স্বরচিত বিশেষ "কবিতা" "উৎসহে যারা" আবৃত্তি ♥ সেলিনা সাথী।

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম

অকৃত্রিম শুভেচ্ছার পাপড়ি ছড়িয়ে দিলাম সবার হৃদয় আঙ্গিনায়। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি


received_3202194396722163.webp



বন্ধুরা,, "আমার বাংলা ব্লগ" গ্লোবাল রেংকিংয়ে দ্বিতীয় হওয়ায় আমার বাংলা ব্লগ পরিবারের সকলকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।এত বড় একটি প্রাপ্তিতে গত বৃহস্পতিবার বিশেষ হ্যাংআউটে,,বিশেষ জনদের জন্য একটি কবিতা "উপহার" হিসেবে লিখেছি।ইতিমধ্যে কবিতাটি আপনাদের পাঠ করে শুনিয়েছি।আশাকরি আপনাদের মন্দ লাগেনি।
আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের পক্ষ হতে,,কমিউনিটির পরিচালনা পর্ষদের জন্য এই আয়োজন।

কমিউনিটি সকল সম্মানিত এডমিন এবং মডারেটর অর্থাৎ পরিচালনা পর্ষদের দৃষ্টি আকর্ষণ করছি-

কবিতাটি যেহেতু আপনাদের উৎসর্গ করে লিখেছি তাই আপনাদের সকলের চমৎকার মন্তব্য প্রত্যাশা করছি।আপনাদের সকলের ছোট্ট একটি মন্তব্য আমার জন্য অনেক কিছু।তাই অনুরোধ করবো কবিতাটি পড়ে আপনার অনুভূতি ব্যক্ত করবেন।কিংবা কোন পরামর্শ থাকলে অবশ্যই দেবেন যেন আমি আমাকে সংশোধন করতে পারি♥♥

তবে চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক স্বরচিত কবিতা-আবৃত্তিঃ-

"উৎসহে যারা"

সেলিনা সাথী

ভিডিও লিংকঃ

৩১/০৩/২০২২ইং

"সিয়াম" বাবার অনুপ্রেরণায়
"আমার বাংলা ব্লগ"করে জয়েন্ট
জীবন চলার পথে পেলাম
দারুন একটা পয়েন্ট।

"সুমন" ভাই ভাইয়া হয়ে
বাড়িয়ে দিল হাত,
আমার বাংলা ব্লগ বুঝতে
কাটলো অনেক রাত।

"হাফিজুল্লাহ" ভাই মিষ্টিভাষী
গুনের নেইতো শেষ
এইখানেতে তাকে পেয়ে
বিনোদনে থাকি বেশ।

আরিফ ভাইয়ের উৎসাহ
দেয় যে মনে দোলা,,
এই জীবনে ভাইয়া তোমায়
যাবে না কভু ভোলা।।

শ্রুতিমধুর সঞ্চালনায়
মুগ্ধ যে হই আমি,,
"শুভ" ভাইয়ার এই প্রতিভা
সত্যিই মহাদামি।

"উইংক্লস" দাদার রেসিপি
মনটা নেয় কেরে,
খাওয়ার প্রতি চাহিদা টা
যায় যে আরও বেড়ে।

"রূপক" ভাইয়ের পরামর্শে
শিখেছি অনেক কিছু,
সফলতা ঘুরে এখন
তাইতো পিছু পিছু।।

গঠনমূলক বক্তব্যে
নেই তুলনা যার,,
সবার প্রিয় "কিংপ্রোস"
নাম টি হলো তার।।

প্রতিবাদী কন্ঠস্বর
প্রিয় "নুসরা-নুর",,
মনের মনিকোঠায় আছো
যেওনা কভু দূর।।

নিয়মিত এস,এম,এসে
সেবা দিচ্ছেন যিনি,
সবার প্রিয় শ্রদ্ধা ভাজন
"তানজিরা" আপু তিনি।।

মিষ্টি সুরে "আইরিন" আপুর
মুগ্ধ করা গান,,
এক নিমিষেই জুড়িয়ে যায়
আমার মন ও প্রাণ।।

"বৃষ্টি" আপুর মোটিভেশন
অনন্য এক ধারা,,
তাইতো আমি আপুর প্রেমে
হয়েছি পাগল পারা।।

"ব্লাক্স" দাদার কাব্যকথা
দূর করে সব দুঃখ ব্যথা,,
পাই যে মনে সুখ,,,,
হারিয়ে যায় দুঃখ।

