🍂বর্তমান সময়ের সেরা সমালোচিত ফুডআপ্পিকে নিয়ে স্বরচিত কবিতা🍂

in আমার বাংলা ব্লগ6 months ago


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁:স্বরচিত কবিতা :꧂☆



꧁সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻"ফুডআপ্পি"꧂


কবি আমি ছবি আমি
আমি সেলিনা সাথী
আঁধার ঘরে জ্বলে ওঠা
নিয়ন আলোর বাতি।

IMG_20231215_004529.jpg

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আছি কোন একরকম।
আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।



বন্ধুরা আজ আবারো স্বরচিত একটি কবিতা নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে। কবিতাটির বর্তমান সময়ের সমালোচিত সেই ফুডআপ্পিকে নিয়ে লেখা।
তার আগে বলে নেই আমি দীর্ঘদিন ধরে অসুস্থ তার পাশাপাশি ব্যস্ততা বেড়ে গিয়েছিল দ্বিগুণ।আর সে কারণেই আপনাদের থেকে দূরে ছিলাম। বেশ কয়েকদিন যাবত। আমি এখনও পরিপূর্ণ সুস্থতা অর্জন করতে পারি নাই। আবারো ঢাকায় রওনা দেবো 26 থেকে 27 তারিখের মধ্যে।অনেকগুলো টেস্ট করতে দিয়েছিল সেগুলো করাবো সবার আগে।আপনারা সকলেই আমার জন্য দোয়া করবেন।চলুন আজকের কবিতার কথায় ফিরে যাই।বেশ কিছুদিন ধরেই দেখছি সোশ্যাল মিডিয়া গরম করে রেখেছে সেই সমালোচিত ফুডআপ্পি। সহ্য করতে না পেরে গতকাল রাতে এই কবিতাটি লিখেছি।আমি ব্যক্তিগতভাবে চাই প্রত্যেকটা নারী স্বাবলম্বী হোক।তবে স্বাবলম্বী হতে গিয়ে।অন্য কাউকে ছোট করে দেখা।অহংকারী হওয়া।এ বিষয়গুলোকে আমি কখনোই সাপোর্ট করিনা।যাইহোক আমি আশা করি ফুড আপ্পি ফুড ব্লগার।বর্তমান সময়ের বেশ সমালোচিত একজন।সোশ্যাল মিডিয়ায় বর্তমানে তাকে চেনেন না এমন মানুষের সংখ্যা নিতান্তই কম। প্রাইভেট ভার্সিটি নিয়ে যে মন্তব্য তিনি লিখেছিলেন, সেখান থেকেই শুরু হয় তার সমালোচনা।এবং তার পার্সোনাল লাইফ জাতির সম্মুখীন নিয়ে আসার কারণে তিনি যতটা মানুষের আবেগের জায়গায় স্পর্শ করেছেন তার চেয়ে বেশি লজ্জিত হচ্ছেন।আমরা সকলেই এই বিষয়গুলো জানি।আর তাই ফুডআপ্পিকে কে নিয়ে কবিতা না লিখে পারলাম না।চলুন আজকের সেই কবিতাটি পড়ে আসা যাক।

"ফুডআপ্পি "


