স্বরচিত কবিতা ||নয়- ছয়ে||সেলিনা সাথী 💕

in আমার বাংলা ব্লগ3 months ago


আসসালামু আলাইকুম/আদাব


1000009966.jpg


স্বরচিত কবিতা


বন্ধুরা সবাইকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালো আছি। আপনারা সবাই সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।


বন্ধুরা আজ আমি আমার স্বরচিত আরেকটি কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আশা করি আমার আজকের কবিতাটিও আপনাদের কাছে ভালো লাগবে। আজ বেশ কিছু দিন ধরে আমি ঢাকায় সিয়ামের বাসায় অবস্থান করছি। তবে বেশ কিছুদিন থাকার পর আজ বিদায় বেলা।
আজ বিকেল পাঁচটায় কমলাপুর রেলস্টেশন থেকে আমাদের ট্রেন। ঈদুল আযহার আর মাত্র কয়েক দিন।
তাই সিয়াম আর আমি একসাথে বাড়িতে যাচ্ছি। বাড়িতে যাওয়ার আগে ভাবলাম আজকে একটি কবিতা লিখে পোস্ট করে এরপর বের হব। আর তাই ভেবেই পাচ্ছিলাম না কি বিষয় নিয়ে কবিতা লেখা যায়। হঠাৎ করে আজকের তারিখটা মনে পড়ে গেল।
০৯/০৬/২০২৪। আর তাই নয় ছয়েশিরোনামে একটি কবিতা লিখে ফেললাম। যেহেতু আজকের তারিখে ঢাকা থেকে বিদায় নিচ্ছি তাইতো কবিতাটি একটু ভিন্ন রকম করে লিখলাম। অনেকের সাথে হয়তো কমন পড়ে যেতে পারে।

আর মাত্র একদিন পরেই আমার বাংলা ব্লগের শুভ জন্মদিন। অন্যরকম একটা অনুভূতি ছুঁয়ে যাচ্ছে হৃদয় মাঝে। মনে হচ্ছে ঈদের মতো খুশি খুশি। আর এই হাসিখুশি মনে আজকের কবিতাটি আপনাদের সাথে শেয়ার করছি। অন্ত মিলের ছন্দ ছড়ায় দারুন লাগবে আপনাদের সকলকে। তো বন্ধুরা চলুন তাহলে আজকের কবিতাটি পড়ে এসে যাক-

1000011756.jpg

কবিতার শিরোনাম -"নয় -ছয়ে"

কলমে- সেলিনা সাথী


চলে যাওয়ার সময় যখন
বিদায় দিতে তুমি,
চোখের জলে নদী হতো
ধু ধু মরুভুমি।

এখন কত আসা -যাওয়া
নেইতো বিদায় বেলা,
মনের মাঝে স্মৃতি গুলো
নিত্য করে খেলা।

আমার কথা নেইতো মনে
হারিয়ে গেছ দূরে,
আগের মতো ছুটে আসোনা
প্রিয় গানের সুরে।

এখন তুমি ব্যস্ত ভীষণ
ঘর -সংসার নিয়ে,
সুখ সাগরে ভাসবে বলে
করলে একাই বিয়ে।

হয়তো তুমি সুখে আছো
হয়তো আবার না,
তোমায় ভেবে অবুঝ মনে
হাজার বেদনা।

অতীতের স্মৃতিগুলো
কুড়ে আজও খায়,
ক্ষণে ক্ষণে হৃদয় মাঝে
দোলা দিয়ে যায়।

কত আপন ছিলে তুমি
আজ হয়েছো পর,
একলা আজো তুমি বিহনে
স্বপ্নে বাঁধি ঘর।

বিদায় বেলা তোমার কথা
পড়ছে ভীষণ মনে,
সারাজীবন থাকবে তুমি
গভীর গোপন কোণে।

পরিশেষে বলবো তোমায়
ভীষণ ভালো থেকো,
তোমার চোখের রেটিনাতে
ধরে আমায় রেখো।

নয়-ছয়ে বিদায় নিলাম
তোমার অগোচরে,
তুমি বিনে মনটা আমার
কেমন জানি করে।
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
৯/০৬/২০২৪
সময় সকাল ৯:৩০
বরপা -রূপসী -নারায়ণগঞ্জ


বন্ধুরা আমার আজকের কবিতটি, নিশ্চয়ই আপনাদের কাছে ভালো লেগেছে। আর আপনাদের ভালোলাগাই আমার সার্থকতা ও পরম পাওয়া। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। পরবর্তীতে আবারো সুন্দর সুন্দর কবিতা নিয়ে আপনাদের সামনে হাজির হব।

♥♥

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: কবিতা

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  
 3 months ago 

ঠিকই বলেছেন, আর কিছুদিন পরেই আমার বাংলা ব্লগের শুভ জন্মদিন। এই অনুভূতিটা অন্যরকম। যাই হোক, আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাগুলো সত্যিই অসাধারণ। আজকের কবিতাটাও তার ব্যতিক্রম নয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আমার কবিতা বরাবরই আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য ধন্যবাদ💕

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 58443.62
ETH 2524.10
USDT 1.00
SBD 2.34