"ধনেপাতায় ইলিশ রেসিপি"10% beneficially @shy-fox

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সন্মানিত ফাউন্ডার, সন্মানীত এডমিন,, সম্মানিত মডারেটরগণ,, এবং আমার বাংলা ব্লগের সন্মানিত ইউজার বৃন্দ সকলকে জানাচ্ছি প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
আশাকরি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি।

সাথী ব্লগের ডালা থেকে আপনাদের জন্য আমার আজকের আয়োজনে সাজিয়েছি ধোনিয়া পাতায় ইলিশ রেসিপি।। আশাকরি অনেক ভালো লাগবে।
তো চলুন শুরু করা যাক ধনিয়াপাতয় ইলিশ রেসিপি।

ধনিয়া পাতায় ইলিশ রেসিপি

dropshadow_1635666507505.jpg

siam,.png

উপকরণ সমূহঃ

siam,.png

dropshadow_1635703141559.jpg

♦ইলিশ মাছ

dropshadow_1635589874686.jpg

♦ ধনিয়া পাতা

dropshadow_1635589438204.jpg

♦পেঁয়াজ

dropshadow_1635321316792.jpg

♦সরিষা বাটা

dropshadow_1634976663763.jpg

♦আদা বাটা

IMG_20211019_010142.jpg

♦ জিড়া গুড়া

♦ লাল মরিচেের গুড়া

♦ লবণ

♦ হলুদ

♦ তেল

siam,.png

প্রস্তুত প্রণালী

siam,.png

dropshadow_1635705478725.jpg

♦প্রথমে মাছগুলো এভাবে পিস করে ভালোভাবে ধুয়ে নেই

siam,.png

dropshadow_1635666997337.jpg

♦এবার হলুদ লবণ গুড়া মরিচ দিয়ে মাছ গুলো ভালোভাবে মেখে নেই।

siam,.png

dropshadow_1635666958270.jpg

♦এবার চুলার উপরে কড়াই দিয়ে তাতে তেল গরম করে নেই

siam,.png

dropshadow_1635666905474.jpg

dropshadow_1635666931355.jpg

♦গরম তেলে মাছ গুলো এভাবে হাল্কা ভেজে নেই।

siam,.png

dropshadow_1635666841599.jpg

♦এভাবে সবগুলো মাছ ভেজে নেই।

siam,.png

dropshadow_1635666878639.jpg

dropshadow_1635666808282.jpg

♦মাছ ভাজা হয়ে গেলে এবার পেঁয়াজগুলো এভাবে বেঁচে নেই।

siam,.png

dropshadow_1635666748655.jpg

dropshadow_1635666776135.jpg

♦পেঁয়াজ ভাজা হয়ে গেলে তাতে হালকা পানি দিয়ে লবণ হলুদ লাল মরিচের গুঁড়া সরষে বাটা আদা বাটা মসলা গুলো দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে কয়েকটি কাঁচামরিচ দিয়ে দেই।

siam,.png

dropshadow_1635666654270.jpg

dropshadow_1635666683850.jpg

♦মসলাগুলো ঠিক এভাবে ভেজে নেই।

siam,.png

dropshadow_1635666599491.jpg

♦এবার হালকা ঝোলেরর জন্য একটু পানি দিয়ে নেই

siam,.png

dropshadow_1635666571209.jpg

♦ঝোল গুলো বলক আসলে তাতে মাছগুলো ছেড়ে দেই।

siam,.png

dropshadow_1635589874686.jpg

dropshadow_1635666715076.jpg

♦এরপর ধনিয়া পাতা গুলো ছড়িয়ে দিয়ে ভালভাবে ঢেকে দিয়ে 5 থেকে 7 মিনিট রান্না করে নেই।

