মটরশুঁটির মজাদার সবজি রেসিপি||~~



আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন, এটাই প্রত্যাশা করি।

dropshadow_1677852392345.jpg


বন্ধুরা আবারো চলে এলাম খুবই চমৎকার একটি রেসিপি নিয়ে। মটরশুঁটির মজাদার সুস্বাদু রেসিপি।মটরসুটি আমার খুব প্রিয় একটি সবজি।
এই সবজি দিয়ে যে কোন তরকারি রান্না করলে আমার কাছে দারুন টেস্টি লাগে।এবং মটরশুঁটির পোলাও হলে তো আর কথাই নেই।আর তাইতো এই মটরশুঁটির সবজি নিয়ে হাজির হলাম আজ।আমার বিশ্বাস আপনাদের অনেকেরই মটরশুঁটির খুব বেশি প্রিয়।ঠিক আমার মতো আবার অনেকের অপ্রিয় হতে পারে।যাই হোক প্রিয় এবং অপ্রিয়র দোলায় দোদুল্যমান না থেকে আসুন আমরা মূল পর্বে আসি।আজকের মটরশুঁটির সাথে থাকছে ফুলকপি আলু এবং সুস্বাদু ধনেপাতা।সেই সাথে খুবই চমৎকার ফ্লেভার এর ভাজা জিরার গুড়া।সবমিলিয়ে অতুলনীয় স্বাদের একটি রেসিপি।এই সবজি দিয়ে গরম ভাত কিংবা রুটি দিয়ে খেতে অনেক মজা।কিংবা গরম গরম পরেটার তার সাথে। তো বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে আসি কিভাবে মটরশুঁটির মজাদার রেসিপি টা করলাম। জিভে জল এলো কিন্তু আমার কিছু করার নেই।আগেই বলে নিলাম এটি দেখতে যত লোভনীয় খেতে তেমনি মজাদার।


মটরশুটির মজাদার রেসিপি


dropshadow_1677852283917.jpg


♥উপকরণ সমূহ♥


IMG_20230303_194512.jpg

♦ধনেপাতা

IMG_20230303_193739.jpg

♦মটরশুটি

IMG_20230303_193644.jpg

♦আলু

IMG_20230303_193613.jpg

♦ফুলকপি,


IMG_20230303_193841.jpg

♦কাঁচামরিচ, পেঁয়াজ, রসুন,হলুদ গুঁড়া, লাল মরিচ গুঁড়া, লবণ, তেল, জিরা গুড়া,ও পাঁচ ফোরন।




রন্ধনপ্রণালী

IMG_20230303_193739.jpg

♦প্রথমে মটরশুঁটি গুলো পরিষ্কার করে ধুয়ে নিলাম।

IMG_20230303_193928.jpg

♦এরপর চুলার উপরে একটি কড়াই বসিয়ে, তাতে তেল গরম করে, মটরশুঁটি গুলো দিয়ে দিলাম। এবং মটরশুঁটির গুলোর উপরে হালকা একটু লবণ ছিটিয়ে ভালো করে ভেজে নিলাম।

IMG_20230303_194908.jpg

♦মটরশুটি ভাল করে ভাজা হয়ে গেলে একটি বাটিতে তুলে রাখলাম।

IMG_20230303_194057.jpg

IMG_20230303_194025.jpg

♦এবার কড়াইয়ের মধ্যে কাঁচামরিচ, পেঁয়াজ কুচি, এবং থেথলে নেয়া রসুন গুলো ভাল করে ভেজে নেব।

IMG_20230303_194115.jpg

♦ব্রাউন কালার হয়ে গেলে এবার পাঁচফোড়ন দিয়ে দেব।

IMG_20230303_194226.jpg

IMG_20230303_194159.jpg

IMG_20230303_194137.jpg

♦এবার প্রথমে ফুলকপি এবং আলু গুলো দিয়ে এরপর শুকনা মরিচের গুঁড়া লবণ হলুদ সবকিছু দিয়ে ভাল করে মেখে নিলাম।