🥀সেলিনা সাথী🥀

প্রিয়-অপ্রিয় ফুটাআপ্পি
বলছি তোমায় শোনো
আর কোনদিন অযৌক্তিক
কথা বলোনা যেন।

তোমায় যারা সাবান দিয়ে
ধুয়ে দিচ্ছে আজ
নারী হয়ে এই আমিটাও
পাচ্ছি ভীষণ লাজ।

অনেক নারী অনেক পুরুষ
একলা কাটায় দিন,
সৎ বাবা-মার কথা ভেবে
বুকটা করে চিন।

প্রাইভেট ভার্সিটি নিয়ে যে
তোমার মন্তব্য-
সমালোচনার শীর্ষে এখন
তোমার গন্তব্য।

তাইতো বলি বুঝে শুনে
বলবে কথা তুমি
নইলে কিন্তু আমজনতা
দেবে তোমায় চুমি।

নারী-পুরুষ মিলেই হয়
সুখী পরিবার,
এই কথাটা কোনদিনও
ভুলে যেও না আর।

এই জগতে আমরা কেউ
ভুলের ঊর্ধ্বে নয়,
ভুলগুলোকে শুধরে নিয়ে
করতে হবে জয়।

অন্যকে ছোট করে
যায় না বড় হওয়া,
এই জগতে সমঝোতায়
তৃপ্তি যে যায় পাওয়া।

তোমার জন্য রইল আমার
শুভকামনা
ভুল থেকে বেরিয়ে এসো
হবে অনন্যা।
......................................
১৮ ডিসেম্বর ২০২৩
সময় রাত ১১:১০
কবিতা কুটির নীলফামারী

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: (স্বরচিত কবিতা)

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  
 6 months ago 

আপনার ভালো গুণ আছে বলতে হবে। এই একটি টপিক নিয়ে এতো সুন্দর একটি কবিতা এতসুন্দর ভাবে উপস্থাপন করেছেন ,খুবই চমৎকার।

 6 months ago 

কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।আসলে জীবনে প্রতিটি পদক্ষেপে আমি চেয়েছি সমঝোতা।রাখ খুব হিংসা বিদ্বেষ এগুলোকে যতদূর এগিয়ে চলা যায়।সে লক্ষ্যই এই কবিতাটি।♥♥

 6 months ago 

তিনি সমালোচনার শীর্ষে অথচ আমি এখনো তেমন কিছু জানিনা। তবে ভিন্ন ধরনের কবিতা মানেই আপনি আপনার কবিতাগুলো সব সময় অনেক বেশি ভালো লাগে। আজকের কবিতাটা অসম্ভব সুন্দর হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার আজকের কবিতাটা আপনার কাছে অসম্ভব সুন্দর লেগেছে জেনে নিজেকে ধন্য মনে করছি।।
দোয়া করবেন আগামীতেও যেন আরো সুন্দর সুন্দর কবিতা নিয়ে আসতে পারি।♥♥

 6 months ago 

বর্তমান সময়ের সেরা সমালোচিত ফুড আপ্পি নিয়ে দারুণ একটি কবিতা লিখেছেন। আসলে আপনার কবিতাটি পড়ে মন প্রাণ ভরে গেল। সত্যিই আপু অনেক সুন্দর কবিতা লিখতে পারেন আপনার কোন তুলনা হয় না। অন্যকে ছোট করে নিজে কখনো বড় হওয়া যায় না। নারী পুরুষ মিলে হয় সুখের পরিবার আসলে আপনার প্রত্যেকটি কথাই বাস্তবসম্মত নিয়ে লিখেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 6 months ago 

বরাবরই আমার কবিতা পড়ে আপনার প্রাণ জুড়িয়ে যায়।এই কথাটি শোনার পর অনেক ভালো লাগা কাজ করে।দোয়া করবেন আমার জন্য♥♥

 6 months ago 

প্রথমেই আপনার সুস্থতা কামনা করছি।
আগেও আপনার কবিতা গুলোর অনেক বড় ভক্ত ছিলাম এখনো আছি। এত সুন্দর করে ছন্দে ছন্দে তালে তাল মিলিয়ে কবিতা রচনা করেন আপনি। আপনার জীবনে যা ঘটে গেছে‌ তা নিয়েও যে আপনি নারীর পক্ষ না নিয়ে সঠিক বিষয়টি তুলে ধরেছেন তা আমাকে বেশ মুগ্ধ করেছে।

 6 months ago 

আসলে নারী পুরুষ মিলেই আমাদের পরিবার আমাদের সংসার।ন্যায় এবং অন্যায় আমরা দুজনেই করি।তাই সঠিক জায়গায় সঠিক সময় কাজ করতে না পারলে অন্যায় আরো বেড়ে যাবে।আমার ধারণা ঠিক এরকমই তাই,,নারী বলে নারীর অন্যায়কে প্রশ্রয় দিতে হবে এমনটা কখনোই ভাবতে পারিনা।♥♥

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 61436.95
ETH 3388.33
USDT 1.00
SBD 2.49