꧁:স্বরচিত কবিতা :꧂☆ ꧁✍🏻আঁধার ঘরের আলো" ꧂

in আমার বাংলা ব্লগ2 months ago


আসসালামু আলাইকুম/আদাব



☆꧁:স্বরচিত কবিতা :꧂☆

꧁✍🏻আঁধার ঘরের আলো" ꧂


❤️✍️❤️

IMG-20240414-WA0050~2(1)~2.jpg

বন্ধুরা সুন্দর, সতেজ, স্নিগ্ধ লাল গোলাপের শুভেচ্ছার বাপি ছড়িয়ে দিলাম সকলের হৃদয় আঙ্গিনায়। আশা করি সকলেই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালোই আছি। আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন। এটাই প্রত্যাশা করি।

বন্ধুরা কাল যখন থেকে সিয়াম কে এয়ারপোর্টে রেখে এসেছি। তখন থেকেই আমার মনটা ভালো যাচ্ছে না।

সিয়াম এবং শিপু যখন আমার সাথে ছিল। এই কদিন বেশ ভালই কাটিয়েছি। প্রথমে শিপু চলে গেল। এরপর গতকাল সিয়াম। আর তাই আজ সারাদিন তেমন কিছুই খাওয়া হয়ে ওঠে নাই। মাথায় অনেকগুলো এলোমেলো চিন্তা এসে চেপে যাচ্ছিল। তাইতো সারাদিন ভেবেছি আজ কি পোস্ট করব-?
মাঝে মাঝে প্রায় সময় আমার সাথে এমনটা হয়ে থাকে। কি পোস্ট করব কি পোস্ট করব এই ভাবতেই সময় চলে যায় অনেকক্ষণ। যাইহোক শত ভাবনার পর সন্ধ্যাই চিন্তা করলাম আজ একটি কবিতা লিখে পোস্ট করি। ফোন গ্যালারিতে তাই ছবি দেখতে ছিলাম। হঠাৎ আমার এই ছবিটা দেখে মনে হল, এই ছবিটা দেখেই একটি কবিতা লেখা যায়। যেই ভাবা সেই কাজ ঝটপট লিখে ফেললাম এই কবিতাটি। সদ্য রচিত এই কবিতাটি আশা করছি অনেকের কাছে প্রাধান্য পাবে।
কবিতা পড়তে লিখতে এবং আবৃত্তি করতে,আমার কাছে ভীষণ ভালো লাগে। মূলত আমি একজন কবিতা প্রেমি মানুষ। আমার বাংলা ব্লগ পরিবারে একমাত্র আমি ছড়া কবিতা দিয়ে ফটোগ্রাফি এবং রেসিপি পোস্ট করেছি। এখন পর্যন্ত আর কাউকে এমনটি করতে দেখি নাই। যাই হোক সে সময় এই পোস্টগুলি অনেকেই বেশ এনজয় করেছিলেন।এখনো লিখতে পারবো কিন্তু অনেক সময় লেগে যায়।
যাইহোক এতক্ষণ থেকে অনেক বকবক করলাম। এবার চলুন সবাই মিলে কবিতাটি পড়ে আসি।

আঁধার ঘরের আলো"


🥀সেলিনা সাথী🥀

আবছা আঁধার আবছা আলোয়
এইতো আছি বেশ,
শুরু হওয়ার আগেই যেন
করে গেলাম শেষ।

মিটি মিটি তারার আলোয়
যায় জুড়িয়ে মন,
সবার কাছে আজকে সবাই
শুধুই প্রয়োজন।

জোসনা রাতে নদীর ধারে
যখন হাঁটি একা,
আমার মাঝের আমিটা কে
পাই যে তখন দেখা।

নিবু নিবু রাতের আলোয়
শূন্যে ভাসি ঘুমে
হঠাৎ করে জেগে দেখি
একলা আছি রুমে।

শূন্য আমি পূর্ণ আমি
আঁধার ঘরের আলো
যা দেখি সব চারিদিকে
তাতেই লাগে ভালো।

আবছা আঁধার আবছা আলোয়
মানিয়েছে বেশ,
কালো চশমা চোখের উপর
বাঁধা এলো কেশ।
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
১৯ এপ্রিল ২০২৪
সময় সন্ধ্যা ৬:৪৬
কবিতা কুটির- মিলফামারী

IMG20240418165836~2.jpg

আশা করছি আমার এই কবিতাটি আপনাদের কাছে ভালো লেগেছে। আর আপনাদের ভালোলাগাই আমার পরম পাওয়া।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভ কামনা সব সময়।

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: (কবিতা )

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 months ago 

আপু আপনি সত্যি অনেক কবিতা প্রেমী। আসলে আপু আপনার কবিতা গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আসলে আপু বাচ্চারা কোথাও গেলে মায়ের মন একটু খারাপ লাগাই স্বাভাবিক। যাইহোক আপু আপনার কবিতা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