IMG_20230303_194253.jpg

♦এবার হালকা একটু পানি দিয়ে ঢেকে দিলাম ভাল করে সিদ্ধ হওয়ার জন্য।

IMG_20230303_194350.jpg

♦দেখুন সবজি গুলো হাল্কা সেদ্ধ হয়ে গেছে।

IMG_20230303_194429.jpg

♦এ পর্যায়ে মটরশুঁটির গুলো দিয়ে দিলাম।

IMG_20230303_194453.jpg

IMG_20230303_194532.jpg

♦মটরশুটি গুলো দিয়ে ভাল করে ভেজে নিয়ে এরপর ধনেপাতা দিয়ে দিলাম।

IMG_20230303_194611.jpg

♦এবার ধনে পাতা গুলো দিয়ে আরও একটু ভালো করে নেড়ে চেড়ে মেখে ভেজে নেব।

IMG_20230303_194700.jpg

♦এবার হালকা একটু পানি দিয়ে, উপর থেকে ভাজা জিরার গুঁড়ো ছিটিয়ে দু মিনিট পর চুলা থেকে নামিয়ে নেব।

dropshadow_1677852242541.jpg

♦তৈরি হয়ে গেল মজাদার মটরশুটির সুস্বাদু রেসিপি।যা খেতে অতুলনীয় স্বাদের।একবার খেলে বারবার খেতে ইচ্ছে করে।

তো বন্ধুরা আমার আজকের এই রেসিপিটি যদি আপনাদের ভালো লেগে থাকে, তবে আমার সার্থকতা। আর অবশ্যই বাসায় ট্রাই করে দেখবেন। মটরশুঁটির এই সবজি রেসিপিটি সত্যিই অতুলনীয়। এবং অসাধারণ একটি রেসিপি।এবং যথেষ্ট স্বাস্থ্যসম্মত।স্বাস্থ্য সুরক্ষায় সবজির ভূমিকা অপরিসীম। সুস্থ থাকবেন, ভালো থাকবেন, সুন্দর থাকবেন, আপনাদের সুস্বাস্থ্য কামনায় আজকের মত এখানেই। যাচ্ছি কিন্তু যাচ্ছি না। আবার ফিরে আসবো নতুন কোন বিষয় নিয়ে। টা,টা,,

IMG_20210824_195035.jpg


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে মটরশুঁটির ও ফুলকপি ও আলু দিয়ে মজাদার সবজি রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আপনার রেসিপি তৈরি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু। আপনার তৈরি রেসিপি দেখে সত্যি আমার জিভে জল চলে এসেছে। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

 last year 

মটরশুটি আমার খুব পছন্দের একটি সবজি। যেভাবেই রান্না করা হোক না কেন? আমার কাছে খেতে দারুন মজা লাগে। রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।♥♥

 last year 

আমার কাছেও মটরশুঁটি অনেক পছন্দের সবজি।পেলাও তে মটর শুটি আর গাজর দিলে খেতে বেশ ভালো লাগে। আপু আপনি বেশ মজা করে মটরশুঁটি, ফুলকপি ও আপু দিয়ে সবজি রান্না করেছেন। এই সবজি রুটি দিয়ে খেতে বেশ দারুন লাগবে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 last year 

যাইহোক আমার পছন্দের লোক গুলোকে খুজে পাচ্ছি। ঠিক আমি মটরশুঁটির খেতে যেমন পছন্দ করি। আপনিও ঠিক একই রকম পছন্দ করেন। এজন্য আপনাকে খুব জোরে একটা চিমটি দিলাম আপু। যেটা ছোটবেলায় বান্ধবীদের সাথে করতাম।
♥♥

 last year 

আপনার মত মটরশুটি আমারও বেশ পছন্দের আপু। খুবই ভালো লাগে মটরশুটি দিয়ে যে কোন কিছু করলে। পোলাওর সাথে দিলে আমার কাছেও খুব ভালো লাগে আপু। আপনি মটরশুটি ও বিভিন্ন সবজি দিয়ে খুব সুন্দর একটি রেসিপি করেছেন আপু। দেখে খুবই খেতে ইচ্ছে করছে।

 last year 

আপু চিমটি দিয়ে শুরু করলাম। মটরশুঁটির আমারও ভীষণ পছন্দের তা যেভাবেই রান্না করা হোক না কেন।মটরশুটি দিয়ে পোলাও রান্না অসাধারণ হয় কি আর বলব।♥♥

 last year 

মেসে আসার আগে পর্যন্তও সবজি জিনিসটা খুব পছন্দ করতাম কিন্তু মেসে এসে নিয়মিত সবজি খেতে খেতে অরুচি এসে গেছে।এই যে রাতের মিলেও সবজিই ছিল😐।
তবে মাঝে মাঝে ভিন্ন তারিকায় রান্না দেখলে বেশ ভালোই লাগে।শুভ কামনা রইলো।

 last year 

আসলে বাড়ির রান্না আর মেসের রান্না সে তো এক জিনিস নয়।মেসের রান্না শুধু জীবন বাঁচানোর জন্যই খাওয়া প্রয়োজন। স্বাদ বা তৃপ্তির জন্য নয়।♥♥

