দেশাত্মবোধক গান //ধনধান্য পুষ্প ভরা //গানের কভার

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব

received_1284675128932392.webp


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।


বন্ধুরা আজ আমি আপনাদের জন্য আরেকটি দেশাত্মবোধক গান নিয়ে হাজির হয়েছি। আশা করি গানটি আপনাদের ভাল লাগবে কারণ গানটি অনেক জনপ্রিয় একটি গান।ছোটবেলা থেকে গানটি যতবার শুনি ততবারই মুগ্ধ হয়েছি। বন্ধুরা আগেই ক্ষমা চেয়ে নিচ্ছি। আমি কিন্তু গান গাইতে পারি না। সবাই সেটা অবগত। এবং আমি সবসময় সেটা স্বীকার করে নেই। শুধুমাত্র আমার বাংলা ব্লগে বিনোদনের জন্য আমি গান করার চেষ্টা করি।আর দেশাত্মবোধক গান গুলো সত্যি মন ছুয়ে যাওয়ার মত।গানের কথাগুলো কি সুমিষ্ট এবং মধুর।। ধনধান্য পুষ্প ভরা আমাদের এই বসুন্ধরা।।যতই শুনি ততই মুগ্ধ হই।গানটি কভার করার চেষ্টা করলাম যদি আপনাদের ভালো লাগে তবে আমার সার্থকতা।আমার পরম পাওয়া।আমার বাংলা ব্লগে এই গানটি অনেকের কাছে অনেক প্রিয়।আর এত জনপ্রিয় একটি গান কভার দুঃসাহস দেখিয়েছি আমি।বেসুরে গলায়।।আপনাদের সুন্দর মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রাণিত ও উজ্জীবিত করে। সেই সাথে আপনাদের গঠনমূলক মন্তব্য আমাকে আরো বেশি প্রাণবন্ত করে।।আর আপনাদের সাথে এভাবে গান করে আমিও বেশ মজা পাই।কেমন যেন একটা তৃপ্তি অনুভব করি।তো বন্ধুরা চলুন কথা না বাড়িয়ে গান শুনে আসি।


গানের কথা-

ধনধান্য পুষ্পে ভরা
আমাদেরই বসুন্ধরা

গানের গীতিকার ও সুরকার-দ্বিজেন্দ্রলাল রায়

গানটি কভার-সেলিনা সাথী

ভিডিও লিংক

< hr>




গানের লিরিক্স

ধনধান্য পুষ্প ভরা
আমাদের এই বসুন্ধরা
তাহার মাঝে আছে যে এক
সকল দেশের সেরা...
তাহার মাঝে আছে যে এক
সকল দেশের সে রাসে যে স্বপ্ন দিয়ে তৈরি সে দেশ
স্মৃতি দিয়ে ঘেরা
এমন দেশটি কোথাও খুঁজে
পাবে নাকো তুমি
সকল দেশের রাণী সে যে
আমার জন্মভূমি
সে যে আমার জন্মভূমি
সে যে আমার জন্মভূমি...
ভায়ের মায়ের এত স্নেহ
কোথায় গেলে পাবে কেহ
ভায়ের মায়ের এত স্নেহ
কোথায় গেলে পাবে কেহ
ওমা তোমার চরণ দুটি
বক্ষে আমার ধরি...
ওমা তোমার চরণ দুটি
বক্ষে আমার ধরি
আমার এই দেশেতে জন্ম যেন
এই দেশেতে মরি
সে যে আমার জন্মভূমি...
পুষ্পে পুষ্পে ভরা শাখি
কুঞ্জে কুঞ্জে গাহে পাখি
পুষ্পে পুষ্পে ভরা শাখি
কুঞ্জে কুঞ্জে গাহে পাখি
গুঞ্জরিয়া আসে অলি
পুঞ্জে পুঞ্জে ধেয়ে
(পুঞ্জে পুঞ্জে ধেয়ে)
আ...
গুঞ্জরিয়া আসে অলি
পুঞ্জে পুঞ্জে ধেয়ে
তারা ফুলের ওপর ঘুমিয়ে পড়ে
ফুলের মধু খেয়ে
এমন দেশটি কোথাও খুঁজে
পাবে নাকো তুমি
সকল দেশের রাণী সে যে
আমার জন্মভূমি
সে যে আমার জন্মভূমি
সে যে আমার জন্মভূমি...



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

দেশাত্মবোধক এই গানটি আমার খুবই প্রিয়। আপনি খুবই সুন্দর ভাবে কভার করলেন। সত্যি আপনার কন্ঠে গানটি শুনতে পেয়ে অনেক ভালো লাগলো। আমার অনেক ভালো লেগেছে। গানটি শুনে যেন দেশের প্রতি মায়াটা আরো বেড়ে গেল।

 2 years ago 

গান শুনে দেশের প্রতি মায়া বেড়ে গেল জেনে অনেক খুশী হলাম। সেইসাথে আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি এত সুন্দর করে আপনার মনের ভাব প্রকাশ করার জন্য।♥♥