siam,.png

siam,.png

dropshadow_1635666461862.jpg

♦ধনেপাতায় ইলিশ রেসিপি খুবই চমৎকার ভাবে হয়ে গেল।

siam,.png

dropshadow_1635666461862.jpg

siam,.png

♦আশাকরি ধনেপাতায় ইলিশ রেসিপি টি আপনাদের অনেক ভালো লেগেছে।

siam,.png

♦♦আপনাদের ভাল লাগাই আমার পরম পাওয়া আমার সার্থকতা।আপনাদের রসালো মন্তব্যে আমি হয়ে উঠি টইটুম্বুর।। ধনেপাতায় ইলিশ রেসিপি দেখতে যেমন আকর্ষণীয় খেতে তেমনি সুস্বাদু ও মজাদার।।এই মজাদার স্বাদ আপনাদের জিয়োভায় পৌঁছে দিয়ে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। তবে আগামীতে আবার ও ফিরে আসবো নতুন কোন বিষয় নিয়ে আপনাদের মাঝে আমি -সেলিনা সাথী♦

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

ধনেপাতায় ইলিশ রেসিপি অত্যন্ত সুন্দরভাবে রান্না করেছেন। আপনি এত সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপনা করেছেন। দেখার মত ছিল। ইলিশ মাছ এমনিতেই ভালো লাগে আর যদি ধনেপাতা দিয়ে হয় তারা তো খুবই সুস্বাদু এবং আপনি খুবই ভালভাবে রান্না করেছেন এবং আপনার রান্না ধরনটা খুব ভালো। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আমার রান্না ধরুন আপনার পছন্দ হয়েছে জেনে খুব খুশি লাগছে শুভকামনা আপনার জন্য♥♥

 3 years ago 

ধনেপাতা ইলিশ রেসিপিটি দেখে মনে হচ্ছে আপু অনেক সুস্বাদু হয়েছে। তবে আপু ধনেপাতা ইলিশ রেসিপিটি সরষে ইলিশের মত লাগছে। আপু,ইলিশ আমার খুবই পছন্দের মাছের।ইলিস মাছের যে তরকারি হোক না কেন আমি খেতে খুবই পছন্দ করি।তবে আপু,আপনার থেকে আমি একটি নতুন রেসিপি শিখে নিলাম।ধনেপাতা ইলিশ কিভাবে রান্না করতে হয় তা খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন।রান্না করার সময় কোন অসুবিধা হবে না।ধন্যবাদ আপু এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

আসলে এটা সত্যি যে ইলিশ মাছ যেভাবে রান্না করে হোক না কেন সেটা অনেক মজাদার হয় এবং সুস্বাদু হয়♥♥

 3 years ago 

ধনেপাতা বরাবরই আমার প্রিয়। যে কোন খাবারের সাথে না যেকোনো রেসিপির সাথে যদি ধনেপাতা দেওয়া যায় তাহলে খাও আর রশিদা যেন দ্বিগুন বেড়ে যায়। আর আরো যদি হয় ইলিশের সাথে তাহলে তো কথাই নেই। রেসিপির সাথে আপনার উপস্থাপনা টা সেই ছিল 🥰

 3 years ago 

সত্যিই যেকোনো তরকারির সাথে ধনেপাতা অনেক বেশি টেস্টি ও চমৎকার একটা স্বাদ এনে দেয় সেই সাথে চমৎকার একটি ফ্লেবার এনে দেয়।।♥♥

 3 years ago (edited)

আপু কি রেসিপি দেখাইলা।
নিজের সামলায় কি কইরা।
ধনেপাতার ইলিশ রেসিপি সাথে সরিসা দিয়া।
আপু ইলিশ রেসিপি বানাইলা কি দিয়া। হাহাহা।

এত সুন্দর ধনেপাতা দিয়ে ইলিশ রেসিপি করেছেন জিবে তো জল অলরেডি পড়ে গেছে। এখান উপায়ন্তর একটা বলুন কি করব। আপনার রেসিপি দেখে খিদে বেড়েছে দ্বিগুণ। আপনার ইলিশ মাছের রেসিপির অনুমানগুলো অনেক সুন্দর করে দিয়েছেন। এবং ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার ধনেপাতা ইলিশ রেসিপি টি এত সুন্দর করে আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

