"প্রথম দেখায় "প্রেমের ছোঁয়া" কাব্য-" ।। ১০% বেনিফেসিয়ারি @Shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)


আসসালামু আলাইকুম

IMG_20211118_233051.jpg

siam,.png

আমার বাংলা ব্লগের সন্মানিত ফাউন্ডার সন্মানীত এডমিন সম্মানিত মডারেটরগণ এবং সম্মানিত সকল ইউজার বৃন্দ। সকলকেই শুভেচ্ছা জানাচ্ছি।।আশা করি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।



siam,.png

IMG_20211118_235649.jpg

siam,.png

খুবই দুঃখের সাথে জানাচ্ছি যে আমার বাংলা ব্লগ আমার পরম প্রেমময় ভালোবাসার একটি প্ল্যাটফর্ম।এই প্লাটফর্মে শুরু থেকে আজ পর্যন্ত একটি দিনও আমি অবহেলা করিনি।কিন্তু দুঃখের সাথে বলতেছি যে অনিচ্ছাকৃতভাবেই তিন দিন ধরে কোন পোস্ট কোন কমেন্ট করতে পারি নাই।প্রচুর ব্যস্ততার কারণে।

সেভাবে একটিভ না থাকার কারণে মনে একটি ক্ষত তৈরি হয়েছে।কিন্তু আমি নিরুপায় ছিলাম।মিস করেছি সবাইকে অনেক। একপাশে নির্বাচনী প্রচারণা নিয়ে অনেক ব্যস্ত অন্য পাশে আমার প্রোগ্রাম।।



siam,.png

আজকের নির্বাচনী পথসভায় একটি ছোট্ট ছেলের সাথে আমার পরিচয় হয় সে তার মায়ের সাথে প্রোগ্রাম এসেছে।খুবই মিষ্টি একটি ছেলে।খুব অল্প সময়ে ওর সাথে আমার অনেক ভাব হয়ে যায়।কতটুকু সময় এর মধ্যেই,,,দুই জনের সাথে পরিচয় একটু একটু খেলাধুলা একটু দুষ্টুমি একটু হাসাহাসি,আর বিদায় বেলায় বিষাদের ছোঁয়া। এ যেন অন্য রকম এক প্রেম।যার মোহনীয়তায় এক নিমিষেই দুজনে বন্দি হয়ে গেলাম।সেই অনুভূতিটা এই আপনাদের সাথে ব্যক্ত করছি কাব্য- কথায়,,,,,,


siam,.png

IMG_20211118_232954.jpg


siam,.png

তোকে ভালোবাসি


siam,.png

তোর সাথে যে হঠাৎ করে
হলো পরিচয়
অল্পস্বল্প দুষ্টুমিতে ভরিয়ে
দিলি হৃদয়।


siam,.png

মিষ্টি মধুর চেহারা তোর
মায়া ভরা মুখ
তোর দিকে চাইলেও যেন
লাগে ভীষণ সুখ।


siam,.png

এক নিমিষেই কথা হল
হল খেলা ধুলা
আপনের চেয়ে আপন হলি
যায় কি তোকে ভুলা?


siam,.png

আমার কোলে বসে যখন
গালে দিলি গাল
বলতো এখন এপাশ থেকে
আমার কি হাল?


siam,.png

IMG_20211119_010943.jpg

siam,.png

তোকে পেয়ে সময়টা যে
কাটলো ভীষণ ভালো
সুপারহিরো লাগছিল যে
কোট টি পড়ে কালো।।


siam,.png

আদর মাখা সুরে যখন
ডাক দিলি তুই আমায়
আন্টি তোমায় লাগছে বেশ
হালকা হলুদ জামায়।।


siam,.png

সময়গুলো পেরিয়ে গেল
এবার বিদায় বেলা
অনুভবে কষ্ট যেন
করছে এসে খেলা।


siam,.png

সাথী আন্টিকে দিয়ে আসি
চলনা মা বাসায়
বললি মাকে আদর করে
পরম মমতায়।


siam,.png

টাটা বাই বাই আজকে
তবে আসি
কানে কানে বলে গেলাম
তোকে ভালোবাসি।


siam,.png

এই না শুনে দুষ্টু ছেলে
দিল একটু হাসি
উত্তরে সে বলল আমায়
তোমায় ও ভালোবাসি।।


siam,.png

দেখা হবে আবারও
এবার তবে আসি
হাসির ছোঁয়া ম্লান হলো
দুঃখ রাশি রাশি।।


siam,.png

খানিক পরই শুরু হলো প্রেম। খানিক বাদেই শুরু হলো বিষাদের সুর। যায় যে নিয়ে দূর। আশা করি ভাল লেগেছে সবার।♥♥

siam,.png


IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

আপনার কাব্যটির মধ্য ছেলে এবং মায়ের নিঃস্বার্থ ভালোবাসা প্রকাশ পেয়েছে যা দেখে আসলেই আমি অনেক খুশি হলাম। অসাধারণ মার্কডাউন এর ব্যবহার করে এই কাব্যটি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করতে সক্ষম হয়েছেন ।ধন্যবাদ আপু এমন কাব্য ভবিষ্যতে আরো চাই।

