কাব্য ও ছন্দে প্রেমিক যুগলের কথোপকথন নিয়ে ডুয়েট ছড়া,,



আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।আর আপনারা সকলেই সবসময় সুস্থ থাকবেন। ভালো থাকবেন। এটাই আমার প্রত্যাশা।

IMG_20221130_160139.jpg


বন্ধুরা আজ আমি আপনাদের জন্য মজার একটি ডুয়েট ছড়া নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের সকলের ভাল লাগবে।দীর্ঘদিন প্রেমিক যুগলের বিচ্ছেদের পর, হঠাৎ করে আবার নতুন করে যে কথোপকথন গুলো তারা শুরু করেছিল। সেই আইডিয়া থেকেই আমি এবং আমার খুবই শ্রদ্ধাভাজন সিনিয়র ভাই, রাশেদুজ্জামান তৌহিদ দুজন মিলে আমরা গতকাল রাতে এই মজার ছড়া টি লিখেছি। আর আজ সেটি আপনাদের সাথে শেয়ার করব।রাশেদুজ্জামান তৌহিদ ভাই খুবই ভালো ছড়া এবং কবিতা লিখেন। সেইসাথে আবৃত্তি ও করেন।আসলে রাশেদুজ্জামান তৌহিদ ভাই অনেক গুণে গুণান্বিত।ভাই সহ আমরা এই নতুন আইডিয়াটি এনেছি যে ডুয়েট এরকম সুন্দর সুন্দর ছড়া বানানো যায় কিনা।ছেলের অংশটি উনি লিখেছেন। এবং মেয়ের অংশটি আমি লিখেছি।আমি বিশ্বাস করি আপনাদের অনেকেরই এই ছড়াটি অনেক বেশী ভালো লাগবে। এবং অনেকের অনেক শব্দ কমন পড়ে যাবে। এটাও বিশ্বাস করি।আগামীতে আরো সুন্দর সুন্দর ডুয়েট ছড়া আমরা নিয়ে আসবো ইনশাআল্লাহ। বিনোদন হোক আরো মজার আরো আকর্ষণীয় আরো আনন্দদায়ক।চিরজীবী হোক আমার বাংলা ব্লগ।চলুন তবে দেরি না করে ডুয়েট ছড়াটি পড়ে আসি।এবং সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে আরও বেশি উৎসাহ দেই। অনুপ্রেরণা দেই,অনুপ্রাণিত হই।।



কাব্য ও ছন্দে প্রেমিক যুগলের কথোপকথন নিয়ে
♥ডুয়েট ছড়া,, 'রাত জোছনার ধারাপাত*♥
সেলিনা সাথী ও এম রাশেদুজ্জামান তাওহীদ

IMG_20221130_155846.jpg


ছেলে- কেমন আছো আমায় ভুলে
জানতে পারি বলো?
স্বপ্নগুলো ভেঙ্গে এখন
হাত ধরে কার চলো!

মেয়ে-আমি তো বেশ ভালোই আছি
তোমায় ভুলে এখন,
তোমায় ছেড়ে থাকতে হবে
বিধাতার'ই লিখন

ছেলে-কী ছিল দোষ, জানতে পারি
ভুলে যাওয়ার মতো
তোমার ছাড়া ধূসর মলিন
স্বপ্ন শত শত।

মেয়ে-স্বপ্নগুলো মনের মাঝে
লুকিয়ে রাখো তুমি,,
তুমি হীন এই জীবনটা
ধু ধু মরুভূমি,,,

ছেলে-তাহলে আর দেরি কেন
বুকের ভেতর আসো!
ওই আঁচলে জড়িয়ে আমায়
সত্যি ভালোবাসো।

মেয়ে-পাগল নাকি এখন আমি
দূর বহুদূরে,,
ফিরব না আর কোনোদিনও
তোমার বাহুডোরে।

ছেলে-আর কতকাল ছলাকলায়
জ্বালিয়ে দেবে আগুন,
এখন কাঁপি শীতের জ্বরে
পালিয়ে গেছে ফাগুন।

মেয়ে-ছলা-কলা করছি নাতো
বলছি সত্যি কথা,,
অবুঝ মনে দিওনা আর
এত তীব্র ব্যথা,,

ছেলে-তোমার আশায় থাকবো জনম
ফিরে আসো বুকে,
তুমি আমি দুজন মিলে
থাকবো মহা সুখে।

মেয়ে-মহা সুখ চাইনা আমি
চাইনা ফিরে যেতে,,
আমার মাঝে আমি টকেই
খুঁজে চাই পেতে।।

মেয়ে-ভালো থেকো সুখে থেকো
সারা জীবন ভর,,,,
তোমার সাথে কোনদিনও
বাধা হবে না ঘর।

ছেলে-না বাঁধো নাই ঘর,
বুকের ভেতর একটুখানি
জায়গা তবু কর,,
নাইবা হলাম বর।

মেয়ে-মনটা আমার ইয়াবা বড়
অনেক জায়গা আছে,,
ভেবে চিন্তে বলব না হয়
ক্ষণিক আগে পাছে।

ছেলে-তোমায় সাথী হৃদ গহীনে
রাখবো খাঁচায় পুরে,
দেখবো তুমি কেমন করে
আনায় রাখো দূরে?