রেসিপি দেখে দেখে রান্না করে খেয়ে নিয়েন। এটা হবে আমার সার্থকতা। যেহেতু আমার রান্না আপনাদের খাওয়াতে পারছি না। খাওয়াতে পারলে বেশি খুশি হতাম। শুভকামনা আপনার জন্য♥

 3 years ago 

বাহ অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। আপনার তৈরি ইলিশ রেসিপি টা আমার কাছে খুবই ভালো লেগেছে। ধনেপাতা আমার বরাবরই অনেক ভালো লাগে। ধনে পাতা দিয়ে কোন কিছু রান্না করলে মনে হয় সারাদিন খেয়েই যাই😃😃

 3 years ago 

ঠিকই বলেছেন এই শীতের মৌসুমে ধনেপাতা ছাড়া শীতের সবজি চিন্তাই করা যায় না আমিও ভীষণ পছন্দ করি♥♥

 3 years ago 

আপনার ইলিশ মাছের রিসিপে অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ইলিশ মাছ আমার খুব প্রিয় । নিশ্চয় অনেক সুস্বাদু হয়েছে।

 3 years ago 

ইলিশ মাছ আমার খুব প্রিয়।ইলিশ আপনার ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো শুভকামনা আপনার জন্য♥♥

 3 years ago 

ইলিশ মাছ আমার অনেক প্রিয় একটি মাছ। যত দিবেন অত খেতে পারব। আপনার করা ইলিশ মাছের রেসিপি টি অনেক লোভনীয় হয়েছে আর অনেক সুস্বাদু ও লাগছে। বুঝতে পারছি না লোভটা কিভাবে সামলাবো। কিন্তু তারপরও আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

যেভাবেই হোক লোকটা সামলিয়ে রাখুন কিংবা দেখে দেখেই লোকটা শুনলাম কিচ্ছু করার নেই আপু♥♥

 3 years ago 

আপু আপনারাই ধনেপাতার ইলিশ রেসিপি টা অনেক সুন্দর হয়েছে। আমার তো দেখেই জিভে জল চলে এসেছে। কারণ ইলিশ মাছ খেতে আমার খুব ভালো লাগে। যেমন ইলিশ মাছ খেতে খুব ভালো লাগে তেমন কাটা ফেলতেও খুব বিরক্ত লাগে। কিন্তু ইলিশ মাছ অনেক সুস্বাদু একটা মাছ। তাই এই মাছের রেসিপি টা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

আমার খুব ইচ্ছে করছে আপনাদের সবাইকে রান্না করে খাওয়াই কিন্তু দুর্ভাগ্য ইচ্ছে থাকলে উপায় নাই♥♥

 3 years ago 

ইলিশ মানে স্বাদের ভান্ডার। ইলিশ নাম শুনলেই খেতে ইচ্ছা করে। আপু সত্যি আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপনার সাথে ধনে পাতা দিয়ে ইলিশ রেসিপিটি তৈরি করেছেন। আশা করি রেসিপিটি অনেক স্বাদের হবে। অনেক অনেক শুভেচ্ছা নিবেন আপু।

 3 years ago 

ইলিশের স্বাদ সবসময় অটুট থাকে আরও যদি হয় ধনেপাতা দিয়ে ইলিশ তবে তো আর কথাই নেই♥♥

কালারটা দেখেই খেতে মন চাচ্ছিল। ধনেপাতা দিয়ে আপনে ইলিশ মাছের একটা সুন্দর রেসিপি বানিয়েছেন। অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

শুভ কামনা রইল আপু।

 3 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা রইল চমৎকার মন্তব্য করার জন্য♥♥

 3 years ago 

সত্যিই ধনেপাতা দিয়ে ইলিশ রান্না করলে ঠিক এরকমই কালার হয় অনেক আকর্ষণীয়♥♥

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64081.52
ETH 3398.85
USDT 1.00
SBD 2.62