 2 years ago 

গান পারাটা বড় বিষয় নয়। সাহস করে গান গাওয়া টাই বড় বিষয়। আপনি গান না গাইতে পেরেও এত সুন্দর একটি গান গাওয়ার সাহস করেছেন সেই বিষয়টি আমার কাছে বেশি ভালো লেগেছে। সত্যি কথা বলতে কি আমার কাছে কিন্তু আপনার গানের থেকে কবিতাই বেশি ভালো লাগে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ও ভালোবাসা প্রিয় আপু সহজভাবে সত্যি কথা বলার জন্য।।♥♥

 2 years ago 

সত্যি আপু আপনি সব সময় সাহস করে আমাদের মাঝে খুব সুন্দর সুন্দর গান নিয়ে আসেন। দেশাত্মবোধক গানগুলো আমার খুব ভালো লাগে। এসব গান সবসময় হৃদয় ছুঁয়ে যায়। খুবই ভালো লাগে আপু আপনার গান এবং কবিতা আমার কাছে।

 2 years ago 

এত চমৎকার গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ ও প্রেরণা দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।♥♥

 2 years ago (edited)

দেশাত্মবোধক এই গানটি আমার ভালোই লাগে শুনতে। আমাদের দেশ আসলেই খুব সুন্দর, এমন দেশ আর কোথাও খুঁজে পাওয়া যাবে না। আমি একজন সৌভাগ্যবান লোক এদেশে জন্মগ্রহণ করতে পেরে। আপনি চমৎকারভাবে গানটি কভার করেছেন ❤️🌼

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া আপনার মন্তব্য পড়ে আবারো সেই গানের কথাই মনে হল।এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো। তুমি সকল দেশের রানী সে যে আমার জন্মভূমি,,,,
♥♥

 2 years ago 

দেশাত্মবোধক গান ধনধান্য পুষ্প ভরা। গানটি আমার প্রিয় একটি গান। আপনার কন্ঠে গানটি শুনে ভীষণ ভালো লাগলো। আপনি সব সময়ই অনেক সুন্দর গেয়ে থাকেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

খুব সুন্দর করে উৎসাহ দিয়ে আমাকে সবসময় উজ্জীবিত করার জন্য অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাইয়া।
♥♥

 2 years ago 

আপু কে বলেছে আপনি গান গাইতে পারেন নাহ ? আপনি অনেক সুন্দর গান গাইতে পারেন ৷ দেশাত্মবোধক গান ধনধান্য পুষ্প ভরা জনপ্রিয় এই গানটি আপনি অনেক সুন্দর কভার করেছেন ৷ সত্যিই আমার অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে চমৎকার একটি কভার গান আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

সত্যি বলতে আমি গান গাইতে পারি না। শুধুমাত্র বিনোদনের জন্যই এই আয়োজন করে থাকি। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।♥♥

 2 years ago 

এত দিন আপনার অনেক কবিতা শুনেছি আপু । আজ আপনার গলায় সুন্দর একটি দেশাত্মবোধক গান শুনে নিলাম। এই গানটি আমার কাছে অনেক ভালো লাগে। অনেক ভালো লাগলো আপু আজকে গানটি শুনে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আজকের এই দেশাত্মবোধক গানটি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম। ধন্যবাদ প্রিয় আপুর সাথে থাকার জন্য♥

 2 years ago 

ছোটবেলা থেকে শোনা দেশত্ববোধক গানের মধ্যে এটা অন‍্যতম। ছোটবেলা স্কুলে গান গাইতে বললে এটা গায়তাম। বেশ দারুণ গেয়েছেন আপু। বেশ ভালো লাগল ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া। ছোটবেলায় যতগুলো দেশাত্মবোধক গান শুনেছিলাম তার মধ্যে এই গানটি অন্যতম একটি গান। যা আমার কাছে অনেক বেশি প্রিয়।♥♥

 2 years ago 

আপনার গানের কন্ঠ আমার আসলেই খুব ভালো লাগে আপু। আর সাহস করে গান গাওয়াটাই প্রধান বিষয়। দেশাত্মবোধক এই গানটি আমার খুবই পছন্দ। এই গানটি শুনলে নিজের অজান্তেই দেশের প্রতি অন্যরকম একটা অনুভূতি কাজ করে। সত্যিই অসাধারণ লেগেছে। সুন্দর একটি গান আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু দেশাত্মবোধক গান শুনলে অন্য রকম একটা অনুভূতি অনুভূত হয় হৃদয় মাঝে।♥♥

 2 years ago 

আপনার কন্ঠে গানটি শুনে অনেক ভালো লাগলো। আর একটি কথাই বারবার মনে পড়ছে যে রাঁধে সে চুলও বাঁধে কারণ আপনি কবিতা,গান,রেসিপি, চিত্রাংকন এবং উপস্থাপনায় অনেক বেশি পারদর্শী। তাই সব সময় প্রতিটি কাজে আপনাকে ফলো করার চেষ্টা করছি।

 2 years ago 

আমি আপনার অনুপ্রেরণা হতে পেরেছি জেনে নিজেকে ধন্য মনে করছি প্রিয় আপু♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68423.64
ETH 2659.46
USDT 1.00
SBD 2.71