 3 years ago 

ছেলেটা সত্যি অনেক সুন্দর আপু।খুবই কিউট বলা যায়। আমাদের জীবনে ব্যস্ত তো থাকবেই।আপনি আমার বাংলা ব্লগ এর অনেক পুরাতন ইউজার।অনেকদিনের পরিচয় আমাদের।তো ব্যস্ততা কাটিয়ে যে আপনি আবার আমাদের মাঝে ফিরে এসেছেন এতেই আমরা খুশি।আপনার কবিতার কথা কি বলব।অনেক সুন্দর হয়েছে। ছন্দে ছন্দে কথাতে কবিতাটি একেবারে মিলে গেছে।ওই ছেলের সাথে থাকা সময় গুলো আপনি কবিতার মাধ্যমে প্রকাশ করেছেন। খুবই সুন্দর।

 3 years ago 

হ্যাঁ আপু সত্যিই আপনাকে অনেক মিস করছিলাম কারন আপনার পোষ্ট প্রতিদিন আমি পড়ি। খুবই ভালো লাগে এবং আপনি তিন দিন ধরে আমাদের মাঝে নাই এবং আজ থেকে আপনাকে পাব এটা ভেবে খুবই ভালো লাগছে

  • সত্যিই ছেলেটিকে কোর্টে পড়ে হেবি সুন্দর লাগছিল এবং আর আপনি তাকে পেয়ে খুব সুন্দর মুহূর্ত উদযাপন করেছেন।আসলে একটা জিনিস বুঝতে পারলাম ছোট ছেলেটি আপনাকে খুবই ভালোবাসে।
 3 years ago 

বাহ আপু ছেলেটির সাথে আপনার প্রথম ছবিটি খুবই ভালো লাগলো। যদিও আপনাদের একদিনের পরিচয় কিন্তু মনে হচ্ছে যেন অনেক বছরের পরিচিত । যেমনটা মা ছেলের পরিচয়ের মত। আর এই মুহূর্তটা নিয়ে লেখা কাব্য তার তো কোন তুলনাই হয়না। আপনি কত সুন্দর ভাবে বিষয়টা ফুটিয়ে তোলেন। প্রত্যেকটা লাইন যেন মাধুর্যে ভরা। অনেক ভালো লাগলো আপু আপনার আজকের পোস্ট। ভালো থাকবেন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু। আপনার কাব্যটি অনেক সুন্দর হয়েছে। আমি পুরো বিষয়টি পড়ে এবং উপলব্ধি করে দেখলাম খুবই ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

সত্যিই বলেছেন আপু যাকে ভাল লাগে তাকে প্রথম দেখায় ভালো লাগে। যার প্রতি ভালোবাসা স্নেহ জন্মায় একটু ছোঁয়াতেই হয়। আপনি কবিতাটি অনেক সুন্দর করে লিখেছেন। এবং কি সেই কবিতার মাঝে আপনার ভালোবাসার অনুভূতি গুলা। এবং কি আপনার হৃদয়ের গহীন থেকে তার প্রতি ভালোবাসা স্নেহ জন্মেছে তার প্রকাশ করেছেন। এবং কি তার সাথে আমাদেরকে অনেক সুন্দর একটা কবিতা উপহার দিয়েছেন। আপনার জন্য রাশি রাশি ভালোবাসার সাথী অপু।

আমার প্রথম ভালোবাসা ছিল সেই সাথী
আমাকে ছেড়ে সেই চলে গেছে তাড়াতাড়ি অতি সেই হৃদয় ভাঙ্গা মানুষটির নাম ছিল সাথী>>>

 3 years ago 

সাধারণের মধ্যে অতিসাধারণ একটি কবিতা শুনতে পেলাম। যা প্রতিদিনের মতো আজকেও আমাকে মুগ্ধ করেছে। সুদৃষ্টান্ত মুলক চিন্তা ভাবনা নিয়ে লেখা কার না ভালো লাগে। ❤️❤️

 3 years ago 

অসাধারণ অসাধারণ কবিতা উপহার দিয়েছেন। আপু আপনার কবিতার মধ্যে সন্তান মায়ের মত নিঃস্বার্থ ভালোবাসা অফুরন্ত চেহারা ফুটে উঠেছে। আপু আপনার কবিতাটি সত্যি আমার হৃদয় ছুঁয়ে গেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57605.40
ETH 3085.50
USDT 1.00
SBD 2.31