বিরহের গান কথা ও কণ্ঠঃ সেলিনা সাথী||~~

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব

বন্ধুরা বিরহী শুভেচ্ছা সবাইকে। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভাল আছি।আমার বাংলা ব্লগ পরিবারের সকলেই সবসময় ভালো থাকুন সুস্থ থাকুন এটাই প্রত্যাশা করি।


IMG_20230107_195834.jpg


বন্ধুরা আজ আপনাদের জন্য আমার আয়োজনে থাকছে,,মন জুড়ানো বিরহের গান।যারা বিরহের গান খুব বেশি পছন্দ করেন আজকের আয়োজন মূলত তাদেরই জন্য।আমিও ছোটবেলা থেকে বিরহের গান খুব বেশি শুনতাম।বিরহের গান গুলোতে যেন অজানা অচেনা একটা তৃপ্তি অনুভব করা যায়।এটা শুধুমাত্র তারাই অনুভব কিংবা উপলব্ধি করতে পারবেন। যারা বিরহের গান খুব বেশি পছন্দ করেন। তাইতো আজ শুয়ে থাকতে থাকতে হঠাৎ করে মনে হলো আপনাদের জন্য একটি বিরহের গান লিখে কন্ঠ দেই দেখি তো পারি কিনা।যাই হোক যেই ভাবা সেই কাজ। লিখে ফেললাম ঝটপট একটি বিরহের গান। আপনারা সকলেই অবগত আছেন যে আমি গান গাইতে পারি না।তবে আমার বাংলা ব্লগ পরিবারের বিনোদনের জন্য শুধুমাত্র মাঝে মাঝে বেসুরো গলায় গান গাওয়ার চেষ্টা করি।যাইহোক আমার আজকের লেখা এই গানটি আমি আমার মতো করে গাওয়ার চেষ্টা করেছি। তবে, কেউ যদি সুর করে এটাকে নতুনত্ব দিতে পারেন। তাহলে আমার কাছে অনেক বেশি ভালো লাগবে। আমার এই গানটি যদি আপনাদের এতোটুকু ভালো লেগে থাকে তবেই আমার সার্থকতা।আপনাদের উৎসাহ পেলে কবিতার পাশাপাশি মাঝে মাঝে এরকম গান লেখার চেষ্টা করব।আপনাদের সুন্দর মন্তব্য আমাকে অনেক দূর এগিয়ে যেতে সহায়তা করে। তবে চলুন কথা না বাড়িয়ে গানটি শুনে আসা যাক--

বিরহের গান

IMG_20230107_195834.jpg


কথা ও কন্ঠ- সেলিনা সাথী


ভিডিও লিংক


গানের লিরিক্স

বুকের ভেতর আগুন জ্বলে
কেউতো দেখেনা,,
মরার মত বেঁচে আছি
কেউ তো বোঝেনা,,,রে
কেউ কো বোঝেনা,,,



এত হাসি এত খুশি
এত অভিনয়,,
জীবন যুদ্ধে জিতে গিয়েও
কেন পরাজয় আমার
কেন পরাজয়,,,
ভালবাসার কঠিন মালা
আমার জন্য নয়
বিধি আমার জন্য নয়,,,
জীবন জুড়ে সঙ্গী আমার
শুধুই যাতনা,,,

আর কতকাল এমনি করে
নিত্যদিন'ই যাবো মরে,
প্রেমের বাণী আমার জন্য
নয় রে শুভ নয়,,
নয়রে শুভ নয়।
বিধি এখন কি যে করি
কেমনে কাকে বলি সরি
কেমনে কাকে বলি সরি
আমায় নিয়ে আছে সবার
ভুল ধারণা,,,,
০৭/০১/২০২৩

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

কে বললো আপনি বেসুরা গলায় গান করেন,আপনার ভয়েস টা তো সুন্দর আমার ভয়েস তো আরো বেশি খারাপ 😜।যাই হোক বিরহের গানটা বেশ ভালো গেয়েছেন। লাইনগুলো সুন্দর। ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।
এই প্রথম এমন কোন বিরহের গান লিখলাম। আপনার ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হয়েছি। ধন্যবাদ♥♥

 2 years ago 

আপু আপনার গান শুনে তো মনে হচ্ছে না আপনি গাইতে পারেন না। খুব সুন্দর গেয়েছেন আমার কাছে আপনার কণ্ঠে এই গান শুনতে অনেক ভালো লেগেছে। আমি সব বিরহের গান শুনিনা তবে এমন কিছু কিছু গান থাকে যা শুনতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু নিজের লেখা গান এত সুন্দর ভাবে গেয়ে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এটা সত্যিই অনেক আনন্দের বিষয়। যে, নিজের লেখা গান নিজের কন্ঠে আপনাদেরকে শোনাতে পেরেছি।আপনার সুন্দর গঠনমূলক মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করে।♥♥