এটা একদম ঠিক বাচ্চারা দূরে গেলে সব মায়েদেরই একটু খারাপ লাগে। আর সে কারণেই মনটা একটু খারাপ।

 2 months ago 

আপু আপনি আমাদের মাঝে খুবই সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন। সত্যিই আপু আপনার কবিতা পড়ে বুঝতে পারলাম আপনি একজন কবিতা প্রেমিক। কবিতা পড়তে আমারও বেশ ভালো লাগে এভাবে লিখতেও ভালো লাগে কিন্তু মাঝেমধ্যে সময় হয়ে ওঠে না। কারণ কবিতা লেখার জন্য একদম উদাসীন মনে হতে হয়। তবে আপনার কবিতাটি দারুন ছিল আপু ধন্যবাদ শেয়ার করার জন্য। আপনার পরবর্তী কবিতার অপেক্ষায় রইলাম।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। আর এটা ঠিক কবিতা লিখতে গেলে একটু অন্যমনস্ক হতে হয়।

 2 months ago 

চিমটি আপু। আমারও না মাঝে মাঝে এমন হয়। কি পোস্ট করবো খুজেঁই পাইনা। আর তো রইল মন খারাপের কথা। মনযে কবে শেষ ভালো ছিল আমার সেটাই তো ভুলে গিছি। তা কবিতার রানী আজওে বেশ দারুন একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা কবিতা নিচের কথা গুলো বেশ ছিল-

মিটি মিটি তারার আলোয়
যায় জুড়িয়ে মন,
সবার কাছে আজকে সবাই
শুধুই প্রয়োজন।

 2 months ago 

চিমটি!! আমার কবিতার এই লাইনগুলো আপনার খুব ভালো লেগেছে, জেনে অনেক বেশি খুশি হলাম প্রিয় আপু। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

 2 months ago 

আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম আপু সিয়াম ভাইয়া বাড়িতে না থাকার কারণে আপনার মনটা একটু খারাপ ।আপনার কবিতাটি আসলে অনেক ভালো লাগলো আপু পড়ে ।এমনিতেই আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে কবিতা লিখে শেয়ার করেন ধন্যবাদ আপু।

 2 months ago 

আমার লেখা কবিতা আপনার ভালো লাগে জেনে অনেক বেশি ভালো লাগলো। এরকম সুন্দর সুন্দর মন্তব্য আমাকে আরো বেশি উৎসাহী করে তোলে।

 2 months ago 

আপু আপনার কবিতা পড়ে মুগ্ধ হলাম। আমি জানি আপনি খুব সুন্দর সুন্দর কবিতা লিখে থাকেন। ইতোমধ্যে আপনার বেশ কিছু কবিতা বা কাব্য প্রকাশিত হয়েছে। খুবই ভালো লাগে আপনার সুন্দর এই কবিতাগুলো সামনে পেলে। আপনি এভাবে প্রতিনিয়ত কবিতা লিখে সাহিত্য ভান্ডার কে ভরিয়ে তুলুন। সেই কামনা রইল।

 2 months ago 

আমার লেখা কবিতা আপনার হৃদয়ে মুগ্ধতা ছড়িয়েছে জেনে খুশি হলাম। আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য আমাকে আরো ভালো কবিতা লিখতে সহায়তা করে।

 2 months ago 

আজকে আবারো আমাদের মাঝে চমৎকার একটি কবিতা শেয়ার করেছেন আপু। বেশি ভালো লেগেছে আপনার এই নতুন কবিতা আবৃত্তি করতে। সত্যিই আপনার কবিতার কোন তুলনা হয় না। একদম বাস্তবতা ফুটে উঠেছে কবিতার লাইনে। যারা উপলব্ধি করতে জানে অবশ্যই বুঝবে এই কবিতার মর্ম।

 2 months ago 

আমার কবিতা আবৃত্তি করতে আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক আনন্দ পেলাম। আপনার খুব সুন্দর গঠনমূলক মন্তব্য, আমাকে অনেক বেশি উৎসাহ জুগিয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

নিজের একেবারে কাছের প্রিয়জন কাছ থেকে চলে গেলে এইরকম খারাপ লাগা সবকিছু স্থবির হয়ে যাওয়া একেবারে স্বাভাবিক। তখন মনের পরিস্থিতি বেশ খারাপ হয়ে যায় । আপনার অবস্থা টাও এখন ঠিক তাই। কবিতা টা বেশ চমৎকার লিখেছেন আপু। কবিতার প্রতিটা লাইনে ছন্দের মাধ্যমে নিজের অনূভুতি গুলো প্রকাশ করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে কবিতা টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 2 months ago 

খুব প্রিয়জনেরা যখন অনেক দূরে চলে যায়। তখন স্বাভাবিক অবস্থায় এমনটা লাগে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 65160.59
ETH 3545.92
USDT 1.00
SBD 2.43