মহান নেতা "শেখ মুজিবুর রহমানের" শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবস||~~



আসসালামু আলাইকুম/আদাব

IMG20230317094459.jpg


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি।। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন। এটাই প্রত্যাশা করি।

IMG_20230317_103322.jpg


বন্ধুরা, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন আজ। বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো আজ আমাদের জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মদিন।সারাদিন ব্যাপী নানারকম আয়োজনে জড়িয়ে ছিলাম আমি ও।আজ সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।


FB_IMG_1679027959103.jpg


শেখ মুজিব, একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামী চেতনার নাম। আর বাঙ্গালী জাতি চিরদিনই তাঁকে শ্রদ্ধার সাথে স্মরণে রাখবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস।
বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থাপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর শুভ জন্মদিন ও শিশু দিবস উপলক্ষে নীলফামারী জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের আয়োজনে, আয়োজিত আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে থাকতে পেরে নিজেকে অনেক ধন্য এবং গর্বিত মনে করছি।


IMG_20230317_190311.jpg

IMG_20230317_185820.jpg


আজ সকাল থেকে সারাদিন শুধুমাত্র একেরপর এক অনুষ্ঠানে উপস্থিত হতে হয়েছে।রাত 9 টা পর্যন্ত।আজকের এই অগ্নিঝরা মার্চের 17 তারিখ বাংলাদেশের প্রেক্ষাপটে এক অনন্য ইতিহাস।আর এই ইতিহাসকে বাঙালি জাতির চির-অম্লান করে রাখবে এটাই আমার বিশ্বাস।আজকের এই শুভ দিনে মহান নেতার জন্য মন থেকে দোয়া রইল।এবার আজকের একটি মজার ঘটনা আপনাদের সাথে শেয়ার করি।আজকে আরেকটি প্রতিষ্ঠানের বর্ণাঢ্য রেলি পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শাড়ি পড়ে উক্ত রেলিতে বেশ কিছুক্ষণ হাঁটার পর পায়ে ফোসকা পড়ে গেছে।আর সেই পানিয়ে এখন ভীষণ কষ্ট পাচ্ছি আমি।তবে কষ্টের মাঝেও অনেক সুখ এবং আনন্দ পাওয়া যায় যখন একসাথে এত ভাল কাজের সাথে অনেকগুলো মানুষ সম্পৃক্ত হওয়া যায়।বন্ধুরা আজ বিভিন্ন অনুষ্ঠানে যেমন কেক কেটেছি ঠিক তেমনি বক্তব্য দিয়েছি। সবমিলিয়ে আজকের দিনটি খুবই ভালো কেটেছে আমার।


IMG_20230317_185412.jpg

IMG_20230317_185328.jpg


আরেকটি মজার কথা বলি আপনাদেরকে।বঙ্গবন্ধুর জন্ম হচ্ছে 17 ই মার্চ।আর সেলিনা সাথীর জন্মদিন হচ্ছে 18 মার্চ।কি মজার একটি বিষয় তাই না।
18 মার্চ আরেকটি কাঙ্ক্ষিত দিন।এই দিনে আমি এসেছিলাম আমার বাবা মায়ের কোল জুড়ে।মা আজো চোখের সামনে ঘোরাফেরা করে। রান্না করে খাওয়ায়। কিন্তু আমার বাবা ওপারে। আর দেখতে পাওয়ার কোনো সুযোগ নেই।তাই হাজারো ব্যস্ততার মধ্যে বাবাকে ভীষণ মনে পড়ছে খুব বেশি মিস করছি বাবা কে। বন্ধুরা আপনারা সকলে আমার বাবার জন্য দোয়া করবেন।মহান আল্লাহতালা যেন আমার বাবাকে বেহেশত নসিব করেন।18 মার্চ কে ঘিরে অনেক বেশী স্মৃতি আছে আমার জীবনে।
সেসব না হয় অন্য কোনদিন আপনাদের সাথে তুলে ধরার চেষ্টা করব।আজকে আমাদের মহান নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুভ জন্মদিন,,খুব ভালোভাবে উদযাপিত হয়েছে দেশব্যাপী।এবং আমাদের নীলফামারী জেলা ও কোন অংশে কম নয়।অনেক সুন্দর সুন্দর আয়োজন হয়েছে আজ।বন্ধুরা বাঙালি জাতির ইতিহাসে এই মহান নেতার নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে,বিশ্বের মানচিত্রে।আমরাই একমাত্র বীরের জাতি যারা বাংলা ভাষার জন্য জীবন দিয়েছি।
আসুন সকলে মিলেই এই ভাষাকে রক্ষা করি।আজকের দিনে এই হোক প্রত্যয়।ভালো থাকবেন, সুস্থ থাকবেন শুভকামনা সবসময়।♥♥


FB_IMG_1679071056684.jpg

FB_IMG_1679071095682.jpg

FB_IMG_1679059227700.jpg


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.12
JST 0.031
BTC 61258.08
ETH 2873.80
USDT 1.00
SBD 3.56