এসো নিজে করি বোতল দিয়ে কলমদানি,10% beneficially @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

বন্ধুরা সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি আমি সেলিনা সাথী। আশা করি আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে বোতল দিয়ে খুব সুন্দর কলমদানি বানানো যায়।


IMG_20210926_190342.jpg


siam,.png

বোতলের কলমদানি


উপকরণ সমূহ

১. বোতল

২. রঙিন কাগজ

৩. মোটা কাগজ

৪. কাঁচি

৫. আঠা

৬. পুঁথি



siam,.png

প্রথমে আমি দুই কালারের দুটি বোতল নিয়ে কেচি দিয়ে এভাবে ছোট বড় করে কেটে নিয়েছি।

dropshadow_1632660230246.jpg


siam,.png

এবার বোতল গুলোতে রঙিন কাগজ / হলুদ রঙের কাগজ আঠা দিয়ে লাগিয়ে নেব।ঠিক এভাবে।

dropshadow_1632660262717.jpg

dropshadow_1632660300639.jpg


siam,.png

এবার নীল রঙের কাগজ দিয়ে হলুদের উপর একটু ডিজাইন করে নেব ঠিক এভাবে।

dropshadow_1632660526722.jpg


siam,.png

এবার মোটা ও হলুদ কাগজ গুলো এভাবে কেটে সাইজ করে নেব।

dropshadow_1632660368472.jpg

dropshadow_1632660405287.jpg

siam,.png

এবার মোটা কাগজের উপরে হলুদ রঙের কাগজ দিয়ে আঠা দিয়ে এভাবে লাগিয়ে নেব। এবং উপরে নীল কালারের কাগজ চিকন করে কেটে ঠিক এভাবে আঠা দিয়ে লাগিয়ে নেব।

dropshadow_1632660433052.jpg

dropshadow_1632660476857.jpg


siam,.png

এবার বোতলগুলো মোটা কাগজের উপরে আঠা দিয়ে লাগিয়ে নেব। এবং সেই সাথে সাদা পুঁথি লাগাবো সৌন্দর্য বৃদ্ধি করার জন্য।

dropshadow_1632660647310.jpg

siam,.png

তৈরি হয়ে গেল চমৎকার বোতলের কলমদানি।

dropshadow_1632660756919.jpg


siam,.png

আসুন এবার কলমদানি তে কলম রেখে দেখাব। কি সুন্দর হয়েছে তাইনা♥

dropshadow_1632659205337.jpg


siam,.png

বন্ধুরা কেমন লাগলো আমার বোতলের কলমদানি? আশা করি তা আপনাদের চমৎকার মতামতের মাধ্যমে আমাকে জানিয়ে দেবেন প্রত্যাশা রাখছি। সেইসাথে আহবান করছি আপনারা সকলেই এই কলমদানি টা খুব সহজেই বানাতে পারেন।
পড়ার টেবিলে কিংবা ডেসিন টেবিলের সামনে রেখেও আমাদের প্রয়োজনীয় অনেক জিনিস সেখানে রাখা যাবে।

আপনাদের ভালো লাগলে আমার সার্থকতা ভাল থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা সব সময় আজকে যাচ্ছি তবে যাচ্ছি না আবার ফিরে আসবো নতুন কোন বিষয় নিয়ে।


siam,.png

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼
!

Sort:  
 3 years ago 

খুবই সুন্দর হয়েছে আপনার বোতল দিয়ে তৈরি করা কলমদানিটি এবং অনেক সুন্দরভাবে ধাপ করে উপস্থাপন করেছেন। অনেক শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ♥

 3 years ago 

আসলে আপু আপনার দক্ষতা চরম দক্ষতার আপনি নিজের দক্ষতা খাটিয়ে বোতল দিয়ে কলমদানি বানিয়েছেন প্রতিটি ধাপে ধাপে সুন্দরভাবে পরিবেশন করেছেন যা দেখার মত ছিল শুভকামনা রইল

 3 years ago 

অশেষ ধন্যবাদ ভাইয়া♥

 3 years ago 

মশার কয়েলের কাগজ অনেক চমৎকার ভাবে কাজে লাগিয়েছেন সাথে বোতলও। অনেক ভাল

 3 years ago 

জি ভাইয়া অনেক অকেজো জিনিস দিয়ে অনেক ভালো কিছু তৈরি করা যায় যা আমরা জানিনা♥

 3 years ago 

আপু কলমদানি অনেক সুন্দর হয়েছে। আমিও বানিয়ে টেবিলে রাখব। আর একটি বিষয় আমি খেয়াল করি আপনার মার্কডাউনের ব্যবহার অনেক সুন্দর।

 3 years ago 

ধন্যবাদ আপু মনি♥

 3 years ago 

কয়েলের প্যাকেট এরপর বিভিন্ন ফেলনা বোতল দিয়ে কিভাবে এসব মানে কিভাবে কাজে লাগানো যায় এটা আপনার কাছ থেকে শিখা উচিত আপু।
হলুদের সাথে নীল এটা খুব বেশী ভালো লাগছে দেখতে।
সবকিছু মিলিয়ে কলমদানি টি অনেক সুন্দর লাগছে।

 3 years ago 

অনেক অনেক শুভেচ্ছা আপু মনি♥

অনেক সুন্দর হয়েছে আপু। বোতল দিয়ে তৈরি ফুল দানি। শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

আপু সত্যিই অসাধারণ হয়েছে। আপনার মাঝে অনেক প্রতিভা, আপনি একাধারে, গল্পকার,কবি,আর্টিস্ট।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার অসাধারণ সেই প্রতিভা।

 3 years ago 

ছোট মানুষ আমি। ৎুবই সাধারন। বাট সব কিঝু করার চেষ্টা করি মাত্র। শুভ কামনা♥ আপনার জন্য♥

 3 years ago 

খুব মিষ্টি লাগছে দেখতে। আমার খুব পছন্দ হয়েছে দিদি। 😊

 3 years ago 

ধন্যবাদ দিদি মনি♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59604.53
ETH 2413.47
USDT 1.00
SBD 2.43