই অনুভূতি আজকের এই গানটি শুনলে সবাই উপলব্ধি করতে পারবেন।মূলত রবীন্দ্রনাথ ঠাকুরের একটি ছড়া গান হিসেবেই পরিচিত এই গানটি।ছোটবেলায় অনেক শুনেছি এই ছড়াটি অনেকবার শুনেছি এই ছড়া গানটি।আমি বিশ্বাস করি এই ছড়া গানটি প্রায় অধিকাংশ মানুষেরই পছন্দ।এই গানটি শুনলে মনে পড়ে যায় ছোটবেলায় কিভাবে আমরা কাগজের নৌকা বানাতাম পানিতে ভাসিয়ে দিতাম।পিকনিক করতাম ঘুরতে যেতাম পুতুল বিয়ে দিতাম।আরো কত কি মনে পড়ে যাবে।বন্ধুদের সাথে নানা ধরনের খেলাধুলার কথা মনে পড়বে।ঠিক যেমনটি মনে পড়ছে আমারও।আমি ছোটবেলায় স্কুল ছুটির দিন বেশিরভাগ পুতুল খেলতাম।বৃষ্টির দিনে ভিজে ভিজে এই বাড়ি ওই বাড়ি প্রতিবেশীর বাড়িতে ছুটো ছুটি করতাম।নারকেল পাতার বাঁশি বানাতাম ঘড়ি বানাতাম।আরে গাছে উঠে মনের সুখে গান গাইতাম।ছোটবেলার সেই দিনগুলি কত মজার ছিল।আর আজ সেই দিনগুলো শুধু সোনালী মুহূর্তের স্মৃতি।স্মৃতির ফ্রেমে বন্দী হয়ে থাক আজীবন।সেই শৈশব সেই কৈশোরবেলাটি।রবীন্দ্রনাথ ঠাকুর রচিত মেঘের কোলে রোদ হেসেছে বাদল গেছে টুটি আহা হা হা হা।আজ আমাদের ছুটি ও ভাই আজ আমাদের ছুটি এই গানটির কভার নিয়ে এসেছি আমি সেলিনা সাথী।আশা করি আপনাদের মত লাগবে না।তবে যদি ভালো লাগে সেটাই আমার সার্থকতা।বন্ধুরা বিনোদনের ছলে আপনাদের একটু সেই ছোটবেলায় ফিরিয়ে নিতে পারলাম এটাই আজকের জন্য আমার জীবনের আরেকটা বড় তৃপ্তি। চলুন তবে সেই গানটি শুনে আসা যাক।


♥রবীন্দ্র সংগীত♥


গানের কথা

মেঘের কোলে রোদ হেসেছে
বাদল গেছে টুটি । আ হা হা হা
আজ আমাদের ছুটি ও ভাই
আজ আমাদের ছুটি। আহা হা হা
,,,

কভার-সেলিনা সাথী



♥ভিডিও লিংক♥


গানের লিরিক্স



মেঘের কোলে রোদ হেসেছে,
বাদল গেছে টুটি। আহা, হাহা, হা।
আজ আমাদের ছুটি ও ভাই
, আজ আমাদের ছুটি। আহা, হাহা, হা ॥

কী করি আজ ভেবে না পাই,
পথ হারিয়ে কোন্‌ বনে যাই,
কোন্‌ মাঠে যে ছুটে বেড়াই
সকল ছেলে জুটি। আহা, হাহা, হা ॥

কেয়া-পাতার নৌকো গড়ে
সাজিয়ে দেব ফুলে--
তালদিঘিতে ভাসিয়ে দেব,
চলবে দুলে দুলে।

রাখাল ছেলের সঙ্গে ধেনু
চরাব আজ বাজিয়ে বেণু,
মাখব গায়ে ফুলের রেণু
চাঁপার বনে লুটি। আহা, হাহা, হা ॥

মেঘের কোলে রোদ হেসেছে,
বাদল গেছে টুটি। আহা, হাহা, হা।
আজ আমাদের ছুটি ও ভাই
, আজ আমাদের ছুটি। আহা, হাহা, হা ॥



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর গেয়েছেন আপনি আপু। এই গানটি যখন প্রাইমারি স্কুলে পড়তাম তখন মাঝে মাঝেই স্কুলে গানটি গাওয়া হতো। অনেকদিন পর শুনলাম সত্যি খুবই ভালো লাগলো আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ছোটবেলায় এই গানটি খুব করতাম এবং এই গানের সাথে নৃত্য করেছি বহুবার।♥♥♥

 2 years ago 

ওয়াও ছন্দ আপু বেশ সুন্দর ছিল কবিতাটি সেই ছোট্ট বেলায় পড়েছিলাম কবিতাটি আজ আবার আপনার গলায় শুনে অনেক ভালো লাগলো ৷ধন্যবাদ আপু

