তৃণমূল নারী নেতৃত্ব সংঘের পরিচিতি ও কার্যক্রম। 10% beneficially @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম

বন্ধুরা, আশা করি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছি।
আজ আমি আপনাদের সাথে ভাগ করে নেব তৃণমূল নারী নেতৃত্ব সংঘ কি?
এবং তৃণমূল নারী নেতৃত্বের সঙ্গে এর কাজ কি?
এবং কেন এই তৃণমূল নারী নেতৃত্ব সংঘটি গঠিত হল।

আশা করি আপনাদের ভালো লাগবে তো চলুন আর দেরি না করে শুরু করা যাক।



FB_IMG_1632482546964.jpg


siam,.png

তৃণমূল নারী নেতৃত্ব সংঘ


বাংলাদেশের প্রায় 36 টি জেলা থেকে তৃণমূল পর্যায়ের নারী নেত্রী দের মধ্য থেকে বাছাইকৃত কিছু নারী নেত্রী কে নিয়ে একটি আহবায়ক কমিটি গঠিত হয়।

প্রায় 56 জন নারী নেত্রীদের মধ্য থেকে আহ্বায়ক কমিটি করা হয় যেখানে সকলের সম্মতিক্রমে আমাকে আহ্বায়ক কমিটির সভাপতি নির্বাচন করা হয়।গাইবান্ধা জেলায়।


FB_IMG_1632481266300.jpg

siam,.png

পরবর্তীতে পল্লীশ্রী বালুবাড়ী দিনাজপুরে তৃণমূল নারী নেতৃত্বের সঙ্গে নির্বাচন অনুষ্ঠিত হয়। 32 টি জেলার মধ্য থেকে নেত্রীরা এই নির্বাচনে অংশগ্রহণ।
সেখানে সভাপতি পদে 10 জেলা থেকে 10 জন দাঁড়িয়ে ছিল তার মধ্য থেকে নীলফামারী জেলা থেকে আমি অংশ নিয়েছিলাম।
যারা সভাপতি পদে দাঁড়িয়ে ছিলেন তাদের প্রতীক ছিল ফুলের।
লটারিতে আমার মার্কা টি উঠেছিল কদম ফুল মার্কা


FB_IMG_1632482618675.jpg

siam,.png

।এভাবে আমরা খুবই চমৎকার ভাবে একটি নির্বাচন করি এবং যে নির্বাচনটি একটি দৃষ্টান্ত নির্বাচন বলে আমার মনে হয়।

সবচেয়ে মজার বিষয় হলো সভাপতি পদে আমি সর্বোচ্চ ভোটে জয়লাভ করে বাকি 9 জনকে হারিয়ে। কিন্তু যারা ভোটার ছিল তাদেরকে আমরা আগে থেকে কেউ কাউকে চিনতামনা।
আমি নীলফামারী জেলা থেকে হলাম সভাপ্রধান এবং সাধারণ সম্পাদক হিসেবে রোজিনা পারভিন ঢাকা থেকে বিজয়ী হন।


FB_IMG_1632482633390.jpg


siam,.png

অর্থাৎ একটি পূর্ণাঙ্গ নির্বাচনের মাধ্যমে তৃণমূল নারী নেতৃত্ব সংঘের কমিটি গঠিত হয়।

FB_IMG_1632482610608.jpg

siam,.png


IMG_20210924_155232.jpg

siam,.png

এই নারীর প্রতি নির্যাতন ও সহিংস তার কার্যক্রম বিভিন্ন সংগঠন, বিভিন্ন ও বিচ্ছিন্ন ভাবে নানা রকম কার্যক্রম পরিচালনা করে আসছে।

তৃণমূল নারী নেতৃত্ব সংঘের স্লোগান হলো যেখানে নির্যাতন সেখানেই প্রতিবাদ সেখানেই প্রতিরোধ।

এই শ্লোগানকে সামনে রেখে এই তৃণমূল নারী নেতৃত্ব সংঘ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

তারই ধারাবাহিকতায় তৃণমূলের নারীরা তথ্য - প্রযুক্তি ব্যাবহার করে কৃষি খাতেও ব্যপক উন্নয়ন এনেছে। শিখন ভিজিটে - "তৃণমূল নারী নেতৃত্ব সংঘ "