দাদার কথায় প্রাণ আছে
আছে ঝর্ণাধারা,,
অনুভবে হয়ে যাই
যেন আত্মহারা।।

গোলগাল চেহারা যার
আড়াল করা দৃষ্টি,,
"আমার বাংলা ব্লগ" হলো
তাঁর হাতেই সৃষ্টি।

অঝোর ধারায় ঝরছে দেখ
সফলতার বৃষ্টি,,
সবার সাথেই আছেন দাদা
হয়ে সুদৃষ্টি।

উদারতায় ভরপুর
সুকৌশলী দাদা,,,
"আমার বাংলা ব্লগে
পেলাম কৃষ্ণ এবং রাধা।

লাখো কোটি শুভেচ্ছা জানাই
দাদা বৌদির তরে,,
সুখ শান্তিতে ভরে উঠুক
বাংলা পরিবারে।।

শ্রদ্ধাভরে সালাম জানাই
প্রিয় দাদা "ফ্যান্টম"
সবার হৃদয়ে থাকবে তুমি
ধরে জনম জনম।।

দাদা তোমায় দেওয়ার মত
কি'ইবা আছে আর,,
বিশেষ দিনে দিয়ে গেলাম
এই ছোট্ট উপহার!!!

গ্রহণ করো দাদা তুমি
হৃদয় দিও ঠাঁই,,,
কবিতা ছাড়া তোমায় কিছু
দেয়ার মত নাই।

বিশেষ হ্যাংআউটে
বিশেষ কবিতা,,
বিশেষ জনদের তরে,,
বিশেষভাবে মনটা সবার
দিয়ে গেলা ভরে।।


received_3202194396722163.webp


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপনি হ্যাংআউটে যখন এই কবিতাটি আবৃত্তি করছিলেন মুগ্ধ হয়ে শুনছিলাম। এতো সুন্দর ছন্দে ছন্দে কবিতা খুবই কমই পেয়েছি আমার বাংলা কমিউনিটিতে। আপনার কবিতা সবাই অনেক পছন্দ করে। আপনার সুন্দর ভবিষ্যত কামনা করছি। 💞💞🤟

 2 years ago 

সত্যি বলতে কি এটাই আমার পরম পাওয়া। আমি যে প্লাটফর্মে যাইনা কেন? প্রত্যেকের কাছে কবিতার জন্য অনেক বেশি ফেমাস হয়ে যাই। অনেক বেশি প্রিয় হয়ে যাই।অনেক বেশি আপন হয়ে যাই। আমার বাংলা ব্লগ ও তার ব্যতিক্রম নয়।♥♥

 2 years ago 

কবিতাটি অনেক ভালো ছিল। কালকে হ্যাংআউটে আপনার আবৃত্তিটি শুনেছিলাম, বেশ ভালো লেগেছিলো। সবাইকে নিয়ে বেশ তাল মিলিয়ে কবিতাটি লিখেছেন। আর আপনিতো যেকোনো বিষয় নিয়ে কবিতা তৈরিতে পারদর্শী। ভালো ছিল সব মিলিয়ে।

 2 years ago 

ঠিক আপনি যেমন রেসিপিতে পারদর্শী। আমি ঠিক কবিতা। কি দারুণ মিল তাইনা।ভাইয়া। ভালো থাকবেন। উৎসাহ দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ
♥♥

 2 years ago 

দারুন দারুন আপু । আপনার প্রতিভা অতুলনীয়। কবিতাটি পড়ে কিযে ভাল লাগলো তা বলে বোঝাতে পারবো না। ছন্দের সাথে তাল মিলিয়ে দারুন এক কবিতা রচনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য। ভাল থাকবেন। শুভেচ্ছা।

 2 years ago 

সত্যি শুভ ভাইয়া আপনার এত চমৎকার মন্তব্যের আমি সবসময় অনুপ্রাণিত হয়ে অনেক বেশি উজ্জীবিত হয়ে এভাবেই পাশে থাকবেন সবসময় ভালো থাকবেন♥♥

 2 years ago 

সেদিন হ্যাং আউট এ শুনেছিলাম আপু। অনেক ভালো লেগেছিলো।। এতো সুন্দর ছন্দে ছন্দে কবিতা খুবই কমই দেখা যায় আমার বাংলা কমিউনিটিতে। আপনার কবিতা সবাই অনেক পছন্দ করে। আপনার সুন্দর ভবিষ্যত কামনা করছি।

 2 years ago 

আপনার আবৃত্তি নিয়ে নতুন করে কিছুই বলার নেই আপু। বরাবর এর মতই অসাধারণ। বিশেষ হ্যাং আউট এ আমার বাংলা ব্লগ এর এডমিন ও মডারেটর দের নিয়ে আপনার কবিতা টি দারুণ লিখেছেন। শুভ কামনা রইলো।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি আপুমনি। আমার কবিতা আপনার এত ভালো লেগেছে জেনে নিজেকে গর্বিত মনে করছি।ভালোবাসার সব সময়♥♥