 2 years ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি নামকরণ করার জন্য।♥♥

 2 years ago 

বাহ!! আপু অনেকদিন পর আপনার মুখে রবীন্দ্র সংগীতটি শুনতে পেয়ে খুবই ভালো লাগলো। রবীন্দ্র সংগীত টি আমার কাছে খুবই ভালো লাগে আপনার গলায় আরো বেশি ভালো লাগছে। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেকদিন পর ছোটবেলার সেই রবীন্দ্র সংগীতটি আপনাদেরকে শোনাতে পেরে সত্যি আমার অনেক ভালো লাগছে।♥♥

 2 years ago 

আপনার কন্ঠে আমার অন্যতম প্রিয় একটি গান শুনতে পেরে খুবই ভালো লাগছে। আপনি খুবই সুন্দর ভাবে গানটি কাভার করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু এত সুন্দর ভাবে আমার প্রিয় গানটি গেয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার অনেক পছন্দের এবং প্রিয় গানটি শোনাতে পেরে নিজেকে ধন্য মনে করছি।♥♥

 2 years ago 

কিছুদিন আগেও ভাইকে গানটা শেখাচ্ছিলাম। এই গানটার মধ্যে আলাদাই একটা আনন্দ। খুব ভালো লাগলো আপনার গলায় গান শুনে। ভালো গেয়েছেন । ভালো থাকুন দিদি।

 2 years ago 

ঠিকই বলেছেন দিদি এই গানটির মধ্যে আলাদা একটি আনন্দ আলাদা একটা তৃপ্তি পাওয়া যায়। যা আসলে সেভাবে প্রকাশ করে বোঝানো যায়না,,,আপনিও সপরিবারে ভালো থাকুন সব সময়। দোয়া ভালোবাসা।♥♥

 2 years ago 

ছোটবেলায় এই গানটি অনেক শুনেছিলাম এটি কবিতা ও ছিল বেশ চমৎকার লাগতো প্রতিটি লাইন যেন হৃদয়ে গেঁথে আছে। আপনি যেটি গিয়ে আমাদের মাঝে শুনিয়েছেন। খুবই চমৎকার হয়েছে আপনার কন্ঠে গানটি ধন্যবাদ আপু।

 2 years ago 

খুশি হলাম গানটি আপনার ভালো লেগেছে জন্য।ভালোবাসা অবিরাম♥♥

 2 years ago 

ছোট বেলায় এই গান টি তবলায় বাজাতাম। এটি দাদরা তালের একটি গান। মূলত প্রথম দিকে গান শেখার ক্ষেত্রে এই গান টি বেছে নেয়া হয়। ভালই গেয়েছেন। ধন্যবাদ আপু। ভাল থাকবেন।

 2 years ago 

ছোটবেলায় এই ছড়াটি আমরা খুব মজা করে আবৃত্তি করতাম।নৃত্যের তালে তালে।।♥♥

 2 years ago 

রবীন্দ্র সংগীত শুনতে বরাবরই আমার বেশ লাগে।আর ছোটদের কাছে এই গানটি অত্যন্ত প্রিয়,আমরা ছোটবেলায় এই গানটি গুনগুনিয়ে গাইতাম।এটি ছিল মজার গান,আপু সুন্দর গেয়েছেন।ভালো লাগলো,অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে ছোটবেলায় এই গানটি আমরা প্রায় সবাই গেয়েছি গুনগুন করে।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ দিদিমণি।♥♥

 2 years ago 

এই গানটি জীবনে অনেক বার শুনেছি তবে আজকে যখন শুনলাম তখন খুব লাগলো জানিনা মনটা ভরে গেল।সব মিলিয়ে আমার কাছে অনেক ভালো লেগেছে আপু।সুন্দর একটি গান শোনার সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কেন জানিনা আমার গান আমার কবিতা শুনে আপনার মন ভরে যায়। যা আমাকে অনেকটাই আকর্ষিত করে। ধন্যবাদ আপু। ভালোবাসা অবিরাম♥♥

 2 years ago 

আপনার মিষ্টি কন্ঠে রবীন্দ্র সংগীত শুনে খুব ভালো লাগলো। আসলে আপনি খুব সুন্দর করে রবীন্দ্র সংগীত আমাদের মাঝে পরিবেশন করেছেন। আপনাকে ধন্যবাদ জানাই শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার গাওয়া রবীন্দ্র সংগীতটি আপনার ভালো লেগেছে এজন্য অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।আপনার প্রতি। সুন্দর মন্তব্য করার জন্য।♥♥

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65897.19
ETH 2706.68
USDT 1.00
SBD 2.88