"উৎসবমুখর পরিবেশে নির্বাচনী প্রচারণা"১০% বেনিফেসিয়ারি @Shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)


আসসালামু আলাইকুম

প্রায় 10 বছর পর নীলফামারীতে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।নীলফামারী পৌরসভা এলাকা এখন জাঁকজমক নির্বাচন নিয়ে একটি উৎসব মুখর পরিবেশ তৈরি হয়েছে।মজার বিষয় এবার নির্বাচনে প্রথম দেখছি নারীদের সক্রিয় অংশগ্রহণ প্রচারণামূলক কাজে।সেই অংশগ্রহণ এর মধ্যে আমি নিজেও আছি।


IMG_20211121_190541.jpg

siam,.png

তবে এটাও সত্য যে আমি এত সুন্দর শ্লোগান দিতে পারি এটা আগে কখনো জানতাম না।এবার নির্বাচনী প্রচারণামূলক কাজে সবাই আমাকে স্লোগানকন্যা হিসেবে আখ্যায়িত করেছেন। তাছাড়া রাজপথে এভাবে নারীদের নিয়ে মিছিল মিটিং করব এটা কখনো ভাবতেই পারেনি। সত্যিই একটা উৎসব মুখর পরিবেশ তৈরি হয়েছে আমাদের নীলফামারীতে।

siam,.png

IMG_20211121_190453.jpg

IMG_20211121_190707.jpg

FB_IMG_1637498538809.jpg

siam,.png

চারিদিকে মাইকিং আর স্লোগানে কান ঝালাপালা।তবুও কোথায় যেন একটা আনন্দ অনুভূত হচ্ছে। আমি যে ভাই এর হয়ে কাজ করছি তিনি একজন অনেক বড় মাপের নেতা।সারা বাংলাদেশে প্রায় 328 টি পৌরসভা রয়েছে।এবং সকল মেয়র দিন নিয়ে একটি মেয়র অ্যাসোসিয়েশন রয়েছে সেই মেয়র এসোসিয়েশনের সভাপতি হচ্ছেন আমাদের সকলের প্রিয় ভাজন দেওয়ান কামাল আহমেদ ভাই।তাই বাংলাদেশের প্রায় সব জেলার মেয়র রা এসেছিলেন দেওয়ান কামাল ভাইয়ের নির্বাচনী প্রচারণায় অংশ গ্রহন করতে।আমরাও পথে প্রান্তে পাড়ায় মহল্লায় নির্বাচনী প্রচারণা চালাতে গিয়ে অনেক অভিজ্ঞতা অর্জন করছি।

siam,.png

IMG20211121135359.jpg

siam,.png

FB_IMG_1637496384002.jpg

FB_IMG_1637496358741.jpg

siam,.png

প্রতিদিন প্রায় দশ বারো কিলোমিটার পর্যন্ত আমরা হেঁটে হেঁটে ওয়ার্ক করি। ধনী গরিব দরিদ্র হতদরিদ্র মানুষের সাথে মিলেমিশে যেন একাকার হয়ে যাচ্ছি।
মনে হচ্ছে এই নির্বাচন/ ভোটের মাধ্যমে মানুষ মানুষের কাছে আসা যায়।

siam,.png

IMG_20211121_174759.jpg

IMG_20211121_174618.jpg

siam,.png

খুবই শান্তিপ্রিয় ভাবে আমরা আমাদের প্রচারণা কার্যক্রম চালিয়ে যেতে পারছি আমাদের এখানে কোনো বিশৃঙ্খলা কোনদিন কখনোই হতে দেখিনি।আসলে নীলফামারী আমাদের একটি শান্তিপ্রিয় অঞ্চল।

siam,.png

IMG_20211121_174703.jpg

IMG_20211121_174727.jpg

IMG_20211121_174556.jpg

IMG_20211121_174525.jpg

siam,.png

আমরা সবাই নিরলসভাবে কাজ করে যাচ্ছি প্রিয় মানুষটির জন্য। কাজ করতে করতে যখন হাঁপিয়ে যাচ্ছি পানি পিপাসা লাগছে তখন কারো বাসায় ডিপ টিউবল এর পানি,, কারো গাছের পেপে,, কেউবা বাদাম কিনে দিচ্ছে।কেউবা চকলেট।কখনো কখনো গরম ডালের বড়া সঙ্গে লাল চা।

siam,.png

IMG_20211120_195927.jpg

siam,.png

এবারের নির্বাচনী পথ সভা গুলো বেশ জমকালো হয়েছে এবং সব জায়গায় আমরা লক্ষ্য করছি নারীদের অংশগ্রহণ তুলনামূলকভাবে বেশি।

siam,.png

IMG_20211123_000637.jpg

IMG_20211123_000610.jpg

IMG_20211123_000922.jpg

IMG_20211123_000111.jpg

siam,.png

নিলফামারীর উৎসবমুখর নির্বাচনী প্রচারণার কিছু কিছু মুহূর্ত আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশাকরি আপনাদের ভাল লেগেছে।আগামী 28 নভেম্বর নির্বাচন হবে 28 তারিখ পর্যন্ত আমি নিজেও অনেক ব্যাস্ত আছি তাই আমার বাংলা ব্লগে আগের মতো সময় দিতে পারছিনা আপনাদের সকলকে অনেক বেশি মিস করছি।

siam,.png

সত্যিই অনেক বেশি ভালোবাসি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার এডমিন মডারেটর সহ সকল ইউজারদের কে।অবিরাম ভালোবাসা সবার জন্য।ভাল থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা সবসময়।♥♥

siam,.png

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

❤️সত্যি কথা বলতে নির্বাচন সারাদিন মাইকিং এর জন্য ভালো লাগে না এখন কিন্তু ছোট বেলায় আগে পোষ্টার গুলো রেখে দিতাম এখন ভোটের সময় হালকা খুশি আর এক্সাইটমেন্ট কাজ করে কে জিতবে ভেবে ভালো লাগলো এই ছবি গুলো দেখে