FB_IMG_1632481386159.jpg

FB_IMG_1632481394071.jpg

FB_IMG_1632481400784.jpg

FB_IMG_1632481484854.jpg

siam,.png


আসুন জেনে নেই আদর্শ নেতৃত্বের বৈশিষ্ট্য


♦ আত্মবিশ্বাসী ও উদ্যমী হওয়া।

♦অনুপ্রাণিত উদ্ভাবিত করতে পারা।

♦দ্রুত সিদ্ধান্ত নিতে পারা

♦বুদ্ধিমান সৎ আদর্শ কৌশলী পরিশ্রমী ও দেশপ্রেমী
হওয়া।
♦ সহমর্মী (অন্যের আনন্দ এবং দুঃখ বুঝতে পারা)

♦দূরদর্শিতা (ভবিষ্যৎ দেখতে পারা) ইত্যাদি।

IMG_20210924_175524.jpg

siam,.png

নারী নেতৃত্বের সংঘের কার্যক্রম এর কিছু ছবি আপনাদের সাথে শেয়ার করলাম।

IMG20210209201013.jpg

IMG20210209123435.jpg

siam,.png

তৃণমূল নারী নেতৃত্ব সংঘ অক্সফাম এর সহযোগিতায় দুর্গম গতিতে এগিয়ে যাচ্ছে আপনারা দোয়া করবেন আমরা যেন আরও ভালোভাবে কাজ করতে পারি।

FB_IMG_1632481458657.jpg

বন্ধুরা আজ আপনাদের সাথে শুধুমাত্র তৃণমূল নারী নেতৃত্ব সংঘের পরিচিতি ও কার্যক্রম নিয়ে এই সামান্যতম আলোচনা করলাম।
বিস্তারিত আলোচনা করব আগামী পর্বে।।।।

আশা করি আপনাদের ভালো লাগবে । আজকের মত এখানেই বিদায় নিচ্ছি আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা সবসময়♥

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

তৃণমূল নারী নেতৃত্ব সংঘ অক্সফাম এর সহযোগিতায় দুর্গম গতিতে এগিয়ে যাচ্ছে আপনারা দোয়া করবেন আমরা যেন আরও ভালোভাবে কাজ করতে পারি।

তৃণমূল নারী নেতৃত্ব সংঘ এ বিষয়ে আমার কোন ধারনা ছিলো‌না ধন্যবাদ আপনাকে আপু এমন একটি পোস্ট করার জন্য আপনাদের সবার জন্য দোয়া রইলো আপনারা যেনো ভালো ভাবে কাজ করতে পারেন।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

 3 years ago (edited)

আপনাকে আমার পক্ষ থেকে অভিনন্দন নারী নেতৃত্ব সংঘের সভাপতি নির্বাচিত হওয়ায়। আমি বিশ্বাস করি আপনার হাত ধরে বাংলাদেশের নারী সমাজ দুর্বার গতিতে এগিয়ে যাবে এবং তাদের দুঃখ দুর্দশা আপনার মাধ্যমে দূর হবে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

 3 years ago 

খুব ভালো আপু। আপনার সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম। আপনি যে শুধু একজন লেখক না এর বাইরেও আরও অনেক পরিচয় আছে পোস্ট টা না পড়লে জানতেই পারতাম না। এগিয়ে যান। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

 3 years ago 

আপু আপনাদের এই উ্দ্যগ অনেক সুন্দর ।আপনাদের দেখে আগামীর মেয়েরা এসব জিনিসে এগিয়ে আসবে।

 3 years ago 

ঠিক বলেছেন♥

 3 years ago 

নারী নেতৃত্ব সংঘ অসাধারণ একটি উদ্যোগ নিয়েছেন আন্টি ।
তারই ধারাবাহিকতায় তৃণমূলের নারীরা তথ্য - প্রযুক্তি ব্যাবহার করে কৃষি খাতেও ব্যপক উন্নয়ন এনেছে। শিখন ভিজিটে - "তৃণমূল নারী নেতৃত্ব সংঘ "

এই পোস্টটি পড়ে সত্যি অনেক কিছু জানতে পারলাম।
শুভ কামনা রইল আন্টি ❤️🥰🌷

 3 years ago 

শুভ কামনা♥

 3 years ago 

আপু আপনার বায়ো পড়তাম এতোদিন আর কৌতুহল জন্ম নিতো তৃণমূল নারী নেতৃত্ব সংঘ নিয়ে তবে সময়ের অভাবে কখনো জিজ্ঞেস করা হয়নি। তবে আজকে মোটামোটি অনেক কিছুই জানলাম।আর জেনে খুব খুশি হলাম।
আপনার জন্য দোয়া রইলো

 3 years ago 

ধন্যবাদ আপু মনি♥

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55425.80
ETH 2363.69
USDT 1.00
SBD 2.34