স্বরচিত কবিতা আবৃত্তি"নবরূপে রক্তের বাংলা"



আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

dropshadow_1658677714809.jpg


received_5708148869217333.webp


বন্ধুরা, আজ আবারো অনেকদিন পর স্বরচিত একটি কবিতা আবৃত্তি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আমি সেলিনা সাথী।কবিতাটি আমার অনেক আগের লেখা।আমার দেশের অবস্থাটা কে আমি তুলে ধরার চেষ্টা করেছিলাম। আমার এই কবিতার মাধ্যমে।আমার দেশে চারিদিকে যখন অন্যায় অবিচার আর অরাজকতা দেখতে পাই তখন ভীষণ কষ্টে দাপাদাপি করে এরকম কবিতা লিখি।কেন আমরা সভ্য জাতি হতে পারি না কেন আমরা মানুষ মানুষের জন্য হতে পারি না।কেন আমার দেশের ছাত্রী ধর্ষণের সেঞ্চুরি হয়।কেন এসিডে দগ্ধ হয় আমার বোনেরা।কেনই বা মেধাবীদের গলা কেটে নেওয়া হয়।এ যেন সত্যি সত্যি সবুজের বুকে যেমন আমরা রক্তাক্ত পতাকা পেয়েছিলাম ঠিক তেমনি আজ নতুন করে আবার বলতে হয় নবরূপে রক্তের বাংলা।বন্ধুরা আমার স্বরচিত কবিতাটির শিরোনাম হচ্ছে নবরূপে রক্তের বাংলা।আশা করি আপনাদেরও অনেক ভালো লাগবে।আর আপনাদের যদি এতোটুকু ভালো লেগে থাকে তবে আমার পরম পাওয়া এবং পরম সার্থকতা।চলুন তবে শুনে আসি স্বরচিত কবিতা নবরূপে রক্তের বাংলা।

স্বরচিত কবিতা


"নবরূপে রক্তের বাংলা"


সেলিনা সাথী


ভিডিও লিংক


কবিতার লিরিক্স


IMG_20220724_190356.jpg


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago (edited)

''নবরূপে রক্তের বাংলা'' কবিতাটি আপনার রচিত শুনেই ভালো লাগলো আপনি এত ভালো করে কবিতা লিখতে পারেন তাও আবার আমাদের দেশ নিয়ে খুব সুন্দর হয়েছে আপনার কবিতাটি । এত সুন্দর কবিতা আমাদের উপহার দেয়ার জন্য ধন্যবাদ আপনাকেআপু ।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি প্রিয় আপু মনি সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য।♥♥

 2 years ago 

আপু আপনার কবিতা গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আমি আপনার প্রতিটি কবিতা সব সময় শুনার চেষ্টা করি। আজকের আপনার কবিতা আবার শুনতে পেয়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার মত এত চমৎকার ভক্ত পাঠক/শ্রোতা পেয়ে আমি সত্যিই গর্বিত এবং ধন্য।♥♥

 2 years ago 

নবরূপে রক্তের বাংলা দারুন লিখেছেন আপু। আপনার লেখা কবিতা পড়লে মনের ভিতরে শিহরণ দিয়ে ওঠে। সব সময় খুবই চমৎকার চমৎকার কবিতা গুলো আমাদের মাঝে উপহার দিবেন এই প্রত্যাশা করছি। ধন্যবাদ

 2 years ago 

আমার কবিতা পড়ে আপনি শিহরিত হয়ে ওঠেন এটা জেনে বেশ ভাল লাগল। নিশ্চয় কবিতাটা শুনে আরো ভালো লাগবে। আর আগামীতে বেঁচে থাকলে সুন্দর সুন্দর কবিতা নিয়ে আসবো ইনশাআল্লাহ।♥♥

 2 years ago 

আপনার কন্ঠের সুর খুবই মিষ্টি । এত সুন্দর করে কবিতা আবৃত্তি করেন শুধু শুনতে মন চায়। অনেক সুন্দর হয়েছে কবিতা আবৃতি নবরূপে রক্তের বাংলা কবিতাটি শুনে মুগ্ধ হলাম।

 2 years ago 

আমার কবিতা আবৃত্তি আপনার ভাল লেগেছে শুনে খুশি হলাম।♥♥

 2 years ago 

আপনার কবিতা আবৃত্তি আমার কাছে বরাবরই অনেক ভালো লাগে। ডিস্কোডে আপনার কবিতা নিয়মিতই শুনি আমি। আজকের কবিতা আবৃতি অসাধারণ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এতো সুন্দর প্রশংসা শুনে নিজেকে ধন্য মনে হয়। অপনার চমৎকার মন্তব্যে অনেক বেশি অনুপ্রাণিত হলাম।♥♥

 2 years ago 

সুন্দর একটি কবিতা আবৃত্তি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ,শুনে আমার খুবই ভালো লেগেছে ।আপনি বরাবরই আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি করে থাকেন। পরবর্তীতেও এরকম সুন্দর আবৃত্তি আপনার থেকে আশা করব আপু।

 2 years ago 

নিশ্চয়ই বেঁচে থাকলে আগামীতে আরো সুন্দর সুন্দর আবৃত্তি নিয়ে আপনাদের সামনে হাজির হব ইনশাআল্লাহ♥♥

 2 years ago 

শুনছিলাম কবিতা খানি আর মন্তব্য করছিলাম। মূলত কবিতা টি ইতিহাসের কথা বলে। বাস্তব কথা গুলো সুন্দর ভাবে কবিতায় রুপ দিয়েছেন। প্রতিটি কথায় প্রতিবাদের সুর ভেসে উঠেছে যেটি আমার ব্যক্তিগত মতামত। আগামীর অপেক্ষায় রইলাম ভাল থাকবেন আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58248.35
ETH 3136.18
USDT 1.00
SBD 2.36