 2 years ago 

যেমন কবিতা লিখতে পারেন ঠিক তেমনি গানটি।আজকে মনে হল যে রাধে সে চুল বাধে ধন্যবাদ আপু এত সুন্দর একটি গান শোনার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 years ago 

আপু গানটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।♥♥

 2 years ago 

বিরহের গান শুনলে অজানা এক ভালোলাগা কাজ করে। আসলে কেন জানি মনের মাঝে আলাদা রকমের অনুভূতি তৈরি হয়। আপু আপনি ঠিক বলেছেন এই গানগুলোর মাঝে ভিন্ন ধরনের অনুভূতি খুঁজে পাওয়া যায়। আপনার গান শুনে খুবই ভালো লাগলো। অনেকদিন পর আপনার গান শুনলাম আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই প্রথম একটি বিরহের গান লিখলাম। আপনার কাছে ভালো লেগেছে বলে, আমার ভীষণ ভালো লাগছে। এভাবেই সব সময় পাশে থাকবেন। প্রিয় আপু।♥♥

 2 years ago 

খুব চমৎকার আপনি বিরহের গান লিখেছেন। গানটি বেশ দুর্দান্ত হয়েছে । আপনার সুন্দর কন্ঠে গানটি শুনে আরো ভালো লাগলো। আপনি খুব চমৎকার ভাবে সুন্দর করে গানটি আমাদের মাঝে পরিবেশন করেছেন। এত চমৎকার গান আমাদের মাঝে পরিবেশন করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

সত্যি আপনার গঠনমূলক মন্তব্য আমাকে অভিভূত করেছে। অনেক বেশি প্রেরণা যুগিয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করে আমাকে উজ্জীবিত করার জন্য।♥♥

 2 years ago 

আপনি খুব সুন্দর কণ্ঠে গানটি কাভার করে গেয়েছেন। গানটি বিরহের এবং আপনি খুব আবেগ দিয়ে গেয়েছেন। খুব ভাল লেগেছে আপনার গান শুনে। গানের লিরিক্স অনেক সুন্দর। ধন্যবাদ আপু ।

 2 years ago 

আসলে এই প্রথম একটি বিরহের গান লিখে সেটা শুরু করে গেয়েছি মাত্র পাঁচ মিনিটের মধ্যে। এটা আমার জীবনের একটি নতুনত্ব বলতে পারেন।♥♥

 2 years ago 

আসলে বিরহের গান আমারও বেশ পছন্দের ৷ আপনি অনেক সুন্দর একটি বিরহের গান লিখে গেয়েছেন ৷ আপনার কন্ঠে এমন বিরহের গান শুনে অনেক ভালো লাগলো ৷ চমৎকার হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আমার কন্ঠে বিরহের গান আপনার কাছে ভাল লেগেছে, জেনে খুশি হলাম। এই প্রথম কোন একটি বিরহের গান লিখে নিজে গাইবার মত সাহস করেছি।♥♥

 2 years ago 

আপনার কবিতা এবং গান দুটোই সুন্দর হয় কারন আপনার কন্ঠ সুন্দর। আর গানটি লিখেছেন কিন্তু দারুন। তবে আমার বিরহ জিনিসটা ভালো লাগে না 😕 জীবনে এমনি অনেক চড়াই উৎরাই, এখন বিরহ কেমন যেন কষ্ট দেয়। যাক ভীষণ দরদ আর সুর নিয়ে গেয়েছেন ❣️ ধন্যবাদ আপু 💌

 2 years ago 

বিরহের গান কিংবা কবিতা কখনো কখনো হৃদয়ে অন্যরকম একটি সুরের ঝঙ্কার তৈরি করে। সেটা ভিন্ন রকমের এক অনুভূতি।যা অনায়াসে ভালো লেগে যায়।♥♥

 2 years ago 

ওয়ালাইকুম আসসালাম, অনেক অনেক ধন্যবাদ আপু। সুন্দর একটি গান উপহার দিয়েছেন আমাদের মাঝে। ছন্দ কবিতা যেটাই বলেন না কেন আপনার ছন্দ কবিতা আমার কাছে খুবই ভালো লাগে।আপনার কন্ঠে কবিতা গান যেটা শুনি অনেক ভালো লাগে আপু।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।আমার গান কবিতা দুটোই আপনার ভালো লাগে জেনে খুশি হলাম।♥♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60352.73
ETH 2410.03
USDT 1.00
SBD 2.44