 3 years ago 

আমার কাছে বেশ ভালই লাগে
কারণ এটা একটা উৎসব মুখর
পরিবেশ তৈরী হয়ে যায়
মাত্র কটা দিন।♥♥

 3 years ago 

অসাধারণ আপু। আজকাল সব ক্ষেত্রেই মেয়েরা এগিয়ে চলেছে। এটাই হয়তো মেয়েদের সফলতা। আপনি খুব সুন্দর ভাবে বিভিন্ন জিনিস উপস্থাপন করতে পারেন। তাই আপনাকে মাইকিং এর দায়িত্ব দেয়া হয়েছে।
আমি ব্যক্তিগতভাবে নিজে রাজনীতি থেকে দূরে থাকি। তবে আপনার প্রত্যক্ষভাবে অংশগ্রহণ করা দেখে আমার অনেক ভালো লাগলো। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল।

 3 years ago 

এর আগের বার নির্বাচনে
আমরা নারীদের এভাবে
সক্রিয় অংশগ্রহণ পায়নি
কিন্তু এবারে পুরুষের যে নারীদের
অংশগ্রহণ অনেক বেশি
দেখে খুব ভালো লাগছে।
তবে ব্যক্তিগতভাবে আমি
রাজনীতি তেমন পছন্দ করি না
করতেও চাইনা♥♥

 3 years ago 

দারুন ভাবে কাজ করে যাচ্ছেন আপনি। আর আপনার মাঝে লিডারশিপ করার মতন ভালো একটা যোগ্যতা রয়েছে। ইনশাল্লাহ খুব ভালো কিছু করবেন আপনি এই দোয়া রইল আপনার জন্য। যেখানে কল্যান হবে আল্লাহ যেনো তাই করেন আমিন ।

 3 years ago 

এটা সত্যি কথা খুব ছোটবেলা থেকেই স্কুলজীবনে ক্যাপ্টেন ছিলাম ক্লাসে এরপর আস্তে আস্তে ধীরে ধীরে যেখানেই যাই আমার মধ্যে লিডারশিপ কাজ করে। নেতৃত্ব দেয়ার দায়িত্বটা কোন না কোনভাবে এসেই আমার ভাগে বর্তায়।
খুবই চমৎকার করে উৎসাহ মূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও দোয়া।♥♥

 3 years ago 

আসলে বর্ত্তমান দেশে ইউনিয়ন পর্যায় এর নির্বাচন বিরাজ করছে চারিদিকে পচারের ছড়াছড়ি পরে গেছে এর মধ্যে আব্র মজাও আছে অনেক প্রতান্ত অঞ্চলে গিয়ে প্রচার করাই লাগে আপনার মুহুর্ত গুলো দারুন ছিল।

 3 years ago 

সত্যিই মুহূর্তগুলো দারুন
আমরা অনেক এনজয় করছি
কিন্তু পায়ের ব্যথা হচ্ছে প্রচন্ড

সবচেয়ে মজার বিষয় হচ্ছে নির্বাচনী প্রচারণায় অনেক কিছু বাস্তব ভিত্তিক শিক্ষা অর্জন করা যায় যা ভবিষ্যতে নিজের জীবনে অনেক কাজে লাগে♥♥

 3 years ago 

এবার নির্বাচনে প্রথম দেখছি নারীদের সক্রিয় অংশগ্রহণ প্রচারণামূলক কাজে।সেই অংশগ্রহণ এর মধ্যে আমি নিজেও আছি

  • সত্যিই অনেক ভালো লাগছে আপনি এদের মধ্যে আছেন। আসলেই আপনি এত সুন্দর ভাবে সবকিছু ঠিক করেন করেন আর ভাষণ দেন আসলেই একজন যোগ্য নেত্রী এর মত লাগে আমার ব্যক্তিগত মতামত থেকে বললাম।

  • আসলেই ধনী গরীবদের মাঝে আপনারা দশ কিলোমিটার হেঁটে সকলের সাথে মতবিনিময় করেন সুন্দর একটি মুহূর্ত গড়ে উঠে সবার সাথে। খুবই ভালো লাগলো।সত্যি এত সুশৃংখলভাবে তো নির্বাচন হয় না আপনাদের ওখানে অনেক সুন্দর ভাবে নির্বাচন হচ্ছে।। আশা করি সবকিছু ভালো হবে

 3 years ago 

আলহামদুলিল্লাহ আশা করি
ভালোভাবেই সুষ্ঠুভাবে নির্বাচন হবে।
এবং আমাদের মনোনীত প্রার্থী
জয়লাভ করলে তবেই
এত পরিশ্রম সার্থক হবে
♥♥

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57142.47
ETH 2437.81
USDT 1.00
SBD 2.39