 last year 

মটরশুঁটি আমার ভীষণ পছন্দের। আমি তো এটা সারা বছর সংগ্রহ করে রাখি। আপনি ফুলকপি আলু এবং মটরশুঁটি দিয়ে দারুন একটি রেসিপি তৈরি করেছেন। দেখতে বেশ লোভনীয় লাগছে। ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনার জন্য একটা চিমটি বরাদ্দ। আমারও কিন্তু মটরশুঁটির ভীষণ পছন্দের। এবং মটরশুটি রান্না হলে আমার কাছে আর মাছ-মাংস কোনটাই এত তৃপ্তিদায়ক খাবার হয়ে ওঠেনা। ধন্যবাদ আপু♥♥

 last year 

আপনার সাথে তো আমার দারুন মিল। আমারও মটরশুঁটি ভীষন প্রিয়।বিশেষ করে পোলাও আর নুডলসে।আমার আম্মুও একই ভাবে মটরশুঁটি দিয়ে নিরামিষ সবজী রান্না করে।সেই অভিজ্ঞতা থেকে বলছি আপনার সবজীও অনেক সুস্বাদু হয়েছে।ধন্যবাদ সুস্বাদু ও পুষ্টিকর সবজীর রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আলতো করে চিমটি কেটে দিলাম। আসলে আমারও মটরশুঁটি খুব প্রিয়। আমাদের বাসায় সবাই মটরশুঁটি অনেক পছন্দ করে। নুডুলস, সবজি, ডিম আলু দিয়ে, পোলাও এর সাথে কতভাবে যে খাওয়া যায় এই মোটরশুঁটি। আপনার মা ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা।♥♥

 last year 

খুব লোভনীয় একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। এভাবে মটরশুঁটির রেসিপি আগে কখনো খাওয়া হয়নি। তবে দেখে মনে হচ্ছে রেসিপিটি খেতে অনেক সুস্বাদু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আপু আসলেই মটরশুঁটির সবজির রেসিপি অনেক সুস্বাদু হয়েছিল। আমি খুব তৃপ্তি সহকারে খেয়েছি। ধন্যবাদ আপনাকেও সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।♥♥

 last year 

মটরশুঁটি আমার খুব পছন্দ। বিভিন্ন ধরনের সবজির সাথে মটরশুঁটি দিলে খেতে খুব ভালো লাগে। আবার বড় মাছের সাথে মটরশুঁটি দিয়ে রান্না করলে খেতে খুব সুস্বাদু লাগে। মোটকথা মটরশুঁটি যেভাবেই রান্না করা হোক না কেন খেতে খুবই ভালো লাগে। আপনার রেসিপির কালার দেখেই বুঝা যাচ্ছে খেতে ইয়াম্মি হয়েছে। সাথে পাঁচফোড়ন দেওয়াতে রান্নার স্বাদ মনে হচ্ছে অনেকাংশে বেড়ে গিয়েছে। গরম গরম রুটি দিয়ে এই রেসিপিটা খেতে দারুণ লাগবে। এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

একদম ঠিক বলেছেন। মাছের মাথার সাথেও কিন্তু মটরশুঁটির খেতে দারুন লাগে। যা আমার বাবার কাছ থেকে শুনেছিলাম। আমি তো কখনো মাছ খাই না। তাই মাছের সাথে দিয়ে মটরশুটি রান্না করে কখনো খাওয়া হয়ে ওঠেনি।♥♥

 last year 

মটরশুটি আমার অনেক পছন্দের আপু। মটরশুটি ফুলকপি ও আলু দিয়ে অনেক মজাদার একটি সবজি তৈরি করেছেন। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। পরিবেশন আপনি সুন্দরভাবে করেছেন। আপনার এই রেসিপি পরবর্তীতে অন্য কেউ দেখলে খুব সহজেই তৈরি করতে পারবেন। ‌রেসিপি তৈরির ধাপ গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ

 last year 

আপু চিমটি কেটে দিলাম। মটরশুঁটি আমারও ভীষণ পছন্দের। এবং যারা মন্তব্য করেছেন তাদের প্রত্যেকেরই মটরশুঁটি পছন্দ। আমার কি যে ভালো লাগছে। সত্যিই অনেক সুস্বাদু ও লোভনীয় সবজি নাম মটরশুঁটি।♥♥

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 70118.25
ETH 3744.50
USDT 1.00
SBD 3.84