মেয়ে-হাসালে তুমি বালক আমায়
ভীষণ মজা পেলাম,,
ঘুমের ঘোরে হাসি ঠোঁটে
যেন বিষম খেলাম।

ছেলে-ঘুমের ভিতর স্বপ্ন দেখো
ভেজা চুলের গন্ধ মাখো,
এইতো তোমার আছি,
তোমায় ছাড়া একলা বলো
কেমন করে বাঁচি।

মেয়ে-অন্য ফুলের মালি তুমি
সেথায় গন্ধ নাও,,
বুকের মাঝে আগলে তাকে
সুখ সাগরে যাও।

ছেলে-ভ্রমর হয়ে জন্ম আমার
সকল ফুলের সাথী,
সবার মধুয় চাক বাঁধবো
আজকে শুভ রাতি।

মেয়ে-দু চোখ ভরা ঘুম এখন
টাটা বাই বাই,,
ঘুম ছাড়া দু নয়নে
কিছুই এখন নাই,,
পরে আবার কথা হবে
এখন তবে যাই,,,,
♥♥


IMG_20221130_160600.jpg


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

সাথী আপু, আপনি যদি এটা না লিখে, নিজে আবৃত্তি করে তারপর সেটা ইউটিউবে আপলোড করে আমাদের সাথে শেয়ার করতেন তাহলে আরো সুন্দর লাগতো। খুব সুন্দর লিখেছেন আপু, তবে শেষের লাইনগুলো পড়ে বেশ হাসি পাচ্ছিল। হা হা হা..

 2 years ago 

ভাইয়া বর্তমানে আমি আবৃত্তি করার মুডে নাই। তাই আপাতত এভাবেই শেয়ার করলাম। আগামীতে ইনশাআল্লাহ সুন্দর করে ডুয়েট আবৃত্তি করে, শেয়ার করব। কবিতাটি পড়ে আপনি হেসেছেন। এটাই আমার পরম পাওয়া।♥♥

 2 years ago 

আরে বাহ্ 👌👌,, কনসেপ্ট টা দারুন লেগেছে আমার কাছে আপু। সত্যি বলতে আমি ভীষণ পছন্দ করি এরকম ছন্দ। ছড়ার মত এই কবিতাটা পড়তেও বেশ মজা লাগছিল। হাসির ছলেই পুরো লেখা টা পড়লাম। চমৎকার লেগেছে সত্যি 👌

 2 years ago 

হাসেন, না করলে কে হাসতে😜।

 2 years ago 

ডুয়েট ছড়াটি আপনার ভালো লেগেছে এবং মজায় মজায় পড়েছেন জেনে অনেক খুশী হলাম। সেই সাথে কবিতাটি পড়ে আপনার হাসোজ্জ্বল অনুভূতি টা আমাকে অনেক বেশি পুলকিত করেছে। ধন্যবাদ পাশে থাকার জন্য।♥♥

 2 years ago 

রাশেদুজ্জামান তৌহিদ আর আপনার দুইজনের ছড়াটা বেশ মজার ছিলো।ডয়েট ছড়ার নামটাও বেশ সুন্দর রাত জোছনার ধারাপাত।আপু একদিন দুইজনে মিলে আবৃত্তি করে শুনাবেন কিন্তু ☺️।ভালো হয়েছে সব মিলিয়ে, ধন্যবাদ।

 2 years ago 

নিশ্চয়ই আপু আগামীতে এই ডুয়েট ছড়াটি ভাইয়া সহ আবৃত্তি করে আপনাদেরকে শুনানোর সুযোগ করে দেব। ভাল থাকবেন। সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।♥♥

 2 years ago 

রাশেদুজ্জামান তৌহিদ ভাইয়া আর আপনার দুইজনের ছড়াটা বেশ মজার ছিলো আপু। সুন্দর উপভোগ করলাম ছড়াটি। আশা করছি দু'জন মিলে ডুয়েট কন্ঠে গাইলে বেশ ভালো লাগবে। সবমিলিয়ে মজা পেয়েছি আপু। ধন্যবাদ জানাচ্ছি আপু আপনাকে সুন্দর একটা ছড়া শেয়ার করার জন্য।

 2 years ago 

নিশ্চয়ই ভাইয়া কে বলে, আমি একদিন এই ছড়াটি ডুয়েট আবৃত্তি করে,, আপনাদের জন্য আবারো নিয়ে আসব।♥♥

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81