বিশেষ হ্যাংআউট এই কবিতাটি আপনার মুখে যখন শুনতেছিলাম তখন ভীষণ ভালো লেগেছিলো আপু।আপনার লেখা কবিতা পড়ে আমি মুগ্ধ হয়ে গেছি। কি যে অসাধারণ লেখা ও সাবলীল ভাষায়।আপনার লেখা কবিতার প্রতিটি লাইন আমার কাছে ভালো লেগেছে। সবার জন্য সুন্দর একটি কবিতা লিখে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপুনি।অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন আপু।ভালোবাসা নিও অবিরাম।
❤️❤️❤️❤️

 2 years ago 

প্রিয় আপু মনি আমি সত্যিই নিজেকে ধন্য মনে করছি আমার কবিতা তোমার এত বেশি ভালো লাগে শুনে আমি বেশ অভিভূত হলাম।এভাবেই অনুপ্রেরণা হয়ে পাশে থেকো♥♥

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলে মানুষ হিসেবে আমরা যথেষ্ট কৃপণ ,কঞ্জুস । বিশেষ করে অন্যের প্রশংসা করতে। আপনি আমার বাংলা ব্লগের মডারেটর সকলের সম্পর্কে যা প্রশংসা করেছেন তা অতি সত্য। এ ধরনের একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসুন আমরা বদলে যাই বদলে দিই।আমরা নিজেরা উদ্ধার হই অন্যদেরকে উদার হতে আহ্বান করি এই হোক আজকের প্রত্যয় এত সুন্দর করে মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া♥♥

 2 years ago 

আপু আপনার কবিতাগুলো আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে। আর এই কবিতাটা সম্পূর্ণ অন্যরকম লেগেছে। আপনি যে আসলেই ভালো কবিতা লিখতে পারেন তার আরও একটা প্রমাণ পেলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বাহ!! প্রশংসিত হতে কার না ভালো লাগে? সত্যি আপনার প্রশংসায় আমি অনুপ্রাণিত হই আমি উজ্জীবিত হই।♥♥

 2 years ago 

আপু, ঠিক কতখানি প্রতিভার অধিকারী হলে এত সুন্দর করে কবিতা লেখা এবং সেই কবিতা আবৃত্তি করা যায় তা উপলব্ধি করার চেষ্টা করছি। আপনার কবিতা এবং কবিতা আবৃত্তি সব সময় আমার কাছে ভীষণ ভালো লাগে। আপু, বিশেষ হ্যাংআউটে আপনি আমার বাংলা ব্লগের এডমিন ও মডারেটরদের নিয়ে এত সুন্দর একটি কবিতা লিখলেন এবং সেই কবিতা আমাদের সামনে আবৃত্তি করে শোনালেন তা সত্যিই অসাধারণ হয়েছে। কিভাবে আপনার কবিতা ও কবিতা আবৃত্তির প্রশংসা করবো মাঝে মাঝে তার ভাষা হারিয়ে ফেলি। তাই আর বিশেষ কিছু বললাম না শুধু এইটুকু বলতে চাই, আপনার অপূর্ব সৃষ্টির জন্য অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা।

 2 years ago 

অনেক বেশি বলে ফেলেছেন ভাইয়া এতো সুন্দর করে গুছিয়ে সাবলীল সহজ ভাষায় এত প্রশংসা করেছেন যে মুগ্ধতা আমার হৃদয় স্পর্শ করেছে সত্যিই আমি অনেক বেশি বিমোহিত হয়েছি আপনার চমৎকার মন্তব্যে।অন্তহীন ভালোবাসা আপনার জন্য♥♥

 2 years ago 

আপনার কবিতা নিয়ে কিছু বলার ক্ষমতা আমার নেই, কারন আপনি বরাবরই দারুণ সব কবিতা লিখেন এবং তার সাথে আবৃত্তিও করেন। শুধু এতোটুকু বলবো এই ধরনের দারুণ ছন্দে কবিতা লেখা শুধু আপনার পক্ষেই সম্ভব। ধন্যবাদ

 2 years ago 

আমার বাংলা ব্লগে ঠিক যখন থেকে জয়েন করে ডিস্ক কর্ডে একটিভ হয়েছিলাম, তখন থেকেই আপনার উৎসাহ উদ্দীপনা এবং বিনোদন আমাকে এ পর্যন্ত আনতে অনেক সহযোগিতা করেছে ভাইয়া। তাই অনেক অনেক কৃতজ্ঞতা আপনার প্রতি♥♥

 2 years ago (edited)

আসলে আপনারা আছেন বলেই কিছুটা মজা করতে পারি এবং সময়গুলোকে উপভোগ্য করতে পারি কিন্তু আপনারা ছাড়া আমি বা আমরা কিছুই না। ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

আমরা আমরাই
♥♥

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59329.35
ETH 2613.53
USDT 1.00
SBD 2.44